আমার ঘরের দেয়াল সাজানোর জন্য আমার বানানো রঙিন কাগজের ফুল ||

in Steem For Tradition10 months ago (edited)
আসালামু আলাইকুম

প্রিয় ব্লগার বৃন্দ,

আশা করি ,মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে সবাই অনেক ভালো আছেন।আমিও ভালো আছি আলহামদুলিল্লাহ। আমি @rumana12 আজকে আপনাদের সাথে আলোচনা করব আমার বাড়িতে আমার ঘরের দেয়াল সাজানোর জন্য আমার বানানো কাগজের বিভিন্ন রকমের ফুল বা wall hanging craft নিয়ে। আশা করি আপনাদের সকলকে আমার পোস্টটি ভালো লাগবে।চলুন তবে দেরি না করে শুরু করা যাক।

1000003002.jpg

কভার ফটো

মেয়ে মানুষ স্বভাবগতভাবে সৌখিন হয়ে থাকে। মেয়েরা তাদের বেশিরভাগ জিনিস গুছিয়ে রাখতেই বেশি পছন্দ করে। ঘর গোছানো বা সাজানো তাদের সৌখিনতার একটি অংশ। হয়তো আমিও তার ব্যতিক্রম নই। আমার থাকার ঘরটি বিভিন্ন রকম ভাবে সাজাতে আমার অনেক ভালো লাগে। আর তাই আমি মাঝে মাঝেই বিভিন্ন রঙের কাগজ কিনে নিয়ে এসে বাড়িতে আমার অবসর সময়ে কাগজগুলো কেটে আঠার সাহায্যে বিভিন্ন রকমের ফুল বানাই। আজকের পোস্টে বানানো সেই ফুলগুলো আপনাদের সাথে শেয়ার করব ।জানিনা আপনাদের কেমন লাগবে।


1000002997.jpg

আমি মাঝে মাঝেই বিভিন্ন রঙের কাগজ দিয়ে এসব ফুল বানাই। আমার অবসর সময়ে ফুল বানানোর এই কাজটি করতে আমার অনেক ভালো লাগে। বিভিন্ন রঙের কাগজ থেকে বিভিন্ন ধরনের ফুল বানানোর জন্য কাঁচি দিয়ে কাগজ কেটে আঠা দিয়ে আটকানো হয় এই ফুলগুলো। দেয়ালের চারপাশে ঝুলানো ও আটকানো এসব ফুল গুলো দেখতে আমার অনেক ভালো লাগে। আমি আমার ইচ্ছে মতো একটা রঙের সাথে আরেকটা রঙের কাগজ মিলিয়ে এই ফুলগুলো বানাই। তবে অনেকেই আমাকে কাগজ কেটে ফুল বানানোর ব্যাপারে বিভিন্ন ধরনের কথাও শুনিয়েছে।

1000002994.jpg

উপরের এই ফুলটি বানানোর জন্য আমি কমলা, মিষ্টি ও পেস্ট কালার কাগজ ব্যবহার করেছি। আমার কাছে এ ফুলটি বানানোর জন্য এই তিনটি রঙ্গের কম্বিনেশন অনেক ভালো লেগেছে। আমি প্রতিটি রঙের কাগজ দুই টাকা দরে কিনে নিয়ে আসি।

1000000836.png


1000002939.jpg

উপরের এই ফুলটি বানানোর জন্য আমি হলুদ রঙের কাগজ কেটে ফুল ও সবুজ রঙের কাগজ কেটে পাতা বানাই। এবং সম্পূর্ণ ফুলটি ফুটে ওঠার জন্য কালো কাগজের উপর আঠার সাহায্যে ফুল ও পাতাগুলোকে আটকে দেই।


1000002998.jpg


গাছ ,পাখি ও ছোট সেই কুঁড়েঘর কার না ভালো লাগে। আর সেই ভালোলাগা থেকেই উপরের এই ফুলটি বানানো হয়। যদিও এটি কোন ফুল নয়। এক্ষেত্রে আমি বিভিন্ন রংয়ের কাগজ ব্যবহার করেছি। আমাদের বাড়িতে আমার বাবা আমার বানানো এই কাজটি অনেক পছন্দ করেন।

1000002957.jpg

দেয়াল ঘড়ি কমবেশি সবার বাড়িতেই থাকে। যদিও এর ব্যবহার এখন কমে গেছে। তবে আমি বাড়িতেই কাগজ দিয়ে এই দেয়াল ঘড়িটি তৈরি করি।কিন্তু আমার উপরের এই দেয়াল ঘড়িটি আসল কোন ঘড়ি নয়। আমি বাড়িতে কাগজের উপর কলম দিয়ে একে এই ঘড়িটি তৈরি করি।



1000003000.jpg

এসব ফুল ছাড়াও আমি আরো বিভিন্ন ধরনের ফুল বানিয়েছি। আমার কাছে এসব কাগজের তৈরি ফুলগুলো প্রকৃতির ফুলের মত অত সুন্দর না হলেও বাহ্যিকভাবে দেখতে বেশ ভালই লাগে। আমি এই ফুল গুলো বানানোর জন্য কখনো কখনো সোশ্যাল মিডিয়ার বিভিন্ন ভিডিও থেকে আইডিয়া নেই। তবে আমি চেষ্টা করি হুবহু কারণ নকল না করে নিজের মতো করে বানানোর। আমার মনে হয় আমার কাগজের তৈরি এই ফুলগুলো আমার ঘরের দেয়ালকে আরো সুন্দর করে তুলেছে।

1000003001.jpg

1000002962.jpg


1000002953.jpg


1000002947.jpg


1000002980.jpg


1000002955.jpg


1000002943.jpg


1000003028.jpg


1000002941.jpg


1000003030.jpg

আশা করি, আমার পোস্টটি আপনাদের ভালো লেগেছে।ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন । সকলে ভালো থাকবেন সুস্থ থাকবেন। আপনাদের কাছে আমার আজকের শেয়ার করা সম্পূর্ণ বিষয়টি ও আমার বানানো কাগজের এই ফুল গুলো কেমন লাগলো তা কমেন্ট করে অবশ্যই জানাবেন।


1000002255.png


ডিভাইসRedmi Note 11
ফটোগ্রাফার@rumana12
লোকেশনদিনাজপুর

1000001273.gif


ধন্যবাদান্তে,
@rumana12


1000000844.png


1000000848.jpg

আসসালামু আলাইকুম, আমার নাম রুমানা পারভীন। আমার steemit আইডি নাম @rumana12 আমার বাসা দিনাজপুর জেলার চিরিরবন্দর উপজেলায়।আমি দিনাজপুর পলিটেকনিক ইনস্টিটিউট এ কম্পিউটার ডিপার্টমেন্টে পড়াশোনা করি। আমি ভ্রমণ করতে এবং নতুন কিছু শিখতে খুব পছন্দ করি। অবসর সময় গান শুনতে আমার অনেক ভালো লাগে। আমি steemit এ কাজ উপভোগ করি।

Black & White Minimalist Business Logo.png


You can also vote for @bangla.witness witnesses

3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpvDGTmz6yM4BdeUwpQ8vMxtR3sQse9kG46R2Lk4NBaGfzPmL5tiA85DdFd7TDvbMGaNMAY2RBgSWfNp5kM1Qjr3515gWKvjxzADBcu4.png

Sort:  
 10 months ago 

আপনার বানানো কাগজের ফুল গুলো দেখে অনেক ভালো লাগলো। আমিও মাঝে মাঝে শখ করে এসব বানাই।এসব বানাতে রঙিন কাগজ,আঠা,লাঠি,কেঁচি লাগে যে যেভাবে বানায় তা অনুযায়ী জিনিস প্র‍য়োজন হয়।এতো সুন্দর করে বানিয়ে সবার সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপু।

 10 months ago 

রঙিন কাগজের এরকম ডিজাইন গুলো দেখতে সত্যি অসাধারণ লাগে। এইসব জিনিসপত্র ঘরের দেওয়ালে সাজিয়ে রাখলে ঘরের সৌন্দর্য আরো বৃদ্ধি পায়। রঙিন কাগজ দিয়ে আপনি অনেক সুন্দর কারো কাজ করতে পারেন আপু। আপনার প্রতিটি প্রজেক্ট আমার কাছে খুবই ভালো লেগেছে। একদম নিখুঁত ভাবে ডিজাইন গুলো সম্পন্ন করেছেন ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 10 months ago 

এক সময় রঙিন কাগজের এসব জিনিসপত্র আমি খুব তৈরি করেছিলাম আপু। আমার বাসায় এরকম অনেক রঙিন কাগজের জিনিসপত্র আছে। আপনি তো অনেক সুন্দর রঙিন কাগজের জিনিসপত্র বানাতে পারেন। আপনার প্রতিটি প্রজেক্ট দেখে খুবই ভালো লাগলো। অনেক সুন্দর আলোচনা করেছেন। ধন্যবাদ আপু

 10 months ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 10 months ago 

রঙ্গিন কাগজের তৈরি ক্রাফট দেখতে অনেক ভালো লাগে ।আপনি তো খুব সুন্দর ক্রাফ্ট করতে পারেন দেখে অনেক ভালো লাগলো। তিন নাম্বার এবং চার নাম্বার ক্রাফট আমার কাছে সব থেকে বেশি ভালো লাগলো।আপনার বেশ ভালো প্রতিভা রয়েছে। দারুন একটি পোস্ট শেয়ার করেছেন আমাদের মাঝে আপনার জন্য শুভকামনা রইল

 10 months ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 10 months ago 

বাহ্।দারুন তো দারুন ডাই তৈরি করতে পারেন। আপনার করা সবগুলো প্রজেক্ট অনেক সুন্দর হয়েছে। এগুলো মূলত একটি সৃজনশীল কাজ। আপনার বেশ ট্যালেন্ট আছে বলতে হবে। বছরখানেক আগে আমিও প্রচুর ডাই তৈরি করেছিলাম। ব্যস্ততার জন্য এখন আর করে ওঠা হয় না। ছবিগুলো সুন্দর হয়েছে। ধন্যবাদ।

 10 months ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপু।

 10 months ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর সুন্দর ডাই তৈরি করেছেন আপনি দেখতে অনেক সুন্দর লাগতাছে। এক সময় আমিও এগুলো অনেক সুন্দর ভাবে তৈরি করতাম। আমার ঘরে লাগানোর জন্য অনেক ভালো লাগতো এগুলো বানাতে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি পোস্ট আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 10 months ago 

রঙ্গিন কাগজের ফুল দেয়ালে লাগালে দেয়াল এর সৌন্দর্য বৃদ্ধি পায়।রঙ্গিন কাগজের ক্রাফট গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম আপু। এত সুন্দর ক্রাফট তৈরি করেন আপনি। অনেক সাজিয়ে গুছিয়ে উপস্থাপন করেছেন। আমাকে কয়েকটা বানিয়ে দিয়েন, দেওয়ালে টাঙ্গিয়ে রাখবো। অসংখ্য ধন্যবাদ আপু এতো সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

সুযোগ পেলে বানায় দিব ভাই।
আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

বাহ অনেক সুন্দর বানিয়েছেন তো ফুলগুলো। দেখে সত্যিই অনেক ভালো লাগলো। প্রতিটা ছবি অনেক সুন্দর লাগছে। ঘর সাজানোর রঙিন কাগজের ফুল নিয়ে কিছু অসাধারণ ছবির সাথে,খুব সুন্দর আলোচনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 10 months ago 

বাহ আপু আপনি তো অনেক সুন্দর পেপার ক্রাফটিং করতে পারেন। আপনার তৈরি করা প্রত্যেকটি ওয়ালপেপার খুবই চমৎকার হয়েছে। এগুলোর মধ্যে ঘড়িটা আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। বেশ সৃজনশীলতার সাথে এই জিনিসগুলো তৈরি করা হয়েছে । অনেক ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66546.31
ETH 3589.70
USDT 1.00
SBD 2.93