DIY" পেন্সিল আর্ট - প্রাকৃতিক দৃশ্য অংকন || by @rubayat02

in Steem For Traditionlast year (edited)

আসসালামু আলাইকুম


Today 10- August- 2023

২৫ই- শ্রাবণ -১৪৩০ বঙ্গাব্দ


কেমন আছেন আপনারা, আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন, আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি, আজ আমি আপনাদের মাঝে একটি প্রাকৃতিক দৃশ্যের পেন্সিল আর্ট নিয়ে হাজির হয়েছি।

পেন্সিল আর্ট - প্রাকৃতিক দৃশ্য


IMG_20230810_174710-01.jpeg

হ্যালো কাছের মানুষ জন, আমার পেন্সিল দিয়ে প্রাকৃতিক দৃশ্য আর্ট পোস্টে আপনাকে স্বাগতম। সাধারণত আমি পেন্সিল আর্ট করতে অনেক ভালোবাসি, তাই মাঝে মাঝে আপনাদের সাথে পেন্সিল আর্ট শেয়ার করতে চলে আসি। আজকে আমি পেন্সিল দিয়ে একটি প্রাকৃতিক দৃশ্য আর্ট করেছি, প্রাকৃতিক দৃশ্য সাধারণত নদী-নালা খাল-বিল গাছ-পালা ঘর-বাড়ি ইত্যাদি নিয়ে প্রাকৃতিক দৃশ্য তৈরি হয়। এখানে একটি কথা না বললেই নয়, প্রতিটি জিনিসের চর্চা থাকা দরকার কারণ সবকিছুই চর্চার অভাবে অনেক কিছু হারিয়ে যায। অনেক দিন যাবত আর না করার কারণে আজকের এই সামান্য আর্টটুকু করতে আমার খুবই পরিশ্রম হয়েছে। তাই সবার উদ্দেশ্যে একটা কথা বলি, আমাদের সামনে যে কাজের প্রয়োজন পড়বে সেটির অবশ্যই চর্চা রাখা দরকার। তাহলে দেখবেন সামনে আর কোন পরিশ্রম করতে হবে না। তো বন্ধুরা আর কথা না বাড়িয়ে চলুন আমার প্রাকৃতিক দৃশ্যের অংকনটি ধাপে ধাপে দেখে নেওয়া যাক।

প্রয়োজনীয় উপকরণ


IMG_20230804_160530-01.jpeg

  • আর্ট পেপার
  • 4B পেন্সিল
  • জেলপেন
  • রুল কাঁটার
  • রাবার

ধাপঃ—০১


IMG_20230810_174205-01.jpeg

  • প্রাকৃতিক দৃশ্যটি আর্ট করার জন্য প্রথমে আমি সাদা আর্ট পেপারটি তে একটি গোল বৃত্ত আর্ট করে নিলাম।


ধাপঃ—০২


IMG_20230810_174236-01.jpeg

  • এরপরে বৃত্তটির নিজের অংশে মাঝখান দিয়ে একটি দাগ টেনে নিলাম এবং এক পাশে একটি ছোট্ট ঘর আর্ট করলাম।


ধাপঃ—০৩


IMG_20230810_174316-01.jpeg

  • এরপর ছোট্ট বাড়িটির পাশ দিয়ে একটি নদী আর্ট করে নিলাম এবং কিছু দূরের প্রাকৃতিক দৃশ্য আর্ট করলাম।

ধাপঃ—০৪


IMG_20230810_174352-01.jpeg

  • এরপরে ছোট্ট বাড়িটির ওপর দিয়ে আমি একটি শুকনো গাছ আর্ট করে নিলাম।

ধাপঃ—০৫


IMG_20230810_174425-01.jpeg

  • এরপরে পেন্সিল দিয়ে আমি ছোট্ট ঘরটির চালের অংশটুকুতে কালো করে নিলাম।


ধাপঃ—০৬


IMG_20230810_174449-01.jpeg

  • এরপরে ছোট্ট ঘরটির সামনে এবং দূরের প্রাকৃতিক দৃশ্য গুলো পেন্সিল দিয়ে কালো করে নিলাম।


ধাপঃ—০৭


IMG_20230810_174547-01.jpegIMG_20230810_174623-01.jpeg
  • এরপরে আমি শুকনো গাছটিতে পেন্সিল দিয়ে কালো দাগ দেই এবং বৃত্তের উপর সাইট দিয়ে হালকা কালো করে নিলাম।


পরিপূর্ণ ভাবে অংকনটি হওয়ার পর


IMG_20230810_174805-01.jpeg

  • পরিপূর্ণ ভাবে আর্টটি হয়ে যাওয়ার পর অংকনটির নিচে স্বাক্ষর হিসেবে আমার ইউজার নামটি লেখে দিলাম।


ফোনের বিবরণ:-
বিষয়েপ্রাকৃতিক দৃশ্য আর্ট
ক্যামেরা মডেলrealme 9i
ফটোগ্রাফার@rubayat02
লোকেশনরংপুর বাংলাদেশ

প্রিয় বন্ধুরা এই ছিলো আমার আজকের পেন্সিল দিয়ে প্রাকৃতিক দৃশ্য আর্ট। আশা করি আপনাদের ভালো লেগেছে। সবার প্রতি শ্রদ্ধা এবং ভালোবাসা জানিয়ে এখানেই শেষ করলাম, দেখা হবে আবার কোনো নতুন বিষয় নিয়ে, সে পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।


FrDSZio5ZCzUamf35asauSgs1tnNGCc8exBrDii52qi3JqqaFB2GnW5yVNodCtswB8EedAbTMPKcxh8DGMNUdQWhdKqxc6HEzAbJHTjR23...YXDiJ1FhQMpcnzAZ1j5XwnEqTpNS9qvgZfTFzPvPYLS5hLMpKGysnXjXrfDNEPWom7c6NZLKkiYqXhmtfrqzFVcV2VwLKc5uz8S8HdSnbyd6MoqzNodFnqxPh8.png

💞-খোদা হাফেজ-💞

FrDSZio5ZCzUamf35asauSgs1tnNGCc8exBrDii52qi3JqqaFB2GnW5yVNodCtswB8EedAbTMPKcxh8DGMNUdQWhdKqxc6HEzAbJHTjR23...YXDiJ1FhQMpcnzAZ1j5XwnEqTpNS9qvgZfTFzPvPYLS5hLMpKGysnXjXrfDNEPWom7c6NZLKkiYqXhmtfrqzFVcV2VwLKc5uz8S8HdSnbyd6MoqzNodFnqxPh8.png


UF7UDccXmKiRkXceCavGEKH3TNDM65wJtxFfBvK53mUcMEN1RtxDtd2qctmxbj85zamfAyPuQoVu5pH2hQSYC82VLsES2d3cmZ8aKnsxxU...ZRqX57aCNfBEVr8xP4ZVQvXtGnN9RTYY3tTRTP3iJsec9qp2U7UVz8sdPRmeySEvfJ4wcrT5G4DKYMC3jwNKSbfqbxJiCzMFawmJqraZZFqesWqtUQ4fXishWN.png

IMG_20230513_190258.jpg

আমি রুবাইয়াত হাসান হৃদয়, সোনালী বাংলাদেশে আমার বসবাস, বাংলা আমার মাতৃভাষা, পেশায় আমি একজন ছাত্র এবং এর পাশাপাশি আমি Steem For Tradition কমিউনিটির নিয়মিত একজন সদস্য, Steem For Tradition কমিউনিটিতে কাজ করতে পেরে সত্যি আমি অনেক গর্বিত, কারণ আমি এখনে আমার জ্ঞান, অভিজ্ঞতা এবং সৃজনশীলতা প্রকাশ করতে পারি, আমার আগ্রহ, আমি বাংলার ইতিয্য এখানে নতুন করে ফুটিয়ে তুলবো, এছাড়াও আমি ফটোগ্রাফি, অঙ্কণ, রেসিপি এবং DIY পোস্ট করতে অনেক ভালোবাসি, এবং এটা মন দিয়ে মানি যে মানুষ মানুষের জন্য।

UF7UDccXmKiRkXceCavGEKH3TNDM65wJtxFfBvK53mUcMEN1RtxDtd2qctmxbj85zamfAyPuQoVu5pH2hC82VLsES2d3cmZ8aKnsxxU...ZRqX57aCNfBEVr8xP4ZVQvXtGnN9RTYY3tTRTP3iJsec9qp2U7UVz8sdPRmeySEvfJ4wcrT5G4DKYMC3jwNKSbfqbxJiCzMFawmJqraZZFqesWqtUQ4fXishWN.png

you can also vote for @bangla.witness witnesses

IMG-20230513-WA0000.jpg

VOTE for @bangla.witness

Sort:  
 last year 

বাহ্ চমৎকার আর্ট করেন আপনি। প্রাকৃতিক দৃশ্য দেখে মুগ্ধ হয়ে গেলাম ভাই। প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার আর্ট এর প্রতিভা অনেক ভালো। চালিয়ে যান ভাই। শুভ কামনা রইলো। অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর একটি আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 last year 

ধন্যবাদ ভাইয়া

 last year 

আপনার পেন্সিলের তৈরি এই স্কেচটি অনেক সুন্দর হয়েছে। আসলে গ্রাম বাংলার দৃশ্য আঁকালে এমনিতেই দেখতে ভালো লাগে এর মধ্যে আপনি সুনিপুণ ভাবে এই দৃশ্যটি এঁকেছেন তাই এটির সৌন্দর্য দ্বিগুণ হয়ে গিয়েছে। এত অল্প সামগ্রী দিয়ে এত সুন্দর স্কেচ দেখে মনে হচ্ছে এঁকে ফেলি। যদিও সুন্দর চিত্র আঁকানোর সবার পক্ষে সম্ভব নয়। ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনাকেও ধন্যবাদ আপু মনি

 last year 

প্রাকৃতিক দৃশ্য অংকনটি দারুণ হয়েছে ভাইয়া। আমিও ছবি আঁকতে ভালোবাসি। কিন্তু আপনার মতো এতো সুন্দর হয় না।আপনি অংকনের প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে উপস্থাপন করেছেন। আপনার পোস্টটি পড়ে যেকেউ সহজেই এই প্রাকৃতিক দৃশ্যটি অংকন করতে পারবে।ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর একটি অংকন আমাদের উপহার দেওয়ার জন্য।

 last year 

ধন্যবাদ আপু মনি

 last year 

আপনি অসাধারণ আর্ট করতে পারেন ভাইয়া। আপনার শেয়ারকৃত প্রতিটা আর্ট প্রশংসা পাওয়ার যোগ্য। আজকেও আপনি অনেক সুন্দর একটি আর্ট পোস্ট আমাদের সাথে শেয়ার করেছেন। অংকনের প্রতিটা ধাপ আপনি আমাদের সাথে অনেক সুন্দর ভাবে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর আর্ট পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ আপু

 last year (edited)

বাহ! চমৎকার একটি প্রাকৃতিক দৃশ্য আর্ট করেছেন।পেন্সিল দিয়েও যে এতো ভালো আর্ট করা যায়, সত্যিই অসাধারণ। সুন্দরভাবে ধাপে ধাপে আপনার আর্টটা শেয়ার করেছেন। ধন্যবাদ এরকম একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ ভাইয়া

Loading...
 last year 
বাহ্!!চমৎকার একটি প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করেছেন। আপনার আঁকা প্রাকৃতিক দৃশ্যটি দেখে অনেক ভালো লাগল।স্কেচ টাইপ ছবিগুলো বরাবরই আমার ভাল লাগে। আপনি ছবি অংকনের সবগুলো ধাপ সুন্দরভাবে বর্ণনা করেছেন। যে কেউ আপনার পোস্টটি ফলো করে আর্ট করতে পারবেন। অনেক ধন্যবাদ সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।
 last year 

ধন্যবাদ আপু

 last year 

বাহ্ আপনি তো অসাধারণ আর্ট করতে পারেন। আপনার প্রাকৃতিক দৃশ্য দেখে খুব ভালো লাগলো। আর গ্রাম অঞ্চলের প্রাকৃতিক দৃশ্য গুলো আসলে খুব সুন্দর হয়।আপনি খুব সুন্দর ভাবে প্রাকৃতিক দৃশ্যের ধাপ গুলো উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

ধন্যবাদ ভাইয়া

 last year 

অনেক সুন্দর হয়েছে আপনার অঙ্কন টি।এর আগে ও আমি আপনার অনেক আর্ট দেখেছি আপনার আর্ট গুলো বেশ সুন্দর হয়ে থাকে।ধন্যবাদ এতো সুন্দর একটা আর্ট আমাদের উপহার দেওয়ার জন্য।

 last year 

ধন্যবাদ ভাইয়া

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65726.71
ETH 2677.61
USDT 1.00
SBD 2.91