কনটেন্ট:- আমাদের বুড়ির হাটের কিছু গ্রামীণ দৃশ্য এবং আলোচনা || by @rubayat02

in Steem For Traditionlast year (edited)
আসসালামু আলাইকুম


Today 05- August- 2023

২১ই- শ্রাবণ-১৪৩০-বঙ্গাব্দ


কেমন আছেন আপনারা, আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন, আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি, Steem For Tradition কমিউনিটি থেকে আয়োজিত কনটেস্ট হলো "শেয়ার করুন গ্রামীণ হাটবাজারের দৃশ্য" প্রথমেই ধন্যবাদ জানাই সেই মহান ব্যাক্তিকে যিনি এতো সহজ এবং সুন্দর একটি প্রতিযোগিতা আয়োজন করেছেন, আমি নিজেও প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পেরে অনেক আনন্দিত, আমি আশা করি আমার অংশগ্রহণ আপনাদের ভালো লাগবে।


আমাদের বুড়ির হাটের গ্রামীণ দৃশ্য


20230806_194410.jpg

হ্যালো কাছের মানুষ জন, আজকে আমি আপনাদের সাথে যে হাট (বাজার) টি শেয়ার করবো সেটির নাম হলোঃ "বুড়ির হাট" এই বাজারটি অনেক প্রাচীন যুগ থেকে ধারাবাহিক ভাবে চলে আসতেছে, এটি একবারেই গ্রামীণ পরিবেশের একটি হাট, এই হাটে শুধু গ্রামীণ কিছু তরিতরকারি পাওয়া যায়, অনেক ছোট একটি হাট, সাপ্তাহে দুই দিন হাট বসে শনিবার আর বুধবার এই ছোট হাট থেকে আমরা সবাই প্রাকৃতিক বাজার করে থাকি, প্রাকৃতিক বলার কারণ হলো আমরা এই হাট থেকে গ্রামীণ শাকসবজি বাজার করে থাকি।


IMG_20230806_183646-01.jpegIMG_20230806_183713-01.jpeg
এখানে যিনি সবজি বিক্রি করতেছেন তেনার বাড়ি হাটের পাশেই অনেক বছর ধরে এই বুড়ির হাটে টাটকা সবজি বিক্রি করে থাকেন, তেনার নিজস্ব জমি থেকে এসব সবজি তুলে এনে বিক্রি করেন, বুড়ির হাট বাজারটি ছোট হলেও এখানে সব টাটকা বাজার পাওয়ার যায়, এখানে বাজার করতে আপনি অনেক শান্তি বোধ করবেন।


IMG_20230806_183958-01.jpeg
IMG_20230806_183810-01.jpegIMG_20230806_183745-01.jpeg
বর্তমান বুড়ির হাটের দোকান গুলো রাস্তার ধারে বসানো হয়, আগে প্রাইমারি স্কুল মাঠে দোকান বসেছিলো, এখন মানুষজন কম আসার কারণে রাস্তার ধারেই দোকান পাট বসে, আমি যখন ছোট ছিলাম আব্বুর সাথে বুড়ির হাট আসতাম যখন হাটের মধ্যে অনেক ভীড় ছিলো, তখন অনেক জাঁকজমক ভাবে হাট হতো, এখন রাস্তা ঘাট ঠিক হওয়ার কারণে সবাই বড় হাট বাজার গুলোতে বাজার করে, আর দিন দিন গ্রামীন বাজার গুলো বিলুপ্তের পথে।


IMG_20230806_183531-01.jpeg
IMG_20230806_183445-01.jpegIMG_20230806_185939-01.jpeg
এখানে যে মুরব্বি চাচা মাছ বিক্রি করতেছেন, আমার জ্ঞান হওয়ার পর থেকে দেখি এখানে মাছ বিক্রি করেন, আমার আব্বুর কাছ থেকে শুনেছি তিনি নাকি অনেক বছর ধরে এখানে মাছ বিক্রি করেন, এবং এখানে ছোট ছোট দোকানদার কে দেখতেছেন তারা সবাই অনেক পুরনো ব্যবসায়ী, দিন দিন বাজারে মানুষ কম হয়ে যাওয়ার পরেও তেনারা নিজের ব্যবসা টিকিয়ে রেখেছেন, বলা চলে বুড়িরহাটের মায়া কাটাতে পারেননি, এরকম হাজারো ছোট ছোট গ্রামীণ বাজার আজ আমাদের মাঝ থেকে বিলুপ্ত হয়ে গেছে, তবে আমার জানা মতো বুড়ির হাট এখনো অনেক বছর থাকবে, আমাদের এই ছোট্ট বুড়ির হাট গ্রামীণ বাজারটি আপনাদের কেমন লাগলো অবশ্যই জানাবেন।


ফোনের বিবরণ:-
বিষয়কনটেন্ট
ক্যামেরা মডেলrealme 9i
ফটোগ্রাফার@rubayat02
লোকেশনরংপুর বাংলাদেশ

প্রিয় বন্ধুরা এই ছিলো আমার গ্রামীণ হাটবাজারের দৃশ্য এবং সংক্ষিপ্ত বিবরণ, আমি আশা করি আপনাদের ভালো লেগেছে, সর্ব শেষ আমি আমার তিনজন বন্ধুকে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আমন্ত্রণ জানাচ্ছি :- @fredkese @moeenali @anasuleidy


FrDSZio5ZCzUamf35asauSgs1tnNGCc8exBrDii52qi3JqqaFB2GnW5yVNodCtswB8EedAbTMPKcxh8DGMNUdQWhdKqxc6HEzAbJHTjR23...YXDiJ1FhQMpcnzAZ1j5XwnEqTpNS9qvgZfTFzPvPYLS5hLMpKGysnXjXrfDNEPWom7c6NZLKkiYqXhmtfrqzFVcV2VwLKc5uz8S8HdSnbyd6MoqzNodFnqxPh8.png

💞-খোদা হাফেজ-💞

FrDSZio5ZCzUamf35asauSgs1tnNGCc8exBrDii52qi3JqqaFB2GnW5yVNodCtswB8EedAbTMPKcxh8DGMNUdQWhdKqxc6HEzAbJHTjR23...YXDiJ1FhQMpcnzAZ1j5XwnEqTpNS9qvgZfTFzPvPYLS5hLMpKGysnXjXrfDNEPWom7c6NZLKkiYqXhmtfrqzFVcV2VwLKc5uz8S8HdSnbyd6MoqzNodFnqxPh8.png


UF7UDccXmKiRkXceCavGEKH3TNDM65wJtxFfBvK53mUcMEN1RtxDtd2qctmxbj85zamfAyPuQoVu5pH2hQSYC82VLsES2d3cmZ8aKnsxxU...ZRqX57aCNfBEVr8xP4ZVQvXtGnN9RTYY3tTRTP3iJsec9qp2U7UVz8sdPRmeySEvfJ4wcrT5G4DKYMC3jwNKSbfqbxJiCzMFawmJqraZZFqesWqtUQ4fXishWN.png

IMG_20230513_190258.jpg

আমি রুবাইয়াত হাসান হৃদয়, সোনালী বাংলাদেশে আমার বসবাস, বাংলা আমার মাতৃভাষা, পেশায় আমি একজন ছাত্র এবং এর পাশাপাশি আমি Steem For Tradition কমিউনিটির নিয়মিত একজন সদস্য, Steem For Tradition কমিউনিটিতে কাজ করতে পেরে সত্যি আমি অনেক গর্বিত, কারণ আমি এখনে আমার জ্ঞান, অভিজ্ঞতা এবং সৃজনশীলতা প্রকাশ করতে পারি, আমার আগ্রহ, আমি বাংলার ইতিয্য এখানে নতুন করে ফুটিয়ে তুলবো, এছাড়াও আমি ফটোগ্রাফি, অঙ্কণ, রেসিপি এবং DIY পোস্ট করতে অনেক ভালোবাসি, এবং এটা মন দিয়ে মানি যে মানুষ মানুষের জন্য।

UF7UDccXmKiRkXceCavGEKH3TNDM65wJtxFfBvK53mUcMEN1RtxDtd2qctmxbj85zamfAyPuQoVu5pH2hC82VLsES2d3cmZ8aKnsxxU...ZRqX57aCNfBEVr8xP4ZVQvXtGnN9RTYY3tTRTP3iJsec9qp2U7UVz8sdPRmeySEvfJ4wcrT5G4DKYMC3jwNKSbfqbxJiCzMFawmJqraZZFqesWqtUQ4fXishWN.png

you can also vote for @bangla.witness witnesses

IMG-20230513-WA0000.jpg

VOTE for @bangla.witness

Sort:  
 last year 

গ্রামীণ হাট -বাজার নিয়ে আপনি সুন্দর একটি পোস্ট লিখেছেন। এসব হাট -বাজারে টাটকা শাক-সবজি পাওয়া যায়। আপনাদের হাটের মতো আমাদের এলাকার হাটটিও শনিবার ও বুধবার বসে।আপনার সবগুলো ছবিই অনেক সুন্দর হয়েছে। লিখেছেন ও অনেক সুন্দর। আপনাকে প্রতিযোগিতার শুভকামনা রইল ভাইয়া।

 last year 

ধন্যবাদ আপু মনি

 last year 

বাহ হাট বাজার নিয়ে অনেক সুন্দর একটি বিস্তারিত আলোচনা করেছেন আপনি। এবং প্রত্যেকটি ফটো অনেক সুন্দর ভাবে তুলে ধরেছেন। সত্যিই অসাধারণ একটি মন্তব্য আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল

 last year 

অসংখ্য ধন্যবাদ আপনাকে

 last year 

বাহ আপনার এলাকার হাট তো বেশ প্রাণবন্ত এবং মানুষের সমাগম দেখতে পাওয়া যাচ্ছে। হাটগুলোতে প্রায় প্রতিনিয়ত টাটকা সবজি পাওয়া যায়। সপ্তাহে সবগুলো হাট প্রায় দুই দিন বসে। শনিবার ও বুধবার আপনার হাট বসে মনে রাখি দিলাম।ধন্যবাদ এমন সুন্দর পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ ভাইয়া

 last year 

হাট বাজার সম্পর্কে অনেক সুন্দর লিখছেন ভাই, আপনার এলাকার হাট বাজার দেখে অনেক ভালো লাগলো, আখের দাম কোমন ভাই? মুরুব্বী কাকাকে আল্লাহ সব সময় ভালো রাখুক, ওনি অনেক বছর যাবত মাছ বিক্রি করে। বুড়ির হাটে টাটকা সবজির দেখে ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ ভাই হাট বাজার নিয়ে সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

দাম জিজ্ঞেস করিনি ভাইয়া,
ধন্যবাদ আপনাকে, সুন্দর একটি মন্তব্য উপহার দেওয়ার জন্য।

 last year 

গ্রামীণ হাট বাজার নিয়ে একটি বিস্তারিত আলোচনা আমাদের সাথে শেয়ার করেছেন ভাইয়া। ফটোগ্রাফি গুলো সুন্দর হয়েছে । এবং মাছ বিক্রেতার ৮ বছরের মাছ বিক্রি করার অভিজ্ঞতা , ব্যাপারটা বেশ ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 last year 

ধন্যবাদ আপু

 last year 

বুড়িরহাটে অনেক কয়েকবার গিয়েছিলাম দিনের বেলা। মোটামুটি ভালই লেগেছিল হঠাৎ করে গিয়েছিলাম তো তাই। ভালো ব্যাখ্যা করেছেন আর ছবিগুলো অনেক সুন্দর তুলেছেন। ধন্যবাদ আপনাকে

 last year 

ধন্যবাদ আপনাকে

 last year 

গ্রাম বাংলার হাট গুলো দেখতে অনেক সুন্দর লাগে এবং এই গ্রামীণ হাটে সমস্ত সবজি, তরকারি টাটকা পাওয়া যায়। আর গ্রামের হাট বাজারে সব কিছুর দাম ও অনেক টা কমে পাওয়া যায়। দারুণ ফটোগ্রাফি করেছেন আপনি। ধন্যবাদ ভাই

 last year 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া

 last year 

আমাদের গ্রামের হাটটি ও সপ্তাহে দুই দিন বসে শনিবারও বুধবার। এটা জেনে ভালো লাগলো যে আপনাদেরও এইরকম।রাস্তার ধারে এসব দোকানগুলোতে বিভিন্ন রকম জিনিস পাওয়া যায় বিশেষ করে টাটকা শাকসবজি। এই হাট সম্পর্কে দারুন লিখেছেন আপনি ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট উপস্থাপন করার জন্য।

 last year 

ধন্যবাদ ভাইয়া

 last year 

ঐতিহ্যবাহী গ্রাম্য হাট নিয়ে সুন্দর একটি পোস্ট করেছেন। আপনার এলাকার গ্রাম্য হাট-বাজার এখনো আগের ঐতিহ্য বহন করছে। ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে।

 last year 

ধন্যবাদ ভাইয়া

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60938.00
ETH 2386.38
USDT 1.00
SBD 2.57