কনটেস্ট:- আমার এলাকার ঐতিহ্যবাহী প্রসিদ্ধ খাবার "পিঁয়াজি"

in Steem For Traditionlast year

আসসালামু আলাইকুম


Today 31-July-2023

১৫ই - শ্রাবণ - ১৪৩০ বঙ্গাব্দ


কেমন আছেন আপনারা, আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন, আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি, আজ আমি Steem_For_Tradition কমিউনিটির পক্ষ থেকে আয়োজিত "যে খাবার আপনার এলাকাকে প্রসিদ্ধ করে তুলেছে" কনটেস্টে অংশগ্রহণ করতে যাচ্ছি, আমি আশা করি আমার উপস্থাপনা আপনাদের ভালো লাগবে।

আমার এলাকার ঐতিহ্যবাহী প্রসিদ্ধ খাবার "পিঁয়াজি"


20230731_201324.jpg

হেল্লো কাছের মানুষজন, আপনারা জানেন পিঁয়াজি অনেক মজাদার এবং প্রসিদ্ধ একটি খাবার, আর এই পিঁয়াজি আমাদের গ্রামকে আশেপাশের গ্রাম গুলোর থেকে অনেকটা প্রসিদ্ধ করে তুলেছে, কারণ আশেপাশের সব গ্রামের কাছে "চাচার পিঁয়াজি" অনেক প্রসিদ্ধ, সবাই এক নামেই চিনে "চাচার পিঁয়াজি" আমরা প্রায় দেখে থাকি অন্য গ্রামের মানুষজন তাদের আত্মীয় স্বজন নিয়ে চাচার দোকানে পিঁয়াজি খেতে আসে।


IMG20230731182039-01.jpegIMG20230731180823-01.jpeg
IMG20230731180817-01.jpeg

এনি হলেন সেই চাচা যার পিঁয়াজি অনেক প্রসিদ্ধ, তবে দোকানটি দেখে এমনটা মনেই হবে না চাচা পিঁয়াজি কত প্রসিদ্ধ, এছাড়াও চাচা অনেক সততার সাতে যুগ যুগ ধরে এই ব্যবসা করে আসতেছেন, এই কারণেই চাচা মিয়া সবার মনেও যায়গা করে নিয়েছেন, এখানে অনেক দূর দূরান্ত থেকে মানুষজন পিঁয়াজি খেতে আসেন, দোকানটি বসে বিকাল ৪:০০ টা থেকে রাত ৮:০০ টা পর্যন্ত, এই সময়ের মধ্যে চাচা অনেক ব্যাস্থ থাকেন, কারণ দোকানে পোলাপানদের অনেক ভীড় জমে।


IMG20230731182028-01.jpeg
IMG20230731182039-01.jpegIMG20230731181414-01.jpeg

চাচা মূলত কাজের সব জিনিস পত্র বাড়ি থেকে তৈরি করে নিয়ে আসেন, যেমন কালাই বাটা, পিঁয়াজ কুঁচি, কাঁচা মরিচ কুঁচি ইত্যাদি, যা যা প্রয়োজন সব কিছুই বাড়ি থেকে তৈরি করে নিয়ে আসেন এখানে শুধু ভেজে বিক্রি করেন, চাচার পিঁয়াজির এতো পরিমাণ টাক, ভাজার সাথে সাথে ট্রে ফাকা হয়ে যায়।


IMG20230731181427-01.jpeg
IMG20230731182307-01.jpegIMG20230731181557-01.jpeg

চাচার পিঁয়াজি প্রসিদ্ধ হওয়ার উন্নতম কারণ হলো যারা যারা এখানে পিঁয়াজি খেতে আসে, খাওয়ার পরে তারা পার্সেল করে বাড়িতে নিয়ে যায়, এই কারণেই অন্যান্ন এলাকা গুলোতেও বেশি প্রসিদ্ধ আমরা নিজেরাও যে দিনেই পিঁয়াজি খাই খাওয়া পর সবাই পার্সেল করে বাড়িতে নিয়ে আসি, আমার পক্ষ থেকে Steem_For_Tradition কমিউনিটির সবারই চাচার চাচার দোকানের প্রসিদ্ধ পিঁয়াজির দাওয়াত রইলো, ভালোবাসার খাতিরে অবশ্যই চলে আসবেন।


বিষয়কনটেস্ট
ক্যামেরা মডেলrealme 9i
ফটোগ্রাফার@rubayat02
লোকেশনরংপুর, বাংলাদেশ

প্রিয় বন্ধুরা এই ছিলো আমার এলাকার প্রসিদ্ধ পিঁয়াজি নিয়ে আলোচনা, আশা করি আপনাদের ভালো লেগেছে, সর্ব শেষ আমার তিনজন বন্ধুকে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আমন্ত্রণ জানাচ্ছি :- @ambisiousmind @aburihan1 @mamun123456


FrDSZio5ZCzUamf35asauSgs1tnNGCc8exBrDii52qi3JqqaFB2GnW5yVNodCtswB8EedAbTMPKcxh8DGMNUdQWhdKqxc6HEzAbJHTjR23...YXDiJ1FhQMpcnzAZ1j5XwnEqTpNS9qvgZfTFzPvPYLS5hLMpKGysnXjXrfDNEPWom7c6NZLKkiYqXhmtfrqzFVcV2VwLKc5uz8S8HdSnbyd6MoqzNodFnqxPh8.png

💞-খোদা হাফেজ-💞

FrDSZio5ZCzUamf35asauSgs1tnNGCc8exBrDii52qi3JqqaFB2GnW5yVNodCtswB8EedAbTMPKcxh8DGMNUdQWhdKqxc6HEzAbJHTjR23...YXDiJ1FhQMpcnzAZ1j5XwnEqTpNS9qvgZfTFzPvPYLS5hLMpKGysnXjXrfDNEPWom7c6NZLKkiYqXhmtfrqzFVcV2VwLKc5uz8S8HdSnbyd6MoqzNodFnqxPh8.png


UF7UDccXmKiRkXceCavGEKH3TNDM65wJtxFfBvK53mUcMEN1RtxDtd2qctmxbj85zamfAyPuQoVu5pH2hQSYC82VLsES2d3cmZ8aKnsxxU...ZRqX57aCNfBEVr8xP4ZVQvXtGnN9RTYY3tTRTP3iJsec9qp2U7UVz8sdPRmeySEvfJ4wcrT5G4DKYMC3jwNKSbfqbxJiCzMFawmJqraZZFqesWqtUQ4fXishWN.png

IMG_20230513_190258.jpg

আমি রুবাইয়াত হাসান হৃদয়, সোনালী বাংলাদেশে আমার বসবাস, বাংলা আমার মাতৃভাষা, পেশায় আমি একজন ছাত্র এবং এর পাশাপাশি আমি Steem For Tradition কমিউনিটির নিয়মিত একজন সদস্য, Steem For Tradition কমিউনিটিতে কাজ করতে পেরে সত্যি আমি অনেক গর্বিত, কারণ আমি এখনে আমার জ্ঞান, অভিজ্ঞতা এবং সৃজনশীলতা প্রকাশ করতে পারি, আমার আগ্রহ, আমি বাংলার ইতিয্য এখানে নতুন করে ফুটিয়ে তুলবো, এছাড়াও আমি ফটোগ্রাফি, অঙ্কণ, রেসিপি এবং DIY পোস্ট করতে অনেক ভালোবাসি, এবং এটা মন দিয়ে মানি যে মানুষ মানুষের জন্য।

UF7UDccXmKiRkXceCavGEKH3TNDM65wJtxFfBvK53mUcMEN1RtxDtd2qctmxbj85zamfAyPuQoVu5pH2hC82VLsES2d3cmZ8aKnsxxU...ZRqX57aCNfBEVr8xP4ZVQvXtGnN9RTYY3tTRTP3iJsec9qp2U7UVz8sdPRmeySEvfJ4wcrT5G4DKYMC3jwNKSbfqbxJiCzMFawmJqraZZFqesWqtUQ4fXishWN.png

you can also vote for @bangla.witness witnesses

IMG-20230513-WA0000.jpg

VOTE for @bangla.witness

Sort:  
 last year 

পিঁয়াজি আমার অনেক পছন্দের একটি খাবার।আপনি চাচার পিঁয়াজি নিয়ে অনেক সুন্দর উপস্থাপনা করেছেন।প্রত্যেক এলাকায় এমন কিছু প্রসিদ্ধ খাবার থাকে যেটির সুনাম চারিদিকে ছড়িয়ে পড়ে। চাচার জন্য অনেক শুভকামনা রইল। সুন্দর একটি বিষয় তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

পিঁয়াজু আমার খুব পছন্দের খাবার, বাসায় মাঝে মাঝে পিঁয়াজু তৈরি করা হয়। বৃষ্টির দিনে পিঁয়াজু খেতে খুবই ভালো লাগে। হাট বাজারে গেলে গরম গরম পিঁয়াজু খেতে আরো বেশি ভালো লাগে। খুবই সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন। শুভকামনা রইলো

 last year 

ধন্যবাদ ভাইয়া, আপনার জন্য ও শুভকামনা রইলো।

 last year 

পিঁয়াজির বড়া কার না পছন্দ নাম শুনলেই তো জিভে পানি চলে আসে। আর আপনি এই পিঁয়াজি ভাড়া নিয়ে অনেক সুন্দর একটি মন্তব্য করেছেন। আমার কাছে এটি একান্ত অনেক বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য,,

 last year 

ধন্যবাদ আপনাকে

 last year 

শুনে ভালো লাগলো যে আপনার এলাকার একটি প্রসিদ্ধ খাবার হল পিয়াজি। পিয়াজি খাবার মজাই আলাদা বাজারে গেলে প্রায়ই এই পিঁয়াজি খাওয়া হয়। বিশেষ করে গরম ও মুচমুচে পেঁয়াজি খাওয়ার স্বাদ অনেক ভালো হয়।দারুন একটি পোস্ট শেয়ার করেছেন ভাই ধন্যবাদ আপনাকে।

 last year 

পেঁয়াজু খেতে সবাই অনেক পছন্দ করে। বিশেষ করে বিকেলে অনেকেই পিয়াজু খাওয়ার জন্য সকল দোকানে ভিড় জমায়।আপনি খুব সুন্দর কিছু ফটোগ্রাফির সাথে এই পোস্টটি আমাদের সামনে উপস্থাপন করেছেন। প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য ধন্যবাদ এবং আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

আপনার জন্য ও অনেক অনেক শুভকামনা রইলো আপু।

 last year 

পিয়াজু আমার ভীষণ পছন্দের একটি খাবার। আমি প্রায় সময় পিয়াজু খেয়ে থাকি। আমার অনেক ভালো লাগে এই খাবারটি। আমাদের এলাকায় বানায় পিয়াজু তবে চার ভাগের ৩ ভাগ থাকে পিয়াজ এবং এক ভাগ থাকে কালাই। আপনার এলাকার খাবার নিয়ে অনেক সুন্দর লিখেছেন।

 last year 

ধন্যবাদ ভাইয়া

 last year 

িপিয়াজি আমার অনেক পছন্দের একটি খাবার।আপনি পিয়াজি নিয়ে অনেক সুন্দর একটি পোস্ট লিখেছেন।আমাদের ঘুঘুরাতলী বাজারে এরকম একটি ভাজাপোড়ার দোকান রয়েছে ঐ দোকানের পিঁয়াজি দারুণ মজা।আমি মাঝে মাঝে বিকেল বেলা ঐ দোকানে গিয়ে পিঁয়াজি খাই।ধন্যবাদ ভাইয়া পিয়াজি নিয়ে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।আপনাকে প্রতিযোগিতার শুভকামনা রইল।

 last year 

পিঁয়াজু খেতে বেশ ভাল লাগে। পিঁয়াজু সাধারণত হাটে-বাজারে বসে থাকা ভাজাপোড়ার দোকানেই পাওয়া যায়। পিয়াজু আমার পছন্দের খাবার খাবার। পিঁয়াজু নিয়ে অনেক সুন্দর একটি পোস্ট উপস্থাপন করেছেন।

 last year (edited)

পেঁয়াজি আমার ভীষণ পছন্দের খাবার। মাঝে মাঝে বিকেলে যখন বাজারে যাই তখন পেঁয়াজি খাওয়া হয়। শীতকালে গরম গরম পিয়াজি খেতে আমার অনেক ভালো লাগে। ফটোগ্রাফি গুলো ভালো হয়েছে। শুভকামনা রইল

 last year 

ধন্যবাদ ভাইয়া, আপনার জন্য ও অনেক অনেক শুভকামনা রইলো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58607.22
ETH 2616.94
USDT 1.00
SBD 2.43