DIY" মসুর ডাল দিয়ে পিঁয়াজি বড়া || by @rubayat02

in Steem For Traditionlast year (edited)

আসসালামু আলাইকুম


Today 27-July-2023

১১ই- শ্রাবণ -১৪৩০ বঙ্গাব্দ


কেমন আছেন আপনারা, আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন, আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি, আজ আমি আপনাদের মাঝে একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি।

মসুর ডালের পিঁয়াজু বড়া


IMG_20230812_143920.jpg

হেল্লো কাছের মানুষজন, আমার নতুন একটি রেসিপি পোস্টে আপনাকে স্বাগতম, আজকে আমি আপনাদের মাঝে একটু পুরনো রেসিপি শেয়ার করবো আর সেটি হলো মসুর ডাল দিয়ে পিয়াজু বড়া, এই রেসিপি টিকে আমরা কালাইয়ের বড়া বলে থাকি, আর এই বড়া পছন্দ করে না এমন মানুষ কোথাও খুঁজে পাওয়া যাবে না, মূলত এটি হলো বিকেলের নাস্তা, আমরা বন্ধু বান্ধব মিলে প্রায় দিন বিকাল বেলা হাটতে হাটতে বাজে যাই শুধু মাত্র পিঁয়াজি খেতে, আবার মনে হয় প্রায় সবারই বিকালের কাজ এটাই, বন্ধুদের সাথে মাঝে মাঝে পিঁয়াজি খাইয়ে যাওয়া, যাইহোক আজকে আমি সেই পিঁয়াজি বড়ার রেসিপি আপনাদের সাথে শেয়ার করবো, আশা করি আপনাদের ভালো লাগবে, তাহলে চলুন শুরু করা যাক।

প্রয়োজনী উপকরণ

IMG_20230727_183442.jpg

মসুর ডাল
ময়দা
পিঁয়াজ
কাচা মরিচ
হলুদ
তেল
লবণ
মসলা

এখন আমি নিচের ধাপ অনুযায়ী মসুর ডাল দিয়ে পিঁয়াজি বানাবো।

ধাপঃ—০১


IMG-20230726-WA0000-01.jpeg

প্রথমে আমি পিঁয়াজ এবং কাঁচা মরিচ গুলো ধুয়ে নিলাম এরপর সেগুলো কুঁচি কুঁচি করে কেটে নিলাম।

ধাপঃ—০২


IMG-20230726-WA0004-01.jpeg

এরপর আমি মসুর ডাল গুলো ভালো করে বেটে নিলাম, একবারে মিসমিসা করে বেটে নিয়েছি।

ধাপঃ—০৩


IMG-20230726-WA0002-01.jpegIMG-20230726-WA0005-01.jpeg

IMG-20230726-WA0001-01.jpeg

এরপর বেটে নেওয়া মসুর ডাল গুলোতে পিঁয়াজ কুঁচি, কাচা মরিচ কুঁচি, লবণ, হলুদ, মসলা এবং পরিমাণ মতো ময়দা দিলাম, এরপর আসতে আসতে সুন্দর করে মিক্সর করে নিলাম, এরি মাঝ দিয়ে আমাদের সম্পুর্ন কাজ শেষ হয়ে গেলো এখনো শুধু ভেজে নেওয়ার পালা।

ধাপঃ—০৪


IMG-20230726-WA0006-01.jpeg

*এরপর আমি কোরাইয়ের মধ্যে তেল দিলাম এবং তেল গুলো একটু গরম হওয়ার অপেক্ষায় রইলাম।

ধাপঃ—০৫


IMG-20230726-WA0007-01.jpegIMG-20230726-WA0008-01.jpeg

এরপর আমি হালকা তাপে পিঁয়াজি গুলো সুন্দর করে ভেজে নিলাম, হালকা তাপে পিঁয়াজি গুলো ভেজে নিলে কালার টা অনেক সুন্দর হয়।

ধাপঃ—০৬


IMG-20230726-WA0009-01.jpeg

ইতিমধ্যে আমার পিঁয়াজি ভাজা হয়ে গেছে।

রেসিপিটি এখন পরিবেশন করার জন্য সম্পুর্ন ভাবে প্রস্তুত


IMG-20230726-WA0010-01.jpeg

প্রিয় বন্ধুরা, আমি খুব সহজে রেসিপিটি সম্পুর্ন করলাম, আশা করি আপনাদের ভালো লেগেছে, সবার প্রতি শ্রদ্ধা এবং ভালোবাসা জানিয়ে আজকে এখানেই শেষ করলাম, দেখা হবে আবার কোনো একটি নতুন পোস্ট নিয়ে, সে পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।


FrDSZio5ZCzUamf35asauSgs1tnNGCc8exBrDii52qi3JqqaFB2GnW5yVNodCtswB8EedAbTMPKcxh8DGMNUdQWhdKqxc6HEzAbJHTjR23...YXDiJ1FhQMpcnzAZ1j5XwnEqTpNS9qvgZfTFzPvPYLS5hLMpKGysnXjXrfDNEPWom7c6NZLKkiYqXhmtfrqzFVcV2VwLKc5uz8S8HdSnbyd6MoqzNodFnqxPh8.png

💞-খোদা হাফেজ-💞

FrDSZio5ZCzUamf35asauSgs1tnNGCc8exBrDii52qi3JqqaFB2GnW5yVNodCtswB8EedAbTMPKcxh8DGMNUdQWhdKqxc6HEzAbJHTjR23...YXDiJ1FhQMpcnzAZ1j5XwnEqTpNS9qvgZfTFzPvPYLS5hLMpKGysnXjXrfDNEPWom7c6NZLKkiYqXhmtfrqzFVcV2VwLKc5uz8S8HdSnbyd6MoqzNodFnqxPh8.png


UF7UDccXmKiRkXceCavGEKH3TNDM65wJtxFfBvK53mUcMEN1RtxDtd2qctmxbj85zamfAyPuQoVu5pH2hQSYC82VLsES2d3cmZ8aKnsxxU...ZRqX57aCNfBEVr8xP4ZVQvXtGnN9RTYY3tTRTP3iJsec9qp2U7UVz8sdPRmeySEvfJ4wcrT5G4DKYMC3jwNKSbfqbxJiCzMFawmJqraZZFqesWqtUQ4fXishWN.png

IMG_20230513_190258.jpg

আমি রুবাইয়াত হাসান হৃদয়, সোনালী বাংলাদেশে আমার বসবাস, বাংলা আমার মাতৃভাষা, পেশায় আমি একজন ছাত্র এবং এর পাশাপাশি আমি Steem For Tradition কমিউনিটির নিয়মিত একজন সদস্য, Steem For Tradition কমিউনিটিতে কাজ করতে পেরে সত্যি আমি অনেক গর্বিত, কারণ আমি এখনে আমার জ্ঞান, অভিজ্ঞতা এবং সৃজনশীলতা প্রকাশ করতে পারি, আমার আগ্রহ, আমি বাংলার ইতিয্য এখানে নতুন করে ফুটিয়ে তুলবো, এছাড়াও আমি ফটোগ্রাফি, অঙ্কণ, রেসিপি এবং DIY পোস্ট করতে অনেক ভালোবাসি, এবং এটা মন দিয়ে মানি যে মানুষ মানুষের জন্য।

UF7UDccXmKiRkXceCavGEKH3TNDM65wJtxFfBvK53mUcMEN1RtxDtd2qctmxbj85zamfAyPuQoVu5pH2hC82VLsES2d3cmZ8aKnsxxU...ZRqX57aCNfBEVr8xP4ZVQvXtGnN9RTYY3tTRTP3iJsec9qp2U7UVz8sdPRmeySEvfJ4wcrT5G4DKYMC3jwNKSbfqbxJiCzMFawmJqraZZFqesWqtUQ4fXishWN.png

you can also vote for @bangla.witness witnesses

IMG-20230513-WA0000.jpg

VOTE for @bangla.witness

Sort:  
 last year 

মসুর ডাল দিয়ে পিঁয়াজি বড়ার দারুন একটি রেসিপি আপনি শেয়ার করেছেন। বাড়ি তৈরি বড়াগুলো খেতে অনেক সুস্বাদু হয়ে থাকে। তাছাড়া বাড়িতে স্বাস্থ্যকর পরিবেশে তৈরি করা হয় বলে এর থেকে ক্ষতির আশঙ্কাও কম থাকে। আপনি আপনার রেসিপিটি অত্যন্ত সাবলীলভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনার সুন্দর রেসিপিটি শেয়ার করার জন্য।

 last year 

মসুর ডালের বড়া আমার ভীষণ পছন্দের।আমাদের বাসায় মাঝে মাঝে তৈরি করা হয়। শীতকালে বেশি করে কাঁচা মরিচ দিয়ে খেতে আমার কাছে অনেক ভালো লাগে। রেসিপি তৈরীর সবগুলো ধাপ খুব ভালোভাবে তুলে ধরেছেন।শুভকামনা রইল

 last year 

আপনার জন্য ও শুভকামনা রইলো ভাইয়া

 last year 

মসুর ডালের পিঁয়াজি আমার অনেক পছন্দের একটা খাবার।বাজারে মাঝে মাঝে মসুর ডালের পিঁয়াজি খাই।ভাজা পোড়া খাবার আমার একটু বেশি পছন্দের।আপনি সুন্দর ভাবে ধাপ গুলো উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 last year 

মসুর কালাই দিয়ে পিয়াজু অনেক মজা লাগে। বিশেষ করে যদি ঘি দিয়ে ভাজা হয় অথবা সরিষার তেল দিয়ে হয় তাহলে আরো বেশি খেতে মজা হয়। আপনি অনেক সুন্দর বড়া বানাতে পারেন। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে বড়া বানানোর রেসিপি দেখিয়ে দিয়েছেন। ধন্যবাদ এমন একটি রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া।

 last year 

মসুর ডালের বড়া আমার কাছে খুবই পছন্দের। বৃষ্টির দিনে আমার বাসায় মসুর ডালের বড়া বানানো হয়। কারণ বৃষ্টির দিনে আমার কাছে খেতে খুবই সুস্বাদু লাগে। অসাধারণ একটি রেসিপি শেয়ার করেছেন ভাই। প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

মসুর ডাল দিয়ে তৈরি পেঁয়াজু বড়া আমাদের বাড়ির সবাই অনেক পছন্দ করে। কম বেশি প্রতি সপ্তাহেই একদিন এই বড়া আমাদের বাড়িতে বানানো হয়। একটু গরম গরম পেঁয়াজু খেতে আমার অনেক ভালো লাগে। আপনি এই পেঁয়াজু তৈরির প্রতিটি ধাপ আমাদের সাথে সুন্দরভাবে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

দারুন একটি রেসিপি শেয়ার করেছেন আমাদের মাঝে। মসুর ডাল দিয়ে পেঁয়াজের বড়া খেতে অনেক ভালো লাগে। বাজারে গেলে প্রাই খাওয়া হয়।আপনার রেসিপি আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ধন্যবাদ আপনাকে ভাই এত সুন্দর একটি পোস্ট উপস্থাপন করার জন্য।

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমার পোস্টি পড়ার জন্য।

 last year 

মসুর ডালের বড়া আমার ভীষণ পছন্দের।আম্মু বাসায় মাঝে মাঝেই মসুর ডালের বড়া বানায়।আপনি মসুর তেলে ভরা রেসিপিটি খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে উপস্থাপন করেছেন।ধন্যবাদ ভাইয়া সুন্দর রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু

 last year 

পিঁয়াজি আমার অনেক পছন্দের একটি খাবার। হাট-বাজার গেলে আমি সচরাচর পিঁয়াজি খেয়ে থাকি। পিঁয়াজি নিয়ে সুন্দর একটি পোস্ট করেছেন।

 last year 

ধন্যবাদ ভাইয়া

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58522.85
ETH 2614.85
USDT 1.00
SBD 2.43