প্রচারণার জন্য ব্যানার ও ব্যানার বানানোর মেশিন।

in Steem For Traditionlast year


স্টিম ফর ট্রেডিশন

আসসালামু আলাইকুম আপনারা সবাই কেমন আছেন? আশা করতেছি ভালই আছেন।আজকে আমি ব্যানার বানানোর যন্ত্র নিয়ে আপনাদের সামনে আলোচনা করব।আশা করি আপনাদের সবাইকে ভাল লাগবে।

Black and White Bold Type Grunge  Homeless Awareness Education Square Homelessness Instagram Post.png

ছবিটি তৈরি করা হয়েছে ক্যানভা দিয়ে



কোন জিনিসের বা কোন প্রতিষ্ঠানের মার্কেটিংয়ের জন্য এক অন্যতম জিনিস হল ব্যানার। ব্যানার আমরা প্রায় সবাই চিনে থাকি ব্যানার বিভিন্ন রকম হয়ে থাকে ছোট,বড়,মাঝারি।ব্যানারে কোন কিছুর ছবি বা কোন কিছু লেখার মাধ্যমে মানুষকে জানানো হয় কোন জিনিস সম্পর্কে।এটাই হলো ব্যানারের কাজ মূলত ব্যানার তৈরি করা হয় প্লাস্টিক দিয়ে।


20230705_162324.jpg




যাই হোক ব্যানার তৈরি করতে গেলে আমাদেরকে ব্যানারের মেশিন দিয়ে সেটি তৈরি করতে হবে।মূলত ব্যানার তৈরি করতে প্রধান কাঁচামাল হিসেবে ব্যবহার করা হয় সাদা প্লাস্টিকের তৈরি দেখতে অনেকটা পাটির মত।কয়েকদিন আগে আমি ও আমার বন্ধু শাহরিয়া দুজনে গিয়েছিলাম চিরিরবন্দরে ব্যানার তৈরি করতে। মূলত আমরা ফুটবল খেলার জন্য ব্যানার তৈরি করব। এর আগেও এই যন্ত্রটি থেকে অনেকগুলো ব্যানার তৈরি করা হয়েছিল আমাদের ফুটবল খেলার প্রচারণার জন্য। ফুটবল খেলার ফাইনালের জন্য আমাদের একটি ব্যানার দরকার ছিল।



3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPg13dbw9cQZbWBAMsz6ohqaqkrCm7KQkkehxGNGyBHUtdhA93eZcSchXaVXZysREMB8zjUwUs3U28Dgq5...6GDBNJCmAd5JNGWLPSkuM888uyEzyBgMoeFJwAqVPrXj9kr2ZxfAAZ52YNYHTgxako2YfB8eBek887u6aX6V6xSrNFswxpNSqg9oo9aGj9PXQiHCj9R7TnZTvn.png



20230705_162354.jpg

20230705_162339.jpg

চিরিরবন্দরে আমরা সেই ব্যানারের দোকানে যাই। ব্যানারের দোকানে গিয়ে প্রথমে কম্পিউটার দিয়ে ব্যানারের ডিজাইন তৈরি করা হয়। দোকানদার মামা কম্পিউটারে বসলেন এবং প্রায় ৩০ মিনিট ধরে একটি ভালো ডিজাইন তৈরি করলেন। এরপর সেই ডিজাইনটি কি তিনি ব্যানার বানানোর মেশিনের সঙ্গে কানেক্ট করলেন। আমি আপনাদের সামনে মেশিনটির কিছু ছবি তুলে দিচ্ছি। ব্যানারের উপরের অংশে রয়েছে অনেকগুলো রং যে রঙগুলো কম্পিউটার দ্বারা নির্দেশ করা হয়েছে। সে রং দিয়েই মূলত ব্যানার তৈরি করা হবে তিনি একটি বড় ধরনের প্লাস্টিকের পাটি নিলেন এবং সেখানে ঢুকিয়ে দিলেন। তারপর মেশিন চালু করার পরে আস্তে আস্তে করে ব্যানারটি তৈরি হতে শুরু করল।
20230705_162303.jpg20230705_162238.jpg

মেশিনটি অনেক দিনের পুরনো সেজন্য কিছু সমস্যা করতেছিল তবে সেটা সাময়িক ছিল। ব্যানার বানানোর মেশিনটি অনেক বড় ছিল আমি প্রথম এই ব্যানার বানানোর মেশিনটি দেখেছিলাম। তবে এর আগে ছাপাখানায় আমি এরকম মেশিন দেখেছিলাম। যাইহোক যেহেতু ফাইনাল খেলার জন্য ব্যানার ছিল তাই আমরা বেশ বড়সড়ো একটি ব্যানার তৈরি করলাম। এই ব্যানারটি বানাতে প্রায় ১৫০০ টাকার মতো লেগেছে। আমাদের ব্যানারটি বানানোর পর ব্যানার থেকে বেশ ভালো গন্ধ করেছিল।আমি বুঝতে পারলাম যে আসলে সেগুলো রঙের গন্ধ।


20230705_162223.jpg20230705_162202.jpg
20230705_162145.jpg20230705_162121.jpg

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPg13dbw9cQZbWBAMsz6ohqaqkrCm7KQkkehxGNGyBHUtdhA93eZcSchXaVXZysREMB8zjUwUs3U28Dgq5...6GDBNJCmAd5JNGWLPSkuM888uyEzyBgMoeFJwAqVPrXj9kr2ZxfAAZ52YNYHTgxako2YfB8eBek887u6aX6V6xSrNFswxpNSqg9oo9aGj9PXQiHCj9R7TnZTvn.png


এরপর আমরা ব্যানারটি নিলাম এবং পরে দেখলাম যে আরো ব্যানার তৈরি করতেছেন।যেহেতু ইঞ্জিনিয়ারিং সম্পর্কে আমার কোন ধারণা নেই তাই আমি মেশিনটি সম্পর্কে তেমন কিছু বলতে পারলাম না। ব্যানারটি তৈরি হয়ে গেলে আমরা সেখান থেকে চলে আসলাম।


20230705_162037.jpg20230705_162019.jpg

যাইহোক আপনারা কোথায় কোথায় এইরকম ব্যানার বানানো মেশিন দেখেছেন তা অবশ্যই আমাদেরকে জানাবেন। ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি পড়ার জন্য অবশ্যই কমেন্ট করবেন।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ2cJZBsiyuMbbQNbt2XY3bPDP3soCEvgarH2Jwxn58HCSwZqnJoPtfVfPHherMXdd7WgN8njYmw78rCTC...923jDPN36y1mC6nREgXLxpVNKY67PEB4YJ8cskAjk61zvxTRrXgaQQvTunA3og4Yf8mwMEEke9xojaKLxamdxm2nQR1Pken3K2jviauVWtn2WPfY4gwfKMThHP.gif



FB_IMG_1673841505965.jpg
আসসালামু আলাইকুম, আমার নাম মোঃ রাহুল কাজী। আমার স্টিমিট ব্যবহারকারীর নাম @রাহুলকাজী। আমি দিনাজপুর জেলার চিরিবন্দর উপজেলার বাসিন্দা। আমি বর্তমানে দিনাজপুর সরকারি কলেজে অনার্স প্রথম বর্ষে পড়ছি। আমি আমার পরিবার ও সমাজের মানুষকে খুব ভালোবাসি। আমি খেতে এবং আঁকতে ভালোবাসি। আমি সত্যিই steemit কাজ উপভোগ করি।

Black & White Minimalist Business Logo.png


You can also vote for @bangla.witness witnesses

3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpvDGTmz6yM4BdeUwpQ8vMxtR3sQse9kG46R2Lk4NBaGfzPmL5tiA85DdFd7TDvbMGaNMAY2RBgSWfNp5kM1Qjr3515gWKvjxzADBcu4.png
Vote for @bangla.witness

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

এই ব্যানার বানানো মেশিন টি আমি সর্বপ্রথম ফরিদপুরে দেখি। অনায়াসে ব্যানার তৈরি করার মেশিনটি অনেকটাই বড়। আমাদের পার্বতীপুরেও রয়েছে ব্যানার বানানো মেশিন। ধন্যবাদ ভাই সুন্দর একটি পোষ্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 last year 

ধন্যবাদ আপনাকে।

Loading...
 last year 

আধুনিকতার ছোঁয়ায় বদলে গেছে প্রযুক্তি। আগে কাগজ কলমে লিখে বিঙ্গাপন লেখা হতো। এখন প্রযুক্তির ব্যবহারে দেশ অনেক উন্নতির শিখরে পৌঁছে গেছে। অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর একটা পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ আপনাকে।

 last year 

এই মেশিনের সাহায্যে প্রায় ৯০ দশক দেখে ব্যানার ছাপানো হয়ে থাকে। সেখানে প্রিন্টার দ্বারা রং করার বেপারটা আমার অনেক ভালো লাগে। আমি এর আগে এই প্রিন্টার মেশিন ফুলবাড়িতে এবং পার্বাতীপুর এ দেখেছি।

 last year 

ধন্যবাদ আপনাকে।

 last year 

ব্যানার বানানোর মেশিন টা নিয়ে আপনি খুব সুন্দর লিখেছেন। প্রযুক্তির উন্নয়নে এখন আমাদের অনেক কাজ সহজ হয়ে গিয়েছে। যার কারণে আমরা বাড়তি অনেক সুবিধা পাচ্ছি।আমি কোনদিনও ব্যানার বানানো দেখিনি। তাই এটি আমার কাছে অজানা। অনেক সুন্দর লিখেছেন ধন্যবাদ।

 last year 

ধন্যবাদ আপনাকে।

TEAM 4

Congratulations! Your post has been upvoted through steemcurator07. Good post here should be..

Congratulations!.png

Curated by : @jyoti-thelight
 last year 

Thank you.

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58304.13
ETH 2575.50
USDT 1.00
SBD 2.43