দিনাজপুরের বিখ্যাত একটি হোটেল দিনাজপুর পাবনা সুইটস

in Steem For Traditionlast year


আসসালামু আলাইকুম,

সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন।

_Brown Floral Vision Board Photo Collage.png ছবিটি তৈরি করা হয়েছে ক্যানভা দিয়ে।

দিনাজপুরের বিখ্যাত একটি হোটেল পাবনা চলছে কিছু কেনাকাটা করার সময়ের মুহূর্ত


দিনাজপুরের একটি স্বনামধন্য প্রতিষ্ঠান বা হোটেল হল পাবনা সুইটস। এটি হলো দিনাজপুরের রেলওয়ে স্টেশনের পাশে অবস্থিত বা বাহাদুর বাজারের পাশেই এটি রাস্তার ধারে অবস্থিত। পাবনা সুইটস দিনাজপুরের খুবই বিখ্যাত একটি হোটেল।এখানে বিভিন্ন প্রকার মিষ্টি পাওয়া যায়। শুধু মিষ্টি বললে ভুল হবে মিষ্টি জাতীয় প্রায় সব জিনিসএখানে খুব পাওয়া যায়।এখানকার খাবারের মান অনেক উন্নত।

20230418_135224.jpg


দিনাজপুর পাবনা সুইটস।



কালকের দিনটি বেশ গরম ছিল সকাল সকাল আমার চাচ্চু ও আমি দুজন মিলে চলে যাই দিনাজপুরে পাবনায় সুইটস এ। সেখানে আমরা প্রায় সকাল ১১ টার দিকে পৌঁছায়।কালকের দিনটা আমার মনে হয়েছিল যে বেশ কয়েক দিনের তুলনায় অনেক গরম পড়েছে। প্রথমে আমরা সেখানে মোটরসাইকেলটি রাখলাম তারপর আমরা পাবনা সুইটসের ভেতরে গেলাম।ভেতরে গিয়ে আমি কিছু কিছু ছবি তুলে নিলাম সেখান থেকে। ঈদের সময় বেশ ভিড় ছিল সেখানে। বেশিরভাগ লোকই দেখা গিয়েছিল যে মিষ্টি ও সেমাইর জন্য সেখানে ভিড় করতেছে। আসলে সেখানকার সেমাই খুব বিখ্যাত দিনাজপুরে।

20230418_134759.jpg20230418_134717.jpg

Location



আমি ও আমার চাচ্চু আমরা দুজনে মিলে প্রায় পাঁচটির মতো সেমাই প্যাকেট নিয়েছিলাম।সেগুলো হলো দুইটি আমরা ঘি দেওয়া নিয়েছিলাম এবং তিনটি ডালডা দেওয়া নিছিলাম।পাবনা সুইটসের সেমাই বিখ্যাত হওয়ার কারণে খেতেও খুব ভালো লাগে। পাশে একটা গোডাউন রয়েছে সেখানে দেখলাম যে সেমাই এর বেশ ভালোই মজুদ রয়েছে সেখানে।


20230418_135301.jpg

20230418_135252(0).jpg



যাইহোক কিছু কিছু মানুষ দেখতেছিলাম সেখান থেকে ঘোল নিচ্ছিল। আসলে এই গরমের সময় ঘোল উপকারী একটি জিনিস।হজম করতে সাহায্য করে। অনেকে আবার ভেতরে দেখতেছিলাম যে ইফতারের সামগ্রী নিতে এসেছে। ইফতারের প্রায় সব রকম আইটেম সেখানে পাওয়া যায়।বুট বন্দিয়া চপ এক কথা প্রায় পাঁচ থেকে ছয় রকমের চপ সেখানে পাওয়া যাবে।ইফতারের স্টকের সামনে রয়েছে বিভিন্ন রকম রকম স্বাদের মিষ্টি। আসলে সেখানকার মিষ্টি খুব বিখ্যাত।



20230418_135321.jpg20230418_135308.jpg
20230418_135245.jpg20230418_135226.jpg

হোটেলের ভিতরের অবস্থা।



মিষ্টি জাতীয় খাবারের মধ্যে আমি কিছু দই দেখতে পেলাম।দইয়ের বেশ ভালো সমাহার রয়েছে সেখানে। আসলে এই গরমের সময় দই খুব উপকারী বিশেষ করে যখন রমজান মাস পড়ে তখন দই এর চাহিদা এখানে খুব বেড়ে যায়।আমাদের ছোট বড় প্রায় সকলেই দই পছন্দ করি। তবে আমি সেখান থেকে ঘোল নিয়ে ছিলাম দুইটি ১২০ টাকা দাম প্রতি লিটার।





সেখানে আমরা প্রায় এক ঘন্টা যাবত অবস্থান করেছিলাম। ভিড় যেন কিছুতেই কমেনা।আসলে যত সময় যাচ্ছে ততই যেন সেখানে ভিড় বেড়ে যাচ্ছিল। রমজান মাসে মানুষ রোজা রেখে সেখানে খাবার কিন্তু এসেছে।আবার দেখা যায় যে সামনে ঈদ, ঈদের সময় সেমাই হলো খুব গুরুত্বপূর্ণ একটি খাবার। তাই অনেক মানুষ সেখানে সেমাই কিনতে এসেছে।সেখানকার সেমাযই গুলো ৫০০ গ্রাম করে ছিল।প্রতিবছর আমিও চাচ্চু দুজন মিলে সেখানে যাই এবং পাবনা সুইটস সেই সেমাই নিয়ে আসি বাসায়। বিশেষ করে ডালডার সেমাই আমাকে খুব ভালো লাগে খেতে।তাই ডালটা সেমাই একটু বেশি করে নিয়ে আসি।


20230418_135129.jpg সেমাই এর দাম২৫০০টাকা১০০স্টিম
20230418_134922.jpg20230418_134713.jpg

পরিশেষে

দিনাজপুরের যে কয়েকটি বিখ্যাত মিষ্টির দোকান রয়েছে তার ভেতর এই পাবনা সুইটস হলো অন্যতম।আমি অবশ্য জানি না কেন এর নাম পাবনার সুইটস রাখা হয়েছে।তবে আমার যেটা মনে হয় যে এটি পাবনার হয়তো কোন লোক দিয়েছে দোকানটি। তবে আমি যেটা বুঝতে পারলাম দোকানের ভিতরে গিয়ে দোকানটি একটি হিন্দু মানুষের দোকান।আপনাদের সবাইকে আমন্ত্রণ জানাবো সেখানে যাওয়ার জন্য ধন্যবাদ সবাইকে।


3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ2cJZBsiyuMbbQNbt2XY3bPDP3soCEvgarH2Jwxn58HCSwZqnJoPtfVfPHherMXdd7WgN8njYmw78rCTC...923jDPN36y1mC6nREgXLxpVNKY67PEB4YJ8cskAjk61zvxTRrXgaQQvTunA3og4Yf8mwMEEke9xojaKLxamdxm2nQR1Pken3K2jviauVWtn2WPfY4gwfKMThHP.gif



FB_IMG_1673841505965.jpg
আসসালামু আলাইকুম, আমার নাম মোঃ রাহুল কাজী। আমার স্টিমিট ব্যবহারকারীর নাম @রাহুলকাজী। আমি দিনাজপুর জেলার চিরিবন্দর উপজেলার বাসিন্দা। আমি বর্তমানে দিনাজপুর সরকারি কলেজে অনার্স প্রথম বর্ষে পড়ছি। আমি আমার পরিবার ও সমাজের মানুষকে খুব ভালোবাসি। আমি খেতে এবং আঁকতে ভালোবাসি। আমি সত্যিই steemit কাজ উপভোগ করি।

Black & White Minimalist Business Logo.png


You can also vote for @bangla.witness witnesses

3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpvDGTmz6yM4BdeUwpQ8vMxtR3sQse9kG46R2Lk4NBaGfzPmL5tiA85DdFd7TDvbMGaNMAY2RBgSWfNp5kM1Qjr3515gWKvjxzADBcu4.png
Vote for @bangla.witness


Sort:  
 last year (edited)
DescriptionInformation
Club StatusClub5050✅
plagiarism-free
#steemexclusive
Verified user
Bot-free
300+ Words

We expected you to be friendly and active in the Steem For Tradition Community. We appreciate your effort. Thank you for sharing your beautiful content with us ❤️.


Feedback / Observation
Regards
@toufiq777 (Moderator)
Steem For Tradition

 last year 

পাবনা সুইট দিনাজপুর শহরের সুনামধন্য একটি হোটেল। পাবনা সুইটসের মিষ্টি আমাকে অনেক ভাল লাগে৷ আমি কয়েকবার পাবান সুইটস হোটেলে গিয়েছিলাম। পাবনা সুইট নিয়ে অনে সুন্দর একটি পোস্ট উপস্থাপন করেছেন।

 last year 

ধন্যবাদ আপনাকে কমেন্ট করার জন্য।

 last year 

দিনাজপুরের ঐতিহ্য বাহী মিষ্টির দোকান পাবনা সুইটস। এখানে বিভিন্ন ধরনের মিষ্টি পাওয়া যায়। আর এই পাবনা সুইটস এর আলাদা একটি ঐতিহ্য রয়েছে। দারুণ লিখেছেন ধন্যবাদ ❤️❤️

 last year 

ধন্যবাদ আপনাকে কমেন্ট করার জন্য

 last year 

দিনাজপুরের পাবনা সুইট হোটেলের অনেক নাম শুনছি ভাইয়া,আমি দিনাজপুরে গেছিলাম কিন্তু পাবনা সুইট হোটেল দেখা হয় নাই, আপনি দারুণ ভাবে পোস্ট উপস্থাপন করছেন, আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 last year 

ধন্যবাদ আপনাকে কমেন্ট করার জন্য

 last year 

দিনাজপুরের পাবনা সুইট হোটেল নিয়ে অসাধারণ একটা পোস্ট করছেন ভাই, আমি দিনাজপুর পাবনা সুইট অনেক কয়েক বার গেছি,সেখান কার মিস্টি অনেক সুস্বাদু, আপনি অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি করছেন, আপনি মিস্টি গুলোর দাম সুন্দর ভাবে উপস্থাপন করেছেন, আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ

 last year 

পাবনা সুইটস হোটেল সম্পর্কে বেশ ভালো বর্ণনা দিয়েছেন। এই হোটেল সম্পর্কে অনেক কিছু জানতে পারলাম। ঘোলের দামও বৃদ্ধি পেয়েছে মনে হচ্ছে। ঘোলের স্বাদ কেমন ছিল?

 last year 

আমি প্রায় এক কেজির মতো ঘোল নিয়েছিলাম। ঘোলটা সামান্য গাঢ় বেশ ভালোই ছিল খেতে।

 last year 

দিনাজপুরের ঐতিহ্যবাহী মিষ্টির দোকান নিয়ে খুব সুন্দর উপস্থাপন করেছেন ভাই। পাববা সুইটস সম্পর্কে অনেক কিছু জানতে পারলাম ভাই। এখানকার সেমাই এর অনেক চাহিদা। অনেক সুন্দর লিখছেন ভাইয়া অসংখ্য ধন্যবাদ।

 last year 

ধন্যবাদ আপনাকে কমেন্ট করার জন্য

 last year 

দিনাজপুরের বিখ্যাত একটি হোটেল দিনাজপুর পাবনা সুইটস নিয়ে অনেক সুন্দর একটি পোস্ট লিখেছেন। পাবনা সুইটস এর মিষ্টি খেতে অনেক সুসাদু। আমার অনেক পছন্দের একটি খাবার। সুন্দর একটি পোস্ট উপস্থাপন করার জন্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61968.29
ETH 2501.95
USDT 1.00
SBD 2.66