গ্রামীণ মেলার একটি দোকান থেকে তোলা মেয়েদের শৌখিন জিনিসের ছবি।

in Steem For Traditionlast year (edited)


স্টিম ফর ট্রেডিশন

আসসালামু আলাইকুম বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন? আশা করছি আপনারা সবাই ভাল আছেন। আজকে আমি গ্রামীণ মেলার একটি দোকান থেকে তোলা মেয়েদের কিছু শৌখিন জিনিসর ছবি নিয়ে আলোচনা করব।আশা করি আপনাদের সবাইকে ভালো লাগবে।

InCollage_20230812_142402749.jpg


ছবিটি তৈরি করা হয়েছে ক্যানভা দিয়ে


আমাদের বাংলাদেশের মেয়েদের একটি গুণ হলো তারা সাজতে অনেক পছন্দ করে। বিশেষ করে শাড়ি পরা থাকবে, হাতে অনেকগুলো চুড়ি কানের দুল থাকবে।এগুলো স্বাভাবিক সাজ সজ্জার জন্য।তারা চুড়ি, দুল, মালা ইত্যাদি ব্যবহার করে থাকে। এসব চুড়ি, দুল, মালা বিভিন্ন প্রকার হয়ে থাকে সোনার, রুপর, পাথরের তৈরি, ঝিনুকের তৈরি।আমাদের দেশের গ্রামীণ মেলাগুলোতে প্লাস্টিকের তৈরি চুড়ি, পাথর বা ঝিনুকের তৈরি বিভিন্ন প্রকার সাজ সজ্জার সরঞ্জাম পাওয়া যায়।


20230812_142134.jpg


আমি একটি গ্রামীণ মেলাতে গিয়েছিলাম সেই মেলাতে আমি অনেক ঘোরাঘুরি করি।ঘোরাঘুরি করার পথিমধ্যে মেলার ঠিক মাঝখানে আমি একটি দোকান দেখতে পাই। সেই দোকানে অনেকগুলো জিনিস ছিল এর ভেতর অন্যতম হলো মেয়েদের সাজসজ্জার জন্য অনেক উপকরণ। তখন আমি সেই উপকরণগুলোর ফটোগ্রাফি করে নেই। প্রথমে আমি বলতে চাই চুড়ি সম্পর্কে, এটা ঠিক যে মেয়েরা চুড়ি পরতে অনেক পছন্দ করে। কারণ এটা আমাদের দেশের এক ঐতিহ্য। তাদের শখের জিনিসের ভেতর চুড়ি হলো অন্যতম। বিশেষ করে বিয়ে বাড়িতে সাজসজ্জা করার জন্য এই চুড়ি ব্যবহার করা হয়।


3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPg13dbw9cQZbWBAMsz6ohqaqkrCm7KQkkehxGNGyBHUtdhA93eZcSchXaVXZysREMB8zjUwUs3U28Dgq5...6GDBNJCmAd5JNGWLPSkuM888uyEzyBgMoeFJwAqVPrXj9kr2ZxfAAZ52YNYHTgxako2YfB8eBek887u6aX6V6xSrNFswxpNSqg9oo9aGj9PXQiHCj9R7TnZTvn.png


20230812_142023.jpg

এবার আমি বলবো গলার মালা সম্পর্কে। সে দোকানে আমি অনেকগুলো পুঁথির ও পাথরের গলার মালা দেখতে পাই। দেখে মনে হচ্ছিল যে এগুলো অনেক দূর থেকে নিয়ে আসা হয়েছে। সাদা সাদা পুঁথির মালা গুলো দেখতে অনেক সুন্দর লাগছিল। আবার আমি অনেকগুলো ঝিনুকের মালা দেখতে পাই।ছোট ছোট ঝিনুক দিয়ে সেই মালা গুলোকে তৈরি করা হয়েছিল। এছাড়াও আমি অনেকগুলো প্লাস্টিকের তৈরি মালাও দেখতে পাই। মেয়েদের ভিড় ছিল অনেক সেই দোকানে এসব জিনিস নেওয়ার জন্য।

এছাড়াও আমি অন্য পাশে একটি দোকানে কিছু কানের দুল দেখতে পাই দুল গুলো দেখতে অনেক সুন্দর লাগছিল। দুল গুলো অনেক বড় বড় ছিল সেই দুলগুলোতে অনেক পুঁথি বসানো ছিল।লাল, নীল,বেগুনি, আকাশি অনেক রকমের পুঁথি দিয়ে সেই দুলগুলোকে বানানো হয়েছিল দেখেই বোঝা যাচ্ছিল। আমি দোকানদারকে জিজ্ঞেস করলাম যে এগুলোর দাম কত? তিনি আমাকে জানালেন যে একজোড়া দুলের দাম ৫০ টাকা। আমি অনেকটা হতবাক হয়ে গেলাম এত কেমন দাম হয় এগুলোর।কিছু মহিলা দেখলাম দুলগুলো নেওয়ার জন্য দোকানদারের সঙ্গে দাম কষাকষি করতেছে।


20230812_142153.jpg20230812_142112.jpg

এছাড়াও দোকানে অনেক সোনালী রংয়ের মাথার ক্লিপ ছিল। ছোট বড় অনেক রকমের ক্লিপ ছিল।এক কথায় দোকানটিতে মেয়েদের প্রায় সবকিছুই ছিল। এছাড়াও ছোট বাচ্চাদের অনেক খেলনা ছিল সেই দোকানে।দোকানটিতে মহিলা মানুষের অনেক ভিড় ছিল।কারণ তারা এসব জিনিস নেওয়ার জন্য এসেছিল সেই দোকানে।সে জায়গাটিতে এসব চুড়ি, ফিতার দোকান প্রায় সাত থেকে আটটির মতো ছিল। যাইহোক কিছুক্ষণ পর আমি সেখান থেকে চলে আসি কারণ দোকানে ভিড় বেড়েই চলেছিল মেলাতে।


20230812_142226.jpg20230812_142209.jpg

এই ছিল গ্রামীণ মেলাতে আমার তোলা মেয়েদের সৌখিন জিনিসের কিছু ছবি।আশা করি আপনাদের সবাইকে আমার পোস্টটি ভাল লাগবে। মন্তব্য করবেন অবশ্যই ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি পড়ার জন্য।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ2cJZBsiyuMbbQNbt2XY3bPDP3soCEvgarH2Jwxn58HCSwZqnJoPtfVfPHherMXdd7WgN8njYmw78rCTC...923jDPN36y1mC6nREgXLxpVNKY67PEB4YJ8cskAjk61zvxTRrXgaQQvTunA3og4Yf8mwMEEke9xojaKLxamdxm2nQR1Pken3K2jviauVWtn2WPfY4gwfKMThHP.gif



FB_IMG_1673841505965.jpg
আসসালামু আলাইকুম, আমার নাম মোঃ রাহুল কাজী। আমার স্টিমিট ব্যবহারকারীর নাম @রাহুলকাজী। আমি দিনাজপুর জেলার চিরিবন্দর উপজেলার বাসিন্দা। আমি বর্তমানে দিনাজপুর সরকারি কলেজে অনার্স প্রথম বর্ষে পড়ছি। আমি আমার পরিবার ও সমাজের মানুষকে খুব ভালোবাসি। আমি খেতে এবং আঁকতে ভালোবাসি। আমি সত্যিই steemit কাজ উপভোগ করি।

Black & White Minimalist Business Logo.png


You can also vote for @bangla.witness witnesses

3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpvDGTmz6yM4BdeUwpQ8vMxtR3sQse9kG46R2Lk4NBaGfzPmL5tiA85DdFd7TDvbMGaNMAY2RBgSWfNp5kM1Qjr3515gWKvjxzADBcu4.png
Vote for @bangla.witness

Sort:  
 last year 

গ্রামীন মেলাতে খুব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি করছেন ভাই। আসরে মেলায় মেয়েদের সব ধরনের জিনিস পাওয়া যায়।মেয়েরা সাজসজ্জা করতে খুব পছন্দ করে।যদি তারা শাড়ি পরে তাহলে হাতে তো চুড়ি থাকবেই।আপনি দারুণ ফটোগ্রাফি করছেন ভাই। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

ধন্যবাদ আপনাকে।

 last year 

মেয়েরা সবসময় সাজ-সজ্জায় থাকতে বেশি পছন্দ করে। চুড়ি মেয়েদের পছন্দের অলংকার। মেয়েরা হাতে চুড়ি দিতে অনেক পছন্দ করে, বিশেষ করে কাঁচের চুড়ি মেয়েদের বেশি পছন্দের। গলার মালা, মাথার ক্লিপ মেয়েদের পছন্দের। আপনি সমস্ত বিষয় নিয়ে অনেক সুন্দর লিখছেন ভাই। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

ধন্যবাদ আপনাকে।

 last year 

অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করেছেন‌। মেয়েরা স্বভাবগতভাবেই সাজগোজর জন্য বিভিন্ন ধরনের কসমেটিক্স ব্যবহার করে। দুল ,চুড়ি, রাবার ব্যান্ড, সেফটিপিন এসব জিনিস মেয়েদের নিত্যদিনের প্রয়োজনীয় জিনিসের মধ্যেই পড়ে। মেয়েদের সৌখিনতার এসব জিনিস এর সুন্দর বর্ণনা দিয়েছেন। ফটোগ্রাফি গুলো সুন্দর হয়েছে। আপনাকে ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ আপনাকে।

Loading...
 last year 
আপনি যে কয়েকটি জিনিস নিয়ে শেয়ার করেছেন প্রত্যেকটি জিনিস এই মেয়েদের অত্যন্ত শৌখিন জিনিস। চুড়ি-দুল হল মেয়েদের আবেগ।প্রত্যেক মেয়েই এগুলো পরতে ভালোবাসে। আপনি চমৎকার কিছু ছবি শেয়ার করেছেন। সবগুলো জিনিসই আমার অনেক পছন্দের। এই ধরনের ক্লিপগুলো ছোট বাচ্চারা পরতে অনেক পছন্দ করে।ধন্যবাদ আপনাকে।
 last year 

ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনি গ্রামীণ মেলায় তোলা যে কয়েকটি জিনিসের ছবি তুলে ধরেছেন এর প্রতিটিই মেয়েদের সাজসজ্জার নিত্যপ্রয়োজনীয় সঙ্গী। তবে এসব জিনিসের মধ্যে চুরি পড়তে আমার বেশি ভালো লাগে। প্রতিটি জিনিসেরই আপনি খুব সুন্দর ভাবে আলোচনা করেছেন। আপনার প্রতিটি ফটোগ্রাফিই অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ ভাইয়া সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ আপনাকে।

 last year 

গ্রামের মেলায় এ ধরনের জিনিস একটু বেশি দেখা যায়। কারণ মেলায় মেয়েদের জিনিস সবচেয়ে বেশি বিক্রি হয়। অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আর ফটোগ্রাফি গুলো সেই তুলেছেন। ধন্যবাদ আপনাকে

 last year 

ধন্যবাদ আপনাকে।

 last year 

মেয়েদের সব থেকে পছন্দের কসমেটিক হলে চুরি, আর কসমেটিকের দোকান মানে চুরি থাকতে হবে। আর গ্রাম অঞ্চলের মেলা গুলোতে এসব কসমেটিকের দোকান বেশি দেখা যায়। বলতে গেলে কসমেটিকের দোকান সারা মেলায় জমে না। মেলার কসমেটিকের দোকান নিয়ে অনেক সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

ধন্যবাদ আপনাকে।

 last year 

চুড়ি বাংলাদেশের মেয়েদের একটি ঐতিহ্য। চুড়ি পরতে ভালোবাসেনা এমন মেয়ে খুব কম পাওয়া যায়। চুড়ির সাথে ঝুমকা অনেক ভালো মানায়। মেলায় সবথেকে বেশি পরিমানে চুড়ি, ঝুমকা বিক্রি করতে দেখতে পাওয়া যায়। আপনি কি কি কিনেছেন গালফ্রেন্ডের জন্য?

 last year 

গার্লফ্রেন্ড থাকলে তো কিনব ভাই হতভাগা মুই।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.030
BTC 65663.89
ETH 2670.06
USDT 1.00
SBD 2.91