মুখরোচক খাবার পেয়ারা মাখা

in Steem For Traditionlast year (edited)


স্টিম ফর ট্রেডিশন

আসসালামালাইকুম আপনারা সবাই কেমন আছেন?আশা করছি ভাল আছেন।আজকে আমি মুখরোচক খাবার পেয়ারা মাখা নিয়ে আপনাদের সামনে আলোচনা করব। আশা করি আপনাদের সবাইকে ভালো লাগবে।

Green Simple Polaroid Photo Frame Travel Youtube Thumbnail.png

ছবিটি তৈরি করা হয়েছে ক্যানভা দিয়ে



পেয়ারা ফল আমরা প্রায় সবাই চিনে থাকি।পেয়ারা খেতে অনেক ভালো লাগে প্রায় সবাইকেই।কারণ পেয়ারাতে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন।বিশেষ করে ভিটামিন সি, ডি সব থেকে বেশি রয়েছে পেয়ারাতে।বাংলাদেশের প্রায় সব জায়গাতেই পেয়ারা পাওয়া যায়।বাংলাদেশের এমন এমন জায়গা রয়েছে সেসব জায়গায় পেয়ারার বাগান করা হয়। সেখানে দেশি-বিদেশি অনেক রকমের পেয়ারা চাষ করা হয়। আমাদের দেশের প্রায় সব জায়গায় পেয়ারা চাষের উপযোগী। এসব পেয়ারা বিক্রি করে কৃষকেরা অনেক লাভবান হয় তারা পেয়ারাগুলোকে বাজারে বিক্রি করে দেয়।


20230727_160249.jpg20230727_160204.jpg

আমাদের দেশে বিভিন্ন রকম পেয়ারা চাষ করা হয়।কেজি পেয়ারা দেশি পেয়ারা আবার লাল রঙের পেয়ারাও পাওয়া যায়। পেয়ারা এমনিতেই মিষ্টি তবে গ্রামগঞ্জে সাধারণত লবণ ঝাল দিয়ে ও খাওয়া হয় এই পেয়ারা। পেয়ারা খেতে ব্যক্তিগতভাবে আমাকে অনেক ভালো লাগে তবে কেজি পেয়ারাটা আমাকে একটু বেশি ভালো লাগে। আপনারা যে ছবিগুলো দেখতে পাচ্ছেন সেগুলো হল একটি জায়গার পেয়ারার দোকান।এই দোকানটির অবস্থান মোহনপুর রাবারড্যামের ব্রিজের ঠিক নিচেই।


3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPg13dbw9cQZbWBAMsz6ohqaqkrCm7KQkkehxGNGyBHUtdhA93eZcSchXaVXZysREMB8zjUwUs3U28Dgq5...6GDBNJCmAd5JNGWLPSkuM888uyEzyBgMoeFJwAqVPrXj9kr2ZxfAAZ52YNYHTgxako2YfB8eBek887u6aX6V6xSrNFswxpNSqg9oo9aGj9PXQiHCj9R7TnZTvn.png



20230727_160350.jpg

বেশ কয়েকদিন আগে আমি ও আমার এক বড় ভাই আমরা দুজনে মিলে মোহনপুর গিয়েছিলাম ঘুরতে।সেখানে গিয়ে আমরা নদী দেখি। অনেকক্ষণ ধরে ঘোরাঘুরি করার পর সে আমাকে বলল যে একটু খাওয়া দাওয়া করি আমি তাকে বললাম যে আমি বেশি কিছু খাব না শুধু পেয়ারা মাখা খাব। তাই আমরা দুজনে সেই দোকানে চলে গেলাম এবং দোকানে গিয়ে দেখি যে দোকানদার পেয়ারা মাখতেছে।সেখানে শুধু পেয়ারা মাখাই বিক্রি করা হচ্ছিল না, আমড়া মাখা,চালতার আচার ও বিক্রি করা হচ্ছিল।পেয়ারা মাখার জন্য তিনি কাসুন্দি, সরষের তেল, ঝাল, লবণ, বিট লবণ আরো অনেক মসলা ব্যবহার করলেন।
20230727_160428.jpg20230727_160323.jpg

এরপর তিনি পেয়ারাগুলোকে ভালো করে কাটলেন।কাটার পর সবগুলোকে একটি মগে নিয়ে ভালোভাবে মেশালেন। কাসুন্দি দিলে পেয়ারা মাখার স্বাদ একটু বেশি হয়ে যায়।এই কাসুন্দি দিলে আমাকে অনেক ভালো লাগে।যাইহোক এরপর পেপারের কাগজে আমাদেরকে তিনি দিলেন পেয়ারা মাখা। সেখান থেকে খেয়ে আমরা চলে গেলাম। আমাদের দেশে বিশেষ করে বাজার ঘাটে এখন এই পেয়ারা মাখা অনেক জনপ্রিয় একটি খাবার। বাজারে ভ্যানে করে এসব পেয়ারা নিয়ে আসা হয় এবং বিক্রি করা হয়।


20230727_160406.jpg


আমাদের বাজারে একটি দোকান রয়েছে। বাজারে গেলে প্রায়ই পেয়ারা মাখা খাওয়া হয় বন্ধু-বান্ধবদের সঙ্গে। অনেক ভালো লাগে খেতে।পেয়ারা মাখা খাওয়ার জন্য টুথপিক ব্যবহার করা হয়।এই জিনিসটা আসলে আমাকে অনেক ভালো লাগে।পরে সেটাকে ফেলে না দিয়ে মুখে নিয়ে অনেকক্ষণ ধরে ঘুরে বেড়াই।


20230727_160304.jpg20230727_160118.jpg

যাইহোক আপনারা কোথায় কোথায় পেয়ারা মাখা খেয়েছেন তা অবশ্যই আমাকে জানাবেন। আশা করি আপনাদের সবাইকে ভাল লাগবে আমার পোস্টটি।ধন্যবাদ সবাইকে,অবশ্যই মন্তব্য করবেন।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ2cJZBsiyuMbbQNbt2XY3bPDP3soCEvgarH2Jwxn58HCSwZqnJoPtfVfPHherMXdd7WgN8njYmw78rCTC...923jDPN36y1mC6nREgXLxpVNKY67PEB4YJ8cskAjk61zvxTRrXgaQQvTunA3og4Yf8mwMEEke9xojaKLxamdxm2nQR1Pken3K2jviauVWtn2WPfY4gwfKMThHP.gif



FB_IMG_1673841505965.jpg
আসসালামু আলাইকুম, আমার নাম মোঃ রাহুল কাজী। আমার স্টিমিট ব্যবহারকারীর নাম @রাহুলকাজী। আমি দিনাজপুর জেলার চিরিবন্দর উপজেলার বাসিন্দা। আমি বর্তমানে দিনাজপুর সরকারি কলেজে অনার্স প্রথম বর্ষে পড়ছি। আমি আমার পরিবার ও সমাজের মানুষকে খুব ভালোবাসি। আমি খেতে এবং আঁকতে ভালোবাসি। আমি সত্যিই steemit কাজ উপভোগ করি।

Black & White Minimalist Business Logo.png


You can also vote for @bangla.witness witnesses

3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpvDGTmz6yM4BdeUwpQ8vMxtR3sQse9kG46R2Lk4NBaGfzPmL5tiA85DdFd7TDvbMGaNMAY2RBgSWfNp5kM1Qjr3515gWKvjxzADBcu4.png
Vote for @bangla.witness

Sort:  
 last year 

আপনার পেয়ারা মাখার ছবিগুলো দেখেই জিভে জল চলে আসলো। পেয়ারা মাখা আমার অনেক পছন্দের একটি খাবার।আমাদের বাজারে কি পেয়ারা মাখার দোকান বসে ওই মামার দোকানের পেয়ারা মাখা খেতে দারুন।ধন্যবাদ ভাইয়া পেয়ার মাখা নিয়ে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ আপনাকে।

 last year 

পেয়ারা মাখা অনেক সুস্বাদু, মজাদার ও ভিটামিন সমৃদ্ধ খাবার। বর্তমানে বিভিন্ন জায়গায় দোকানগুলোতে কাসুন্দি লবণ ঝাল সরিষার তেল দিয়ে পেয়ারা মাখা গুলো বেশ মজাদার। পেয়ারা মাখা সবারই খুব পছন্দের একটি খাবার। সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করেছেন ধন্যবাদ আপনাকে।

 last year 

ধন্যবাদ আপনাকে।

 last year 

পেয়ারা মাখা আমারও খুবই পছন্দের, মাঝে মাঝে পেয়ারা মাখা কিনে খাওয়া হয়। ভ্রাম্যমান এসব পেয়ারা মাখা খেতে অনেক সুস্বাদু লাগে। আপনার ফটোগ্রাফি দেখে জিভে জল এসে গেল। অনেক লোভনীয়। অসংখ্য ধন্যবাদ ভাই

 last year 

ধন্যবাদ আপনাকে।

Loading...
 last year 

পেয়ারা মাখা আমার অনেক প্রিয় একটি খাবার। আমি যখনই বাইরে এ ধরনের দোকান দেখতে পাই তখন আমি অবশ্যই পেয়ারা মাখা খাই। আর পেয়ারাতে প্রচুর ভিটামিন রয়েছে। সুন্দর একটি বিষয় তুলে ধরেছেন। আপনার তোলা ছবিগুলো অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ।

 last year 

ধন্যবাদ আপনাকে।

 last year 

কাসুন্দি দিলে পেয়ারা মাখার স্বাদ একটু বেশি হয়ে যায়।

ঠিক বলেছেন ভাই।কাসুন্দি দিয়ে পেয়ারা মাখা খেতে অনেক ভালো লাগে।মাঝে মাঝে খাওয়া হয়। পেয়ারাতো এখন সারা বছরই পাওয়া যায়।চমৎকার ফটোগ্রাফি করেছেন,শুভকামনা রইল

 last year 

ধন্যবাদ আপনাকে।

 last year 

পোয়ারা মাখা দিখেই আমার জিভে জল চলে আসতেছে ভাই।বাজারে মাঝে মধ্যে পিয়ারা মাখা খাই।পেয়ারা মাখা শরীরের জন্য উপকারীতা।আপনি পেয়ারা মাখা নিয়ে সুন্দর একটা পোস্ট উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

ধন্যবাদ আপনাকে।

 last year 

আমাদেরও বাজারে এমন একটা পেয়ারার দোকান আছে ভাইয়া, বিকালের দিক বন্ধুরা মিলে পেয়ারা খেতে যাই, এভাবে পেয়ারা খেতে সেই স্বাদ লাগে, আপনার পোস্টি পরে খুবই ভালো লাগলো ভাইয়া, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 last year 

ধন্যবাদ আপনাকে।

 last year 

পেয়েরা মাখা আমারও অনেক ভালো লাগে। আমি প্রায় সময় পেয়ারা মাখা খেয়ে থাকি। বলা হয়ে থাকে একটি পেয়ারা সমান তিনটি আপেল।কাসুন্দি দিয়ে পেয়ারা মাখা অনেক মজা লাগে ভাই। সুন্দর লিখেছেন ভাই আপনি।

 last year 

ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58603.60
ETH 2628.30
USDT 1.00
SBD 2.45