প্রতিযোগিতার সপ্তাহ-০৬- ঐতিহ্যবাহী লোকসংগীত নিথুয়া পাথারে

in Steem For Traditionlast year

আসসালামু আলাইকুম

হ্যালো..!!

আমার প্রিয় বন্ধুরা,

আমি@rahulkazi বাংলাদেশের নাগরিক



  • ১৪ই ফেব্রুয়ারি ২০২৩
  • রোজ মঙ্গলবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি আপনাদের সাথে বাংলাদেশের বিখ্যাত চলচ্চিত্র মনপুরা এর একটি গান নিথুয়া পাথারে গানটি পরিবেশন করব।আশা করি আপনাদের সবাইকে ভাল লাগবে পোস্টটি।


বাংলাদেশের বিখ্যাত লোকসংগীত নিথুয়া পাথারে।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPg13dbw9cQZbWBAMsz6ohqaqkrCm7KQkkehxGNGyBHUtdhA93eZcSchXaVXZysREMB8zjUwUs3U28Dgq5...6GDBNJCmAd5JNGWLPSkuM888uyEzyBgMoeFJwAqVPrXj9kr2ZxfAAZ52YNYHTgxako2YfB8eBek887u6aX6V6xSrNFswxpNSqg9oo9aGj9PXQiHCj9R7TnZTvn.png

২০০৯ সালে মুক্তি পায় বাংলাদেশের এক বিখ্যাত চলচ্চিত্র মনপুরা।ছবিটি পরিচালনা করেছিলেন গিয়াস উদ্দিন সেলিম।মুখ্য চরিত্রে ছিলেন চঞ্চল চৌধুরী ও ফারহানা মিলি।সেই ছবির একটি বিখ্যাত গান হল নিথুয়া পাথারে।গানটি গিয়েছিলেন আমার খুব প্রিয় একজন গায়ক ও নাট্যকার ফজলুর রহমান বাবু।সেই ছোটবেলায় গানটি শুনেছিলাম।সেই সময় অনেক বিখ্যাত হয়ে উঠেছিল এই গানটি।মূলত এই ছবির গানগুলোর জন্যই ছবিটি অনেক বিখ্যাত হয়েছিল। তার মধ্যে একটি গান হল নিথুয়া পাথারে।

গানের লিরিক্স

নিথুয়া পাথারে নেমেছি বন্ধু রে
ধরো, বন্ধু, আমার কেহ নাই
নিথুয়া পাথারে নেমেছি বন্ধু রে
ধরো, বন্ধু, আমার কেহ নাই
ধরো, বন্ধু, আমার কেহ নাই
তোলো, বন্ধু, আমার কেহ নাই

চিকন ধুতিখানি পরিতে না জানি
না জানি বান্ধিতে কেশ
চিকন ধুতিখানি পরিতে না জানি
না জানি বান্ধিতে কেশ
না জানি বান্ধিতে কেশ
না জানি বান্ধিতে কেশ

অল্প বয়সে পিরিতি করিয়া
হয়ে গেল জীবনের শেষ
অল্প বয়সে পিরিতি করিয়া
হয়ে গেল জীবনের শেষ
হয়ে গেল জীবনের শেষ
হয়ে গেল জীবনের শেষ

প্রেমের মুরালি বাজাতে নাহি জানি
না পারি বান্ধিতে সুর
প্রেমের মুরালি বাজাতে নাহি জানি
না পারি বান্ধিতে সুর
না পারি বান্ধিতে সুর
না পারি বান্ধিতে সুর

নিথুয়া পাথারে নেমেছি বন্ধু রে
ধরো, বন্ধু, আমার কেহ নাই
ধরো, বন্ধু, আমার কেহ নাই
তোলো, বন্ধু, আমার কেহ নাই
ধরো, বন্ধু, আমার কেহ নাই
তোলো, বন্ধু, আমার কেহ নাই

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddg2GkCFtKmi6cbphX9fNgqfCQNdnVewko7br14tPtDqbJDf1jh36SuCBHFBiUvbB93hbxocjuBYWraGwe...2sHmsCSENhCkNBWdUwwXe9Heo5665iMiXnScaBf1MjDjFYVFrqzNE72D93f57wtnVuMceCRzhxQCso2DTYV1LKQ5etjFntGbwDKqacMuR9STAcBnMzFx5Fmg9U.png

Regard's:@rahulkazi


FB_IMG_1676114008859.jpg

আসসালামু আলাইকুম, আমার নাম মোঃ রাহুল কাজী। আমার স্টিমিট ব্যবহারকারীর নাম @রাহুলকাজী। আমি দিনাজপুর জেলার চিরিবন্দর উপজেলার বাসিন্দা। আমি বর্তমানে দিনাজপুর সরকারি কলেজে অনার্স প্রথম বর্ষে পড়ছি। আমি আমার পরিবার ও সমাজের মানুষকে খুব ভালোবাসি। আমি খেতে এবং আঁকতে ভালোবাসি। আমি সত্যিই steemit কাজ উপভোগ করি।

received_836337680845096.gif

Sort:  
 last year 

মনপুরা ছবিটি আমার অনেক পছন্দের ছবি। এই ছবিতে নিথুয়া পাথারে নেমেছি বন্ধুরে ধরো বন্ধু আমার কেউ নাই গানটি আসলেই জনপ্রিয় একটি গান।আপনি খালি গলায় বেশ সুন্দর করে উপস্থাপন করেছেন ভাই।

 last year 

ধন্যবাদ ভাই এত সুন্দর কমেন্ট করার জন্য।

 last year 

এই গানটি মনপুরা ছবির চঞ্চল চৌধুরীর একটি বিখ্যাত গান। আপনার কন্ঠে এই গানটি শুনে অনেক ভালো লাগলো। আপনার কন্ঠ মাশাল্লাহ অনেক সুন্দর। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই গান টি শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ আপু এত সুন্দর কমেন্ট করার জন্য।🥰🥰

 last year 

ওয়াও! সুন্দর একটি গান গেয়েছেন ভাই। আপনি ভালোই গান গাইতে পারেন। আপনার গানের কন্ঠ অনেক সুন্দর। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

ধন্যবাদ ভাই এত সুন্দর কমেন্ট করার জন্য।🥰🥰

 last year 

২০০৯ সালে এই সিনেমাটি আমি হলে দেখেছিলাম। গানগুলো অনেক জনপ্রিয়তা পেয়েছিল। অনেক পুরনো স্মৃতি মনে পড়ে গেল ভাই। চেষ্টা চালিয়ে যান অনেক ভালো গাইতে পারবেন। শুভকামনা রইল

 last year 

অবশ্যই ভাই চেষ্টা চালিয়ে যাব। ধন্যবাদ কমেন্ট করার জন্য🥰

 last year 

অসাধারন কন্ঠ তোমার ভাই ।আর এই গানটা আমার অনেক প্রিয় গান ,আর আমাদের মাঝে অনেক সুন্দর একটা গান উপস্থাপন করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 last year 

ধন্যবাদ ভাই এত সুন্দর কমেন্ট করার জন্য।🥰🥰

 last year 

আপনি ভালই গান গেয়েছেন। মনপুরা চলচ্চিত্রটি বাংলাদেশের জনপ্রিয় একটি চলচিত্র। এই চলচ্চিত্রের চেয়ে এই চলচ্চিত্রের গানগুলো আরো বেশি জনপ্রিয়। পরবর্তীতে এই চলচিত্রের গানগুলো অনেকেই কভার করেছেন এবং তারাও অনেক বেশি জনপ্রিয় হয়েছেন।

 last year 

ধন্যবাদ এত এত সুন্দর কমেন্ট করার জন্য।

 last year 

খুব সুন্দর গান গাইছেন ভাই,, গানটি শুনে খুব ভালো লাগলো, এই গানটা এক সময় মানুষের মন জয় করে নিছিলো,আপনার কন্ঠেও অনেক সুন্দর, ধন্যবাদ আপনাকে

 last year 

ধন্যবাদ ভাই এত সুন্দর কমেন্ট করার জন্য।🥰🥰

 last year 

অনেক সুন্দর গাইছেন ভাই, জনপ্রিয় একটি গান মনপুরা ছবির, চঞ্চল চৌধুরীর অভিনয় টা অসাধারণ ছিলো। ছবিটা কয়েকবার দেখছি আপনি সুন্দর গাইছেন শুভ কামনা রইলো

 last year 

ধন্যবাদ ভাই এত সুন্দর কমেন্ট করার জন্য।🥰🥰

 last year 

আজকের দিনেই এই ছবিটি মুক্তি পেয়েছিল।এটা আমি জানতাম না।

 last year 

অনেক সুন্দর একটি গান আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে। গানটি অনেক সুন্দর গেয়েছেন। গানটি আমার একটি পছন্দের গান।

 last year 

ধন্যবাদ ভাই এত সুন্দর কমেন্ট করার জন্য।🥰🥰

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66494.63
ETH 3508.10
USDT 1.00
SBD 2.66