স্বপ্নপুরি পার্কের ঐতিহ্যবাহী জামে মসজিদ।

in Steem For Traditionlast year (edited)
সবাইকে মাহে রমজানের শুভেচ্ছা

আসসালামু আলাইকুম,প্রিয় স্টিম ফর ট্রাডিশন কমিউনিটির ব্লগারবৃন্দরা সকলে কেমন আছেন? আশা করি আল্লাহ তায়ালার অশেষ কৃপায় আপনারা সকলে ভালোই আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি।


IMG_20230208_161955_1.jpg

শপ্নপুরি মসজিদ হলো দিনাজপুর জেলায় অবস্থিত।এই মসজিদ হলো শপ্নপুরির পার্কের কাছে,এই মসজিদকে শপ্নপুরির পার্কের জামে মসজিদ বলা হয়।এই মসজিদ আমার বাসা থেকে প্রায় ৪০ কিলোমিটার দূরে অবস্থিত,এই মসজিদে কম বেশি সবাই চিনে।যারা শপ্নপুরি সফর বা ভ্রমন করতে যায় তারা অবশ্যই কিন্তু এই মসজিদকে দেখবে,মসজিদ টি দেখতেও অনেক সুন্দর।আমি কিছু দিন আগে এই শপ্নপুরিতে সফর করতে যায়, আমরা অনেক ফ্রেন্ড মিলে শপ্নপুরিতে ঘুরতে যায়। আমি আসরের নামাজ পরার জন্য মসজিদ খুঁজতেছি তখন আমার এক ফ্রেন্ড বললো সামনে একটা মসজিদ আছে, তুমি ওখানে নামাজ পর।



IMG_20230208_162029.jpg

আমি সেখানে গেলাম এবং দেখলাম মসজিদ টি বেশ অনেক সুন্দর, সেখানে অনেক মানুষ নামাজ আদায় করতেছে,ও-ই নামাজ পড়া দৃশ্য গুলো দেখে আমাকে খুব ভালো লাগলো, তার পর আমি ওযু খানায় গেলাম ওজু করতে।ওজু খানায় দেখি অনেক ভিড় জমছে,আর ওজু খানা কিন্তু একটা না কম পক্ষে ৪ টা ওজু খানা রয়েছে। খুব সুন্দর লাগলো মসজিদ টি আর দৃশ্য গুলো দেখে, তার পর আমি সেখানে ওজু করার পর মসজিদে আসলাম এবং সেখানে আমি নামাজ আদায় করলাম।



IMG_20230208_162029.jpg
IMG_20230208_161958.jpgIMG_20230208_162043_1.jpg
IMG_20230208_162120_1.jpgIMG_20230208_162014.jpg

তার পর আমি নামাজ আদায় করার পর, এক লোককে বললাম চাচা এই মসজিদ কতো সালে স্থাপিত হয়,,? চাচা বলেন আমি যেটা যানি সেটা হলো ১৯৮৯ সালে এই মসজিদ উদ্বোধন করা হয়, তখন কিন্তু এইরকম মসজিদ ছিল না,শুধু নামাজ আদায় করার মতো এই মসজিদ ছিল, তার পর ২০০৬ সালে এই মসজিদ সুন্দর করে আবার নির্মান করা হয়, তবে সামনে নাকি আরো সুন্দর করে ভালো ভাবে মসজিদ টি তৈরি করবে।চাচার এই কথা শুনে আমার খুব ভালো লাগলো, কারন শপ্নপুরিতে অনেক মানুষ ঘুরতে আসে আর সবাই তো বে নামাজী না,তাই কিছু কিছু মানুষ এখনে এসে নামাজ আদায় করতে পারবে।আর এই মসজিদ ১.১৫ বিঘা জমির উপরে মসজিদ টি নির্মান করা হয়।



IMG_20230208_162351_1.jpg
IMG_20230208_163001_1.jpgIMG_20230208_162354_1.jpg

এই মসজিদে প্রবেশের জন্য সুন্দর একটা ফটক রয়েছে, এ ছাড়াও এই মসজিদে সুন্দর করে একটা গম্বুজ তৈরি করে রাখছে,গম্বুজটিতে অনেক সুন্দর ভাবে নকশা তৈরি করছে।নকশা গুলো দেখে মনে হবে কোনো পাথর দিয়ে তৈরি করা এই গম্বুজ। সামনে হয়তো এই গম্বুজ থেকে আরো কিছু গম্বুজ প্লাস হবে,কারন এই মসজিদ টি অনেক প্রচলন।তবে মসজিদ টি বেশি বড় না, আমি যেখানে নামাজ আদায় করছি সেটা হলো বারান্দায়, কারন এখানে অনেক মানুষ নামাজ আদায় করে, আর আমি বারান্দায় নামাজ আদায় করছি তাই মসজিদের ভিতরের অংশ দিতে পারলাম না,মসজিদ টি ছোট হলেও অনেক সুন্দর একটা মসজিদ এটা।







ছবি সংক্রান্ত তথ্যাবলিঃ
ডিভাইসRedmi 9A
ফটোগ্রাফার@polash123
লোকেশনশপ্নপুরী,ফুলবাড়ি



4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

💥আমার পরিচয়💥
আসসালামুআলাইকুম,আমার নাম মোঃ পলাশ সরকার রাজু । আমার স্টিমিট ইউজার নেম @polash123 আমি দিনাজপুর জেলার, পার্বতীপুর উপজেলার একজন বাসিন্দা। আমি পড়া শুনা করি এবং পড়াশোনার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি ক্রিকেট খেলতে অনেক ভালোবাসি।আর ক্রিকেট খেলা দেখতেও খুব ভালবাসি।মাঝে মাঝে সময় পেলে যে কোন ধরনের ফটোগ্রাফি করি। আর অংকন করতেও ভালবাসি।আপনারা সবাই ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদে থাকবেন।


4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

You can also vote for @bangla.witness witnesses

3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpvDGTmz6yM4BdeUwpQ8vMxtR3sQse9kG46R2Lk4NBaGfzPmL5tiA85DdFd7TDvbMGaNMAY2RBgSWfNp5kM1Qjr3515gWKvjxzADBcu4.png
Vote for @bangla.witness
Sort:  
 last year 

স্বপ্নপুরী পার্কে আমি বহুবার গিয়েছি। তাই অনেক অভিজ্ঞতা হয়েছে। এই মসজিদটিও আমি বেশ কয়েকবার দেখেছি। তবে কখনো নামাজ পড়া হয়নি। আপনার পোষ্টের মাধ্যমে আরো বেশ কিছু তথ্য জানতে পারলাম। যা আগে জানা ছিল না। অনেক সুন্দর সুন্দর ছবি তুলেছেন এবং বিস্তারিত অসাধারণ বর্ণনাও দিয়েছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 last year 

ধন্যবাদ ভাই

 last year 

স্বপ্নপুরী পার্কের মসজিদটি দেখতে অনেক সুন্দর ভাইয়া।মসজিদটির নকশাও অনেক সুন্দর। অনেক দিন থেকে স্বপ্নপুরীতে যাওয়া হয়নি। তাই মসজিদটির কথা তেমন মনে পড়ছে না।যাহোক আপনার পোস্টটি পড়ে ভাল লাগল। আপনি অনেক সুন্দর করে সাজিয়ে গুছিয়ে লিখেছেন। এতো সুন্দর একটি পোস্ট উপস্থাপন করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

ধন্যবাদ আপনাকে

 last year 

আপনি অত্যন্ত সুন্দর একটি মসজিদের ছবি শেয়ার করেছেন। আমি স্বপ্নপুরী বেড়াতে গিয়েছি কিন্তু এই মসজিদটি আমি দেখিনি। মসজিদে অনেক আগের স্থাপিত হওয়ার পরও এখনো এটি অত্যন্ত সুন্দর, চাচার কথা মত এখানে যদি আবার নতুন করে কাজ করা হয় তবে তা আরো সুন্দর হয়ে উঠবে।

 last year 

সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু

 last year 

স্বপ্নপুরী পার্কের মসজিদটি আসলেই অনেক সুন্দর ভাইয়া। আমি অনেক কয়েক বার স্বপ্নপুরী গিয়েছি তাই এই মসজিদটি আমার কাছে পরিচিত। স্বপ্নপুরী পার্কের মসজিদটি নিয়ে আপনি খুব সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে একটি পোস্ট আমাদের মাঝে তুলে ধরেছেন। ধন্যবাদ ভাইয়া।

 last year 

ধন্যবাদ আপু

 last year 

স্বপ্নপুরীর এই মসজিদটিতে আমি প্রায় তিন থেকে চার বারের মতো নামাজ পড়েছি।খুব সুন্দর একটি মসজিদ।মসজিদের ভেতরে অনেক সুন্দর আধুনিকতার কারু কাজ করা আছে।বিশেষ করে মসজিদের ভিতরের গম্বুজটি মাথার উপরে আসলেই ভাই দেখতে অনেক সুন্দর। এই মসজিদটি সম্পর্কে খুব সুন্দর লিখেছেন আপনি ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট করার জন্য।

 last year 

ধন্যবাদ ভাই

 last year 

স্বপ্নপুরিতে এই মসজিদটি অনেক বেশি জনপ্রিয়। দেখতে অনেক সুন্দর। কালারের জন্য মসজিদটি অনেক বেশি ফুটে উঠেছে। আপনি অনেক সুন্দর ছবি তুলেছেন। আপনার উপস্থাপনা অনেক সুন্দর। আপনার জন্য শুভ কামনা রইল।

 last year 

ধন্যবাদ আপনাকে

Loading...
 last year 

স্বপ্ন পুরী কয়েকবার গিয়েছি, স্বপ্নপুরীর ভিতরে মসজিদটি অনেক সুন্দর, অসাধারণ কারু কাজ ফুটিয়ে তোলা হয়েছে মসজিদটিতে, তবে নামাজ পড়া হয়নি।স্বপ্নপুরী মসজিদ নিয়েনঅসাধারণ লিখছেন ভাই । অসংখ্য ধন্যবাদ আপনাকে এতো সুন্দর পোস্ট করার জন্য।

 last year 

ধন্যবাদ ভাই

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 60024.78
ETH 2351.84
USDT 1.00
SBD 2.47