প্রতিযোগিতার ৪-সপ্তাহ,ঐতিহ্যবাহী মন্দির

in Steem For Traditionlast year (edited)

প্রিয় বন্ধুরা,,

আমি @polash123
Steem__For___tradition এর সকল ভাই বোন বন্ধু ও সদস্যবৃন্দগণ সবাইকে জানাই আমার সালাম আসসালামু আলাইকুম এবং অন্য সম্প্রদায়র প্রতি রইল আমার আন্তরিক শুভেচ্ছা ও ভালোবাসা।আজকে চারদিকে ওনেক বাতাস এবং ঠান্ডা তার মাঝেও আশা করি আপনারা সবাই ভাল আছেন । আলহামদুলিল্লাহ আমি আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের ছোট বড় দোয়া এবং ভালোবাসায় আমিও ভাল আছি ।আজকে আমি ঐতিহ্যবাহী মন্দির স্থাপন নিয়ে কথা বলবো, আশা করি আমার পোস্ট পরে আপনাদেরকে ভালো লাগবে।

IMG-20230128-WA0005.jpg

আপনারা যে এই ছবিটা দেখতে পাচ্ছেন এটা আমার বাড়ি থেকে ১ কিলোমিটার দূরে।এটা একটা ঐতিহ্যবাহী মন্দির, এই মন্দিরটি এখনো চালু রয়েছে, এটা ওনেক আগের মন্দির। এটা ১৯৯৭ সালে স্থাপন করা হয়, এবং এই মন্দির ২০১৮ সালে পুর্নসংস্করন করা হয়। এই মন্দিরটি খুব প্রচালিত,এখানে যখন হিন্দুদের পূজা হয় তখন ওনেক মানুষ পূজা করতে আসে।এই মন্দির হচ্ছে মন্মথপুর পার্বতীপুর থানার বছিরবানিয়া রোডের পার্শে অবস্থিত।
IMG-20230128-WA0006.jpgIMG_20230128_100206.jpg
আজকে আমি সকাল বেলা ঘুরতে এসে এই ছবি গুলা তুলি,সব ছবি আমার নিজের তুলা।তাও আবার আজকে ওনেক ঠান্ডা, আমি তো আগে যানতাম না এই মন্দিরের সম্পর্কে,আজকে আমি ঘুরতে এসে সব যানতে পারলাম,আমি এক হিন্দুকে বললাম এই মন্দির কি নতুন নাকি পুরাতন? হিন্দু মানুষটি বললো এটা ওনেক আগের মন্দির,এখানে ওনেক মানুষ পূজা করতে আসে। তবে মন্দিরটি একটু ছোট,তবে এটা নাকি আরো সুন্দর করে বড় করে নির্মান করবে।আমাদের ওনেক গ্রাম অঞ্চলে যেখানে হিন্দুরা বসবাস করে ওনেক অনেক ছোট মন্দির আছে। তবে এই মন্দিরটি নাম করা মন্দির।

IMG_20230128_100006.jpg

এই মন্দিরের পিছনে একটা নদী আছে, এই নদী থাকার কারনে অনেক মানুষ আসতে পারে না,এই জন্য মন্দিরটি আগে বেশি চলতো না,আগে মন্দিরটি খুব একটা বেশি প্রচালিতও ছিল না,আমি যখন বড় হয়,তখন এই মন্দিরটি খুব একটা চলতো না,এই ধরেন ৪ থেকে ৫ বছর আগে এই মন্দিরটি প্রচালিত হয়,এটা একটা ঐতিহ্যবাহী মন্দির।

IMG-20230128-WA0003.jpg

আপনারা যে এই ছবিটা দেখতে পাচ্ছেন আমি বলছিলাম যে নদীর কারনে অনেক মানুষ এখানে আসতে পারে না,আপনারা যে এই ব্রিজটা দেখতে পাচ্ছেন এটা আগে ছিল না,যখন এই ঐতিহ্যবাহী মন্দির খুব প্রচালিত হয় তখন এই ব্রিজটি নির্মান হয়,এখন এখানে অনেক মানুষ আসে পূজা করতে, এখন চারপাশ দিয়ে এখানে মানুষ আসে।
IMG_20230128_100044_1.jpgIMG-20230128-WA0001.jpg
কারন ব্রিজটি হওয়ার কারনে মানুষ এখন বেশি আসে,যাক আমি আর কথা না বাড়ায়, এই ঐতিহ্যবাহী মন্দির দেখে খুব ভালো লাগলো,এবং ব্রিজটি দেখে আরো ভালো লাগলো।আমি আপনাদের মাঝে এখানেই শেষ করতেছি এবং এখানেই ইতি টানলাম, আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন, এই বলে আমি এখানেই শেষ করলাম।আর আমার লেখায় কোন ভুল থাকলে আমাকে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।
আমার পোস্ট পরার জন্য ধন্যবাদ সবাইকে
Sort:  
 last year 

যমুনা নদীর তীরে অবস্থিত এই মন্দির । অনেক সুন্দর একটি পোস্ট করেছেন। সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে উপস্থাপন করেছেনও। ধন্যবাদ।

 last year 

সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে

 last year 

ঐতিহ্যবাহী স্থাপনা হলো এই মন্দির। এই মন্দিরে র পাশ দিয়ে বয়ে গেছে ছোট যমুনা নদী। বেশ সুন্দর ভাবে ঐতিহ্যবাহী স্থাপনা মন্দির নিয়ে পোস্ট উপস্থাপন করেছেন। অনেক ভাল ভাবে পোস্ট সাজিয়েছেন ভাই।

 last year 

ধন্যবাদ আপনাকে, সুন্দর মন্তব্য করার জন্য

 last year 

মনষা মন্দিরটির ছবিগুলো বেশ চমৎকার তুলেছেন। আশেপাশের পরিবেশ বেশ ভালো লাগছে। আমাদের দেশের বিভিন্ন জায়গায় এমন অনেক মন্দির রয়েছে।

 last year 

ধন্যবাদ আপনাকে

 last year 

হিন্দুদের মন্দির তাদের প্রার্থনা করার একমাত্র স্থান এই মন্দির। ঐতিহ্য বাহী এই মন্দির দৃশ্যমান। অনেক সুন্দর লিখছেন ভাই

 last year 

ধন্যবাদ ভাই

 last year 

এই মন্দির সম্পর্কে খুব চমৎকার লিখেছেন পুল হওয়ার ফলে মানুষের মন্দিরে যাওয়া আসা অনেক সহজ হয়েছে হয়তো খুব ভালো লাগলো আপনার পোস্টটি থেকে ধন্যবাদ ভাই।

 last year 

ধন্যবাদ ভাই

 last year 

মন্দির টি দেখতে অনেক পুরাতন মনে হচ্ছে। তবে মন্দির সম্পর্কে সুন্দর একটি পোস্ট করেছেন। মন্দিরের ছবিগুলো সুন্দর হয়েছে।

 last year 

ধন্যবাদ আপনাকে

 last year 
CategoryYes ✅ / No ❌
Club Status
plagiarism-free
#steemexclusive
Verified user
Bot-free
300 Words

We expected you to be friendly and active in the Steem For Tradition Community. We appreciate your effort. Thank you for sharing your beautiful content with us ❤️.


Regards
shamimhossain (Moderator)

 last year 

এটি হলো অনেক পূরাতন একটি মন্দির। আগে বেড়া ও চালের ছাউনি দিয়ে বানানো ছিল। এই মন্দিরের স্থাপনা কয়েক বছর আগে করা হয়েছে। সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন।

 last year 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য

 last year 

nice photos of the traditional temple, and it was also fascinating that is just near your place

 last year 

বাংলার ইতিহাস-ঐতিহ্যের অনন্য স্বাক্ষর এর পুরোনো মন্দিরগুলো l আপনি সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখতেও অনেক ভালোই লাগতেছে ধন্যবাদ

 last year 

ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66703.61
ETH 3518.80
USDT 1.00
SBD 2.68