সুপরিচিত ও উপকারিতা একটি ফল"ড্রাগন ফল"

in Steem For Traditionlast year


☘️প্রিয় বন্ধুরা☘️


আসসালামু আলাইকুম,,
"প্রিয় স্টিম ফর ট্রাডিশন কমিউনিটির ব্লগারবৃন্দরা সকলে কেমন আছেন? আশা করি আল্লাহ তায়ালার অশেষ কৃপায় আপনারা সকলে ভালোই আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি।আজকে আমি ড্রাগন ফল নিয়ে কিছু আলোচনা করবো।আশা করি আমার আলোচনা সবার ভালো লাগবে।তো চলুন শুরু করি তাহলে।

IMG_20230710_175537.jpg

আজকে আমি ভিন্ন একটি ফল নিয়ে আলোচনা করবো।ফলটি হচ্ছে ড্রাগন ফল।আমরা বিভিন্ন ধরনের ফল খেয়েছি তবে এই ড্রাগন ফল অধিকাংশ লোক খাই নাই।ড্রাগন ফলটি হচ্ছে লাল কালারের এবং ভিতরেও লাল এবং সাদা হয়ে থাকে।বিচি গুলো কালো কিন্তু সেগুলো একটু নরম।ড্রাগন ফল যারা খেয়েছে তারা হয়তো জানেন যে এটা কেমন ফল।

IMG_20230709_125129.jpg

আমি এই ফল সম্পর্কে তেমন কিছু জানি না।কারন এই ফল আমি কিছু দিন আগে জানতে পারলাম যে এটা ড্রাগন ফল।এই ফল আমাদের দেশে আগে ছিল না।এটা বাইরের দেশ থেকে আমাদের দেশে আসছে।তবে এই ড্রাগন ফলের অনেক উপকারিতা রয়েছে।এই ফল বিদেশি হতে পারে কিন্তু এখন বাংলাদেশেও এই ফলের অনেক চাষাবাদ শুরু হয়েছে।বর্তমান এখন বাংলাদেশের মানুষ এই ফলের চাষ করতেছে।এই ফলের দাম এক কেজি ২০০ টাকা। বাংলাদেশের মানুষ কেউ কেউ টবের মধ্যে চাষ করতেছে।ড্রাগন ফল সব মাটিতে চাষ হয়ে থাকে।তবে ভালো ফলনের জন্য ভালো মাটির প্রয়োজন পরে।ড্রাগন ফল কেউ ছাদের উপরে আবার কেউ ড্রামের মধ্যে চাষ করতেছে।

IMG_20230709_125137_1.jpg

যদি কেউ ড্রামের মধ্যে চাষ করে তাহলে তাকে ড্রামের নিচে ৪-৫ টা ফুটো করতে হবে।কারন ড্রাগন ফলের গাছে পানি জমানো যাবে না।এটা সব সময় রোদের মধ্যে রাখতে হবে।বর্তমান দেখা যাচ্ছে এটা এখন আমাদের বাংলাদেশেও জনপ্রিয় হচ্ছে।এই ফল সব থেকে জনপ্রিয় হচ্ছে ভারতে।ভারতের অনেক মানুষ এখন এই ফলের চাষ করতেছে।আমাদের কিছু কিছু গ্রামে এই ফলের নাম কেউ জানে না।এটা কেবল মাত্র জনপ্রিয় হয়ে উঠতেছে।আমাদের যশাই বাজারে ২ দিন আগে এক লোক এই ফল ডালার মধ্যে করে নিয়ে আসছিল।

IMG_20230709_125159.jpg
IMG_20230709_125129.jpg

আমি মসজিদে নামাজ আদায় করতে যাওয়ার সময় রাস্তায় দেখলাম সেখানে অনেক লোকজনের ভীড়।আমি নামাজ পড়ে সেখানে গেলাম এবং দেখতেছি এই ড্রাগন ফল।গ্রামের মানুষ তেমন এই ফল চিনতে না পারে।যেই লোক নিয়ে আসছে সেই লোক সব খুলে বললো।এটা আাসলে ভিন্ন একটি ফল।লোকটি প্রতি কেজি ২০০ টাকা বিক্রি করতেছে।আমি সেখানে দাঁড়ায় দাঁড়ায় কিছু ছবি তুলে নিলাম।লোকটি ২-৩ টা ফল কেটে রাখছে।যারা ফলটি খেতে চাচ্ছে তাদেরকে একটু টেস্ট করাচ্ছে।আমি সেখান থেকে একটি নিলাম এবং খেয়ে দেখলাম ফলটির তেমন কোনো স্বাদ নাই।আমি ফলটি খেয়ে কিছু স্বাদ পেলাম না।তাই তখন আর সেই ফলটি কিনে নিলাম না।ফলটি দেখতে কিন্তু অসাধারণ।আমি মনে করছিলাম এটা আনারস।এই ফল আবার লাল এবং সাদা হয়ে থাকে।তবে ফলটির অনেক উপকারিতা রয়েছে।



ড্রাগন ফলের কিছু উপকারিতা
IMG_20230710_175606.jpg
  • হার্টের সহায়তা করে।
  • দৃষ্টিশক্তি ভালো থাকে।
  • ডায়াবেটিস থেকে সহায়তা করে।
  • রক্ত শর্করার মাত্রা নিয়ন্ত্রণে রাখতে সাহায্য করে।
  • ক্যানসারের ঝুঁকি থেকে সহায়তা করে।
  • প্রচুর পরিমাণ ভিটামিন সি থাকে ইত্যাদি।

তো আজকের মতো আমি এখানেই শেষ করলাম আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।আমার লেখায় কোনো ভুল হয়ে থাকলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




🌺আল্লাহ হাফেজ 🌺

ছবি সংক্রান্ত তথ্যাবলিঃ
ডিভাইসRedmi 9A
ফটোগ্রাফার@polash123
লোকেশনযশাই হাট,পার্বতীপুর

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

💥আমার পরিচয়💥
আসসালামুআলাইকুম,আমার নাম মোঃ পলাশ সরকার রাজু । আমার স্টিমিট ইউজার নেম @polash123 আমি দিনাজপুর জেলার, পার্বতীপুর উপজেলার একজন বাসিন্দা। আমি পড়া শুনা করি এবং পড়াশোনার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি ক্রিকেট খেলতে অনেক ভালোবাসি।আর ক্রিকেট খেলা দেখতেও খুব ভালবাসি।মাঝে মাঝে সময় পেলে যে কোন ধরনের ফটোগ্রাফি করি। আর অংকন করতেও ভালবাসি।আপনারা সবাই ভালো থাকবেন এবং সুস্থ ও নিরাপদে থাকবেন।


4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

You can also vote for @bangla.witness witnesses

3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpvDGTmz6yM4BdeUwpQ8vMxtR3sQse9kG46R2Lk4NBaGfzPmL5tiA85DdFd7TDvbMGaNMAY2RBgSWfNp5kM1Qjr3515gWKvjxzADBcu4.png
Vote for @bangla.witness
Sort:  
 last year 

ড্রাগন ফল আমার খুব প্রিয় ফল। ড্রাগন ফল দিয়ে আমি অনেক রেসিপিও তৈরি করেছি এবং এই প্লাটফর্মে শেয়ার করেছি। বর্তমানে ড্রাগন ফলের দাম তুলনামূলক কম তবে সপ্তাহ খানেক পর দাম আরো বেড়ে যাবে। ধন্যবাদ আপনাকে।

 last year 

ধন্যবাদ আপু

 last year 

Thank you

 last year 

সুপরিচিত ও উপকারিতা একটি ফল ড্রাগন ফল নিয়ে অনেক সুন্দর একটি পোস্ট করেছেন। সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে সেয়ার করেছেন। ধন্যবাদ ভাই।

 last year 

ধন্যবাদ

 last year 

ড্রাগন ফল নিয়ে আপনি অনেক সুন্দর একটি পোস্ট লিখেছেন।এই ফলটি আমি বেশ কয়েকবার খেয়েছি।খেতে বেশ ভালই লাগে।আপনার ড্রাগন ফলের ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে।ধন্যবাদ ভাইয়া

 last year 

ধন্যবাদ

 last year 

আমাদের এলাকায় ড্রাগন ফলের প্রচুর চাষ হয়। ড্রাগন ফলের বিভিন্ন বাগান আমি ঘুরে দেখেছি,দেখতে অনেক সুন্দর লাগে। ড্রাগন ফল খেতেও অনেক ভালো। চমৎকার একটি পোস্ট শেয়ার করেছেন, শুভকামনা রইল

 last year 

ধন্যবাদ ভাই

 last year 

ড্রাগনফল দেখতে যতটা সুন্দর খেতে ততটা মজাদার না। ড্রাগনফল নিয়ে সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন।

 last year 

ধন্যবাদ

 last year 

ড্রাগন ফল নিয়ে অনেক সুন্দর একটি পোস্ট লিখেছেন। ড্রাগন ফল দেখতেই ভাল কিন্তু খেতে মোটেও ভাল না। ড্রাগন ফলের নানা রকমের উপকারীতা রয়েছে। তবে হার্ট, ও ডায়াবেটিস রোগের জন্য ড্রাগন ফল বিশেষ ভুমিকা পালন করে।

 last year 

ধন্যবাদ ভাই

 last year 

ড্রাগন ফল খেতে বেশ ভালই লাগে। আমাদের বাসায় একটি ড্রাগন ফলের গাছ ছিল কিন্তু গাছটিতে কোন ফল আসে নাই। তাই ড্রাগন ফলের গাছটি আমার আম্মু কেটে ফেলায়। ড্রাগন ফল নিয়ে অনেক সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন ভাই।

 last year 

ধন্যবাদ

 last year 

বর্তমানে বাংলাদেশে প্রচুর পরিমান ড্রাগন ফল চাষ করা হচ্ছে। ড্রাগন ফলের অনেক উপকারীতা আছে। তবে এই ফল আমি কোনোদিন খাই। মানুষ বলে যে এটা নাকি খেতে বিশ্রী। ড্রাগন ফল নিয়ে সুন্দর একটি পোস্ট করেছেন।

 last year 

ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58304.13
ETH 2575.50
USDT 1.00
SBD 2.43