দেশিয় মুরগির মাংস আলু দিয়ে রেসিপি

in Steem For Traditionlast year (edited)
আমি @polash123

আসসালামু আলাইকুম,প্রিয় স্টিম ফর ট্রাডিশন কমিউনিটির ব্লগারবৃন্দরা সকলে কেমন আছেন? আশা করি আল্লাহ তায়ালার অশেষ মেহেরবানিতে আপনারা সকলে ভালোই আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি।


IMG_20230210_140150.jpg

রান্না তৈরি করার উপকরন

উপকরনপরিমান
আলুপরিমান মতো
পিঁয়াজ৫টা
রসুন৪ টা
তেলপরিমান মতো
মসল্লাপরিমান মতো
লবনপরিমান
হলুদ৩ চামচ
শুকান মরিচ১২ টা
মুরগির মাংসপরিমান মতো

রান্না তৈরি করার ধাপ গুলো নিচে উল্লেখ করা হলো

ধাপ -০১

IMG_20230215_162550.jpg
IMG_20230210_114637.jpg

আমি প্রথমে আলু এবং মুরগির মাংস গুলো ভালো ভাবে ধুয়ে নিলাম, এবং মাংস আর আলু গুলো এক পরিষ্কার পাতিলে রাখলাম।

ধাপ -০২

IMG_20230210_115618_1.jpgIMG_20230210_115944.jpg

এর পর আমি প্রথমে মাটির চুলায় কড়াই রেখে দিলাম,এবং কড়াইকে তেল দিয়ে তেল গুলো গরম করলাম।এবং তেলের মধ্যে পিয়াজ ও রসুন দিলাম।

ধাপ -০৩

IMG_20230210_120133.jpg

তার পর আমি পিঁয়াজ ও রসুন সব মিক্স করলাম, এবং পিয়াজ ও রসুন কড়া করে ভেজে নিলাম।

ধাপ -০৪

IMG_20230210_120143_1.jpg

তার পর আমি পিঁয়াজ ও রসুনের মধ্যে মাংস গুলো ধেলে দিলাম,এবং তা সব গুলো মিক্স করলাম।

ধাপ -০৫

IMG_20230210_120304_1.jpgIMG_20230210_120307_1.jpg

এর পর আমি আলু দিলাম এবং সব গুলো মিক্স করলাম,তার পর আমি সব গুলো নাড়াচাড়া করলাম।

ধাপ -০৬

IMG_20230210_120611.jpg

এর পর আমি মাংস আর আলু গুলো ভালো ভাবে নাড়া চড়া করলাম এবং সব গুলো মিক্স করলাম।

ধাপ -০৭

IMG_20230210_120833.jpgIMG_20230210_120837_1.jpg

তার পর আমি মাংস গুলোতে সামন্য পানি দিলাম, দেওয়ার পর একটু কসে নিলাম।

ধাপ -০৮

IMG_20230210_121125_1.jpg

এর পর আমি কড়াইটা ধেকে নিলাম, ২০ মিনিট এর মতো ঢেকে রাখলাম।

ধাপ -০৯

IMG_20230210_123155_1.jpg

তার পর আমি কড়াই থেকে ঢাকনা টা উঠে দিলাম এবং আরো একটু সামান্য পানি দিলাম।

ধাপ -১০

IMG_20230210_140152.jpg

তার পর পানি দেওয়ার ১৫ মিনিট পর আমার দেশিয় মুরগির মাংসের রেসিপি রান্না হয়ে গেলো।

ধাপ -১১

IMG_20230210_140333.jpg

তার পর আমি রান্না হওয়ার পর আমি আমার নিজের ভাতের প্লেটে মাংস নিলাম। আমার এখানেই ছিল দেশি মুরগীর রেসিপি নিয়ে কথা, আশা করি আমার রেসিপি দেখে সবার পছন্দ হবে,আমি আমার কথা এখানেই শেষ করতেছি।আর আমার লেখায় যদি কোন কিছু ভুল হয়ে থাকে আপনারা আমাকে সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন,, আল্লাহ হাফেজ,,,



সবাইকে ধন্যবাদ

Sort:  
 last year 

আপনি অনেক সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন। আপনি প্রতি টি ধাপ সুন্দর করে আমাদের কাছে তুলে ধরেছেন। আশা করি রান্নাটা অনেক সুস্বাদু হয়েছে ধন্যবাদ আপনাকে।

 last year 

ধন্যবাদ ভাই

 last year 

মুরগীর মাংস দেখে জিবে জল চোলে আসল। সুন্দর একটি পোস্ট করেছে। সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে উপস্থাপন করেছে।অসাধারণ হয়েছে পোস্টি। ধন্যবাদ ভাই সুন্দর একটি পোস্ট করার জন্য।

 last year 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য

 last year 

দেশি মুরগির মাংস আলু দিয়ে রান্না করা তরকারি টি আমার খুবই ভালো লাগে। আপনি পর্যায়ভিত্তিকভাবে যেভাবে উপস্থাপন করেছেন তা চমৎকার। আপনার পোস্টটা অনেক সুন্দর হয়েছে ।ধন্যবাদ আপনাকে এত সুন্দর পোস্ট উপস্থাপনা করার জন্য।

 last year 

সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপু

 last year 

দেশি মুরগির মাংস কাকে না ভালো লাগে? দেশি মুরগির মাংস খেতে খুব আমাকে ভালো লাগে। এ রেসিপি নিয়ে খুব সুন্দর একটি পোস্ট করেছেন ভাই ধন্যবাদ আপনাকে।

 last year 

ধন্যবাদ আপনাকে

 last year 

দেশীয় মুরগির মাংস আমার অনেক পছন্দের, আলু দিয়ে রান্না করলে অনেক সুস্বাদু লাগে। অনেক সুন্দর করে প্রতিটি ধাপ তুলে ধরছেন। অনেক ধন্যবাদ ভাই

 last year 

ধন্যবাদ আপনাকে

 last year 

অনেক সুন্দর এবং পুষ্টিগুণ সমৃদ্ধ একটি খাবারের রেসিপি আপনি আমাদের সাথে শেয়ার করেছেন। মুরগির মাংস আলু দিয়ে এইভাবে রান্না করলে এর স্বাদ অতুলনীয় হয়। আমিও এইভাবে রান্না করি। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপু

 last year 

দেশি মুরগীর মাংস কার না ভালো লাগে। আমার পছন্দের রেসিপিটা আপনি আপনার পোস্ট শেয়ার করেছেন। কিভাবে মুরগী মাংস রান্না করা হয় তার বণনা তুলে ধরেছেন।উপকরণ গুলো বেশ ভালো ভাবে বুজিয়ে দিয়েছেন।

 last year 

ধন্যবাদ ভাই

 last year 

দেশি মুরগির মাংস রেসিপি টা অনেক সুন্দর ও চমৎকার হয়েছে ভাই। দেশি মুরগির মাংস খেতে অনেক সুস্বাদু ও মজাদার।

 last year 

ধন্যবাদ আপনাকে

 last year 

দেশীয় মুরগির মাংস আলু দিয়ে রান্না করলে খেতে অনেক ভাল লাগে আমার।আর আপনার এত সুন্দর রান্না দেখে জিবে জ্বল চলে আসলো ,যাই হউক মুরগির মাংস রেসিপি নিয়ে অনেক সুন্দর পোস্ট করেছেন প্রতিটি ধাপে অনেক ভাল হয়েছে এত সুন্দর ভাবে পোস্ট করার জন্য ধন্যবাদ।

 last year 

সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ ভাই

 last year 

মুরগির মাংস আমাদের সকলের পছন্দের একটি খাবার। আমার ও পছন্দের একটি খাবার। খুবই সুন্দর ভাবে মুরগির মাংসের রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ

 last year 

সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 59417.60
ETH 2672.31
USDT 1.00
SBD 2.44