প্রতিযোগিতার ৩য় সপ্তাহ - ঐতিহ্যবাহী খাবার

in Steem For Tradition2 years ago
প্রিয় বন্ধুগন,, আসসালামু আলাইকুম,প্রিয় স্টিম ফর ট্রাডিশন কমিউনিটির ব্লগারবৃন্দরা সকলে কেমন আছেন? আশা করি আল্লাহ তায়ালার অশেষ কৃপায় আপনারা সকলে ভালোই আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি।আজকে আমি ঐতিহ্যবাহী কিছু খাবার নিয়ে আলচোনা করবো,আশা করি আপনাদের সবাইকে ভালো লাগবে।

IMG_20230121_145554.jpg

আপনারা যে এই ছবিটা দেখতে পাচ্ছেন এটা আমাদের গ্রাম অঞ্চলের দোকান থেকে তোলা।আমাদের গ্রামে প্রতিদিন দোকান দেয়, এই খাবারের নাম হলো সিংড়া।সিংড়া খেতে খুব ভালো লাগে, তবে কিছু কিছু মানুষ একটু সিংড়া বেশি খাই। আমাকেও সিংড়া খেতে খুব ভালো লাগে, সিংড়া আমার খুব পছন্দের। আমি যদি কোথাও ঘুরতে যায় আগে সিংড়া আমি খাই।সিংড়া তৈরি করতে ওনেক কিছু লাগে যেমন, ময়দা লাগে, স্বাদ অনুযায়ী,পরিমান মতো তেল দিতে হয়,তার পর চিনি দিতে হয়, এলাচ দিতে হয়, তার পর পানি দিতে হয়।

IMG_20230121_145540_1.jpgIMG_20230115_170751.jpg

যাক সিংড়া নিয়ে আর কিছু না বলি,সিংড়া হলো আমাদের সুস্বাদু খাবার, সিংড়া আমাদের ঐতিহ্যবাহী খাবার। আপনারা যে এই ছবিটা দেখতে পাচ্ছেন, এই ছবিটা আমি এক দোকানে খেতে বসে ছবিটি তুলছি।ঐ দোকানে সব ভাজা পোরা খাবার ছিল, ভাজা পোরা খাবার খেতে খুব ভালো লাগে। আমি সিংড়ার আলোচনা এখানেই শেষ করতেছি।

IMG_20230121_145547_1.jpg

আপনারা যে এই ছবিটা দেখতে এই খাবারের নাম হলো শামুসা।শামুসা আমাদের ঐতিহ্যবাহী খাবার, শামুসা খেতেও খুব ভালো লাগে। আপনাদের মাঝে যে আমি এই ছবিটা শেয়ার করছি,এটা আমি ঘুরতে এসে ছবিটি তুলছি।এখন ওনেক জায়গায় ওনেক বড় বড় দোকান থাকে,আমি কিন্তু ছোট দোকান থেকে তুলছি।শুধু শামুসা বিক্রি করে, আমি মানুষটিকে বললাম,আপনি কি শুধু শামুসাই বিক্রি করেন? লোকটি বললো হ্যা,আমি এই ছোট দোকান দিয়ে আমার সংসার চালিয়ে যায়। লোকটির কথা শুনে আমাকে খুব ভালো লাগলো।

IMG_20230121_145412.jpgIMG_20230115_170754.jpg

আমি আর কথা না বারায়, আমাদের ঐতিহ্যবাহী খাবার যেন সব সময় আমাদের মাঝে থাকে।সিংড়া,শামুসা, এগুলো খাবার খেতে খুব ভালো লাগে। আমি এখানেই আপনাদের মাঝে ইতি টানলাম, আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। আমার লেখায় যদি কোন ভুল হয়ে থাকে আমাকে মাফ করবেন।

Sort:  
 2 years ago 

সিংড়া এবং সমসা দুইটাই মুখরোচক খাবার। মাঝে মাঝেই এ খাবার খাওয়া হয় বিশেষ করে সিংড়ার ফিতরের আলুটা আমার কাছে অসাধারণ লাগে। গরম গরম সিংড়া হলে তো কথাই নাই অনেক সুন্দর লিখছেন সিংড়া সম্পর্কে অনেক ধন্যবাদ ভাই

 2 years ago 

ধন্যবাদ আপনাকে

 2 years ago 
CategoryYes ✅ / No ❌
Club Status
plagiarism-free
#steemexclusive
Verified user
Bot-free
300 Words

We expected you to be friendly and active in the Steem For Tradition Community. We appreciate your effort. Thank you for sharing your beautiful content with us ❤️.


Regards
shamimhossain (Moderator)

 2 years ago 

ঐতিহ্যবাহী খাবার সিংড়া নিয়ে খুব সুন্দর ধরনের পোস্ট করেছেন আপনি আমি বাজারে গেলে প্রায়ু সিংড়া খেয়ে থাকি সিঙ্গারা খেতে খুব সুস্বাদু ও মজাদার সুন্দর পোস্ট করেছেন আপনি ধন্যবাদ আপনাকে এত সুন্দর পোস্ট উপস্থাপন করার জন্য

 2 years ago 

ধন্যবাদ ভাই

 2 years ago 

সিংড়া খেতে অনেক মজাদার। হাট-বাজারে গেলে আমরা সিংড়া সচরাচর দেখতে পাই যা দেখলে জিহ্বায় জল এসে যায়। আপনি অনেক সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন।

 2 years ago 

ধন্যবাদ

 2 years ago 

বাঙালির খুব প্রিয় খাবার সিংড়া। শুধু বাঙালির এ নয় আমারও খুব প্রিয় খাবার। আর বাজার গেলে তো কোনো কথাই নেই সিংড়া খাওয়া। আপনি অনেক ভালো খাবারের পোস্ট করেছেন ভাই।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

খাবার গুলো বেশ তাজা এবং মাজাদার মনে হচ্ছে। এসব খাবার খেয়ে বেশ মজা পাওয়া যায়, রাস্তার পাশে দোকানে এসব খাবার বেশি দেখা যায়। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করেছেন।

 2 years ago 

ধন্যবাদ ভাই

 2 years ago 

সিংড়া খেতে দারুণ মজা। গরম গরম সিংড়া সবাই খেতে পছন্দ করে। সুন্দর লিখেছেন আপনি। তবে আমার সমোচা খেতে দারুণ লাগে। দুইটাই সুন্দর ভাবে সবকিছু আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে

 2 years ago 

সিংড়া আমার পছন্দের একটি খাবার। আমি প্রায় বাজারে গেলে সিংড়া খাবই।তবে গরম গরম সিংড়া অনেক মজাদার। অনেক সুন্দর একটি পোস্ট করেছেন ভাই তবে পোস্ট কোয়ালিটি মান সম্পন্ন করতে হবে আরো।

 2 years ago 

Ji krbo

 2 years ago 

অনেক সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন সমসা সবারই প্রিয় খাবার একটি। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য

 2 years ago 

ধন্যবাদ ভাই

 2 years ago 

সিংড়া, শামুসা , হলো একটি একটি ঐতিহ্যবাহী খাবার।এই সিংড়া উপকরন যদি বলি তাহলে ময়দা, বাদাম,আলুরদম,ইত্যাদি দিয়ে বানিয়ে থাকে। আমাদের গ্রাম বাংলার হাটে বাজারে খাবারের দোকানগুলোতে পাওয়া যায়। আপনি সিংড়া আর শামুসা নিয়ে ভাল বর্নণা লিখছেন ভাই।

 2 years ago 

অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 57428.63
ETH 2425.69
USDT 1.00
SBD 2.34