আমার ফোটোগ্রাফি (গ্রাম)

in Steem For Tradition2 years ago (edited)

স্টীম ফর ট্রেডিশনের সকল সদস্যদের জানাই শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও ভালো আছি। আজকে আমি অনুচ্ছেদটি রচনা করতেছি আমার গ্রাম নিয়ে ।

গ্রামের পরিবেশ আমাদের সকলের কাছে ভালো লাগে। আমি ছোট বেলা থেকেই বড় হয়েছি গ্রামের পরিবেশে । সে জন্য গ্রামের প্রতি ভালোবাসাটা আমার একটু বেশি বলা চলে । গ্রামের প্রকৃতির রূপ অপরুপ। চারদিকে শুধু সবুজ আর সবুজ। এই সবুজ প্রকৃতির রূপ আমাকে মুগ্ধ করে। আমাদের গ্রামের মানুষদের জীবন খুবই সহজ সরল । আমরা চলা ফেরাও করি সাধারণ মানুষ হিসেবে।

IMG20230111151658_00.jpg

IMG20230111151743_00.jpg

গ্রামের মানুষ তাদের জীবিকা নির্বাহ করে কৃষি কাজ করে। বর্তমান সময় শীতকালীন সময় । শীতকালে বিভিন্ন ধরনের ফসল আর সবজি চাষ করে কৃষকরা। শীতকালীন সবজি ফুলকপি, বাঁধাকপি, বেগুন । ফসলের মধ্যে পরে ভূট্টা, সরিষা। সরিষার ফসল দেখে মনে হয় ফুলের বাগানের মতো। সরিষা চাষে কৃষকেরা কিছুটা অর্থ অর্জন করতে পারে। ধান চাষ ও করেন । ধান চাষ করে কৃষকরা অধিক অর্থ অর্জন করেন ।

IMG20230111155708_00.jpg

IMG20230111150248_00.jpg

অন্যান্য ফসল চাষ করার সাথে সাথে চাষিরা মাছ‌ও চাষ করে। তারা মাছ চাষ করেন পুকুরে। পুকুর ও আমাদের গ্রামের পরিবেশের মধ্যে পড়ে। গ্রাম এর মানুষ চাকরি তেমন করে না। কারন স্বাক্ষরতার হার খুবই কম। সেজন্য তারা কৃষি কাজ করেই জীবন যাপন করে। কিন্তু ধীরে ধীরে গ্রামের মানুষদের জীবন ও উন্নয়নশীল হচ্ছে।

IMG20230111154934_00.jpg

গ্রামের মানুষ তাদের জীবিকা নির্বাহ করে কৃষি কাজ করে। বর্তমান সময় শীতকালীন সময় । শীতকালে বিভিন্ন ধরনের ফসল আর সবজি চাষ করে কৃষকরা। শীতকালীন সবজি ফুলকপি, বাঁধাকপি, বেগুন । ফসলের মধ্যে পরে ভূট্টা, সরিষা। সরিষার ফসল দেখে মনে হয় ফুলের বাগানের মতো। সরিষা চাষে কৃষকেরা কিছুটা অর্থ অর্জন করতে পারে। ধান চাষ ও করেন । ধান চাষ করে কৃষকরা অধিক অর্থ অর্জন করেন ।

আমার অনুচ্ছেদটি পড়ার জন্য আপনাদের ধন্যবাদ। আশা করি ভালো লেগেছে।

Sort:  
 2 years ago 

আপনি সরিষার ফুলের ফটোগ্রাফিক অনেক সুন্দর ও চমৎকার ভাবে করেছেন। শেষের ছবিটি ও অসাধারণ হয়েছে। সুন্দর একটি উপস্থাপনা ছিল।

 2 years ago 

গ্রামীণ মাটির রাস্তা, সরিষা ফুল, সরিষা ক্ষেত, পুকুর সব মিলিয়ে গ্রামীণ প্রকৃতির সুন্দর স্থিরচিত্র। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে আপনার গ্রামের কিছু ছবি শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর একটা পোস্ট আমাদের মাঝে সিয়ার করছেন,, আপনার ফোটগ্রাফি গুলো ওনেক সুন্দর হয়েছে ধন্যবাদ আপনাকে

 2 years ago 

সরিষার ফুল আমার পছন্দের একটি ফুল। গ্রাম বাংলার রাস্তাঘাট, পুকুর আর সরিষা ক্ষেতের দৃশ্য সুন্দর করে এই পোস্টে উপস্থাপন করেছেন ভাই। বেশ সুন্দর ভাবে বর্ননা দিয়েছেন । আপনার জন্য শুভ কামনা রইল।

 2 years ago (edited)
CategoryYes ✅ / No ❌
Club Status
plagiarism-free
#steemexclusive
Verified user
Bot-free
300 Words

We expected you to be friendly and active in the Steem For Tradition Community. We appreciate your effort. Thank you for sharing your beautiful content with us ❤️.


Regards
shamimhossain (Moderator)

 2 years ago 

সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাই। ধন্যবাদ

 2 years ago 

বাহ বেশ ভালোই ফটোগ্রাফি তুলেছেন ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সামনে উপস্থাপন করার জন্য

 2 years ago 

গ্রাম নিয়ে অনেক সুন্দর ভাবে তথ্যগুলো সাজিয়ে গুছিয়ে লিখেছেন। আমার অনেক কিছু অজানা ছিল যা আপনার পোস্টটি থেকে জানতে পারলাম।আপনার পোস্ট পড়ে আমি অনেক কিছু জানতে পারলাম।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা পোস্ট করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 63526.15
ETH 3387.82
USDT 1.00
SBD 2.56