এখনকার ছোট বাচ্ছাদের কিছু মজার খেলাধুলা, যা আমরা কখনো দেখিনি🥰🥰🥰

in Steem For Traditionlast year

সবাইকে স্বাগতম


১২-০৭-২০২৩ ইং

রোজ বুধবার

আসসালামু আলাইকুম

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আপনাদের দোয়ায় এবং আল্লাহ তায়ালার অশেষ রহমতে আমিও ভালো আছি। সবার প্রিয় কমিউনিটিতে আজকে আমি আপনাদের সামনে ছোট্ট একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি যে বিষয়টা নিয়ে আপনাদের সামনে গুরুত্বপূর্ণ আলোচনা করবো সেটি হলো, শৈশবকালে বাচ্চাদের খেলাধুলা। তাহলে বন্ধুরা চলুন দেরি না করে আজকের বিষয় নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করা যাক:---------


🖼️🖼️কভার ফটো🖼️🖼️

1689124092961.jpg
🍶🍶ছোট বাচ্চাদের বোতল খেলা🍶🍶
Picsart_23-07-12_07-25-40-934.jpg

আমরা প্রত্যেকজনেই শৈশবকে পার করে এসেছি। শৈশবকালটা আমাদের জন্য খুবই আনন্দের। শৈশবকালের মতো জীবন এখন আর কখনো ফিরে পাওয়া যাবে না। শৈশবকালের কথা মনে পড়লে এখনো আফসোসের থাই মিলে না। আমাদের শৈশবকালের খেলাধুলার চেয়ে এখনকার শৈশবের খেলাধুলার অনেক পার্থক্য।

Picsart_23-07-12_07-23-22-800.jpg
Picsart_23-07-12_07-22-57-103.jpg

তেমনি আমার চোখে পড়লো ছোট বাচ্চাদের একটা খেলাধুলা। আমি সাইকেল থেকে নেমে ছোট বাচ্চাগুলোর কাছে গেলাম। তাদেরকে বললাম এগুলো কি খেলা বলে আমরা তো কখনো খেলি নাই। তারপর উত্তরে বললো এটা হলো বোতল খেলা। এই খেলাটার নাম শুনে প্রায় হতভাগ হয়ে গেলাম। তারপর আমি সেখানে দাঁড়িয়ে এবং বিভিন্ন অ্যাঙ্গেল থেকে পিকচার তুলে নিচ্ছিলাম। তাদেরকে বেশি কিছু আর জিজ্ঞেস করিনি।

Picsart_23-07-12_07-24-30-637.jpg

আমি মনে মনে ভাবলাম এদেরকে জিজ্ঞেস করার চেয়ে ১০ মিনিট খেলাটা দেখি। সেখানে দাঁড়িয়ে দশ মিনিট তাদের খেলাধুলা দেখলাম। খেলাধুলাটা হচ্ছে এমন কয়েকটি বোতল দাঁড় করানো থাকবে। যে যে ঢিল মেরে বোতলগুলোতে লাগাবে সে বিজয়ী। যারা যারা খেলায় বিজয়ী হবে তারা অপরাজিতদের বোতলগুলোকে দেওয়ালে দিল মেরে ফাঁটিয়ে ফেলবে। আবার বিকল্প একটা পদ্ধতি যে অপরাজিত হবে তাকে কান ধরে নাচতে হবে।

Picsart_23-07-12_07-24-10-086.jpg
Picsart_23-07-12_07-22-17-362.jpg
Picsart_23-07-12_07-21-30-363.jpg
Picsart_23-07-12_07-25-20-620.jpg
Picsart_23-07-12_07-20-58-036.jpg
Picsart_23-07-12_07-20-36-892.jpg

এখানে তারা কান ধরে বেশি নাচতেছে। তাদের খেলার উপকরণ বোতলগুলোতে পানি ভর্তি করা রয়েছে। পানিগুলো ভর্তি করার ফলে বাতাসে কিংবা বাতাসের গতিবেগে অপরদিকে না যায়। আমরা এই বয়সে এসব খেলা কখনো খেলিনি। আমরা খেলেছিলাম সিগারেটের প্যাকেট দিয়ে তাস খেলেছিলাম। সিগারেটের প্যাকেট দিয়ে তাস খেলার জন্য আমরা হাঁড়ি পাতিলের ভাঙ্গা অংশ অর্থাৎ খোলা ছুরতাম। আজ বড় হয়ে সেই সব দিনগুলোকে অনেক মিস করি। মিস করে বা লাভ কি আর ফিরে তো পাবো না।

Picsart_23-07-12_07-16-33-486.jpg
Picsart_23-07-12_07-18-22-258.jpg
Picsart_23-07-12_07-16-11-355.jpg
তো বন্ধুরা এই ছিলো আমার আজকের ছোট্ট একটি পোষ্ট। আশা করি আপনাদের সবার ভালো লাগবে। সকলের সুস্বাস্থ্য এবং মঙ্গল কামনা করি সকলে ভালো থাকবেন ধন্যবাদ।
ডিভাইসরিয়ালমি ছি১৫
ফটোগ্রাফার@mdparvaj
বিষয়শৈশবের খেলাধুলা
স্থানপার্বতীপুর, জমির হাট

🙋‍♂️আমার পরিচয়🙋‍♂️

আমার নাম মোঃ পারভেজ আকতার, আমার স্টিমিট ইউজার আইডির নাম @mdparvaj. আমি পড়ালেখার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি দিনাজপুর জেলায় পার্বতীপুর থানায় জমিরহাট তকেয়াপাড়ায় বসবাস করি। আমি খেলাধুলা এবং ভ্রমণ করতে অনেক ভালোবাসি।


Vote for @bangla.witness

Sort:  
 last year 

এই খেলাটি আগে কখনও দেখি নাই। আপনার পোস্টের এই প্রথম দেখালাম। আগেকার সময়ে আমরা যে খেলা খেলতাম বর্তমানে অনেক ভিন্নতা । বোতল খেলা এই প্রথম নাম শুনলাম। কখন দেখি নাই এই বোতল খেলা। বোতল খেলা নিয়ে অনেক সুন্দর একটি পোস্ট উপস্থাপন করেছেন ভাই।

 last year 

ধন্যবাদ আপু

 last year 

এই খেলাটি বোতল খেলা নামে পরিচিত। ভিন্ন একটি খেলা যা আমরা ৯০ দশকের ছেলেমেয়েরা পাইনি। বোতল খেলা হলেও ছেলেরা যে আনন্দ পায় সেটাই বড় কথা। সুন্দর লিখছেন ভাই। ফটোগ্রাফি দারুন হয়েছে। খেলা শিশুদের মনের বিকাশের পরিবর্তন ঘটে। অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর পোস্ট করার জন্য।

 last year 

ধন্যবাদ ভাই

 last year 

বর্তমান সময়ে এই ধরনের খেলা খুবই কম দেখা যায়। আমিও এই বোতল খেলা আজকে প্রথমে দেখলাম। অবশ্য বাচ্চারা ভিন্ন ভিন্ন খেলা করতে ভালোবাসে। সুন্দর লিখেছেন ধন্যবাদ।

 last year 

ধন্যবাদ ভাই

 last year 

এইরকম বোতল নিয়ে খেলা আজকে আমি প্রথম জানলাম আপনার পোস্ট দেখে।বোতলে ঢিল মেরে খেলা আসলেই নতুন একটি খেলা। দারুন ফটোগ্রাফি করেছেন ভাই দেখে অনেক ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 last year 

ধন্যবাদ ভাই

 last year 

এরকম খেলা আমি আজকে প্রথম দেখলাম।ছোটবেলায় ভিন্ন ভিন্ন রকমের খেলা খেলতাম। আপনার পোস্ট দেখে ভাই শৈশবের অনেক স্মৃতি মনে পড়ে গেল। ভালো লিখেছেন, শুভকামনা রইল

 last year 

ধন্যবাদ ভাই

Loading...
 last year 

আমাদের এলাকায় বেশ কিছু জায়গায় দেখতেছি ছোট ছেলেরা বোতলে পানি ভর্তি করে এমন খেলা খেলতেছে আসলে এগুলো কি খেলা ভাই আমাকে জানাইয়েন তো একটু। আমি নিজেও সিগারেটের তাস দিয়ে খোলা ছুড়তামএবং আমার অনেক মজা লাগতো সেই খেলা। খেলার জন্য আমার বাসায় প্রায় বস্তা ভর্তি তাস ছিল।

 last year 

একই অবস্থা আমারো ছিলো

 last year 

বাহ্ অসাধারণ একটা পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনি।আমাদের এলাকায়ও এখন এইরকম খেলা খেলে। এগুলো নাকি বোতল খেলা।আপনি সুন্দর লেখছেন ভাই আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

ধন্যবাদ ভাই

 last year 

ছোট বাচ্ছাদের কিছু মজার খেলাধুলা নিয়ে অনেক সুন্দর একটা পোস্ট করেছেন। অনেক সুন্দর একটি খেলা আমাদের মাঝে উপস্থাপন করেছেন।ধন্যবাদ।

 last year 

ধন্যবাদ ভাই

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58495.77
ETH 2579.09
USDT 1.00
SBD 2.44