বন্দুক দিয়ে নিশানা তাক || ০৪ আগষ্ট-২০২৩ ইং

in Steem For Traditionlast year

আসসালামু আলাইকুমুল

আশা করি সকলে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও অনেক ভালো আছি। আমি আজকে বন্দুক দিয়ে বেলুন ফাটানোর একটি মজাদার খেলা আপনাদের সাথে শেয়ার করব। আশা করি আপনাদের অনেক ভালো লাগবে।


Cover Photo



বন্দুক দিয়ে নিশানা তাক করা এই খেলাটি কমবেশি আপনারা সকলেই দেখেছেন।বেশ কয়েকদিন আগে আমি শামিম ভাই এবং আমার একজন ছোট ভাই মিলে ছবি তোলার জন্য স্বপ্নপুরীতে ঘুরতে যাই আর সেখানে গিয়েই এই খেলাটি দেখতে পাই। এই খেলাটি বিভিন্ন মেলা বা দর্শনীয় স্থান গুলোতে দেখতে পাওয়া যায়। খেলাটির মূল আকর্ষণ হলো বেলুন ফাটানো। এই খেলাটি সবথেকে বেশি যুবকদের খেলতে দেখতে পাওয়া যায়। খেলাটির জন্য প্রয়োজন পড়ে একটি বন্দুক এবং বেলুন। বন্দুক দিয়ে গুলি করলেই কিন্তু বেলুন ফুটো হয়ে গুলি বাহির হয়ে যাওয়ার কথা কিন্তু তা হয় না। পিছনে অনেক শক্ত বোর্ড লাগানো থাকে যেখানে গুলী গুলো আটকে যায়।



এই খেলা পরিচালনার জন্য একজন মানুষ থাকে। খেলার মূল আকর্ষণ থাকে মূলত বেলুনের দিকে। অনেক গুলো বেলুন একটু ফাকা করে করে লাগানো হয়ে বোর্ডের মধ্যে আর দুই মিটার দূরেই রাখা হয় বন্দুক।আপনাকে দুই মিটার দূর থেকেই তাক করে বেলুন ফুটা করতে হবে। কারন বেলুন ফুটা করার জন্য কাছাকাছি দেওয়া হয় না তাহলে তো সব বেলুন ফুটা হয়ে যাবে। আপনার উপরে নির্ভর করবে আপনি কতটি গুলি করতে চান।সেখানে সর্বনিম্ন আপনাকে ২০ টাকার গুলি কিনতে হবে। ২০ টাকার গুলি কিনলে আপনাকে মোট ১০ টা গুলি করতে দেওয়া হবে। ১০ টি গুলি করে আপনি যতটা বেলুন ফাটাইতে পারেন আরকি।




শামিম ভাই নিশানা তাক করার জন্য নিউটনের তৃতীয় সুত্র পড়তে শুরু করেছিলো। উনি ভাবতেছে আমি যদি বন্দুক থেকে গুলি করে বেলুন ফাটাই আর সেই গুলি যদি বোর্ডে লেগে বিপরীত প্রতিক্রিয়া করে তাহলে তো আমি শেষ। এই ভয়ে শামিম ভাই আর বন্দুক দিয়ে বেলুন ফুটা করতে চায়নি। শামিম ভাই যেহুতু বন্দুক চালাবে না তাই আমাদের পাশেই থাকা একদল মেয়ে বন্দুক হাতে নিয়ে নেয় বেলুন ফুটা করার জন্য। তারা বেশ অনেক সময় ধরে এই বেলুন ফুটা করতে থাকে। আমার এই খেলাটি অনেক ভালই লাগে।



আমি প্রায় ১ বছর আগে খেলেছিলাম ১০ টা গুলি করে আমি ৫ টা লাগিয়েছিলাম। এই খেলাটি অনেক আনন্দের একটি খেলা। এর আগে আমি খয়েরপুকুর হাট মেলায় দেখেছি সেখানে যে সর্বোচ্চ বেলুন ফুটা করতে পারবে তার জন্য পুরুষ্কার দেওয়ার ব্যবস্থা রয়েছে। কিন্তু এইখানে এমন কোনো ব্যবস্থা ছিলোনা। মূলত মেলাতে অনেক বেশি মানুষের ভিড় থাকে আর তাই মানুষের আকর্ষন বাড়ানোর জন্যেই পুরুষ্কার দেওয়ার ব্যবস্থা করা হয়। আপনাদের কার কেমন লাগে এই খেলা খেলতে? আর আপনারা লাস্ট কবে খেলেছেন এই খেলা? অবশ্যই আমাদের সাথে শেয়ার করবেন।




ডিভাইস সংক্রান্ত তথ্যবলিঃ
ডিভাইসরেডমি নোট ১০প্রো
ফটোগ্রাফার@mainuna
লোকেশনG348+645 Barabala


Sort:  
 last year 

বন্দুক দিয়ে বেলুন ফোটানোর এই খেলাটি বিভিন্ন ধরনের মেলায় আয়োজিত হয়। এই খেলাটির অভিজ্ঞতা জীবনে একবার হয়েছিল। গ্রামের মেলা গুলোতে কখনো কখনো এই খেলাকে প্রধান আকর্ষণ হিসেবে দেওয়া হতো। বিভিন্ন বয়সের মানুষ বন্দুক দিয়ে বেলুন ফোটানোর জন্য লাইন ধরে দাঁড়ায়।সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করেছেন ভাইয়া ।ধন্যবাদ আপনাকে।

 last year 

ধন্যবাদ আপু।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

বন্দুক দিয়ে নিশানা তাক করা এই খেলাটি খুবই জনপ্রিয়, বিভিন্ন রকম পার্কে এই খেলা দেখা যায়। এবং গ্রামীণ মেলাতেও এই খেলা দেখা যায়। শিশু-কিশোর থেকে শুরু করে প্রাপ্তবয়স্করাও এই খেলার অংশগ্রহণ নেয়। আমি একবার স্বপ্নপুরীতে গিয়ে এই খেলা খেলেছিলাম। সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাই অনেক ভালো লাগলো অসংখ্য ধন্যবাদ।

 last year 

আপনাকেও ধন্যবাদ ভাই।

 last year 

বন্দুক দিয়ে নিশানা তাক করা খেলাটি ছোটবেলায় অনেক খেলতাম। ওয়াজ মাহফিলে অথবা মেলায় এসব বেশি থাকতো কিন্তু এগুলো আর আগের মতো দেখা যায় না। সত্যিই অসাধারণ একটি পোস্ট তৈরি করেছেন আপনি আপনার জন্য শুভেচ্ছা রইল।

 last year 

ধন্যবাদ আপনাকে।

এরকম বন্দুক দিয়ে নিশানা করে বেলুন ফাটাতে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে মেলায় গেলে এরকম ভাবে বন্দুক দিয়ে নিশানা করে বেলুন ফাটাই।খুব সুন্দর একটি পোস্ট উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ ।

 last year 

ধন্যবাদ।

 last year 

আমিও অনেক বার খেলেছি কিন্তু নিশানা সঠিক ভাবে তাক করতে পারিনি, বেশি বেলুন থাকতে অন্য একটাতে লেগে যায়, পরে বন্ধুদের বলি, ওইটায় আমার নিশানা ছিলো, কারণ চাপা মারা ছাড়া কোনো উপায় নাই, আপনি অনেক সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন, আপনার ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ছিলো, শুভকামনা রইলো আপনার জন্য।

 last year 

ধন্যবাদ।

 last year 

এই বন্দুক খেলাটি আমি প্রায় যায়গায় দেখে থাকি, অনেক জনপ্রিয় একটি খেলা, আমি একদিন খেলেছি কিন্তু নিশানা সঠিক ভাবে তাক করতে পারিনি, দেখতে সহজ হলেও কাজ একটু কঠিন, আপনি অনেক সুন্দর একটি পোস্ট আমাদের উপহার দিয়েছেন ভাইয়া, উপস্থাপনা অনেক সুন্দর ছিলো, শুভকামনা রইলো ভাইয়া।

 last year 

ধন্যবাদ

 last year 

বন্দুক দিয়ে নিশানা তাক এই খেলাটি চমৎকার একটা খেলা।আমি শ্বপ্নপুরীতে এই খেলা দেখছি।কিন্তু কোনোদিন এই খেলা আমি খেলি নাই।আপনি খুব সুন্দর একটা পোস্ট উপস্থাপন করেছেন ভাই।আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

ধন্যবাদ।

 last year 

মেলায় গেলে আগে আমি এটাকে খুজি। কারণ বন্ধুক দিয়ে বেলুন ফাটাতে অনেক ভালো লাগে।মাঝে মাঝে আমরা বন্ধুরা মিলে বেলুন ফাটা নিয়ে প্রতিযোগিতা করতাম আর যে হারতো তাকে সবাইকে খাওয়াতে হইতো।অনেক অনেক ধন্যবাদ সুন্দর একটা পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 67163.45
ETH 2666.94
USDT 1.00
SBD 2.70