গ্রাম বাংলার জনপ্রিয় খাবার চাল ভাজা মাখা।। সেই স্বাদ 🤪🤪

in Steem For Traditionlast year (edited)

হ্যালো বন্ধুরা,
আসসালামু আলাইকুম। কি অবস্থা সবার? আশা করি আপনারা সবাই অনেক ভাল আছেন। আমিও মহান সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি। আজ আমি আবারো উপস্থিত হয়েছি আপনাদের সাথে নতুন কিছু। আজ আমি আপনাদের সাথে গ্রামের একটি মজাদার খাবার চাল ভাজা মাখা নিয়ে আলোচনা করব। আশা করি আপনাদের অনেক ভালো লাগবে।

গ্রাম বাংলার জনপ্রিয় খাবার চাল ভাজা
IMG_20230621_225706.jpg

গ্রাম বাংলার মজাদার একটি খাবার এই চাল ভাজা। গ্রাম অঞ্চলে যে বাস করে কোন না কোন এক সময় সে একদিন এই চাল ভাজা খেয়েছে। বিশেষ করে যখন বর্ষাকাল আসে বা অসময়ে মুষলধারে বৃষ্টি পড়ে তখন এই চাল ভাজা অনেক মজা লাগে। আমি যখন গ্রামে ছিলাম তখন প্রায় এটি খেতাম। শহরে আসার পর এগুলো আর খাওয়া তো দূরের কথা খুঁজে পাওয়াই মুশকিল।

কালকে রাতে অনেক রাত পর্যন্ত আমরা তিন বন্ধু রুমে লেখাপড়া করছি। কারন আমাদের ফাইনাল পরীক্ষার প্রস্তুতি চলতেছে। তাছাড়া আরো কিছু পরীক্ষা চলতেছে সেগুলো ফাইনাল দিতে এত রাত অবধি পড়তে হয়। তাই আমার তিনজনে অনেক রাত করে পড়ালেখা করি।

IMG_20230621_225841.jpg

IMG_20230621_230251.jpg

IMG_20230621_230105.jpg

রাতে হঠাৎ করে এক বন্ধু বাইরে গিয়ে এসে বলে যে সবাই যেহেতু ঘুমিয়ে পড়েছে আমরা একটা কাজ করি। আমরা বলি কি কাজ। তখন সে বলে আমি একটু চাল ভেজে নিয়ে আসি। আমি আবার তাকে বলি তুই কি পারবি। তারপর সে বলল আমি পারি কিনা কিছুক্ষণ পর তুই দেখবি। এই বলে সে বাইরে চলে যায়। আর আমরা দুজন রুম গল্প করতে থাকি।

কিছুক্ষণ পর সে একটা প্লেটে কিছু চাল ভেজে নিয়ে আসে। আর অন্য প্লেটে কিছু মরিচ, পিয়াজ,ও লবণ নিয়ে আসে। সাথে সাথে আমি তাকে বলি তুই এগুলো কি মেস ম্যানেজারকে বলে নিয়ে এসেছিস। তখন সে বলে আমি কাউকে কিছু বলিনি। তখন আমরা দুজন তাকে বকতে থাকি। সে বলে কিছুক্ষণ পর তাকে বলে দিব।

IMG_20230621_225906.jpg

IMG_20230621_230234.jpg

IMG_20230621_231112.jpg

তারপর তাকে আর কিছু না বলে আমরা চালভাজা খাওয়ার জন্য পিয়াজ, মরিচ ওগুলো ভালো করে কাটতে থাকি। কাটার পর সেগুলো ভালো করে ধুয়ে নিয়ে চালভাজার উপর দিয়ে দেই। তারপর সেখানে একটু পরিমাণ তেল দিয়ে ভালো করে মাখতে থাকি।কারণ যত বেশি ভালো করে মাখবো তত বেশি খেতে ভালো লাগবে।

সবাই মিলে খাওয়া শুরু করে দেই। সামনে লোভনীয় জিনিস দেখে কি আর চুপ করে বসে থাকতে পারে। সবাই শুরু করে দেই হামলা। আর নিমেষের মধ্যেই সবকিছু শেষ করে দেই। থালা একদম পরিষ্কার করে দেই চেটেপুটে খেয়ে।

কিছুক্ষণ পর আমাদের মেচ ম্যানেজার কিভাবে যেন জানতে পেরে আমাদের সাথে ঝগড়া শুরু করে দেয়।আমরা আবার ওই বন্ধুদের দিকে তাকাই। তারপর তাকে বলি কিরে তুই নাকি বললি। তারপর অনেক কথা কাটাকাটির পর ম্যানেজার চলে যায়।

IMG_20230621_230105.jpg

তারপর আমরা সবাই মিলে আরো কিছুক্ষণ গল্প গুজব করে ঘুমিয়ে পড়ি।

ধন্যবাদ সবাইকে এত সময় আমার সাথে থাকার জন্য। আবার দেখা হবে নতুন কোন পোস্ট নিয়ে ততক্ষণ পর্যন্ত সবাই সুস্থ ও সুন্দর থাকুন এই কামনাই করি। শুভকামনা রইল আপনাদের প্রতি।

Sort:  
 last year (edited)

গ্রাম বাংলার জনপ্রিয় খাবার চাল ভাজা মাখা নিয়ে অনেক সুন্দর একটা পোস্ট লিখেছেন। চাল ভাজা মাখা খেতে অনেক সুসাদু। সুন্দর একটি পোস্ট উপস্থাপন করার জন্য ধন্যবাদ।

 last year 

ধন্যবাদ আপনাকে

 last year 

চালভাজা গ্রামের মানুষের কাছে অনেক প্রিয় একটি খাবার। ঝাল, পেয়াজ, সরিষার তেল দিয়ে মাখলে অনেক ভালো লাগে। আমি নিজেও পরিক্ষার সময় বেশি চাপ থাকলে চাল ভাজা নিয়ে খেতে খেতে বই পড়ি।

 last year 

ধন্যবাদ আপনাকে

 last year 

আমি পেঁয়াজ মরিচ দিয়ে কখনো চাল ভাজা খাইনি। তবে মশলা ছাড়া চাল ভাজা খেয়েছি। মশলা দিয়ে খেলে হয়ত আরো ভাল লাগবে। তবে চাল ভাজা খেতে গিয়ে মেচ ম্যানেজারের সাথে আপনাদের কিছুটা ঝামেলা পোহাতে হয়েছে বলে মনে হয়।

 last year 

হমমম ভাই ভালই কথা কাটাকাটি হয়েছিল ‌‌।

 last year 

চাল ভাজা খেতে ভারি মজা। সাধারণত বৃষ্টির দিনে এই চাল ভাজা খেতে আরো বেশি সুস্বাদু লাগে। গ্রামের বাড়িতে গেলে মাঝে মাঝে চাল ভাজা খাওয়া হয়। আপনি অনেক সুন্দর লিখছেন ফটোগ্রাফি দারুন হয়েছে, দেখেই তো খেতে ইচ্ছে করছে। অসংখ্য ধন্যবাদ ভাই

 last year 

ধন্যবাদ

 last year 

বাহ ! আপনি খুব দারুণ একটি পোষ্ট করেছেন। বিশেষ করে বৃষ্টির সময় এই চাল ভাজা মাখা খেতে খুব ভালো লাগে। বাহিরে ঝমঝম বৃষ্টি এবং ঘরে বসে যখন এই খাবারটি খাওয়া হয় তখন খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 last year 

ধন্যবাদ

 last year 

চাল ভাজা অনেক জনপ্রিয় খাবার আমাদের গ্রামের মানুষের। চাল ভেজে এই খাবার টি তৈরি করা হয়। পেয়াজ মরিচ আদা তেল চানাচুর দিয়ে খেতে বেশ মজা লাগে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করেছেন।

 last year 

অনেক ধন্যবাদ আপনাকে

 last year 

চালভাজা আমার পছন্দের একটি খাবার। আমি বাসায় প্রায় সময়ই মা কে বলে চালভাজা করে খাই।তবে বর্ষাকালে এই চালভাজা খাওয়া বেশি দেখা যায়। গ্রামবাংলার জনপ্রিয় খাবার বলা যায় চালভাজাকে।

 last year 

ধন্যবাদ ভাই।

 last year 

আপনার চাল ভাজার ছবি গুলো থেকে আমার জিভে জল চলে আসলো ভাইয়া। চাল ভাজা আমার অনেক পছন্দের।এতে যদি ঝাল একটু বেশি হয় তাহলে তো আর কোনো কথাই নেই। আমরা বর্ষাকালে চাল ভাজা মেখে বাসার সবাই মিলে একসাথে বসে খাই।আপনার ফটোগ্রাফি গুলো দারুণ হয়েছে। ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর একটি পোস্ট উপস্থাপন করার জন্য।

 last year 

ধন্যবাদ

 last year 

আপনার চাল ভাজার ফটোগ্রাফি গুলো দেখে মোশারফ করিমের সেই ডায়লগটি মনে পড়ে গেল। মুই চাইল ভাজা খাইতে আছি। কয়েকটা বন্ধু মিলে চাল ভাজা খেতে বেশ ভালোই লাগে। আরো ভালো লাগে বর্ষার সময় যখন ঝিরিঝিরি বৃষ্টি পড়ে। ধন্যবাদ ভাই সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 last year 

ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58450.19
ETH 2652.63
USDT 1.00
SBD 2.43