গ্রামের বাড়ির শাকসবজি ফটোগ্রাফি

in Steem For Tradition2 years ago

আসসালামু আলাইকুম


আশা করি সকলে ভালো আছেন।আলহামদুলিল্লাহ আল্লাহর অশেষ রহমতে আমিও ভাল আছি। স্টিম ফর ট্রেডিশন কমিউনিটিতে আজকে আমি আমার প্রথম পোস্টটি করতে যাচ্ছি এবং প্রথম পোস্টের মাধ্যমে আমি আপনাদের সঙ্গে পরিচয় হব।

আসলে গ্রামের বাড়িতে সাধারণত দেখা যায় যে, তারা নিজেরাই বাড়িতে বিভিন্ন ধরনের শাকসবজি চাষ করে। তাই আমিও আমার বাড়িতে এবং আমার বাড়ির আশেপাশে কিছু শাকসবজি চাষ করেছি এবং সেগুলোর কিছু ফটোগ্রাফিও তুলেছি আজকে আমি আপনাদের সামনে সেই ফটোগ্রাফি গুলো তুলে ধরার চেষ্টা করব।

received_1000150790963790.jpeg
বেগুন গাছ
received_1201259053933337.jpeg
বেগুন গাছ

এই ফটোগ্রাফিটি হলো একটি বেগুনের। বেগুন আমরা প্রায়শই বিভিন্ন ধরনের তরকারিতে খেয়ে থাকি। এই বেগুন দিয়ে সাধারণত আমরা ভাজি থেকে শুরু করে আলুর সঙ্গে খেয়ে থাকি এবং বেগুনের বিশেষ কিছু কিছু গুণ রয়েছে যেগুলো মানুষের দেহের জন্য খুবই উপকারী। তবে আজকে আমি আমার বাড়ির এই বেগুনের ফটোগ্রাফিটি আপনাদের সাথে শেয়ার করলাম।

received_548131320171627.jpeg
শিম গাছ
received_5718957374892140.jpeg
শিম গাছ

এগুলো হলো সিম গাছ সিম। সাধারণত আমরা গ্রামে সবাই শীতকালে বেশি খেয়ে থাকি। তাই শীতকালীন সবজি হিসেবে এটি আমার খুবই পছন্দের একটি সবজি। আমি বাড়িতে আমার এই গাছগুলো খেয়ে থাকি এবং প্রায় প্রত্যেক বছরই আমরা এই গাছগুলো লাগিয়ে আমাদের শাকসবজির অভাব পূরণ করি।

received_1543916896081756.jpeg

এগুলো হচ্ছে এলোভেরার গাছ। অ্যালোভেরার সাধারণত আমরা মুখের এবং চুলের জন্য ব্যবহার করি। অ্যালোভেরাতে অনেক পুষ্টি রয়েছে যেগুলো আমাদের চুলের এবং ত্বকের জন্য খুবই উপকারী। বাড়িতে অবশ্যই উপকারে গাছটা লাগানোর জন্য আমাকে বাহিরে থেকে তেমন কিছু ক্রিম অথবা ত্বকের জন্য বিশেষ ধরনের কোন জিনিস ইউজ করতে হয় না।

ধন্যবাদ সকলকে আমার পোস্ট করার জন্য।

Sort:  
 2 years ago 
CategoryYes ✅ / No ❌
Club StatusNO CLUB
plagiarism-free
#steemexclusive
Verified user
Bot-free
300 Words

We expected you to be friendly and active in the Steem For Tradition Community. We appreciate your effort. Thank you for sharing your beautiful content with us ❤️.

 2 years ago 

এই সবগুলো গাছই কি নিজে রোপণ করেছিলেন? এলোভেরার প্রচুর ডালপালা হয়েছে, ভালো যত্ন নিয়েছেন মনে হচ্ছে। রূপচর্চাতে এলোভেরার কোন বিকল্প হয় না। সুন্দর লিখেছেন।

 2 years ago 

জ্বি আপু। সবগুলো গাছ আমি রোপণ করেছি।ভালোই নিয়েছি যত্ন 🥰

 2 years ago 

আপু খুব সুন্দর পোস্ট করছো।আমি তোমার বাসায় যায়ে আরো অনেক কিছু ভালো ভাবে শিখিয়ে দিব।
সফলতা আসবে একদিন ধৈর্য ধরে থাক।🥰🥰

 2 years ago 

ভাই তুই আছিস বলেই এতো কিছু করতে পারতেছি।আরো শিখিয়ে দিয়ো সবকিছু। আর বাড়িতে আসিও।

This post has been upvoted through Steemcurator09.

image.png


Curated By - @tocho2

 2 years ago 

আপনি অনেক সুন্দর করে সবজি গুলোর বর্ননা করেছেন। ধাপে ধাপে সাজিয়ে লিখেছেন। নিজের বাড়িতে লাগানো সবজি খেতে অনেক সুস্বাদু।

 2 years ago 

বেগুনের ছবিগুলো অনেক সুন্দর নতুন হিসেবে অনেক সুন্দর লিখেছেন ধন্যবাদ

 2 years ago 

বেগুন, শিম, এলোভেরা আমাদের জন্য খুবই উপকারী। শিম গাছগুলো খুবই প্রাণবন্ত লাগছে। সুন্দর ছবি তুলেছেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 67544.78
ETH 3225.94
USDT 1.00
SBD 2.65