আমাদের গাছের লাল গোলাপsteemCreated with Sketch.

in Steem For Traditionlast year
আচ্ছালামুয়ালাইকুম

আমাদের গাছের লাল গোলাপ

20230503_182409.jpg

গোলাপ ফুল আমার খুবই পছন্দের একটি ফুল৷ গোলাপ ফুল শুধু আমার নয় পৃথিবীর মধ্যে প্রত্যেকটা মানুষেরই প্রিয় ফুল৷ গোলাপ সুপরিচিত একটি ফুল। গোলাপ ফুল চিনে না এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না৷ পৃথিবীর যেকোন প্রান্তে গোলাপ ফুল এর গাছ দেখতে পাওয়া যায়।

20230503_182410.jpg

20230503_182407.jpg

আমাদের দেশে গোলাপ এর বানিজ্যিক ভাবে চাষ করা হয়৷ আমাদের দেশে বাজারে গোলাপ ফুলের খুবই চাহিদা লক্ষ্য করা যায়৷ বিবাহ, পূজা পার্বণে গোলাপ ফুল ব্যবহার করা হয়৷ এছাড়া বিভিন্ন ধরনের সুগন্ধি, গোলাপজল, জ্যাম ও জেলি তৈরি করতে গোলাপ ফুল এর পাপড়ি ব্যবহার করা হয়৷

আমাদের বাসার ছাদে বেশ কয়েকটি গোলাপ গাছ রয়েছে। গোলাপ অনেক বর্ণের হয়৷ তবে আমাদের বাসায় লাল বর্ণের গোলাপ ফুল এর রয়েছে।

20230503_182402.jpg

20230503_182400.jpg

আমরা নিয়মিত গাছে পানি দেই৷ আমাদের গাছ গুলো হাইব্রীট গোলাপ৷ এগুলো সারাবছরই কমবেশি ফোটে৷ ডাল কেটে দিলে নতুন ডাল বের হয়। সেখানে ফুল ফোটে।

TNXt1szZ4jbuLB6wHFe1VAe5ePiCkJVHA3u5WVMRHcDjHtGcUGKEdAs94gKbxwwEZYyeVJEoid6ZCuks8AwMndP4KEQ6s5ZdsHjKcMCFSC...xxRJJteSNpWhy7wtt2R1CviMhrHgmjMwDgTqwpirX2j88RrCyJwdJdVwNfh6r4U4phCcMVZYX95wRZW4SfvZKRK3TSCPUFLDCfYXEacdqfiR3yGRz3vLTMjdv6.png

ধন্যবাদ
Sort:  
 last year 

গোলাপ ফুল সম্পর্কে বলতে হলে গোলাকে সকল ফুলের রাজা বলা হয়।গোলাপ ফুল সকলের প্রিয় একটি ফুল।আমাকে সব থেকে লাল গোলাপ ভিষণ ভাল লাগে। গোলাপ ফুল সম্পর্কে অনেক সুন্দর একটি পোস্ট উপস্থাপন করেছেন

 last year 

ধন্যবাদ

Loading...
 last year 

গোলাপ ফুল নিয়ে অনেক সুন্দর একটা পোস্ট লিখেছেন। লাল গোলাপ আমার অনেক পছন্দের একটি ফুল।আপনার গাছের ফুল অনেক সুন্দর হয়েছে। সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন।সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে লিখেছেন । ধন্যবাদ।

 last year 

ধন্যবাদ

 last year 

আপনি ঠিকই বলেছেন গোলাপ ফুল পৃথিবীর সবারই পছন্দ। আবার চাইনিজ রোজ খুব ভালো লাগে। তার প্রধান কারণ হলো চাইনিজ রোজের একটা প্রজাতির ফুল রয়েছে যা পচে না বরং সময়ের সাথে সাথে শুকিয়ে যায়। ধন্যবাদ আপনাকে।

 last year 

ধন্যবাদ

 last year 

লাল গোলাপ আমার পছন্দের একটি ফুল। আপনার গাছের গোলাপ ফুল গুলো দারুন ভাইয়া।আমাদের বাসায় ও এই রকম তিনটি গোলাপ ফুলের গাছ আছে।আপনাকে ধন্যবাদ ভাইয়া গোলাপ ফুল সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ

 last year 

লাল গোলাপ কম বেশি সকলের পরিচিত ও প্রিয়। তবে লাল গোলাপ আমার পছন্দের একটি ফুল।পোস্ট কমপক্ষে ৩০০ শব্দ লেখার চেষ্টা করবেন। মার্কডাউন পোস্টে ব্যবহার করবেন।

 last year 

ধন্যবাদ

 last year 

গোলাপ ফুল সবাই পছন্দ করে। আমি আমার বাসায় গোলাপ ফুলের চারা লাগাতে চাইছিলাম কিন্তু জায়গার অভাবে লাগাতে পারি নাই। সুন্দর লিখেছেন আপনি।

 last year 

ধন্যবাদ

 last year 

লাল গোলাপ আমার অনেক পছন্দের। তবে এই গোলাপ শুধু বাংলাদেশ নয় সারা বিশ্বের প্রতিটি মানুষের জানা। গোলাপ সৌন্দর্য বহন করে লাল গোলাপ সকলের কাছে প্রিয় না হলেও আমার অনেক প্রিয়।

 last year 

ধন্যবাদ

 last year 

ওয়াও গোলাপ ফুল গুলা দারুণ ছিল।গোলাপ ফুল হচ্ছে ভালবাসার ফুল।আপনি গোলাপ ফুল নিয়ে দারুণ লিখেছেন। ধন্যবাদ

 last year 

ধন্যবাদ

 last year 

আপনার গোলাপ ফুলের তোলা ছবিগুলো অনেক সুন্দর হয়েছে। গোলাপ ফুল কার না ভাল লাগে। আপনি এর উপকারিতা সম্পর্কে তুলে ধরেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি কন্টেন্ট শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60546.41
ETH 2355.40
USDT 1.00
SBD 2.53