জবা ফুলের ফটোগ্রাফি

in Steem For Traditionlast year

আসসালামু আলাইকু, স্টিম বাসি সবাই কেমন আছেন? আমি আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের জবা ফুলের ফটোগ্রাফি নিয়ে কিছু কথা বলব। জবা ফুল চিনেন না এমন কোন মানুষ পাওয়া যায় না। জবা ফুল আমাদের প্রিয় একটা ফুল। জবা ফুল দেখতে অনেক ভালো লাগে। তাই আমি আমার বাগানে, আমি ফটোগ্রাফি করেছি, চলেন দেখে আসি।

IMG_20230507_073650_047.jpg

বাড়ির আশেপাশে এইসব ফুল থাকলে মনটা ভরে যায়। জবা ফুল অনেক উপকারী একটা ফুল, জবা ফুলের কলি দিয়ে ঔষধ বানানো যায়। এবং জবা ফুলের পাতা দিয়ে ওষুধ তৈরি করা হয়, এবং জবা ফুলের পাতা কোথাও কেটে গেলে সেখানে লাগালে রক্ত পড়া বন্ধ হয়। জবা ফুলের আরেকটি আশ্চর্যজনক বিষয় হল। জবা ফুলের ডাল যদি আপনি কেটে কোথাও লাগিয়ে দেন তাহলে সেখান থেকেই নতুন করে জবা ফুল গাছ হয়ে যাবে। জবা ফুলের কাছ থেকে জবা ফুল গাছ হয়

IMG_20230507_073712_414.jpg

আমার একটি ছোট বাগান রয়েছে, জবা ফুল গাছ বেশি, জবা ফুল গাছ বলতে সবুজের বুকে লাল, অন্যরকম একটা অনুভূতি কাজ করে। আমাদের জাতীয় পতাকার রং সবুজ তার মাঝখানে যেমন লাল টকটকে একটি বৃত্ত রয়েছে। জবা ফুল দেখতে সেরকমই। জবা ফুল যেন এক টুকরো জাতীয় পতাকা

IMG_20230507_073636_261.jpg

আপনি চাইলে কোথাও থেকে ডাল সংগ্রহ করে আপনার বছর বাড়ির আশেপাশে লাগাতে পারেন, আপনার বাড়ির সৌন্দর্য বাড়বে এবং কি আপনার একটি সবুজের সমাহারেও পাবেন। আমার কাছে খুব ভালো লাগে তাই আমি জবা ফুলটাই বেশি লাগিয়েছি জবা ফুল আমার খুব পছন্দের।

IMG_20230507_073738_432.jpg

আমি চেষ্টা করেছি আপনাদেরকে আমার বাগানের জবা ফুল দেখাতে,আমি সর্বোচ্চ চেষ্টা করেছি ভালো ফটোগ্রাফি করার, আপনারা চাইলে একটি ছোট বাগান করতে পারেন বাগান বাড়ির পরিবেশ নিজের সৌন্দর্য বৃদ্ধি করে। ফুল মানুষের মনকে পরিবর্তন করে। যদি আপনি খারাপ মেরাজে থাকেন মন ভালো না থাকে তাহলে আপনি বাগানের কাছে চলে যাবেন দেখবেন এমনিতে আপনার মন ভালো হয়ে গেছে। আমার ফটোগ্রাফি গুলো কেমন হয়েছে তা কমেন্টের মাধ্যমে জানাবেন। বাগান করবেন ফুলের চাষ করবেন এমনিতেই মন ভালো থাকবে। সবাই ভাল থাকেন সুস্থ থাকেন আল্লাহ হাফেজ।

Sort:  
 last year 

জবা ফুলের অসাধারণ ফটোগ্রাফি করেছেন আপু দেখে মুগ্ধ হয়ে গেলাম। জবা গাছ একটি উপকারী একটি গাছ। আপনি অনেক সুন্দর সাজিয়ে গুছিয়ে উপস্থাপন করেছেন অসংখ্য ধন্যবাদ এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ।

 last year 

জবা ফুলের ফটোগ্রাফি নিয়ে অসাধারণ লেখছেন আপনি, জবা ফুল দেখতেও অনেক সুন্দর লাগে,আপনি দারুণ ভাবে ছবি গুলো তুলছেন, আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ সুন্দর একটা পোস্ট করার জন্য।

 last year 

ধন্যবাদ।

 last year 

ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। জবা ফুল দেখতে অনেক সুন্দর। আপনি জবা ফুল নিয়ে খুব সুন্দর একটা পোস্ট আমাদের মাঝে সাজিয়ে গুছিয়ে উপাস্থপনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ

 last year 

ধন্যবাদ।

 last year 

সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। পাশাপাশি আপনি জবা ফুলের উপকারী গুণের কথা লিখেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ।

 last year 

জবা ফুলের ফটোগ্রাফিক গুলো অসাধারণ হয়েছে। আপনি জবা ফুল সম্পর্কে অনেক সুন্দর ও চমৎকার ভাবে উপস্থাপন করছেন। জবা ফুল কয়েক ধরনের হয়ে থাকে। তবে রক্ত লাল জবা দেখতে অনেক সুন্দর লাগে।

 last year 

ধন্যবাদ ভাইয়া ।

 last year 

জবা ফুলের ফটোগ্রাফি আপনি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।এবং একটি করে ফটো দেওয়ার পর অসাধারণ হবে আপনিও বর্ণনা দিয়েছেন। অসাধারণ ছিল আপনার আজকের এই ফটোগ্রাফি আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 last year 

ধন্যবাদ।

 last year 

জবা ফুলের ফটোগ্রাফি নিয়ে অনেক সুন্দর একটি পোস্ট করেছেন।জবা ফুল আমার অনেক পছন্দের একটি ফুল।সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে সেয়ার করেছেন।সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে উপস্থাপন করার জন্য ধন্যবাদ।

 last year 

ধন্যবাদ।

Loading...
 last year 

আপনি খুব সুন্দর জবা ফুলের ছবি তুলেছেন। লাল রঙের এই জবা ফুলগুলো আমার খুব ভালো লাগে। এসএসসি পরীক্ষার সময় এই জবা ফুলগুলো দিয়ে আমার ব্যবহারিক ক্লাস করানো হতো। একটি ব্লেড দিয়ে ফুলকে দুটি সমান ভাগে ভাগ করতে হতো। আপনার ছবিগুলো দেখে সেই স্মৃতি মনে পড়ে গেল আমার। ধন্যবাদ আপনাকে।

 last year 

ধন্যবাদ আপু।

 last year 

আপনার তোলা জবা ফুলের ফট্রোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে । জবা আমার পছন্দের একটি ফুল।আমাদের বাসায় ও এইরকম একটি লাল জবা ফুলের গাছ আছে। আপনি জবা ফুল সাজিয়ে গুছিয়ে সুন্দর একটি পোস্ট লিখেছেন।ধন্যবাদ আপু।

 last year 

ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58664.80
ETH 2569.75
USDT 1.00
SBD 2.42