আইসক্রিম ওয়ালা যখন এলাকায় ঘুরে ঘুরে আইসক্রিম বিক্রয় করে

in Steem For Traditionlast year

সবাইকে আদাব
আমি বিপ্লব সরকার



তারিখঃ১৯-০৬-২০২৩ ইং



প্রিয় বন্ধুরা আশা করি সকলেই ভালো আছেন। আমিও ভালো আছি। আমি আজকে একটি বিশেষ ঐতিহ্য আপনাদের সাথে শেয়ার করব।



আইসক্রিম ওয়ালা

InCollage_20230619_155527130.jpg



আইসক্রিম গরমের একটি বেশ জনপ্রিয় খাবার। প্রচন্ড গরমে আইসক্রিম খেতে পছন্দ করে না এমন লোক পাওয়া খুবই দুষ্কর। এই গরমে নিজেকে একটু ঠান্ডা রাখার জন্য আইসক্রিম বেশ কাজে আসে। আইসক্রিমের সাথে আমাদের সবারই প্রায় শৈশবের স্মৃতি জড়িয়ে আছে। আমরা যখন ছোট ছিলাম তখন এই আইসক্রিম ওয়ালারা আমাদের এলাকায় আসতো এবং আমরা চাল ধান অথবা টাকার বিনিময়ে আইসক্রিম কিনে খেতাম এবং আইসক্রিম কেনার বায়না করতাম বাবা মায়ের কাছে। আজকে আমি সেই আইসক্রিম ওয়ালা নিয়ে কিছু তথ্য আপনাদের সাথে শেয়ার করব।

InCollage_20230619_154602145.jpgInCollage_20230619_154539102.jpg

আমরা লক্ষ্য করি আমাদের এলাকায় এবং বাজারে যেকোনো স্থানে আইসক্রিম ওয়ালারা ভ্যানে করে আইসক্রিম নিয়ে বেড়ায় এবং আমরা আমাদের শৈশবের স্মৃতিগুলো তখন মনে করতে পারি। সে সময় আমরা এনাদের কাছ থেকে আইসক্রিম কিনে খেতাম এবং আমরা খুব আনন্দ উপভোগ করতাম এবং মাঝে মাঝে আমাদের আইসক্রিম কিনে না দিলে আমরা কান্নাকাটি করতাম। এই বিষয়গুলো মনে করলে বেশ আনন্দই লাগে এবং আমরা এখন দেখি ছোট ছেলে মেয়েরা ঠিক তেমনি এই আইসক্রিম খাওয়ার জন্য কান্নাকাটি করে এবং তাদের বাবা মায়েরা আইসক্রিম কিনে দেয়।

InCollage_20230619_154628029.jpg

আমি কিছুদিন আগে আমার কাজে একটি এলাকায় গিয়েছিলাম। সেখানে গিয়ে এই আইসক্রিম ওয়ালাকে আমি দেখতে পাই এবং আমি এনার সাথে কথা বলে এনার পরিচয় নিয়ে উনার কাছে কিছু আইসক্রিম কিনে খাই। সেই দিন প্রচুর গরম ছিল তাই আমি আইসক্রিম কিনে খেয়েছিলাম। তাছাড়া আমি আইসক্রিম খুব একটা কিনে খাই না কারণ আইসক্রিম খেলে আমার একটু ঠান্ডা লেগে যায়। তবে সেদিন গরমের জন্য আইসক্রিম কিনে খেয়েছিলাম আমার সাথে আমার এক ছোট ভাই এবং বড় ভাই ছিল তাদেরকে সাথে নিয়ে আইসক্রিম খাই এবং গরমে একটু ঠান্ডা অনুভব করার চেষ্টা করি।

InCollage_20230619_154458521.jpgInCollage_20230619_154433691.jpg

তবে এনাদের কাছে যে আইসক্রিমগুলো পাওয়া যায় এগুলো মোটামুটি মানের। এগুলো খুব একটা স্বাস্থ্যসম্মত নয় এগুলো বেশি খেলে সমস্যা হতে পারে। কারণ এগুলোতে বিভিন্ন রকম কেমিক্যাল মিশিয়ে তৈরি করা হয় এগুলোতে দুধ এবং নারিকেলের সংমিশ্রণ থাকে। তবে এগুলো কতটা নিরাপদ সেগুলো আমাদের দেখতে হবে এবং বিশেষ করে ছোট বাচ্চারা যাতে এগুলো থেকে দূরে থাকে সেই বিষয়টি নজরে রাখতে হবে। আর বাজার থেকে ভালো মানের আইসক্রিম কিনে খাওয়াটাই ভালো হয়। এতে করে কোন ক্ষতির সম্মুখীন হতে হয় না।

InCollage_20230619_154652650.jpg

বন্ধুরা এই ছিল আমার আজকের আলোচনার বিষয়। আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি মনোযোগ সহকারে পড়ার জন্য।



তথ্যবিস্তারিত
বিষয়ঐতিহ্য
ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি এ ৫২
সম্পাদন করাহ্যাঁ
অবস্থানপার্বতীপুর,দিনাজপুর ,বাংলাদেশ
ফটোগ্রাফার@biplobsarker


ধন্যবাদ সবাইকে



Sort:  
 last year 

প্রচন্ড গরমে শরীরকে ঠান্ডা করার জন্য আইসক্রিম ভিষণ উপকারী। এক কথায় গরমে প্রশান্তির জন্য আইসক্রিম। ছোটবেলায় আইসক্রিম ওয়ালার পিছু পিছু গিয়ে আইসক্রিম কিনে খেতাম। আইসক্রিম খাওয়ার অনেক স্মৃতি জড়িয়ে।

 last year 

ধন্যবাদ

 last year 

গরমে প্রশান্তির জন্য আমরা আইসক্রিম খেয়ে থাকি, ছোট বেলায় ১ টাকায় নারিকেল এর আইসক্রিম খেতাম, যেগুলো খেতে খুবই সুস্বাদু ছিলো। এখন আর সেগুলো পাওয়া যায় না। সুন্দর লিখছেন ভাই। অসংখ্য ধন্যবাদ।

 last year 

ধন্যবাদ

Loading...
 last year 

গরমের জন্য এখন বেশি আইসক্রিম বিক্রি হচ্ছে। এইরকম কিছু আইসক্রিম ওয়ালা গ্রামে গ্রামে ঘুরে বিক্রি করেন।আমাদের গ্রামেও এইরকম আইসক্রিম ওয়ালা দেখা যায়। আপনি সুন্দর একটা পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ দাদা।

 last year 

ধন্যবাদ ভাই

 last year 

গ্রীষ্মকালীন সময়ে আইসক্রিম কিছুটা হলেও তৃপ্তি এনে দেয়। প্রচন্ড রোদে আইসক্রিম খেতে আমার বেশ ভালো লাগে। ধন্যবাদ ভাই সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 last year 

ধন্যবাদ

 last year 

ধন্যবাদ

 last year 

আইসক্রিম কার না ভাল লাগে। গরমের সময়ে এই আইসক্রিম খেলে মনে প্রশান্তি আসে। বিশেষ করে গ্রামাঞ্চলে আইসক্রিম ওয়ালার দোকান খুবই দেখা যায়।আপনার পোস্ট দেখে শৈশবের স্মৃতি মনে পড়ে গেল।

 last year 

ধন্যবাদ

 last year 

ধন্যবাদ ভাই

 last year 

এসব দোকান থেকে আইসক্রিম কিনে খেতে অনেক ভালো লাগে। তাছাড়া গরমের সময় এভাবে হুটহাট আইসক্রিম দেখলে সেটা খেতে সত্যি মজা লাগে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ

 last year 

গরমের সময় প্রশান্তির জন্য আমরা আইসক্রিম খেয়ে থাকি। আইসক্রিম খেতে আমার বেশ ভালোই লাগে। এসব আইসক্রিমের দোকান গ্রাম অঞ্চলে বেশি দেখা যায়। ছোট বেলায় এই রকম আইসক্রিম ওয়ালার কাছ থেকে অনেক আইসক্রিম কিনে খেয়েছি। ধন্যবাদ ভাইয়া আইসক্রিম ওয়ালা নিয়ে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

এই গরমে আপনি আইসক্রিম নিয়ে দারুন একটি পোস্ট আমাদের সবার মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য। আমি আপনার সাথে সহমত প্রকাশ করছি, এদের কাছে পাওয়া যায় যে আইসক্রিম গুলো সেগুলো খুব বেশি স্বাস্থ্যসম্মত নয়। ধন্যবাদ আপনাকে

 last year 

ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 63312.28
ETH 2601.44
USDT 1.00
SBD 2.79