প্রতিযোগিতার ৬ষ্ঠ তম সপ্তাহ - ঐতিহ্যবাহী লোকসংগীত

in Steem For Traditionlast year

আসসালামু আলাইকুম?
প্রিয় ষ্টীম বাসী সবাই কেমন আছেন? আমিও আল্লাহর রহমতে ভালো আছি।


এত কমিউনিটি থেকে যে লোকসংগীত এর আয়োজন করা হয়েছে। আমি সেই লোকসংগীত এর কনটেস্ট এ অংশগ্রহণ করতে যাচ্ছি আশা করি আপনাদের ভালো লাগবে।

গানটির নাম - পরের জায়গা পরের জমি ঘর বানাইয়া আমি রই।


গানটি লেখক,গীতিকার এবং সুরকার -আব্দুল লতিফ।


গানটি গেয়েছেন বাংলাদেশের লোকসংগীত এর শিল্পী-আব্দুল আলিম।


লিরিক্স

পরের জায়গা পরের জমিন
ঘর বানাইয়া আমি রই
আমিতো সেই ঘরের মালিক নই
পরের জায়গা পরের জমিন
ঘর বানাইয়া আমি রই
আমিতে সেই ঘরের মালিক নই

ও সেই ঘরখানা যার জমিদারী
আমি পাইনা তাহার হুকুমজারী
ও সেই ঘরখানা যার জমিদারী
আমি পাইনা তাহার হুকুমজারী

আমি পাইনা জমিদারের দেখা
মনের দুঃখ কারে কই
আমি পাইনা জমিদারের দেখা
মনের দুঃখ কারে কই

আমিতো সেই ঘরের মালিক নই

পরের জায়গা পরের জমি
ঘর বানাইয়া আমি রই
আমিতো সেই ঘরের মালিক নই

জমিদারের ইচ্ছে মত দেইনা জমি চাষ
তাইতো ফসল ফলে নারে দুঃখ বারোমাস
জমিদারের ইচ্ছে মত দেইনা জমি চাষ
তাইতো ফসল ফলে নারে দুঃখ বারোমাস

আমি খাজনা পাতি সবই দিলাম
তবো জমি আমার হইলো নিলাম
ওরে আমি খাজনা পাতি সবই দিলাম
তবো জমি আমার হইলো নিলাম

আমি চলি যে তার মন যোগাইয়া
চলি যে তার মন যোগাইয়া
দাখিলায় মিলেনা সই হায়রে
দাখিলায় মিলেনা সই

আমিতো সেই ঘরের মালিক নই
পরের জায়গা পরের জমি
ঘর বানাইয়া আমি রই
আমিতো সেই ঘরের মালিক নই।

Sort:  
 last year 

আপনি বেশ সুন্দর একটি গান গেয়েছেন ভাই। গানটি আমার শুনতে বেশ ভালো লাগে। আপনাকে ধন্যবাদ ভাই গানটি সাহস করে গাওয়ার জন্য।

 last year 

জিবনের প্রথম গাইলাম ভাই, ধন্যবাদ ভাই

 last year 

বাহ্ আপনি তো অনেক সুন্দর গান গাইতে পারেন, আপনার গানটা অসাধারণ হয়েছে ভাই, গানটি শুনে আমি মুগ্ধ হলাম ভাই, আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ সুন্দর একটা পোস্ট করার জন্য

 last year 

অসংখ্য ধন্যবাদ ভাই, প্রথম আগে কখনো গাওয়া হয় নাই

 last year 

আপনার গানটি অনেক সুন্দর হয়েছে। বলতে গেলে অসাধারণ হয়েছে ভাই। আপনার কন্ঠটি অনেক সুন্দর। ধন্যবাদ ভাই সুন্দর একটি গান আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 last year 

অসংখ্য ধন্যবাদ ভাই, প্রথম জীবনের

 last year 

আপনার গানটি অসাধারণ হয়েছে।আপনারা গানের গলা অনেক সুন্দর। আপনি গানটি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।আপনার পোস্ট টি অনেক সুন্দর হয়েছে ভাইয়া।

 last year 

ধন্যবাদ ভাই

 last year 

বস সেই গান গাইলেন আপনি। কন্ঠ মাশআল্লাহ সেই রকম। পরবর্তী তে আরো তোমার কন্ঠে গান শুনতে চাই। ধন্যবাদ

 last year 

কি যে বলেন ভাই লজ্জা দিয়েন নাহ

 last year 

গানটি অনেক আগে শুনেছিলাম। সত্যি কথা এখন তেমন আমার মনে নেই গানটি। আপনার গলা খুব ভালো ভাই। এগিয়ে যান ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি গান পরিবেশন করার জন্য।

 last year 

ধন্যবাদ ভাই

 last year 

এত সুন্দর কন্ঠ আমি মুগ্ধ হয়ে গেলাম। চালিয়ে যান আপনি অনেক ভালো করবেন ভবিষ্যতে। এই কনটেস্টে অংশগ্রহণের জন্য অনেক শুভকামনা।

 last year 

অনেক ধন্যবাদ আপু

 last year 

অসাধারণ হয়েছে ভাই।আপনি তো ভালো গান গাইতে পারেন।এরপর থেকে ভাই হ্যাংআউটে অবশ্যই আপনি গান গাইবেন। আপনার গান শোনার জন্য অপেক্ষায় রইলাম আমরা। শুভকামনা রইল আপনার জন্য

 last year 

হ্যাং আউট এ পারবো না ভাই, আমি জীবনের প্রথম টাই করছি ভাই

ভাই আপনি অনেক সুন্দর একটি গান আমাদের মাঝে শেয়ার করেছেন। গানটি আমার অনেক পছন্দের।

 last year 

ধন্যবাদ ভাই

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 60191.28
ETH 3302.01
USDT 1.00
SBD 2.36