কন্টেস্ট - সবজি দিয়ে ভেটকি শুটকি রান্নার রেসিপি।

in Steem For Tradition8 months ago

আজ বুধবার
১৩ সেপ্টেম্বর ২০২৩

আসসালামু আলাইকুম।
প্রিয় স্টিম বাসি সবাই কেমন আছেন। আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। স্টিম ফর ট্রেডিশনে আপনাদেরকে স্বাগতম। আজকে আমি আপনাদেরকে, সবজি দিয়ে ভেটকি শুটকি মাছের রেসিপি শেয়ার করে দেখাবো, আশা করি আপনাদের ভালো লাগবে। দেরি কেনো চলেন শুরু করা যাক।

Picsart_23-09-12_18-37-01-000.jpg
কভার ফটো
ভেটকি শুটকির রেসিপি
উপকরণ
উপাদানপরিমাণ
শুটকি মাছ৮, ১০ পিস
ধুন্দল৩ পিস
আলু২ পিস
পিঁয়াজ কুঁচি১ কাপ
মরিচ ফালি৪,৫ পিস
রসুন১ পিস বড়
মরিচ গুড়া১ চা চামচ
হলুদ গুড়া১ চা চামচ
লবণস্বাদমতো
তৈলপরিমাণ মতো

এই সামান্য উপকরণ দিয়ে আমি শুটকি মাছ রান্না করে আপনাদের দেখাবো, তো চলেন শুরু করা যাক।

ধাপ ১
  • যেহতু আমার রান্নাগুলো শুটকি মাছ দিয়ে, তাই সুন্দর করে মাছ ধুয়ে নিয়েছি। মাছগুলি আপনারা এমন ভাবে পরিষ্কার করবেন যাতে মাছের গায়ে আঁশ না থাকে। এবং এই মাছের মাথা বাদ দিতে হবে।
IMG_20230819_215213_709.jpg
ধাপ ২
  • যেহেতু আমার রান্নাটা সবজি দিয়ে, তাই আমাকে সবজিগুলো নিয়ে নিতে হবে।
IMG_20230819_213110_285.jpg
ধাপ ৩
  • এবার আমাকে পিঁয়াজ কুঁচি, মরিচ ফালি, কড়াইয়ে হালকা বাদামি রং করে ভেজে নিতে হবে।
IMG_20230819_215500_229.jpg
ধাপ ৪
  • এবার আমাকে সমস্ত মসলা যোগ করে নিতে হবে।
IMG_20230819_215709_342.jpg
ধাপ ৫
  • এবার আমাকে মসলা গুলো ভালোভাবে কষিয়ে নিতে হবে।
IMG_20230819_215850_665.jpg
ধাপ ৬
  • এবার কষানো মসলার সাথে পরিষ্কার করে রাখা শুটকি মাছগুলো দিয়ে দিতে হবে। এবং মসলার সাথে শুটকি মাছগুলো ভালোভাবে কষিয়ে নিতে হবে।
IMG_20230819_220116_994.jpg
ধাপ ৭
  • এবার আমাকে সবজি এবং আলু যোগ করে নিতে হবে। তবে আলুগুলো ১০ মিনিট আগে দিতে হবে যাতে সিদ্ধ হয়।
IMG_20230819_220333_557.jpg
ধাপ ৮
  • এবার আমাকে সবজিগুলো কষাতে হবে। মাঝে মাঝে নাড়াচাড়া করে নিতে হবে।
IMG_20230819_220545_566.jpg
ধাপ ৯
  • আলহামদুলিল্লাহ আমার রান্না পারফেক্ট হয়ে গেছে। আমি যেরকমটা চেয়েছিলাম।
IMG_20230819_220904_620.jpg
ডেকোরেশন
  • এবার আমি ডেকোরেশন করে নিয়েছি।
IMG_20230819_222955_889.jpg

আপনারা চাইলে বাসায় ট্রাই করতে পারেন। আশা করি এই রেসিপিটা খেতে অনেক সুস্বাদু লাগবে। কেমন লাগলো আমার রেসিপিটা সেটা কমেন্টের মাধ্যমে জানাবেন, সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন আজ এ পর্যন্তই।

আমি আমার ৩ জন বন্ধুকে এই প্রতিযোগিতার জন্য আমন্ত্রণ জানাচ্ছি @mamun123456 @jakaria121 @simaroy

সবাইকে অসংখ্য ধন্যবাদ
মোবাইল সংক্রান্ত তথ্যঃ
মোবাইলTECNO CAMON 16 PRO
ধরণশুটকি মাছের রেসিপি
ক্যামেরা৬৪ মেগাপিক্সেল
ফটোগ্রাফার@aslamarfin
অবস্থানসৈয়দপুর, নীলফামারী।
Sort:  
 8 months ago 

এভাবে শুটকি মাছ রান্না করে খেতে ভালো লাগে। আমার বাসায় এভাবে কয়েকবার শুটকি মাছ রান্না করেছিল খেতে এত মজা হয়েছিল তা বলার বাইরে। সেই স্বাদ এত স্বাদ ক্যা। অনেক সুন্দর করে শুরু থেকে শেষ পর্যন্ত বর্ণনা করেছে । ব্যক্তিগত রেটিং এ এই খাবার খেয়ে দশে নয় দেবো আমি। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য

 8 months ago 

ধন্যবাদ ভাই

 8 months ago 

সবজি দিয়ে ভেটকি শুটকি মাছের রেসিপি দেখে তো খেতে ইচ্ছে করতেছে ভাই। দাওয়াত দিবেন কবে বলেন। সাধারণত সবজি দিয়ে শুঁটকি মাছের রেসিপি আমি কখনো দেখিনি তেমন। তবে এমনিতে আলু দিয়ে রান্না করা দেখেছি।আপনার রেসিপিটি দেখে আসলেই অনেক সুস্বাদু মনে হচ্ছে। দেখে তো মনে হচ্ছে ভাবি রান্না করেছে। যাইহোক দারুন একটি রেসিপি শেয়ার করেছেন আমাদের মাঝে।ফটোগ্রাফি গুলো খুব সুন্দর হয়েছে ভাই শুভকামনা রইল আপনার জন্য।

 8 months ago 

অনেক ধন্যবাদ ভাই

 8 months ago 

শুটকি মাছের রেসিপি সম্পর্কে অনেক সুন্দর লিখেছেন ভাইয়া। আসলে এরকম রেসিপি সব সময় দেখা যায় না। এবং আপনি অনেক সুন্দর একটি পদ্ধতিতে এই রেসিপি তৈরি করেছেন। দেখতে অনেক লোভনীয় লাগতেছে মনে হয় খেতেও নিশ্চয়ই অনেক সুস্বাদু হবে। এবং প্রত্যেকটি স্টেপ ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন আপনি। এবং সবজি দিয়ে শুটকি রান্না করলে খেতে অনেক সুস্বাদু হয় বটে। ধন্যবাদ ভাইয়া এরকম সুন্দর একটি পোস্ট আমাদের সকলের মাঝে উপস্থাপন করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 8 months ago 

অনেক ধন্যবাদ ভাই।

 8 months ago 

শুটকি মাছ অনেকেই খেতে পছন্দ করে। এটি খুব কম মানুষই খেতে পছন্দ করে না সবার কাছেই শুটকি মাছ খেতে ভালো লাগে। শুটকি এমন একটি খাবার যা যে কোন তরকারিতে দিয়ে রান্না করলে সেই রান্নার স্বাদ অনেকগুণ বেড়ে যায়। আমরা বাড়িতে মাঝে মাঝে যে কোন তরকারিতে শুটকি দিয়ে রান্না করি শুটকি মাছ দিলে সেই তরকারি খেতে বেশ ভালো লাগে। আমার শুটকি মাছ খেতে বেশ ভালো লাগে। তাই আমি বাজার থেকে মাঝে মাঝেই শুটকি মাছ কিনে নিয়ে যাই। আমার সবথেকে বেশি পছন্দের শুটকি মাছ হচ্ছে শোল মাছের শুটকি। শোল মাছের শুটকি বেশ মজাদার হয়। একটি শুটকি শোল মাছের শুটকির দাম বাজারে প্রচুর হয়ে থাকে। এক কেজি শোল মাছের শুটকির দাম আড়াই থেকে তিন হাজার টাকার মত। আমি সৈয়দপুরে গেলে থেকে কম দামে শুটকি কিনে নিয়ে আসি। সৈয়দপুরে টার্মিনালের পাশে অনেক বড় শুটকির আরৎ রয়েছে। সেখানে কম দামে বিভিন্ন রকমের শুটকি পাওয়া যায়। দেশের দক্ষিণ অঞ্চল থেকে ট্রাকযোগে সৈয়দপুরের শুটকি আসে। আপনি শুটকি মাছের রেসিপি বেশ চমৎকারভাবে আমাদের সাথে শেয়ার করেছেন। কিভাবে রান্না করতে হবে আপনি ধাপে ধাপে আমাদের জানিয়েছেন এবং আপনার রান্না দেখে মনে হচ্ছে রান্না বেশ চমৎকার হয়েছিল। আমিও মাঝে মাঝে চেষ্টা করব এভাবে রান্না করার। ধন্যবাদ আপনাকে এত চমৎকার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 8 months ago 

অসংখ্য ধন্যবাদ দাদা।

 8 months ago 
DescriptionInformation
plagiarism-free
#steemexclusive
Ai Content - free

We expected you to be friendly and active in the Steem For Tradition Community. We appreciate your effort. Thank you for sharing your beautiful content with us ❤️.

 8 months ago 

সবজি দিয়ে শুটকি মাছের আপনার চমৎকার একটি রেসিপি শেয়ার করেছেন। শুটকি মাছ খেতে আমার খুবই ভালো লাগে। প্রায়ই আমাদের বাসায় সবজি দিয়ে শুটকি মাছ রান্না করা হয়। আর এটা আমার অনেক পছন্দের একটি খাবার। আপনার রান্নাটি দেখতে দারুন লাগছে। ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। রান্নার সবগুলো ধাপ স্পষ্ট। তাই আমরা সহজেই আপনার রান্নার ধাপগুলো বুঝতে পারছি। নিশ্চয়ই রান্নাটি অনেক মজাদার হয়েছে। আমি নিশ্চয়ই এই রেসিপিটি বাসায় একদিন ট্রাই করে দেখব। প্রতিযোগিতার জন্য শুভকামনা জানাচ্ছি। ধন্যবাদ আপনার সুন্দর রেসিপি পোস্ট টি শেয়ার করার জন্য।

 8 months ago 

ধন্যবাদ আপু

 8 months ago 

প্রথমেই আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাই। আপনি বরাবর রেসিপি পোস্টগুলো চমৎকার ভাবে উপস্থাপন করেন। আজকের এই রেসিপি পোস্টটিও তার ব্যতিক্রম নয়। আমাদের গ্রামেও বিভিন্ন ধরনের সবজি যেমন ধুন্দল, তরই ,কিংবা বেগুন দিয়ে এভাবে শুঁটকি মাছের রেসিপি তৈরি করা হয়। আপনার শেয়ার করা রেসিপিটি আমার কাছে অনেক ভালো লেগেছে ভাই। ফটোগ্রাফি গুলো দেখেই মনে হচ্ছে রেসিপিটি অনেক মজাদার হয়েছিল। সবজি দিয়ে শুঁটকি মাছের এত সুন্দর একটা রেসিপি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 8 months ago 

ধন্যবাদ আপু

 8 months ago 

সবজি দিয়ে ভেটকি শুটকি রান্না রেসেপিটি আগে কখনো খাই নাই। তবে আপনারটা দেখে মনে হইতেছে সেটা খেতে অনেক সুস্বাদু ও মজা হবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ। এত সুন্দর একটি পোস্ট আমাদের উপহার দেওয়ার জন্য ।

 8 months ago 

ধন্যবাদ ভাই

 8 months ago 

সবজি দিয়ে ভেটকি শুটকির অনেক সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। ভেটকি শুটকি গুলো সবজি দিয়ে খেতে খুবই সুস্বাদু এবং মজাদার লাগে। রেসিপির প্রতিটি ধাপ অনেক সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। সাথে অনেক সুন্দর বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ আপনাকে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য ভাইয়া।

 8 months ago 

ধন্যবাদ ভাই

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.031
BTC 57654.82
ETH 2888.30
USDT 1.00
SBD 3.60