জনপ্রিয় খাবার দেশি মুরগীর মাংস। আর দেশি মুরগীর মাংস রান্নার রেসিপি নিয়ে একটি পোস্ট শেয়ার করেছি।

in Steem For Traditionlast year
প্রিয় বন্ধুরা

steem__For___tradition এর সকল ভাই বোন বন্ধু ও সদস্যবৃন্দগণ সবাইকে জানাই আমার সালাম আসসালামু আলাইকুম এবং অন্য সম্প্রদায়র প্রতি রইল আমার আন্তরিক শুভেচ্ছা ও ভালো বাসা আশা করি আপনারা সবাই ভাল আছেন । আলহামদুলিল্লাহ আমি আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের ছোট বড় দোয়া এবং ভালোবাসায় আমিও ভালো আছি।আজকে আমি আপনাদের মাঝে দেশি মুরগির মাংস রান্নার রেসিপি নিয়ে একটা পোস্ট শেয়ার করবো। ইনশাআল্লাহ। তাহলে বন্ধুরা দেরি না করে শুরু করা যাক,

IMG_20230430_110137.jpg
উপকরণপরিমান
মাংসপরিমাণ মতো
পিয়াজপাঁচ থেকে ছয়টা
রসুন২টি
লবণপরিমাণ মতো
হলুদযতটুকু লাগবে
মসলাপরিমাণ মতো
তৈলপরিমাণ মতো
মরিচ৮টি
তেজ পাতা২টি
ধাপ_০১
IMG_20230430_103257.jpg

প্রথমে একটি দেশি মুরগী নিয়ে জবাই করব।তারপর মুরগীর চামড়া ছিলে নিব।এরপরে মুরগীর মাংস গুলা পিছ পিছ করে কেটে নিব। এবং ভালো একটি পাত্রে নিব।

ধাপ_০২
IMG_20230430_103253.jpg

এখন মুরগীর মাংস গুলা পরিষ্কার করে নিব। একটা পাত্রে পানি দিয়ে খুব সুন্দর করে মাংস গুলা পরিষ্কার করে নিব।

ধাপ_০৩
IMG_20230430_104156.jpg

মাংস গুলা এখন কড়াই এর মধ্যে দিয়ে দিব।তারপরে মাং গুলার উপরে মরিচ,পিয়াজ,হলুদ, তেল,মসলা,রসুন,তেজপাতা ইত্যাদি সব গুলা দিয়ে দিব।মাংস গুলা মেখে নিব।

ধাপ_০৪
IMG_20230430_104202.jpg

এরপরে কড়াইটা মাটির চুলার উপর বসিয়ে দিব।

ধাপ_০৫
IMG_20230430_104817.jpg

কড়াই টা একটা ঢাকনা দিনে ঢেকে দিব।কারণ এখন মাংস গুলা সিন্ধ করব। মাংস গুলা সিন্ধ হইতে প্রায় ২০ থেকেম২৫ মিনিট লাগে।এর থেকেও বেশি সময় লাগতে পারে। দেশি মুরগীর মাংস একটু দেরি করে সিদ্ধ হয়।

ধাপ_০৬
IMG_20230430_104826.jpg

এর ফাঁকে একবার মাংস গুলা দেখে নিব।এরপর আবার কিছু সময় ঢেকে রাখবো।

ধাপ_০৭
IMG_20230430_105652.jpg

মাংসের যে পানি দেয়া হইছিলো সেগুলা এটে গেছে।পানি এটে গেলে বুঝবেন যে মাংস সিদ্ধ হয়ে গেছে। এখন মাংস গুলা কসতে হবে।প্রায়৪ থেকে ৫ মিনিট কসতে হবে। এখন হালকা পানি দিয়ে ওই ভাবে রাখতে হবে।

ধাপ_০৮
IMG_20230430_105826.jpg

এখন আবার কসতে হবে। একটু করে পানি দিবে আর কসতে হবে।প্রায় ৮ থেকে ১০ মিনিট আবার কসতে হবে।

ধাপ_০৯
IMG_20230430_105954.jpg

এই ভাবে কসতে কসতে মাংসের রং অন্য হবে।আর ঘ্রান বাহির হবে। মাংস রান্না হয়ে গেছে। এখন কড়াইটি চুলার উপর থেকে নামিয়ে নিব।

শেষ ধাপ
IMG_20230430_110147.jpgIMG_20230430_110137.jpg

কড়াই থেকে মাংস গুলা একটা সুন্দর বাটিতে নিয়ে নিলাম। এবং কিছু ফটোগ্রাফি করে আপনাদের মাঝে তুলে ধরলাম।

দেশি মুরগীর মাংস সবাই খেতে পছন্দ করে।দেশি মুরগীর মাংস খেতে অনেক সুস্বাদু হয়। আপনারা কমেন্টে জানিয়ে দিবেন কেমন হয়েছে দেশি মুরগীর মাংস রান্নার রেসিপি। আজকে এই পযন্ত শেষ। এই ছিল আজকের দেশি মুরগীর মাংস রান্নার রেসিপি নিয়ে আলোচনা। সবার সুস্বাস্থ্য কামনা করে এখানেই শেষ করতেছি আল্লাহ হাফেজ।

সবাইকে অসংখ্য ধন্যবাদ

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

আমার পরিচয়

1671532513874.jpg

আসসালামুআলাইকুম,আমার নাম মোঃ ইয়াসিন আরাফাত । আমার স্টিমিট ইউজার নেম @as-arafat435। আমি দিনাজপুর জেলার, পার্বতীপুর উপজেলার একজন বাসিন্দা। আমি ভবানীপুর ইসলামিয়া কামিল মাদ্রাসায় ইন্টার ফাস্ট ইয়ারে পড়াশোনা করি।পড়াশোনার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করতেছি। আমি ভ্রমণ করতে অনেক ভালবাসি।আমার প্রিয় খেলা হচ্ছে ক্রিকেট। আমি ক্রিকেট খেলতে ভালবাসি।সকলেই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন।এই কামনা করছি। আল্লাহ হাফেজ।

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

You can also vote for @bangla.witness witnesses

3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpvDGTmz6yM4BdeUwpQ8vMxtR3sQse9kG46R2Lk4NBaGfzPmL5tiA85DdFd7TDvbMGaNMAY2RBgSWfNp5kM1Qjr3515gWKvjxzADBcu4.png
Vote for @bangla.witness
Sort:  
 last year 

দেশি মুরগীর মাংস আমার পছন্দের একটি খাবার। দেশি মুরগির মাংসে থাকা ফসফরাস কিডনি, লিভার, স্নায়তন্ত্রকে নিয়ন্ত্রণে রাখতে সহায়তা করে। দেশি মুরগির মাংসের রেসিপিটি আপনি খুব সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে উপস্থাপন করেছেন। ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

দেশি মুরগির মাংসের রেসিপি নিয়ে অনেক সুন্দর একটা পোস্ট লিখেছেন। মাংস দেখে জিবে জল চোলে আসলো। দেশি মুরগি অনেকদিন ধরে খাওয়া হয়নি। সুন্দর একটি পোস্ট আমাদের কাছে উপস্থাপন করার জন্য ধন্যবাদ ভাই।

 last year 

ধন্যবাদ ভাই

 last year 

দেশি মুরগির মাংস আমার কাছে অনেক পছন্দের। বাড়িতে গেলে বাড়িতে পালিত মুরগি জবাই করে মা খাওয়ায়, অনেক সুস্বাদু লাগে। আপনি অনেক সুন্দর উপস্থাপন করেছেন ভাই। দেখে তো লোভ লেগে গেল। মনে হয় অনেক সুস্বাদু হয়েছিল। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে বুঝিয়ে দিয়েছেন । অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

মন্তব্য করার জন্য ধন্যবাদ ভাই

 last year 

ফাটিয়ে দিয়েছেন আপনি। মুরগী রান্নার রেসিপি দারুণ ভাবে শেয়ার করেছেন। প্রতিটি ধাপ সুন্দর ভাবে আলোচনা করেছেন আপনি।

উপকরণে আরো কিছু আড করার দরকার ছিলো আপনার বাদ পড়েছে কিছু কিছু। পরবর্তী তে লক্ষ লাখবেন। ধন্যবাদ
 last year 

ধন্যবাদ ভাই

 last year (edited)

দেশি মুরগির মাংস আমার খুব প্রিয়। বর্তমানে দেশী মুরগির দাম অনেক বেশি। আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে। রেসিপি তৈরির সবগুলো ধাপ অসাধারণভাবে তুলে ধরেছেন। ভালো লিখেছেন, শুভকামনা রইল ভাই

 last year 

মন্তব্য করার জন্য ধন্যবাদ বড় ভাই

 last year 

দেশি মুরগির মাংস আমার অনেক পছন্দের খাবার। আমি দেশি মুরগির মাংস ছাড়া অন্য কোন মুরগির মাংস খাই না। দেশি মুরগির মাংসের রেসিপি নিয়ে সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন। ধাপগুলো সাজিয়েছেন ভালো।

 last year 

ধন্যবাদ ভাই

 last year 

দেশীয় মুরগী মাংসের রেসিপি দেখে জিভে পানি চলে আসছে ভাই। মুরগীর মাংস অনেক লোভ সামলানো কঠিন। দেশীয় মুরগী মাংসের রেসিপির ধাপগুলো বেশ সুন্দর করে সাজিয়েছেন। আপনার পোস্ট কোয়ালিটি যথেষ্ট ভাল।

 last year 

ধন্যবাদ ভাই

 last year 

দেশীয় মুরগী মাংসের রেসিপি আমার অনেক পছন্দের। দেশীয় মুরগী মাংসের রেসিপি দেখে জিভে পানি চলে আসছে। দেশীয় মাংসের রেসিপির ধাপ গুলো সাজিয়ে গুছিয়ে উপস্থাপন করেছেন।

 last year 

ধন্যবাদ আপু

Loading...
 last year 

দেশি মুরগির মাংস খেতে অনেক সুস্বাদু ও মজাদার। দেশির মুরগির মাংস আমার অনেক পছন্দের খাবার। দেশি মুরগির মাংস নিয়ে সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রতিটি ধাপ সাজিয়ে গুছিয়ে লিখেছেন।

 last year 

ধন্যবাদ ভাই

 last year 

ধন্যবাদ ভাই

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66703.61
ETH 3518.80
USDT 1.00
SBD 2.68