এমপি পদপ্রত্যাশী সিরাজ ভাইয়ের আলোচনা সভায় কিছুক্ষণ

in Nature Steem2 years ago

Friday 02 December 2022.

আসসালামু আলাইকুম

জুম্মা মোবারক

বন্ধুরা
সবাই কেমন আছেন ।আশা করি মহান আল্লাহর রহমতে ভালই আছেন
আলহামদুলিল্লাহ
আমিও সবার দোয়া নিয়ে মহান আল্লাহর রহমতে শুক্রবারের কাজগুলো যথারীতি চালিয়ে যাচ্ছি।

20221201_175303~3.jpg

20221201_175312~3.jpg

আলোচনা অনুষ্ঠানের প্রধান আলোচক জনাব সিরাজুল ইসলাম সিরাজ ভাই আলোচনা বক্তব্য রাখছেন।

আমরা মানুষ। সমাজবদ্ধ জীব। কখনো একা একা জঙ্গলে কিংবা মরুভূমিতে বাস করতে পারিনা।
তাই সবাই মিলে দলবদ্ধভাবে গ্রাম, পাড়া-মহল্লা শহর গঞ্জ ,এর লোকালয়ে বাস করে থাকি।
এজন্য আমাদেরকে সবার সাথে সুখে ,দুঃখে ,আনন্দে, হাসি, ঠাট্টা,হট্টগোল, চিল্লাচিল্লি, সবকিছু সামলিয়ে সমাজে বাস করতে হয়।

প্রত্যেক মানুষ বিভিন্নভাবে বিভিন্ন সময়ে পারিবারিক ছাড়াও সমাজের সকল কাজের সম্পৃক্ত হতে থাকে।
তাই আমাকেও অনেক সময় এসব কাজে জড়িয়ে যেতে হয়।

20221201_175228~2.jpg

সাংবাদিক অমিতাভ ভাস্তে, আলোচনায় অংশগ্রহণ করে, তার পত্রিকার জন্য ছবি সংগ্রহ করছেন।

তারই ফলশ্রুতিতে গতকাল সন্ধ্যায় একটি জাতীয় অনুষ্ঠানের কয়েকটি ছবি নিয়ে আমি আজকের পোস্টটি সাজিয়েছি।

গতকাল ঠিক সন্ধ্যা মুহূর্তে ,আমার ফোনটি রিসিভ করলে ওপার থেকে ভাস্তে, সাংবাদিক অমিতাবএই অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য আমাকে আহ্বান জানান।
আমি ফোনেই অনুষ্ঠানের অতিথি সম্পর্কে জানতে চাইলে সে আমাকে জানায়, জনাব সিরাজুল ইসলাম সিরাজ ভাইএই আলোচনা অনুষ্ঠানের প্রধান অতিথি।

আমি এই সিরাজ ভাই সম্পর্কে তার কাছে কিছু জানতে চাইলে ,সে আমাকে ফোনেই বলে দেয়, সিরাজ ভাই হল ,মাননীয় প্রধানমন্ত্রীর ভাস্তি জামাই এবং একজন শিল্পপতি
আমি তাকে আবার জিজ্ঞাসা করলাম ,সেখানে আমি কি করব! আর তিনিই বা কেন এসেছেন?

জবাবে সে আমাকে বলল , সামনে এমপি নির্বাচন, এবার তিনিও এমপি পদে নির্বাচন করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আবেদন করতে পারেন।

আমি তার এই কথা শুনে, মাগরিবের নামাজ শেষে বাংলাদেশ আওয়ামী লীগ অফিস, ভেন্ডাবাড়ি তে যথাসময়ে পৌঁছে গেলাম।

সালাম দিয়ে অফিসে প্রবেশ করতেই, আলোচনার আয়োজক, বাংলাদেশ আওয়ামী লীগ, ভেন্ডাবাড়ি ইউনিয়ন শাখার সভাপতি , সাবেক চেয়ারম্যান , ভাগিনা মনজুর হোসেন মন্ডল আমাকে বসার জন্য আহবান করেন।

আজকের অতিথি সিরাজ ভাই এর পাশে বসে আলোচনা সভায় অংশগ্রহণ করি।

সভার শুরুতেই , আমলীগ নেতা ভাস্তে মোঃ মাসুম শুভেচ্ছা বক্তব্য দিয়ে ,সিরাজ ভাইকে তার আলোচনা শুরু করার জন্য ইঙ্গিত করেন।

প্রথমে সিরাজ ভাই দাঁড়িয়ে, তাঁর আলোচনায় নিজেকে পীরগঞ্জের স্থানীয় বাসিন্দা ও একজন বিশিষ্ট ব্যবসায়ী হিসেবে পরিচয় প্রদান করেন। তার বক্তব্যে ফুটে ওঠে তিনি একজন সমাজসেবীও বটে।

সিরাজ ভাই তার আলোচনার মধ্যে তুলে ধরেন, পীরগঞ্জ উপজেলায় ,স্থানীয় কোন ব্যক্তি এমপি না থাকায়, মাননীয় প্রধানমন্ত্রীর কাছে ,জনাব সজীব ওয়াজেদ জয় কে প্রার্থী করার জন্য উদাত্ত আহ্বান জানান।
বক্তব্যটি আলোচনার উপস্থিতি, করতালি এর মাধ্যমে সমর্থন করেন।

পরে তিনি স্থানীয় লোককে পীরগঞ্জ ৬ আসনের এমপি হিসেবে দেখতে চাইলে, তাহাও করতালির মাধ্যমে সমর্থিত হয়।

20221201_175324~2.jpg

আলোচনা অনুষ্ঠানের একাংশ

এবার তিনি, তার নিজের বিষয়ে বলেন, জনাব সজীব ওয়াজেদ জয় ভাই , এমপি নির্বাচনের প্রার্থী নির্বাচিত না হলে , অন্যদের সাথে তিনিও মাননীয় প্রধানমন্ত্রীর কাছে তার প্রার্থিতা পাইতে আবেদন করবেন।
বিষয়টি করতালির মাধ্যমে সমর্থিত হয়

সিরাজ ভাইয়ের বক্তব্য শেষে আজকের আলোচনা সভার আয়োজক, জনাব মঞ্জুর হোসেন মন্ডল সবাইকে ধন্যবাদ জানিয়ে আলোচনা সভা শেষ করেন।

আমি সেখানকার কয়েকটি ছবি ধারণ করলে এই পোষ্টের মাধ্যমে আপনাদের সামনে প্রকাশ করার চেষ্টা করছি।

Thanks for All.

Writter/Photographer@mrnazrul.
CaptureHandset.
CetegoryNature, Photography,Idea Etc.
EditNo Editing and Filtering
ClickOne By One
LocationRangpur Bangladesh.

Visit My Another Activists

Blog

Twitter

Facebook

Youtube

Telegram

Discord

Steemit

Serey

Blurt

Best regards

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63209.62
ETH 2570.91
USDT 1.00
SBD 2.76