ডাহলিয়াসের সৌন্দর্য আচেহ বনে

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20211126_164042_946.jpg

শুভ সন্ধ্যা সকল নাগরিক আমার সাথে ফিরে এসেছেন এখানে @zubir-steem এবং বন্ধুরা আজ রাতে কেমন আছেন, আশা করি সকল বন্ধুরা সর্বদা ভাল থাকবেন এবং আশাকরি ভরণ-পোষণ মসৃণ এবং আশা করি দিনগুলি আনন্দময় হোক বন্ধু, এই শুভ রাত্রি উপলক্ষে আমি এই সম্প্রদায়ের আমার সমস্ত বন্ধুদের জন্য কিছু সুন্দর হলুদ ডালিয়া ফ্লাওয়ার ফটোগ্রাফি শেয়ার করতে চাই,
ঠিক আছে, আমার ফুলের কথা বলছি এবারের ফুলের মধ্যে এমন ধরনের ফুল রয়েছে যা আমরা খুব কমই বন্ধু খুঁজে পাই কারণ এই ডালিয়া ফুলের সৌন্দর্য আমাদের বাড়ির সামনে লাগানো হয়নি কারণ এই ফুলটি খুঁজে পাওয়া আমাদের পক্ষে খুব কঠিন, এবং আমি আমার সাথে এই ছবিটি ক্যাপচার করি। নিজস্ব ব্র্যান্ডের সেলফোন ক্যামেরা ইনফিনিক্স হট 9 প্লে,

IMG_20211126_164037_947.jpg

IMG_20211126_164030_830.jpg

এই ফুলটি বাল্বস ঝোপের তালিকায় অন্তর্ভুক্ত। যার বহুবর্ষজীবী বা বার্ষিক প্রকৃতি রয়েছে। এই ফুল গ্রীষ্মের শুরু থেকে এমনকি শরৎ পর্যন্ত প্রস্ফুটিত হতে পারে।
ডালিয়া ফুল মেক্সিকো দেশ থেকে এসেছে এবং সেখানকার জাতীয় ফুলের নামকরণ করা হয়েছে। এটি উপস্থাপন করা বহিরাগততা এবং সৌন্দর্য থেকে সন্দেহ করা হয়। এই সুন্দর ফুল প্রায়ই বংশবৃদ্ধি কঠিন বলা হয়.
একটি সাধারণ কন্দে শুধুমাত্র একটি ফুল জন্মে। তবে সৌন্দর্যের কথা জিজ্ঞেস করবেন না। সূক্ষ্ম এবং প্রতিসম পাপড়িযুক্ত ফুল যে কাউকে আকৃষ্ট করতে পারে। লেপিডোপটেরার খাদ্য তালিকায় ডালিয়া ফুল রয়েছে। অর্থাৎ এক ধরনের সুন্দর প্রজাপতি লার্ভা।
ডালিয়া ফুলের অর্থ
ডালিয়া ফুল একটি শ্রদ্ধা হিসাবে ব্যাখ্যা করা হয়. এই ফুলটি প্রায়শই বিবাহের মতো নির্দিষ্ট অনুষ্ঠানগুলিতে ফুলের তোড়া হিসাবে ব্যবহৃত হয়।
একটি প্রতিসম, নির্দেশিত ফুলের পাপড়ি আকৃতি আছে এবং একটি অনুক্রমিক প্যাটার্ন আছে। ডালিয়া ফুলের মোহনীয়তা এখনও লোভনীয় করে তুলুন। বিশেষ করে এরকম একটি অনুষ্ঠানে। এই ফুলের রং গ্রেডেশন তার নিজস্ব আনন্দ উপস্থাপন বলে মনে হয়. যাতে অনুষ্ঠানটি আরও মজাদার দেখায়।

IMG_20211126_164025_326.jpg

IMG_20211126_164015_389.jpg

IMG_20211126_164006_863.jpg

এবং এটি হলুদ ডালিয়া ফুলের সৌন্দর্য সম্পর্কে আমার পোস্ট এবং আশা করি আমার সকল বন্ধুরা এটি পছন্দ করবেন এবং যদি কিছু শব্দ থাকে যা আমি বলি যে ভাল না হয়, আমি আমার স্টিমিয়ান বন্ধুদের এবং বিশেষ করে এই সম্প্রদায়ের সকলের কাছে ক্ষমাপ্রার্থী, এবং এখানে @zubir-steem-এ আমাকে অনুসরণ করতে ভুলবেন না

আমার পক্ষ থেকে শুভেচ্ছা @zubir-steem

Camera UsedInfinix hot 9 play
CategoryPhotography
PhotographyFlower
LocationAceh Forest
Photographer@zubir-steem
Sort:  
 3 years ago 

বাহ আপনার ফোনের ছবি তোলা ডালিয়া ফুলের সৌন্দর্য দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম, আসলেই অসাধারণ একটি ফুল আমাদের মাঝে শেয়ার করেছেন। আমার মামারবাড়িতে অনেকগুলাই ডালিয়া ফুলের গাছ রয়েছে আমি মাঝেমধ্যে সেখানে যাই কেননা আমার এই ফুল অনেক ভালো লাগে এবং এর সৌন্দর্য এবং সুগন্ধ এই দুটো উপভোগ করতে পেরে আমি আসলেই অনেক মুগ্ধ। এটি হল প্রকৃতির সৌন্দর্য যা হয়তো শেষ হবার নাই, আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ফুলের ফটো গ্রাপি আমাদের মাঝে উপহার দেয়ার জন্য।

এমনি থেকেই ফুলটি সুন্দর তার উপরে আপনার ফটোগ্রাফি দারুন ছিলো যার কারনে আরও বেশি সুন্দর লাগছে। ডালিয়া ফুল সম্পর্কে অনেক তথ্যই জানতে পারলাম। এমন তথ্যবহুল পোষ্ট ভালো লাগে। শুভ কামনা রইলো আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57400.65
ETH 3108.60
USDT 1.00
SBD 2.42