চিরচেনা সেই মন ভালো রাখার জায়গা আমাদের খেলার মাঠ।

আসসালামু আলাইকুম আমার প্রিয় কমিউনিটি আমার বাংলা ব্লগের বন্ধুগণ। আপনারা সকলেই কেমন আছেন? আশা করছি আলহামদুলিল্লাহ আল্লাহ তাআলার রহমতে আপনার সকলে অনেক ভাল আছেন। লেখালেখি করতে বেশ ভালোই লাগে আমার, তবে ভালোবাসার বা ভাললাগার কিছু জিনিস বা মুহূর্ত নিয়ে লিখতে আরো বেশি ভালো লাগে। আমি যে বিষয়টি নিয়ে লিখতে যাচ্ছি তাহলো আমার শৈশব থেকে শুরু করে আজ অব্দি আমার মন ভালো করার একটি জায়গা সেটি হল আমাদের প্রিয় খেলার মাঠ।

IMG20220717185309.jpg

আমি যে জায়গাতে বসে আছি এটি হলো আমাদের খেলার মাঠ। মাঠের পাশে রয়েছে স্কুল এবং কলেজ ভবন শৈশব থেকে জীবনের সবথেকে বেশি সময় মনে হয় এখানেই কাটানো হয়েছে। এই জায়গাটিতে জমিয়ে রয়েছে হাজার রকমের মধুর স্মৃতি সেই সাথে কিছু বিষাদের স্মৃতি ও রয়েছে এখানে। এখানে আসলেই যেন মনটা আমার অনেক ভালো হয়ে যায়। বিকেলবেলা আমাদের এই খেলার মাঠে ছোট বড় সকলের সাথে সাক্ষাৎ হয়। অনেকের সাথে অনেক রকমের আনন্দ মজা মাস্তি খুনসুটি হয়ে থাকে। এক মুহূর্তের জন্য যেন নিজেকে হারিয়ে ফেলি পৃথিবীর সকল চিন্তা চেতনা ভুলে গিয়ে যেন অন্য এক জগতে চলে যায়। মাথার মধ্যে কোন ধরনের বাজে চিন্তা বিরাজ করে না এই সময়গুলোতে এখানে প্রতিদিন কিছু সময় কাটাতে পারলে যেন মনটা অনেক হালকা লাগে।

IMG20220717185551.jpg

এই মাঠে কত ধরনের খেলা হত ক্রিকেট ফুটবল থেকে শুরু করে সব ধরনের খেলা এখানে হতো ঘন্টার পর ঘন্টা সময় কাটাতাম এখানে। কিন্তু আগের মত আর বন্ধুরা ও নেই খেলাধুলাও ঠিক আগের মত আর হয় না। এর মাঝে যেন এখন আর প্রাণ খুঁজে পাই না। বিকেল হলেই দৌড় দিতাম এখন কেমন জানি সময়টা বদলে গেছে সবাই হাতে হাতে মোবাইল আর অনলাইন গেমস নিয়ে ব্যস্ত। এখনকার জেনারেশন যেন এক মোবাইল রোগে আসক্ত হয়ে অসুস্থ হয়ে গেছে প্রায়। অথচ এইতো বেশ কয়েকদিন আগেও আমরা কত সুন্দর মজা মাস্তি করে খেলাধুলা করতাম সময়টা ছিল বেশ মজার। আসলে জীবনকে ভালো রাখতে হলে খেলাধুলার বিকল্প নেই খেলাধুলা একদিক থেকে মন যেমন চাঙ্গা রাখে অন্যদের থেকে শরীর ও ঠিক রাখতে অনেকটাই কার্যকরী ভূমিকা রাখে।

IMG20220717185628.jpg

আমার মনে হয় খেলাধুলা করতে সবারই অনেক ভালো লাগে। আসলে খেলাধুলা হলো মনের খোরাক, খেলার খেলাধুলা করতে কার বা না ভালো লাগে। দিনশেষে সবাই ব্যস্ত হয়ে যায় ব্যস্ততার কারণে এগুলো এক সময় হয়ে যায় স্মৃতি।

তো বন্ধুরা দোয়া করবেন আমার জন্য আমি যেন আমার ব্লগগুলো সুন্দরভাবে আপনাদের সামনে উপস্থাপন করতে পারি। কমিটির সকল নিয়মকানুন মেনে চলতে পারি। সকলের জন্য অনেক অনেক শুভকামনা এবং ভালোবাসা রইলো।

Sort:  
 2 years ago 

আসলে শৈশবে যে এই স্কুলগুলোতে সময় কাটাই সেগুলো বড় হওয়ার পর দেখতে খুবই খারাপ লাগে ইচ্ছে করে আবার আগের মত ছোট হয়ে যাই। আপনি খানিকটা সময়ে সেখানে কাটিয়ে অনেকে ভালোই কাটিয়েছেন বোঝাই যাচ্ছে। ধন্যবাদ আপনার অনুভূতিগুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

এই জায়গাটিতে জমিয়ে রয়েছে হাজার রকমের মধুর স্মৃতি সেই সাথে কিছু বিষাদের স্মৃতি ও রয়েছে এখানে

আসলে খেলার মাঠে প্রত্যেকটি মানুষেরই এমনও হাজারো মধুর স্মৃতি জড়িয়ে থাকে যা শুধুমাত্র খেলার মাঠে গেলেই মনে পড়ে যায়। আপনার মত আমারও আমাদের গ্রামের খেলার মাঠের সাথে চমৎকার কিছু আনন্দঘন মুহূর্তের স্মৃতি জড়িয়ে রয়েছে। বৃষ্টির দিনে কত না বেশি ফুটবল খেলা করতাম এই ধরনের খেলার মাঠে খুবই মনে পড়ে সেই মধুর স্মৃতিগুলো।

 2 years ago 

আপনার পোস্ট খুবই ভালো হয়েছে, আজকের পোষ্ট পড়ে ছোটবেলার অনেক কিছুই মনে পড়ে গেল। যাই হোক তবে ফটোগ্রাফি পোস্টে অবশ্যই লোকেশন দিতে হবে এখন এডিট করে সঠিক করুন।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.033
BTC 62549.96
ETH 3022.14
USDT 1.00
SBD 3.67