সপ্ন টানে দিলাম পারি, মা কে ছেড়ে সপ্নের শহরে সপ্ন পূরণ করতে।

আসসালামু আলাইকুম আমার প্রিয় কমিউনিটি আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা, কেমন আছেন আপনারা? আশা করি আল্লাহ তাআলার অশেষ রহমতে আপনারা অনেক ভাল আছেন, আমিও আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি। আল্লাহপাক সুস্থ রাখছেন শুকরিয়া। আজ আমি আপনাদের সাথে যে গল্পটি শেয়ার করতে যাচ্ছি সেটি হলো স্বপ্ন টানে দিলাম পারি এমন একটি গল্প। তাহলে বন্ধুরা চলুন শেয়ার করে নিয়ে যাক আমার এই স্বপ্নটানে পাড়ি দেয়ার গল্পটি।

IMG20220808180635.jpg

পড়াশুনার সুবাদে বেশ ভালো একটা লম্বা সময় ধরে বাড়ির বাইরে অবস্থান করে যাচ্ছি। বাড়ি ছেড়ে প্রায় অনেকটা দূরে থাকতে হয় স্বপ্নের টানে হবো একদিন অনেক বড় এমন প্রত্যাশায়। বাইরে জীবন যাপন করলেও মাঝে মাঝেই বাড়িতে যাওয়া হয় মায়ের সঙ্গে সাক্ষাত করতে এলাকার পরিচিত মুখগুলো সাথে দেখা করতে। মাঝে মাঝে এমন করে বাড়িতে গিয়ে সবার সাথে সাক্ষাৎ করার পর অনেক ভালো লাগে। এমন করে চলতে চলতে চলে আসলো ঈদুল আযহা এবং সেই ছুটিতে যাওয়া হলো বাড়িতে। বাড়িতে বেশ লম্বা সময় ধরে অবস্থান করলাম অবশ্য তার পেছনে একটা কারণ আছে।

লম্বা সময় ধরে অবস্থান করছি বাড়িতে কারণ সেই সময়টাতে সবাই মিলে একত্রিত হয় এবং খেলাধুলায় বেশ মেতে ওঠে সবাই। ঈদের পর একদিন সবাই মিলে ফুটবল খেলতে গেলাম এবং সেখানে আমি পায়ে আঘাত পাই এজন্যই বেশ লম্বা সময় ধরে বাড়িতে অবস্থান করছিলাম। বলতে গেলে প্রায় এক মাসেরও বেশি সময় ধরে শহর ছেড়ে গ্রামে মায়ের আঁচলের নিচে ছিলাম। গ্রামে থাকা কি যে শান্তি তা আমি সত্যিই আগে থেকে অনুভব করতাম এবং এবার মনে হয় আরো নতুন করে সাদ পেলাম গ্রামে থাকার। গ্রামে থাকতে আমার সত্যিই অনেক ভালো লাগে। অনেকদিন থাকার পর যখন গ্রাম থেকে স্বপ্নটা অনেক শহরের উদ্দেশ্যে রওনা দিলাম।

IMG20220808180654.jpg

তখন আমার মা আমার কিছু কিছু অনেকটা পথ এগিয়ে আসলো। সে সময়টাতে আমার মায়ের মুখের দিকে তাকানো যাচ্ছিল না। মনে হচ্ছিল কখন সে কেঁদে ফেলবে এরকম ভাবতে ভাবতে সে বলেই ফেললে বাবা সাবধানে থাকিস। ভালোভাবে থাকিস কোন চিন্তা করি না। আমি তাকে বললাম ঠিক আছে মা এমন কথা বলে যখন সামনের দিকে এগিয়ে তখনই তার চোখ দিয়ে যেন অঝরে পানি পড়ছে নিশ্চুপ নীরবতার পানি। আমি তার চোখের পানিটা স্পষ্ট দেখতে পেয়েছি তবুও সে আমাকে যেন বুঝতে দেবে না সে কাঁদছে। আসতে অনেকটা খারাপ লাগছিল তবুও কি আর করার নিজের স্বপ্ন তো নিজেকেই পূরণ করতে হয়। তারপর মার সঙ্গে আরো কিছুক্ষণ কথা বলার পর তাকে একটু সান্তনা দিয়ে আমি আমার স্বপ্নের উদ্দ্যেশে পারি দিলাম।

তো বন্ধুরা আশা করি আমার এই গল্পটি আপনাদের অনেক ভালো লাগবে। আমার জন্য সকলের দোয়া করবেন এবং সকলের জন্য অনেক অনেক ভালোবাসা এবং শুভকামনা রইল।

Sort:  
 2 years ago 

আপনার পোস্ট খুবই ভালো হয়েছে, ভালো কিছু কথা বলেছেন, তবে ফটোগ্রাফি পোস্টে অবশ্যই লোকেশন দিতে হবে, আপনি এখনি এডিট করে সঠিক করুন। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.030
BTC 65669.27
ETH 2668.58
USDT 1.00
SBD 2.87