প্রকৃতির কিছু অপরূপ সৌন্দর্যের আলোকচিত্র ( Benificiary 10% @shy-fox )

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা, সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে আজকের ব্লগটি শুরু করছি।


Photo by @winkles

Photo by @winkles

Photo by @winkles


What3words Location: https://w3w.co/lifeguard.expired.flattens

গতদিন অর্থাৎ বুধবার দুপুরের দিকে গ্রামের ভিতরে একটি জায়াগায় গুরুত্বপূর্ণ কাজ এর উদ্দেশ্যে গিয়েছিলাম। এই গ্রামটি মাধবপুর ডোকরা বাড়ি থেকে ভিতরে হারপাড়া নামক একটি জায়গায়। মূলত কালকে সকালের পর দুপুর থেকে নানান ব্যস্ততার মধ্য দিয়ে কেটেছে সময়টা।

আর এমনিতেই আমার সকাল আর দুপুর, এক কোথায় দুটি বেলা আমার এক হয়ে যায়। কারণ সকালে উঠতে উঠতে ১১:৩০-১২ টা বেজে যায়। যাইহোক এই হারপাড়া নামক জায়গায় মূলত একটি জায়গা দেখার উদ্দেশ্যে গিয়েছিলাম। এটি আমার পরিচিত অভিজিৎ নামে এক দাদা দেখবে তাই সে আমাকে সাথে নিয়ে গিয়েছিলো যাতে তাকে আমি কোনোরকম ভাবে কিছুতে হেল্প করতে পারি।

তিনি মূলত কিছু ধানের জমি দেখার জন্য গিয়েছিলো সেখানটায়। এই জায়গাটিতে ওনার যাওয়ার কথা ছিল আরো তিনদিন বাদে, কিন্তু যাদের জমি তারা কোথায় যাবে বিধায় গতকাল ফোন করে দেখে যেতে বললো। না গেলেও নয়, পার্টির ব্যাপার আছে এখানে আবার , না গেলে অন্য লোকজন দেখে দিয়ে দেবে। আজকাল চলে সবকিছু এইভাবে, যে বেশি দিতে পারবে তার হাতে গিয়ে পড়বে।

যাইহোক সেই দাদাটা আমাকে ফোন করে আসতে বললে আমিও ওই দুপুরে তার সাথে চলে গেলাম। উনি আবার আমার উপর খুব বিশ্বাস করে ফলে আমি যদি জায়গাটার ব্যাপারে দ্বিমত পোষণ করি তাহলে উনি সাথে সাথে বাতিল করে দেবেন এইরকম ব্যাপার। ওখানে যেতে আমাদের ঘন্টা দুইয়ের মতো লেগেছিলো, কারণ ভিতরে অনেকটা দূরে অবস্থিত , বলতে গেলে কিছুটা অজপাড়া গাঁয়ের মতো।

রাস্তাঘাটও সেখানে তেমন উন্নত হয়নি, বৃষ্টি হলে চলা মুশকিল আছে, মাটির রাস্তা সেখানে । এদিকে আজকে একটু মেঘলা মেঘলা আকাশ ছিল চারিদিকে, বৃষ্টিও হয়েছিল শেষ পর্যন্ত সেখানে। যাইহোক সেখানে পৌঁছানোর পর তারা জমি দেখালো আমাদের এবং আমার ধানের জমি হিসেবে বেশ ভালোই লেগেছিলো।

কিন্তু আমি এই ব্যাপারে একটু চুপ ছিলাম এবং বিষয়টা সেই দাদার উপরে ছেড়ে দিয়েছিলাম। কারণ তারও একটা নিজস্ব মতামত থাকা দরকার, আমি যদি ভালো বলি তাহলে সে রাজি হয়ে যাবে কিন্তু যদি কোনো কারণে খারাপ হয় তাহলে সে ভুল বুঝতে পারে যার জন্য একটু চুপ ছিলাম, যতই আমাকে বিশ্বাস করুক এইসব বিষয়ে নিজের মতটাই শ্রেয় বলে আমি মনে করি। আর আমি কারো নিজস্ব মতের মধ্যে গিয়ে হস্তক্ষেপ করাটা পছন্দ করিনা। যাইহোক শেষপর্যন্ত চিন্তাভাবনা করে আমার মতো ওনারও পছন্দ হলো।


Photo by @winkles

Photo by @winkles

Photo by @winkles


What3words Location: https://w3w.co/lifeguard.expired.flattens

এখন যেহেতু বর্ষাকাল সেহেতু সেখানে এই সময় জমিগুলোতে ধান রোপনও করে ফেলেছে। মোটামুটি সেখানে আশেপাশে সব জায়গাতেই কমপ্লিট লাগানো। এইসময় গ্রামের দিকে একটা অন্যরকম প্রাকৃতিক সৌন্দর্য ফুটে ওঠে। আমার সবথেকে এই সময়ের যে বিষয়টা ভালো লাগে সেটা হলো কৃষকদের ধান রোপন করার দৃশ্যগুলো আর মাঝে মাঝে তাদের কণ্ঠে গেয়ে ওঠা গানগুলো। তারা মনের আনন্দে একাধারে একগতিতে সারাদিন চালিয়ে দেয় এইভাবে।

এইগুলো এখন আর দেখা যায়না, যদিও এখনো গ্রামের দিকে অনেক সময় হয়েও থাকে কিন্তু সেগুলো দেখার সৌভাগ্য আর হয়না। লাস্ট বছর যখন তালদি আমার এক মাসির বাড়ি বেড়াতে গিয়েছিলাম তখন সেখানে একবার এই দৃশ্যগুলো দেখার সৌভাগ্য হয়েছিল। তারপরের থেকে এখনো অব্দি বাস্তবে চোখের সামনে দেখার সৌভাগ্য আর হলো না। এখন এইসব বিষয়গুলো শুধু স্মৃতি আর স্মৃতি হয়ে রয়েছে। এইসব দৃশ্য দেখলে এখন মনের ভিতরে সেই স্মৃতিগুলো ভেসে ওঠে।

শুভেচ্ছান্তে, @winkles

ক্যামেরারেডমি নোট ৭
ক্যাটাগরিন্যাচার ফোটোগ্রাফি
লোকেশন মাধবপুর ডোকরা বাড়ি, হারপাড়া
তারিখ ০৮.০৯.২০২১

Support @amarbanglablog by Delegation your Steem Power

100 SP250 SP500 SP1000 SP2000 SP


||Community Page||


||amarbanglablog Discord Link||heroism Discord Link||

Sort:  
 3 years ago 

ঝকঝকে পরিস্কার প্রকৃতির চমৎকার ফটোগ্রাফি। দুর্দান্ত কিছু মুহূর্ত। সব মিলিয়ে ফুল প্যাকেজ একটা কন্টেন্ট। শুভেচ্ছা অবিরাম

 3 years ago 

মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ জানাই। আর গ্রামের প্রকৃতির দৃশ্যগুলো বরাবরি দুর্দান্ত হয়ে থাকে।

 3 years ago 

প্রাকৃতিক সৌন্দর্য আশ্চর্যজনক, আপনার ফটোগ্রাফি খুব ভাল এবং খুব নিখুঁত।

ভাগ করে নেওয়ার জন্য ধন্যবাদ

 3 years ago 

ঠিক বলেছেন। প্রকৃতির সৌন্দর্য এর উপরে আর কিছু নেই, সব কিছু তুচ্ছ। আপনার মন্তব্য তুলে ধরার জন্য ধন্যবাদ।

 3 years ago 

🥰🥰

অনেক সুন্দর আলোকচিত্র প্রদর্শনী করেছেন ভাই।

এদিকে আজকে একটু মেঘলা মেঘলা আকাশ ছিল চারিদিকে, বৃষ্টিও হয়েছিল শেষ পর্যন্ত সেখানে।

মেঘলা মেঘলা আকাশের সৌন্দর্য একটু বেশি ভালো লাগে।তাছাড়া আপনার ফটোগ্রাফি বলে কথা সুন্দর না হয়ে কি পারে?

image.png

এই ছবিটা দেখে তো মনে হচ্ছে যেন আকাশের একটা পেইন্টিং।ছবিটিতে আকাশের বেশ কয়েকটি রং ফুটে উঠেছে।

শুভ কামনা রইলো।

 3 years ago 

এই ছবিটা দেখে তো মনে হচ্ছে যেন আকাশের একটা পেইন্টিং

প্রকৃতির যে কতোরকম সৌন্দর্যপূর্ণ খেলা চলে সারাদিনে এটাই হলো তার একটা প্রতিরূপ। যাইহোক আপনার মতামত দেওয়ার জন্য ধন্যবাদ।

 3 years ago 

দাদা প্রকৃতি টা অসাধারণ ছিল। সন্ধ‍্যার পূর্বে আকাশ টা যেন তার আপন রুপে সেজেছে। খুব সুন্দর তুলেছেন দৃশ‍্যটা। দেখতে খুবই ভালো লাগছে। এবং উপস্থাপনা টাও অসাধারণ ছিল।।

 3 years ago 

হ্যাঁ প্রকৃতি তার অসাধারণ রূপে সজ্জিত হয়ে উঠেছিল ঐ সময়ে। লাস্ট এর আগের ছবিটা সন্ধ্যার একটু আগে উঠানো হয়েছিলো। যাইহোক আপনার মতামত পেশ করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ দাদা।।

প্রকৃতির অপরূপ রূপটা সব সময় আমাদেরকে হাত ছানি দিয়ে ডাক দেয়। আমরা সব সময় প্রকৃতির মাঝে নিজেকে বিলিয়ে দিয়ে থাকি। দাদা আপনার ফটোগ্রাফি গুলো সব সময়ই অসাধারণ হয়ে থাকে। সেটা নিয়ে কোনো কথা বলা যায় না। তবে শেষের আগের ছবিটা যেন, মনে হচ্ছে কোনো দক্ষ শিল্পির দ্বারা নির্মাণ করা। সব দিকে আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ। শুভেচ্ছা এবং ভালোবাসা দাদা।

 3 years ago 

প্রকৃতির অপরূপ রূপটা সব সময় আমাদেরকে হাত ছানি দিয়ে ডাক দেয়। আমরা সব সময় প্রকৃতির মাঝে নিজেকে বিলিয়ে দিয়ে থাকি

এইটা আপনি একদম বাস্তব কথা বলেছেন। আমরা আসলে সবাই প্রকৃতির অপরুপ লীলাময় সৌন্দর্য এর মধ্যে দিয়ে চলে যাছি।

ঐ মুহুর্তে আসলে প্রকৃতি এমন একটা ভাবমূর্তিতে ছিল যে বিষয়টা এমন পর্যায়ে এসেছে। যাইহোক আপনার মতামতের জন্য ধন্যবাদ।

আপনাকেও ধন্যবাদ দাদা।

 3 years ago 

আপনার করা প্রত্যেকটি ফটোগ্রাফি অসাধারণ হয়েছে বিশেষ করে বর্ননাটি আমার কাছে অনেক ভালো লেগেছে এবং সর্বশেষ ছবিটি সত্যিই অসাধারণ হয়েছে। আপনার জন্য শুভ কামনা।

 3 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর একটি মন্তব্য তুলে ধরার জন্য।

 3 years ago 

শুভ কামনা ভাই।

 3 years ago 

শুরুর দৃশ্যগুলো সত্যি বেশ উপভোগ্য এবং চমৎকার লেগেছে আমার কাছে। আমিও মাঝে মাঝে চেষ্টা করি প্রকৃতির সুন্দর দৃশ্যাবলী ক্যাপচার করার এবং সকলের সাথে শেয়ার করার। ধন্যবাদ

 3 years ago 

বিকালের দিকের দৃশ্যগুলো আসলেই খুবই অপূর্ব হয়ে থাকে, আমার কাছে খুবই সুন্দর লাগে এই দৃশ্যগুলো। আমি যখন মাঝে মাঝে গ্রামের দিকে যাই তখন এই দৃশ্যগুলো উপভোগ করি বেশ।

 3 years ago 

দাদা দেখছি অনেক ব্যস্ত ছিলেন সারাদিন।আপনার ফটোগ্রাফি বরাবরই সুন্দর হয়।এইবার ও তার ব্যতিক্রম হই নাই।আপনাকে অনেক ধন্যবাদ আপনার ব্যস্তদিনের গল্প আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

হ্যাঁ মাঝে মাঝে বড্ড ব্যাস্ত হয়ে পড়ি সব দিক থেকে।

আপনার ফটোগ্রাফি বরাবরই সুন্দর হয়।এইবার ও তার ব্যতিক্রম হই নাই

ধন্যবাদ আপনার মতামতের জন্য।

প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক সুন্দর ছিল, মনে হয় আকাশ যেন প্রকৃতির মাঝে মিশে গেছে আর উপস্থাপন গুলো অনেক সুন্দর ছিল ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

মনে হয় আকাশ যেন প্রকৃতির মাঝে মিশে গেছে

আসলেই প্রকৃতি এর লীলা বোঝা বড়ই মুশকিল। মিনিটে মিনিটে সবকিছু চেঞ্জ হয়ে যায়। তবে আমার এই মুহুর্তগুলো ঐ সময় দারুন ছিলো।

 3 years ago 

দাদা আপনার ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে যা দেখে মন মুগ্ধ হয়ে গেল আর সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর ছিল ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার এই মুগ্ধতা দেখে আমিও খুশি। ধন্যবাদ জানাই আপনার মতামত তুলে ধরার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57605.40
ETH 3085.50
USDT 1.00
SBD 2.31