মোটু পাতলুর চিত্রাঙ্কন ।। অরিজিনাল আর্টওয়ার্ক

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা, সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে আজকের ব্লগটি শুরু করছি।

আজকে আপনাদের সামনে একটি নতুন অঙ্কন নিয়ে হাজির হলাম। গতকাল রাতে আমি "মোটু পাতলু " এর ছবি অঙ্কন করেছিলাম । মোটু পাতলু হলো একটি ভারতীয় এনিমেটেড কার্টুন চরিত্র । গতকাল ইউটিউব ঘাটতে ঘাটতে হঠাৎ করে এই কার্টুন চরিত্রটি সামনে আসলো আর কিছুক্ষন দেখতে দেখতে ভাবলাম এই মোটু পাতলু বাবুদের নিয়ে কিছু একটা করা যাক দেখি। এরপর রাতের দিকে বসে পড়েছিলাম অঙ্কন করার জন্য। এই মোটু পাতলু কার্টুন চরিত্র তেমন একটা দেখা হয় না, এইরকম মাঝে মধ্যে কয়েকটি পর্ব ইউটিউবে দেখা হয়। এই চরিত্রগুলো ভারতের বিভিন্ন ভাষায় প্রকাশিত আছে তবে বেশিরভাগটাই বাংলা আর হিন্দিতে চলে। তো যাইহোক আমি এই মোটু পাতলু বাবুদের আমার অঙ্কনের মাধ্যমে তুলে ধরার চেষ্টা করেছিলাম, আশা করি আপনাদের কাছে আজকের অঙ্কনটি ভালো লাগবে।


♛উপকরণ:♛

আর্ট পেপার
বোর্ড
স্কেচ পেন্সিল
কালার পেন্সিল
রাবার

এখন অঙ্কনের ধাপগুলো নিচের দিকে তুলে ধরবো---

➤প্রথম ধাপে আমি মোটু বাবুর মুখমন্ডল অঙ্কন করে সেখানে চেহারা ফুটিয়ে তুলেছিলাম। এরপর মাথার পিছনের দিকে একটু চুল এবং সামনে গোঁফ অঙ্কন করে দিয়েছিলাম।

➤দ্বিতীয় ধাপে মোটু বাবুর এক সাইডে হাত অঙ্কন করেছিলাম এবং বডির সামান্য একটু অংশ অঙ্কন করে নিয়েছিলাম।

➤তৃতীয় ধাপে আরেক পাশে হাত অঙ্কন করে দিয়েছিলাম এবং বডির বাকি অংশ পুরোপুরি অঙ্কন করে পোশাকের শেপ দিয়ে দিয়েছিলাম।

➤চতুর্থ ধাপে পায়ের দিকটা পুরোপুরি অঙ্কন করে মোটু বাবুর চিত্রটা সম্পন্ন করেছিলাম।

➤পঞ্চম ধাপে পাতলু বাবুর মুখমন্ডল অঙ্কন করে তার উপর চেহারা ফুটিয়ে তুলেছিলাম। এরপর চোখের উপর একটা চশমা এঁকে দিয়েছিলাম এবং গলার দিকটা অঙ্কন করে দিয়েছিলাম ।

➤ষষ্ঠ ধাপে পাতলু বাবুর দুই হাত আর সরু বডি অঙ্কন করে দিয়েছিলাম।

➤সপ্তম ধাপে পাতলু বাবুর দুটি পা অঙ্কন করে সম্পন্ন করেছিলাম।

➤অষ্টম ধাপে পাতলু বাবুর মুখমন্ডল থেকে গলা অব্দি এবং দুই হাতের তালুতে কালার করে দিয়েছিলাম।

➤নবম ধাপে পাতলু বাবুর দুই হাতের বাকি অংশ আর পুরো বডিতে কালার করে পোশাকের বিষয়টা তুলে ধরেছিলাম।

➤দশম ধাপে পায়ের দিকটা সম্পূর্ণভাবে কালার করে দিয়েছিলাম।

➤একাদশ ধাপে মোটু বাবুর মুখমন্ডল, গোঁফ এবং পিছনে মাথার চুলে কালার করে দিয়েছিলাম।

➤দ্বাদশ ধাপে মোটু বাবুর বডিতে অঙ্কিত একটি পোশাকে আর একটি হাতের দিকে কালার করে দিয়েছিলাম।

➤ত্রয়োদশ ধাপে মোটু বাবুর বাকি হাত এবং বাকি পোশাকে কালার করে দিয়েছিলাম।

➤চতুর্দশ ধাপে মোটু বাবুর পায়ের দিকে কালার করে শেষ করেছিলাম অঙ্কন।

আর্ট বাই, @winkles

শুভেচ্ছান্তে, @winkles


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 
মোটু পাতলু কার্টুন এতো ভালো লাগে যে কি আর বলবো। সময় কাটানোর জন্য এই কার্টুনটি খুবই বিনোদন পূর্ণ। আমার একটা কাকাতো বোন আছে সে মোটু পাতলুর পাগল ভক্ত। পাতলুর মাথায় আইডিয়া আসলেই তো তার মাথার উপ বাল্ব জ্বলে উঠে এটা অনেক মজার লাগে। আমি বাংলা ভার্সন দেখে বেশি মজা পাই।
দাদা, আপনার আর্টের প্রশংসা করতেই হবে। আপনি এতো নিঁখুত ভাবে আর্ট করেন মনে হয় একদম অর্জিনাল ছবি। পেন্সিল দিয়ে আঁকানোর পর যখন রং করলেই তখনই ছবি দুটি একদম বাস্তবিক ভাবে ফুটে উঠলো। আসলে কোনো কাজ মনোযোগ দিয়ে করলে অনেক সুন্দর হয়। আপনার ড্রয়িং তার প্রমাণ।
আমি মনে করি মোটু পাতলু সবাই কম বেশি দেখেছে। তাই সবার কাছে এই মুখ দুটো অনেক জনপ্রিয়৷ আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মোটু পাতলুর চিত্র এঁকে দেখিয়েছন। আপনাকে অসংখ্য ধন্যবাদ দাদা। সব সময় ভালো থাকবেন, সুস্থ থাকবেন। 💕💕
 2 years ago 

ওয়াও ভাইয়া আপনি তো খুব সুন্দর মোটু পাতলুর চিত্রাংকন করেছেন। আমার ছেলের অনেক পছন্দ মোটু পাতলু কাটুন। প্রায় সারাক্ষণই এই কার্টুনটা দেখে। আপনার আর্ট এর কথা আর কি বলব আপনি যে সবসময় ভালো আর্ট করেন তা আমি প্রথম থেকে দেখে আসছি। আপনার আর্ট গুলো সত্যিই খুব অসাধারণ হয় ভাইয়া। আজকের এই মোটু পাতলুর আর্ট দেখে মনে হচ্ছে সত্যিকারে মোটু পাতলু দাঁড়িয়ে আছে। কি অসাধারণ ভাবে আপনি রঙগুলো করেছেন। দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর আর্ট গুলো আমাদেরকে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

অও,দাদা অসাধারণ হয়েছে "মোটু পাতলু" এর চিত্র অঙ্কনটি।আমার সবথেকে বেশি ভালো লাগে আপনার রং করার বিষয়টি, আপনি দারুণভাবে ফুটিয়ে তোলেন প্রত্যেকটি চিত্ৰ।এটি দেখে বড়োরা সহ বাচ্চারা খুবই এনজয় করে।আমিও মাঝে মাঝেই দেখি,খুবই ভালো লাগে।
বাচ্চাদের মুখে মুখে তো শুধু এই কার্টুনের নাম।বেশ বুদ্ধিসম্পন্ন কার্টুন।খুবই নিখুঁত করে এঁকেছেন,প্রতিটি ধাপ যেটি চোখে পড়ার মতো ছিল।মনেই হচ্ছে না এটি হাতে করা অঙ্কন,একদম ছবির মতোই।ধন্যবাদ দাদা,ভালো থাকবেন।শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

মোটু পাতলু হলো একটি ভারতীয় এনিমেটেড কার্টুন চরিত্র ।

মোটু পাতলু হলো খুবই জনপ্রিয় কার্টুন চরিত্র। আসলে মোটু পাতলু কে চেনো না এমন মানুষ খুবই কম আছে। বিশেষ করে বাচ্চারা যদি মোটু পাতলু কার্টুন না দেখে তাহলে যেন তাদের দিনটি পূর্ণতা পায় না। সত্যি দাদা আপনার দক্ষতা খুবই প্রশংসনীয়। আপনি এত সুন্দর ভাবে মোটু পাতলুর চিত্র অঙ্কন করে সকলের মাঝে উপস্থাপন করেছেন দেখে মুগ্ধ হয়ে গেলাম। আসলে আপনার অঙ্কন গুলো দেখে বরাবরই আমি মুগ্ধ হই। বরাবরের মতো আজকেও আপনি খুবই নিখুঁতভাবে মোটু পাতলু চিত্র অঙ্কন করে সকলের মাঝে উপস্থাপন করেছেন। দারুন এই চিত্র অঙ্কন করে আমাদের সকলের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো দাদা।♥️♥️♥️♥️♥️♥️

 2 years ago 

মোটু পাতলু আমার খুবই প্রিয় কার্টুন চরিত্র। আসলে কার্টুন দেখতে আমি এখনো অনেক পছন্দ করি। মাঝে মাঝেই কার্টুন দেখতে বসে পড়ি। তাদের বুদ্ধি ও দুষ্টুমি আমার কাছে খুবই ভালো লাগে। আর মোটু পাতলুর কথা সবাই জানে। তারা সবার কাছেই প্রিয়। দাদা আপনি এত সুন্দর ভাবে মোটু পাতলুর প্রতিচ্ছবি আপনার অংকনের মাঝে ফুটিয়ে তুলেছেন দেখে মুগ্ধ হয়েছি। সত্যি কথা বলতে আপনি খুবই নিখুঁতভাবে আপনার অংকন গুলো সম্পন্ন করেন। যেগুলো আমার কাছে খুবই ভালো লাগে। আপনি আপনার অংকনের প্রতিটি ধাপ এত সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। দেখেই বোঝা যাচ্ছে আপনি কতটা দক্ষ আর্টিস্ট। দারুণভাবে এই জনপ্রিয় কাটুন ক্যারেক্টার মোটু পাতলু কে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি দাদা।

 2 years ago 

দাদা আজকে আপনার মোটু পাতলুর চিত্র অংকন দেখে আমার খুবই ভালো লাগলো। কারণ মোটু পাতলু আমার খুবই প্রিয় কার্টুন। আমি এখনো মাঝে মাঝে এই মটু পাতলু কার্টুন দেখি। কারণ আমার খুবই ভালো লাগে। বিশেষ করে মোটু পাতলু কার্টুন সবাই কমবেশি দেখে। বাংলা ভাষায় হওয়াতে আরও আমাদের বাংলাদেশের বেশিরভাগ ছেলে-মেয়েই মোটু পাতলু সাথে পরিচিত। বিশেষ করে আমার ছোট ভাই রয়েছে সেই মোটু পাতলু দিলে আর অন্য কিছু দেখতে দেয় না। তার সাথে সাথে আমিও দেখি। আমার খুবই ভালো লাগে। তবে আজকে আপনার অংকনটা সত্যিই একদম অরজিনাল হয়েছে। দেখে মুগ্ধ হয়ে গেলাম। খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মোটু পাতলুর চিত্রাঙ্কন সত্যিই অসাধারণ এবং অনবদ্য একটি চিত্রাংকন হয়েছে দাদা যা বলে বোঝার উপায় নেই কারণ এই। মটু পাতলুর কার্টুন আমরা সবাই দেখে থাকি অনেক জনপ্রিয় একটি কার্টুন সেই কার্টুন থেকে মটু পাতলু আপনি এতো সুন্দর করে চিত্রাংকন করেছেন যা দেখে আমি অভিভূত হলাম এত চমৎকার একটি অংক আমাদের মাঝে উপহার দেয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি প্রিয় দাদা এভাবেই পাশে থাকবেন আমাদের অনুপ্রেরণা হয়ে এটাই প্রত্যাশা সব সময়♥♥

 2 years ago 

মোটু মেরে দিমাগ মে কই আইডিয়া নেহি হে তুমহি কুস চোস,😍

কি যে ভালো লাগে এই ডায়লগ গুলো। একটা সময় ছিল টিভির সামনে শুধু অপেক্ষা করতাম কখন মটু পাতলু দেখার জন্য রিমোট টা একটু হাতে পাব 😍। যাইহোক অনেক অনেক ধন্যবাদ দাদা এত সুন্দর একটি কাজ আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

ওয়াও দাদা আপনার আজকে মোটু পাতলুর চিত্রাঙ্কন টি অসাধারণ ।আপনার আর্ট দেখে আমার অনেক ভালো লেগেছে আর আমি মুগ্ধ হয়ে যাই।।আর্টটির কালার বেশ দারুণ ভাবে কাজ করছেন।আর খুব সুন্দর করে প্রতিটি ধাপ উপস্থাপনা করছেন।অনেক ধন্যবাদ দাদা।এতে সুন্দর পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া কাকতালীয় তবে মজার একটি বিষয় হলো আমার ছোট বোন আমার পাশে মটু পাতলুর ভিডিও দেখছে।আর আমি আপনার পোস্ট পড়ছি।আপনার আঁকা নিয়ে নতুন কিছু বলার নেই,সবসময় দারুণ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 58484.86
ETH 3100.06
USDT 1.00
SBD 2.40