সুস্বাদু গলদা চিংড়ির রেসিপি ।। বাঙালি রেসিপি ( Benificiary 10% @shy-fox )

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা, সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে আজকের ব্লগটি শুরু করছি।

আজকে আমি একটি দারুন মজাদার রেসিপি তৈরি করেছি। এটি খেতে খুব টেস্ট হয়েছিল। আমি আজকে গলদা চিংড়ি রান্না করেছি এবং সেটি আলু, বেগুন দিয়ে তৈরি করেছি। আলু ও বেগুন দিয়ে গলদা চিংড়ির তরকারির স্বাদ অতুলনীয়, এটা না খেলে বলে বোঝানো যাবেনা। যাইহোক আমি আজকের এই সুস্বাদু রেসিপিটি আপনাদের সাথে ভাগ করে নিচ্ছি।


✾প্রয়োজনীয় উপকরণসমূহ:✾

উপকরণ
পরিমান
গলদা চিংড়ি
৪ টি
বেগুন
১ টি
আলু
৩ টি
লঙ্কা
৯ টি
পেঁয়াজ
২টি
হলুদ
২.৫ চামচ
লবন
২ চামচ
সরিষার তেল
৪ চামচ
জিরা গুঁড়ো
১/২ চামচ


গলদা চিংড়ি, বেগুন, আলু, লঙ্কা


পেঁয়াজ, হলুদ, লবন, জিরা গুঁড়ো, সরিষার তেল


এখন রেসিপিটি যেভাবে তৈরি করলাম--


ꕥপ্রস্তুত প্রণালী:ꕥ


➤গলদা চিংড়িগুলোকে প্রথমে কেটে নিতে হবে এবং জল দিয়ে ধুয়ে পরিষ্কার করে নিতে হবে। এরপর আমি আলুগুলোর খোসা ফেলে দিয়েছিলাম এবং কেটে পিচ করে নিয়েছিলাম।

➤বেগুন কেটে পিচ করে নিয়েছিলাম। এরপর আমি পেঁয়াজ এর খোসা ফেলে কুচি করে নিয়েছিলাম। একই সাথে আমি লঙ্কাগুলো কেটে নিয়েছিলাম।

➤কেটে রাখা গলদা চিংড়ির গায়ে লবন ও হলুদ দিয়ে দিয়েছিলাম এবং গায়ে ভালো করে মাখিয়ে নিয়েছিলাম।

➤চিংড়িগুলো ভেজে নিয়েছিলাম এবং সাথে বেগুনগুলোও ভেজে নিয়েছিলাম।

➤আলু ভেজে নিয়েছিলাম এবং সাথে পেঁয়াজ ভেজে নিয়েছিলাম।

➤কড়াইতে তেল দিয়ে উপাদানগুলো, চিংড়ি এবং লঙ্কা দিয়ে দিয়েছিলাম। এরপর তাতে সঠিক পরিমানে লবন ও হলুদ দিয়ে দিয়েছিলাম। উপাদানগুলো সব ভালো করে মিশিয়ে নিয়েছিলাম।

➤উপাদানগুলো সব মেশানো হয়ে গেলে তাতে জল দিয়ে দিয়েছিলাম। এরপর তরকারি পুরোপুরি হওয়ার জন্য অপেক্ষা করলাম।

➤অবশেষে তৈরি হয়ে গেলো অত্যন্ত সুস্বাদু গলদা চিংড়ির রেসিপি এবং এটি গরম গরম পরিবেশন করার জন্য প্রস্তুত। এইটা দিয়ে পুরো এক থালা ভাত খেয়ে ফেলা যায়, আর অন্য কিছু লাগে না।

রেসিপি বাই, @winkles

শুভেচ্ছান্তে, @winkles

______

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 3 years ago 

চিংড়ি আমার সবচেয়ে প্রিয় মাছ। আর গলদা হলে তো কথায় নেই। গলদা চিংড়ির রেসিপি টা খুব ভালো হয়েছে দাদা। আপনার জন্য শুভকামনা। এই রকম রেসিপি শেয়ার করতে থাকুন।।

 3 years ago 

চিংড়ির মধ্যে গলদা আমার বেশি প্রিয়। কারণ এর স্বাদের কাছে অন্য কিছু তুচ্ছ। গলদা চিংড়ি মানে জাস্ট একটা অন্যরকম স্বাদ।

 3 years ago 

😄😄😄😄

 3 years ago 

চিংড়ি মাছ আমি খেতে খুব ভালো বাসি।সুস্বাদু গলদা চিংড়ির রেসিপি আপনি অনেক সুন্দর করে তৈরী করেছেন। দেখেই খেতে ইচ্ছা করছে। এত সুন্দর রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

গলদা চিংড়ি মাছ আমিও খুব পছন্দ করি. তবে সমস্যা হলো এর এতো দাম আমাদের এখানে যে কিনে খেতে গেলে আর মনে হয় না খাই। স্বাদ তখন দৌড়ে পালায় হা হা। যাইহোক আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

হুম ভাই ঠিক বলেছেন দাম অনেক বেশি।

 3 years ago 

গলদা চিংড়ি আর সেই সাথে বেগুন আলু। উফফফ, দেখেই তো খেতে ইচ্ছে করছে ভাইয়া। গলদা চিংড়ি আমার অনেক বেশি প্রিয়,মানে অনেক অনেক অনেক বেশি।
আর বেগুন আর আলুর সাথে তো জাস্ট জমে যায়।
আপনার রান্নার রঙ টা খুব দারুণ হয় ভাইয়া।

 3 years ago 

গলদা চিংড়ি আমার অনেক প্রিয়। তবে এই রাতে আপনার কথার রিপ্লে দিতে বসে আপনার খাওয়ার ইচ্ছা দেখে আমার এখনই আবার খেতে ইচ্ছা করছে হা হা। আলু বেগুন দিয়ে তো কোনো কথা হবে না , একদম মুখ বন্ধ করে খেতে থাকতে হবে। আপনার সুন্দর মতামতের জন্য ধন্যবাদ।

 3 years ago 

😂ভালোই একটা রিবেঞ্জ হলো তাহলে, দুজন এর ই ইচ্ছে করছে।একদম,খুব মজা হয়।

 3 years ago 

ওরে ভাই গলদা চিংড়ি মানেই তো লোভনীয় কিছু, হি হি হি
খুব সুন্দর উপস্থাপনার সাথে বেশ ভালো রান্না করেছেন আপনি, দেখে মনে হচ্ছে চিংড়িমাছগুলো আমার দিকে তাকিয়ে আছে। এতো সুন্দর রান্নার লোভ কি সামলানো যায়, একদমই না।

 3 years ago 

লোভনীয় মানে সেই লেভেলের , আমিতো এই গলদা দেখলে মনে হয় খাওয়া শুরু করি যেমন তেমন করে। আর তারপর যদি গলদার মাথায় থাকে ঘি, আর বলার মতো না।

এতো সুন্দর রান্নার লোভ কি সামলানো যায়, একদমই না

খেয়ে ফেলেন তাহলে হা হা।

গলদা চিংড়ির রেসিপিটি দেখেই ক্ষুদা লেগে গেল ভাইয়া।রান্নাটার কৌশলটাও সহজ ছিল এবং চিংড়ির সাথে বেগুনের কম্বিনেশনটাও মিলেছে।ধন্যবাদ ভাইয়া রেসিপি পোস্টটি শেয়ার করার জন্য।

 3 years ago 

এক থালা দেওয়া আছে খেয়ে নিন না হলে মনে পড়বে বার বার। সহজ আছে পদ্ধতিটা,বাড়িতে তৈরি করতে পারবেন সহজে আশা করি ।

 3 years ago 

আজ খুব লোভনীয় রেসিপি শেয়ার করেছো। আমার ভীষণ প্রিয় একটি রেসিপি। তোমার রেসিপিটি দুর্দান্ত হয়েছে। বেগুনের সাথে গলদা চিংড়ি স্বাদ হয় খুব।দেখে বোঝা যাচ্ছে। শুভেচ্ছা নিও।

 3 years ago 

হ্যাঁ, ঠিক বলেছো গলদা চিংড়ির সাথে আলু বেগুনের স্বাদ জাস্ট অতুলনীয়। ধন্যবাদ।

মনের মত একটা রেসিপি পেলাম বেশ কিছুদিন পর।অনেক দিন হলো চিংড়ি মাছের রেসিপি দেখিনা।আপনি খুব সুন্দর ভাবে রান্না করেছেন।চিংড়ি আমার খুবই পছন্দের খাবার।অনেক ধন্যবাদ ভাই আপনার রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

গলদা চিংড়ি লাস্ট কবে খেয়েছিলাম মনে নেই , দামের ঠেলায় আর কিনে খেতে ইচ্ছা হয় না। আজকে আবার এতদিন পরে গলদা চিংড়ির স্বাদ উপভোগ করলাম মনের মতো। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

গলদা চিংড়ি বর্ষার মৌসুমে নদীতে প্রচুর ধরা পড়ে। মাছের মধ্যে চিংড়ি মাছ আমার প্রিয় খাবার। আমাদের মাঝে সুন্দর একটি রেসিপি নিয়ে হাজির হয়েছেন ভাই।আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার রেসিপি তৈরি।

 3 years ago 

হ্যাঁ, এটা ঠিক বলেছেন নদী এলাকাগুলোতে প্রচুর পাওয়া যায় এইসব, কিন্তু সমস্যা হলো যখন কিনে খেতে হয়। আমরা এদিকে এতো দাম দিয়ে কিনে খেতে মজা পাইনা , অনেক দিন পর পর কিনতে হয়। গলদা চিংড়ির আসলে একটা অন্যরকম স্বাদ আছে।

 3 years ago 

চিংড়ি মাছ আমার অনেক পছন্দের একটি মাছ। আপনি খুবই সুন্দর ভাবে এই চিংড়ি মাছের রেসিপিটি উপস্থাপন করেছেন। খুবই ভালো লাগছে দেখতে আজকের রেসিপিটি। অনেক ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আমারো সেই লেভেলের পছন্দের মাছ একটা। এটি খেতেও অসাধারণ টেস্ট হয়েছিল। এর তরকারি খেলে যেন মনে হয় পেট ভরতে চাচ্ছে না , আমারো একই অবস্থা হয়েছিল হা হা। ধন্যবাদ আপনার মতামত তুলে ধরার জন্য।

 3 years ago 

আপনি খুব সুস্বাদু গলদা চিংড়ির রেসিপি তৈরি করেছেন খুবই সুন্দর হয়েছে সুন্দর করে ধাপে ধাপে বর্ণনা করেছেন সুন্দর ফটো দেখে মনে হচ্ছে রান্নাটা খুব টেস্টি হয়েছে খেতে অনেক মজা হবে আমাদের এদিকে এখন প্রচুর পরিমাণে চিংড়ি পাওয়া যায় মাঝে মাঝে খাওয়া হয়।।

 3 years ago 

হ্যাঁ, এটি খেতে খুবই সুস্বাদু হয়েছিল। আপনিও বাড়িতে এইভাবে করে টেস্ট করতে পারেন। আপনাদের ওদিকে তো নদী মতো আছে, আশা করি পেয়ে যাবেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57062.81
ETH 3068.42
USDT 1.00
SBD 2.43