গাছের ডালে বসে থাকা একটি বানরের চিত্রাঙ্কন ।। অরিজিনাল আর্টওয়ার্ক ( Benificiary 10% @shy-fox )

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে আজকের ব্লগটি শুরু করছি।

অনেকদিন বাদে আজকে আবার আপনাদের সামনে একটি নতুন অঙ্কন নিয়ে হাজির হলাম। আজকে আমি একটি সম্পূর্ণ বানরের চিত্র অঙ্কন করেছি। এখানে আমি দেখিয়েছি বানরটি একটি গাছের ডালে বসে একদিকে তাকিয়ে আছে। এই বানরের অঙ্কনটি আমি একটি প্রকৃতির সবুজতার মধ্যে দিয়ে তুলে ধরেছি। আশা করি এই অঙ্কনটি আপনাদের ভালো লাগবে।


⚘উপকরণঃ⚘

আর্ট পেপার ( A4 )
বোর্ড
পেন্সিল
রাবার
কালার পেন্সিল

এখন আমি অঙ্কনটির ধাপগুলো নিচে তুলে ধরছি--


❖প্রথম ধাপে আমি গাছের ডালপালার মতো দেখতে অঙ্কন করে নিয়েছিলাম।

❖দ্বিতীয় ধাপে আমি নিচের ডালে বানরের চিত্রটি অঙ্কন করে নিয়েছিলাম।

❖তৃতীয় ধাপে আমি বানরের পাশ দিয়ে কয়েকটি ডালে ছোট ছোট পাতা অঙ্কন করে নিয়েছিলাম।

❖চতুর্থ ধাপে আমি বড়ো ডালের পাশ দিয়ে ছোট খাটো আরো কিছু ডাল মতো অঙ্কন করেছিলাম এবং কিছু ডালে পাতা অঙ্কন করেছিলাম । এরপর পাতাগুলোতে একটু গাঢ় কালি দিয়ে ফুটিয়ে তুলেছিলাম।

❖পঞ্চম ধাপে আমি উপরের দিকে ডালের ফাঁক দিয়ে আকাশি কালার দিয়ে দিয়েছিলাম।

❖ষষ্ঠ ধাপে আমি উপরের দিকে কিছু পাতায় সবুজ কালার দিয়ে দিয়েছিলাম এবং ডালগুলোতে গাছের গায়ের কালারের মতো দিয়ে দিয়েছিলাম।

❖সপ্তম ধাপে আমি গাছের বড়ো ডালটিতে কালার করে নিয়েছিলাম।

❖অষ্টম ধাপে আমি নিচের দিকে বানরের চারিপাশ দিয়ে আকাশি কালার দিয়ে দিয়েছিলাম।

❖নবম ধাপে বানরের পিছন দিকের পাতাগুলোতে সবুজ কালার দিয়ে দিয়েছিলাম।

❖দশম ধাপে আমি বানরের সম্মুখে অবস্থিত পাতাগুলোতেও সবুজ কালার করে দিয়েছিলাম।

❖একাদশ ধাপে আমি বানরের গায়ে লোম অঙ্কন করে দিয়েছিলাম এবং মুখের দিকে কালার করে দিয়েছিলাম।

❖দ্বাদশ ধাপে আমি বানরের বসে থাকা ডালটিতে কালার করে দিয়েছিলাম এবং উড়ে যাওয়া কিছু পাখি অঙ্কন করে দিয়ে শেষ নামিয়ে দিয়েছিলাম।

আর্ট বাই, @winkles

শুভেচ্ছান্তে, @winkles

______

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 3 years ago 

ভাই আপনি খুব সুন্দর ভাবে চিত্রটি ফুটিয়ে তুলেছেন। বেশ সুন্দর দেখাচ্ছে।

 3 years ago 

ধন্যবাদ ।

 3 years ago 

বেশ দারুণ আর্ট করেছেন ভাই, বিশেষ করে প্রকৃতির দৃশ্যটা আমার কাছে বেশী ভালো লেগেছে। আর বানরটাকে কেমন জানি বুড়ো বুড়ো মনে হচ্ছে, হি হি হি

ধন্যবাদ প্রকৃতির মাঝে বানর, চমৎকারভাবে ড্রয়িং এর মাধ্যমে উপস্থাপন করার জন্য।

 3 years ago 

আর বানরটাকে কেমন জানি বুড়ো বুড়ো মনে হচ্ছে, হি হি হি

হা হা, বুড়ো বানর অঙ্কন করে দিয়েছি আজকে ।

বেশ দারুণ আর্ট করেছেন ভাই, বিশেষ করে প্রকৃতির দৃশ্যটা আমার কাছে বেশী ভালো লেগেছে

ধন্যবাদ আপনার সুন্দর একটি মতামত করার জন্য।

 3 years ago 

সত্যিই দাদা অনেক সুন্দর ছিল আপনি বেশ সুন্দরভাবে অঙ্কন করেছেন গাছের ডালে বসে থাকা বানরের চিত্র অংকন। আমার অসম্ভব ভালো লেগেছে আপনি অত্যন্ত সুন্দরভাবে পরিবেশন করেছেন খুবই সাবলীল ভাষায় আমাদের বুঝতে সক্ষম হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনি আমার অঙ্কনের ধাপগুলো সহজভাবে বুঝতে পেরেছেন তার জন্য ধন্যবাদ।

 3 years ago 

আপনার আট করা বানরের চিত্রটি খুবই সুন্দর লাগছে বিশেষ করে সবুজ পাতার মধ্যে যে ভাবে বসে আছে দেখে মনে হচ্ছে একদম অবিকল একটি জীবন্ত বানর বসে আছে খুবই সুন্দর হয়েছে আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

হ্যা, আমি একটু বানরটিকে গাছের সবুজ পাতার মধ্যে দিয়ে প্রকৃতিটাকে ফুটিয়ে তোলার চেষ্টা করেছিলাম। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

পেইন্টিংয়ের কি আশ্চর্যজনক কাজ, আকর্ষণটি একটি বাস্তব দৃশ্যের মতো

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ভাই সত্যি তোমার হাতে যাদু আছে বলতে হবে। তুমি দারুন অঙ্কন করো। গাছের ডালে বানরের ছবিটি অনেক নিপুনতার সাথে এঁকেছো। অনেক শুভেচ্ছা রইলো

 3 years ago 

ধন্যবাদ তোমাকে।

 3 years ago 

বাহ আপনার পেইন্টিং খুব ভালো এবং আপনি যে ব্যাখ্যা দিয়েছেন তা খুবই নিখুঁত, মানুষের পক্ষে বোঝা খুবই সহজ, আমি আপনার পেইন্টিং সত্যিই পছন্দ করি।

ভাগ করে নেওয়ার জন্য ধন্যবাদ

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আমার অঙ্কনটি দেখে বুঝতে পারার জন্য।

 3 years ago 

ভাইয়া এতোদিন দেখতাম আপনি রান্না খুব বেশি ভালো করেন।
কিন্তু আজকে দেখছি আপনার ছবি অনেক বেশি ভালো আঁকেন।
তবে বানরটিকে দেখে মন মরা লাগছে কেন? কলা পায়নি আজকে? 🤪

 3 years ago 

ভাইয়া এতোদিন দেখতাম আপনি রান্না খুব বেশি ভালো করেন।
কিন্তু আজকে দেখছি আপনার ছবি অনেক বেশি ভালো আঁকেন।

আমি সবই পারি🤪

তবে বানরটিকে দেখে মন মরা লাগছে কেন? কলা পায়নি আজকে?

না বানরটি আসলে একটু বয়স্ক হয়ে গেছে। আর কলা তো খেতে শরীর স্বাস্থ্য মোটা তাজা করে ফেলেছে হা হা।

 3 years ago 

দাদা আপনি যে ছবি আঁকায় খুব দক্ষ তা নতুন করে বলার অপেক্ষা রাখে না।আমার কাছে একদম সত্যিকারের বানর বলে মনে হচ্ছে।তাছাড়া আবার মনে হচ্ছে এটি বৃদ্ধ বানর তেঁতুল গাছের ফাঁকে আবার কখনো বা গর্ভবতী বানর বলে মনে হচ্ছে।দুর্দান্ত হয়েছে আর্টটি।ধন্যবাদ দাদা।

 3 years ago 

আসলে বানরটি একটু বৃদ্ধ হয়ে গেছে। খেয়ে খেয়ে ঐরকম মোটা তাজায় পরিণত হয়েছে। ধন্যবাদ।

 3 years ago 

গাছের ডালে বানরের চিত্র খুব সুন্দরভাবে এঁকেছেন,এটা আমার কাছে খুব ভালো লেগেছে।সেজন্যে আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57062.81
ETH 3068.42
USDT 1.00
SBD 2.43