একটি জিরাফের সম্পূর্ণ চিত্র অঙ্কন ।। অরিজিনাল আর্টওয়ার্ক ( Benificiary 10% @shy-fox )

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা, সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে আজকের ব্লগটি শুরু করছি।

কিছুদিন বাদে আজকে আমি আপনাদের সম্মুখে একটা নতুন অঙ্কন নিয়ে হাজির হলাম। আজকে আমি আপনাদের সামনে একটা বড়োসড়ো প্রাণীর চিত্র অঙ্কন করে দেখানোর চেষ্টা করলাম । এটি পৃথিবীর সবথেকে লম্বা প্রাণী হিসেবে পরিচিত । এই অঙ্কনটি আমি রাতের দিকে করে রেখেছিলাম। আমি আজকে একটি সম্পূর্ণ জিরাফের ছবি অঙ্কন করলাম। এই জিরাফটি প্রকৃতির খোলা মাঠের মধ্যে আছে সেটা বোঝানোর চেষ্টা করেছি।


✦উপকরণ:✦

স্কেচ পেপার ( A4 )
বোর্ড
স্কেচ পেন্সিল
রাবার
কালার পেন্সিল

অঙ্কনটির ধাপগুলো নিচে দেখানো হলো--


☛প্রথম ধাপে জিরাফের নাক, কান, মুখ এবং চোখ অঙ্কন করে নিয়েছিলাম। এরপর লম্বা গলা অঙ্কন করে ঘাড়ের দিকে সামান্য একটু পেন্সিল টেনে রেখেছিলাম।

☛দ্বিতীয় ধাপে আমি জিরাফের পিঠের দিকটা এবং বুকের দিকটা অঙ্কন করে নিয়েছিলাম। এরপর সামনের দিকে পায়ের কিছু অংশ টেনে রেখেছিলাম এবং পিছনে লেজের কিছু অংশ টেনে দিয়েছিলাম।

☛তৃতীয় ধাপে আমি জিরাফের সামনের দুটি পা এবং পিছনের দুটি পা অঙ্কন করে নিয়েছিলাম এবং লেজের শেষ ভাগে চুল মতো আছে তার একটা শেপ অঙ্কন করে রেখেছিলাম। এগুলো করার পরে জিরাফের মতো দেখতে মোটামুটি কিছুটা তৈরি হয়ে গেছে।

☛চতুর্থ ধাপে জিরাফের শরীরে যেমন ডোরা কাটা কাটা দাগ মতো থাকে সেইরকমটা অঙ্কন করে নিয়েছিলাম।

☛পঞ্চম ধাপে জিরাফের মুখ থেকে গলার কিছু অংশ পর্যন্ত গাঢ় রং দিয়ে দিয়েছিলাম এবং গলার বাকি অংশটা হালকা ফ্যাকাশে মতো কালার দিয়ে রেখেছিলাম।

☛ষষ্ঠ ধাপে আমি পড়ে থাকা গলার বাকি অংশটা আগের মতো গাঢ় কালার দিয়ে পরিপূর্ণ করে দিয়েছিলাম।

☛সপ্তম ধাপে জিরাফের সমস্ত শরীরে হালকা ফ্যাকাশে কালারের মতো দিয়ে দিয়েছিলাম।

☛অষ্টম ধাপে পা বাদে শরীরের অংশগুলো গাঢ় রং দিয়ে দিয়েছিলাম।

☛নবম ধাপে বাকি থাকা পায়ের অংশটা কালার করে এবং লেজের দিকটা কালার করে দিয়েছিলাম। কালার করার পরে একটা পরিপূর্ণ জিরাফ অঙ্কন তৈরি হয়ে গেলো।

☛দশম ধাপে আমি নিচে কিছু সবুজ কালার মতো করে দিয়েছি যেটা আমি ঘাসের মতো বোঝাতে চেয়েছি আর একটা ন্যাড়া গাছ অঙ্কন করেছি অর্থাৎ এখানে জিরাফটি এই গাছের সব পাতা খেয়ে ফেলেছে সেটা বোঝাতে চেয়েছি।

☛একাদশ ধাপে জিরাফের পিছনে আরো একটি গাছ অঙ্কন করেছি যেটা এখনো জিরাফের চোখের থেকে বেঁচে আছে😀।

☛দ্বাদশ ধাপে আমি আকাশি কালার দিয়ে আকাশের দৃশ্য অঙ্কন করে দিয়েছিলাম।

☛ত্রয়োদশ ধাপে অর্থাৎ সর্বশেষ ধাপে দুটি গাছের পাশ দিয়ে কিছু ঝাউ গাছের মতো দেখতে অঙ্কন করে দিয়েছিলাম এবং কিছু পাখির উড়ে যাওয়ার দৃশ্য অঙ্কন করে দিয়েছিলাম।

আর্ট বাই, @winkles

শুভেচ্ছান্তে, @winkles

______

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


Sort:  
 3 years ago 

সত্যি খুব সুন্দর হয়েছে ছবিটি।আপনি খুব সুন্দর আঁকেন। এটা মানতে হবে।সব মিলিয়ে আপনার ছবিটি অনেক সুন্দর হয়েছে।

 3 years ago 

উপযুক্ত মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনি একটি খুব ভাল এবং নিখুঁত জিরাফ আঁকছেন, রঙ এবং আকৃতি থেকে স্পষ্টভাবে দৃশ্যমান।
এবং খুব বিস্তারিত ব্যাখ্যা।

ভাগ করে নেওয়ার জন্য ধন্যবাদ

 3 years ago 

ধন্যবাদ আপনার একটি মূল্যবান মন্তব্য তুলে ধরার জন্য।

 3 years ago 

সত্যি বলতে খুব চমৎকার ক্রিয়েটিভিটির প্রমাণ দিয়েছেন আপনি। চিত্রাঙ্কন টি দেখলে সহজ মনে হলেও আসলে এটি অতটা সহজ নয়।

খুব সুন্দর এই ক্রিয়েটিভিটি এর জন্য অভিনন্দন

 3 years ago 

সহজ তো নয় কোনো কিছুই, তবে আমি এটা খুব দ্রুততার সাথে অঙ্কন করেছিলাম। যাইহোক আপনার ভালো মন্তব্য তুলে ধরার জন্য ধন্যবাদ।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ

 3 years ago 

ছোট থেকেই এই জিরাপ প্রাণীটি টিভির পর্দায় বইয়ের পাতায় দেখে আসছি। জিরাপ টা খুব ভালো একেছেন দাদা। এখন পযর্ন্ত সরাসরি দেখা হয়নি। আর্টে আপনার দক্ষতা এই চিএটা দ্বারা বোঝা যাচ্ছে। খুব ভালো হয়েছে। দাদা।

 3 years ago 

আমিও এই জিরাফ প্রাণীটি আগে কখনো অঙ্কন করিনি। এই সর্বপ্রথম করলাম। আর সাথে একটু ন্যাচারের প্রদর্শনও দিয়ে দিলাম। যাইহোক আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ।

 3 years ago 

✌✌🙂🙂

 3 years ago 

জিরাফের চিত্রটি অনেক সুন্দর হয়েছে।কিন্তু চিত্র ভালো হলেও,জিরাফের পায়ের নিচের আঁকা অংশে বাংলাদেশের পতাকার চিত্র ফুটে উঠেছে।

 3 years ago 

ধন্যবাদ আপনার মতামত তুলে ধরার জন্য।

জিরাফের পায়ের নিচের আঁকা অংশে বাংলাদেশের পতাকার চিত্র ফুটে উঠেছে

হা হা, আসলে ওখানে কালারের ভ্যালকি হয়ে গেছে।

 3 years ago 

অবিকল জিরাফের চিত্র হয়েছে। দারুন ধাপে ধাপে অঙ্কন করেছো। খুব সুন্দর হয়েছে ।শুভেচ্ছা নিও।

 3 years ago 

ধন্যবাদ তোমার মন্তব্যের জন্য।

খুবই অসাধারণ একটি আর্ট করেছেন আপনি।প্রশংসায় আমি পঞ্চমুখ।ধারাবাহিক ভাবে খুব সুন্দর বর্ণনা দিয়েছেন।অনেক ধন্যবাদ আপনাকে আপনার আর্ট দক্ষতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।শুভ কামনা রইলো অভিরাম।

 3 years ago 

ধন্যবাদ বরাবরের মতো আপনার একটি সুন্দর মন্তব্য উপস্থাপন করার জন্য। আমি আসলেই আপনার প্রশংসায় পঞ্চমুখ দেখে খুব খুশি হলাম।

 3 years ago 

দাদা আপনার হাতে আসলে জাদু আছে একবারে বাস্তবে জিরাফের মতো একটি চিত্র অংকন করলেন। অসাধারণ হয়েছে দাদা এবং সেইসাথে আপনার সুন্দর উপস্থাপনা। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

হ্যাঁ, জিরাফটিকে আমি একটু ন্যাচারের মাধ্যমে বাস্তবে তুলে ধরার চেষ্টা করেছিলাম জাস্ট। আপনার ভালো লেগেছে এইজন্য আমি খুশি। ধন্যবাদ আপনার বক্তব্য তুলে ধরার জন্য।

 3 years ago 

খুব সুন্দর ড্রইং করেছেন আপনি। দেখে মনে হচ্ছে যেন সত্যি কারের জিরাফ দেখছি। আমার কাছে অনেক ভালো লেগেছে বিশেষ করে জিরাফের গায়ের রং গুলি খুবই ভালভাবে করেছেন। ধাপে ধাপে ড্রইং কি শেয়ার করেছেন। অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

হ্যাঁ, আমি প্রকৃতির মাঝে একটা বাস্তবের মতো দেখতে অঙ্কন করে দাঁড় করিয়ে দিয়েছি। আপনার কাছে পুরো অঙ্কনের বিষয়টি ভালো লেগেছে তার জন্য ধন্যবাদ। আরো একটি ধন্যবাদ দিলাম সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

ভাইয়া মানতেই হচ্ছে আপনি খুব বেশি ভালো আকেঁন। আপনার আঁকা নিয়ে কোনো কথা হবেনা জাস্ট।
জিরাফটি দেখতেও একদম বাস্তব মনে হচ্ছে আর ছবিটি বেশি ভালো লাগছে পাখি গুলো আঁকার পর।

 3 years ago 

না ঐ আর কি আঁকলাম। তবে অংকনটি আমি দ্রুততার সাথে সম্পন্ন করেছিলাম। আর আমি আসলে এই জিরাফটির মাধ্যমে তার আশেপাশের প্রকৃতিটাকে তুলে ধরার চেষ্টা করেছিলাম মাত্র।

 3 years ago 

হ্যা আশেপাশের চিত্র আঁকার পর জিরাফটি দেখতে আরো ভালো লাগছে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 59388.79
ETH 2578.59
USDT 1.00
SBD 2.47