একটি সম্পূর্ণ শিয়ালের চিত্র অঙ্কন ।। অরিজিনাল আর্টওয়ার্ক ( Benificiary 10% @shy-fox )

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা, সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে আজকের ব্লগটি শুরু করছি।

পুনরায় সাতদিন বাদে আজকে আবার আপনাদের সামনে একটি নতুন অঙ্কন নিয়ে হাজির হলাম। আজকে আমি প্রাণিজগতের মধ্যে ছবি অঙ্কন করার কথা ভেবে একটি অঙ্কণ সম্পূর্ণ করেছি। আজকে আমি একটি সম্পূর্ণ শিয়ালের চিত্র অঙ্কন করেছি। আমি এই শিয়ালটিকে অঙ্কন করে কিছুটা বাস্তবতার মধ্যে রূপদান দিয়ে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আমি এখানে প্রধান যে বিষয়টা ফুটিয়ে তুলেছি সেটি হলো শিয়ালটি প্রচন্ড গতিবেগে ছুটছে এই দৃশ্যটা । এইরকম পর্যায়ে ছবিটির সবকিছু চিত্রাঙ্কিত করে তুলে ধরার চেষ্টা করলাম। আশা করি আপনাদের অঙ্কনটি ভালো লাগবে ।

এখন অঙ্কনটির কয়েকটি উপকরণ নিচে তুলে ধরলাম--

উপকরণ
আর্ট পেপার( A4)
স্কেচ পেন্সিল
রাবার
বোর্ড
কয়েকটি কালার

এখন অঙ্কনটির ধাপগুলো নিচে তুলে ধরলাম--


☛প্রথম ধাপে আমি শিয়ালটির একটি সুন্দর দেখতে লেজ তৈরি করে নিয়েছিলাম এবং তারপর পিছনের দিকের দুটি পা অঙ্কন করে নিয়েছিলাম ।

☛দ্বিতীয় ধাপে আমি শিয়ালটির পুরো শরীরটা অঙ্কন করে নিয়েছিলাম । এরপর মুখ, চোখ, কান অঙ্কন করে নিয়েছিলাম এবং সামনের দুটি পা অঙ্কন করে নিয়েছিলাম ।

☛তৃতীয় ধাপে আমি শিয়ালটির সামনের দুটি পা এবং মুখ, কান সহ ঘাড়ের দিকে কালার করে নিয়েছিলাম ।

☛চতুর্থ ধাপে আমি শিয়ালটির বাকি পুরো শরীর সহ পিছনের দুটি পা কালার করে নিয়েছিলাম ।

☛পঞ্চম ধাপে আমি শিয়ালটির শেষ অংশ অর্থাৎ লেজের দিকটা কালার করে নিয়েছিলাম।

☛ষষ্ঠ অর্থাৎ সর্বশেষ ধাপে আমি নীল কালার মতো করে ঘাসের মতো দেখতে অঙ্কন করে দিয়েছিলাম অর্থাৎ ঘাস আছে সেটা বোঝাতে চেয়েছি এবং অবশেষে তৈরি হয়ে গেলো একটি সম্পূর্ণ শিয়ালের চিত্র।

আর্ট বাই, @winkles

শুভেচ্ছান্তে, @winkles

Support @amarbanglablog by Delegation your Steem Power

100 SP250 SP500 SP1000 SP2000 SP


||Community Page||


||amarbanglablog Discord Link||heroism Discord Link||

Sort:  
 3 years ago 

দাদা আপনাকে অসংখ্য ধন্যবাদ, তুমি খুব সুন্দর ভাবে নিপুণ হাতে সম্পন্ন শিয়ালের চিত্র অংকন করেছেন। দাদা আমি চেষ্টা করব আপনার অংকন দেখে অংকন করার। শুভকামনা রইল দাদা আপনার জন্য।

 3 years ago 

হ্যাঁ , নিশ্চই বাড়িতে তৈরি করার চেষ্টা করবেন।

 3 years ago 

ধন্যবাদ ভাই।

 3 years ago 

চমৎকার ড্রয়িং হয়েছে ভাই, বিশেষ করে কালার ম্যাচিংটা যথেষ্ট ভালো হয়েছে। যদিও আমরা আগেও আপনার অনেক ড্রয়িং দেখেছি, সেহেতু আমরা জানি আপনি ড্রয়িং ভালো করেন। তবে আজকেরটা বেশী ভালো হয়েছে। ধন্যবাদ

 3 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর একটি মতামত তুলে ধরার জন্য।

 3 years ago 

অসাধারণ লাগছে আপনার অংকিত শেয়ালের চিত্র। শেয়ালের দিকে তাকালে মনে হচ্ছে চালাক চালাক একটা ভাব আছে
শুভকামনা রইল

 3 years ago 

শিয়াল এখন রানিং করছে চারিদিকে। আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ।

 3 years ago 

বাহ, আপনি যে শিয়ালের ছবিটি বানিয়েছেন তা সত্যিই নিখুঁত এবং সুন্দর, ব্যাখ্যাটিও বোঝা খুব সহজ। শেয়ার করার জন্য ধন্যবাদ, শুভকামনা

 3 years ago 

ধন্যবাদ আপনার মতামতের জন্য। আপনিও বাড়িতে এই পদ্ধতিতে চেষ্টা করতে পারেন।

 3 years ago 

হ্যাঁ ধন্যবাদ ভাই

 3 years ago 

দাড়ুন সুন্দর হয়েছে। আমিও চেস্টা করবো। অনেক ধন্যবাদ ভাইয়া 😇।

 3 years ago 

হ্যাঁ নিশ্চই বাড়িতে চেষ্টা করতে পারেন। আশা করি পেরে যাবেন।

 3 years ago 

বাহ দাদা শেয়ালটা অংকনের পদ্ধতিটা আপনি সহজভাবে উপস্থাপন করেছেন। এতো সহজে এতো সুন্দর শেয়াল আর্ট করা সম্ভব তা আপনি দেখিয়ে দিলেন। চমৎকার হয়েছে অংকন টা। আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

হ্যাঁ আমি এই অঙ্কনটি জাস্ট কয়েকটি স্টেপ এর মধ্যে অঙ্কন তুলে ধরার চেষ্টা করেছিলাম। যাইহোক আপনার মতামত দেওয়ার জন্য ধন্যবাদ।

 3 years ago 

🙂🙂

দাদা অসম্ভব সুন্দর হয়েছে আপনার আজকের শিয়ালের আর্টটা। ধাপগুলো একেবারে পরিষ্কার এবং সহজ। আপনার সকল আর্টগুলোই অসাধারণ হয় দাদা। শুভেচ্ছা রইল দাদা।

 3 years ago 

হ্যাঁ আজকের অঙ্কনটি আমি সহজে কয়েকটি ধাপের দ্বারা সম্পূর্ণ করে তুলেছি। আপনি সহজে বুঝতে পেরেছেন তার জন্য ধন্যবাদ।

 3 years ago 

খুবই সহজ এবং সাবলীল ভাবে আপনি শিয়ালের চিত্রাংকন টি সম্পন্ন করেছেন এর জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আরেকটি বিষয় হচ্ছে আপনার ফিনিশিং অত্যন্ত ভালো হয়েছে রং খুব ভালোভাবে মিশেছে এর জন্য শিয়ালকে দেখতে অনেক সুন্দর লাগছে।

 3 years ago 

প্রথমে আপনার ভালো মন্তব্যের জন্য ধন্যবাদ জানাই। এই রঙটা অনেক ধৌর্য সহকারে রঙ দিয়ে ফিনিশ করেছিলাম।মোটামুটি বাস্তব শীয়ালের মতো তুলে ধরার চেষ্টা করেছিলাম।

অনেক সুন্দর ভাবে অঙ্কন করেছেন ভাই।খুবই সুন্দর হয়েছে আপনার আর্ট টি।দেখতে একদম বাস্তবের মতোই লাগছে।এ যেন আমাদের সেই লাজুক খ্যাক এর চিত্র।অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইলো ভাই।

 3 years ago 

হ্যাঁ এরে একটু বাস্তবের চেহারায় ফুটিয়ে তোলার চেষ্টা করেছিলাম। শিয়াল এখন দৌড়ে বেড়াছে মাঠ দিয়ে🙂। যাইহোক আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ।

 3 years ago 

ভাইয়া ড্রয়িংটা অনেক বেশি সুন্দর হয়েছে। আঁকা তো চমৎকার হয়েছে ই, সেই সাথে রঙ করাটা খুব মশ্রিণ হয়েছে। আপনার আঁকা আঁকি এর আগেও দেখেছি,সত্যিই কিন্তু দারুণ আঁকেন ভাইয়া আপনি। আশা করি সামনে আরো অনেক কিছু পাবো।

 3 years ago 

কালারটা দিতে গিয়ে টাইম লেগেছে বেশি আমার, কারন একটু ভুল হলেই সব বৃথা । এখন আগের মতো অঙ্কন করার সময় পাইনা, তবে সপ্তাহে একটা দেওয়ার কথা চেষ্টা করবো। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59700.98
ETH 2415.17
USDT 1.00
SBD 2.43