ডোরেমন কার্টুন চরিত্রের চিত্রাঙ্কন ।। অরিজিনাল আর্টওয়ার্ক

in আমার বাংলা ব্লগ2 years ago
হ্যালো বন্ধুরা, সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে আজকের ব্লগটি শুরু করছি।

আজকে আপনাদের সাথে আমি একটা আর্ট শেয়ার করে নেবো। আজকের আর্টটাও করেছিলাম একটা কার্টুনের। আপনারা হয়তো অনেকে এই কার্টুনটিকে চিনবেন। এই কার্টুনটি হলো ডোরেমন কার্টুন। ডোরেমন কার্টুন চরিত্র অনেক বিখ্যাত একটা সিরিজ। টিভিতে ডোরেমন কার্টুনের চরিত্রগুলো সিরিজ অনুযায়ী হয়ে থাকে আর অনেক বড়ো করে তৈরি করা চরিত্রগুলো। এই কার্টুনের চরিত্রগুলো বাংলাতেও আছে। আমাদের টিভিতে যে চ্যানেল এ হয় সেটা হিন্দিতে। আমি যদিও দেখার সময় পাইনা এখন কার্টুন, তবে গতদিন দুপুরে খাওয়ার সময় দেখছিলাম একটা কাৰ্টুন চ্যানেলে এইটা হচ্ছে। এর অনেক মজার মজার চরিত্র আছে আর দেখতেও বেশ ভালো লাগে। যাইহোক আমিও ডোরেমন কার্টুন দেখে আঁকতে ইচ্ছা হলো তাই এঁকে ফেললাম সকালে উঠে। রাতের দিকে বসেছিলাম করবো বলে কিন্তু রাতে ১২ টার দিকে খেয়ে উঠে ঘুম আসছিলো এতো যে আর আঁকতে ইচ্ছা হলো না। যাইহোক সকালে উঠে অঙ্কনটা করে শেষ করতে পেরেছিলাম। আশা করি আজকের এই কার্টুন চরিত্রের আর্টটি আপনাদের কাছে ভালো লাগবে।


✠উপকরণ:✠

আর্ট পেপার
বোর্ড
স্কেচ পেন্সিল
পেন
কালার পেন্সিল
রাবার

✎এখন অঙ্কনের ধাপগুলো নিচের দিকে তুলে ধরবো----

➤প্রথম ধাপে কার্টুনটির মুখমণ্ডলের দিকে এঁকে নিয়েছিলাম এবং লম্বা লম্বা লোমের মতো দেখতে এঁকে দিয়েছিলাম এবং পরে দুটি চোখ এঁকে দিয়েছিলাম। এরপর বডির কিছু অংশ এঁকে নিয়েছিলাম এবং মাথায় একটা টুপি এঁকে দিয়েছিলাম।

➤দ্বিতীয় ধাপে বডির বাকি অংশটা এঁকে নিয়েছিলাম এবং পরে পায়ের দিকটা এঁকে সম্পন্ন করেছিলাম।

➤তৃতীয় ধাপে পাশে আরো একটা কার্টুনের চরিত্র আঁকার জন্য একটা মুখমন্ডল সম্পন্নভাবে এঁকে দিয়েছিলাম এবং মস্তকে একটা টুপি তৈরি করে দিয়েছিলাম।

➤চতুর্থ ধাপে মস্তকের পরের থেকে সম্পূর্ণ বডি, দুটি হাত এবং পায়ের দিকে এঁকে একেবারে সম্পন্ন করে দিয়েছিলাম।

➤পঞ্চম ধাপে পেন্সিল দিয়ে আঁকার পরে সমস্ত অঙ্কনের বিষয়বস্তুকে পেনের কালী দিয়ে ভালোভাবে ফুটিয়ে তুলেছিলাম।

➤ষষ্ঠ ধাপে প্রথম কার্টুনটির টুপি ভালোভাবে কালার করে দিয়েছিলাম।

➤সপ্তম ধাপে টুপি কালার করার পরের থেকে সম্পূর্ণ কালার করে দিয়েছিলাম কার্টুনটিকে।

➤অষ্টম ধাপে দ্বিতীয় কার্টুনটির মুখ, টুপি এবং গলার অংশে কালার করে দিয়েছিলাম।

➤নবম ধাপে কার্টুনটির বাকি অংশগুলো কালার করে সম্পন্ন করে দিয়েছিলাম।

➤দশম ধাপে কার্টুনের পাশ দিয়ে হালকা একটু কালার করে অঙ্কনটি পুরোপুরি সম্পন্ন করে দিয়েছিলাম।

আর্ট বাই, @winkles

শুভেচ্ছান্তে, @winkles


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

ডোরেমন কার্টুন যে আমার কি পছন্দ ছিল তা বলে বোঝাতে পারবো না দাদা। একসময় সারাদিন মনে হয় এই কার্টুনই দেখতাম বসে বসে। যখন আমাদের দেশে এই কার্টুন দেখার জন্য এই চ্যানেলটি বন্ধ করে দিল তখন খুবই কষ্ট পেয়েছিলাম। যদিও বিভিন্ন চ্যানেলে বাংলায় এখন দেখায় কিন্তু সেগুলো তেমন একটা ভালো লাগে না। হিন্দিটাই বেশি ভালো লাগতো। খুব চমৎকার করে আপনি ডোরেমন এবং নবিতার আর্ট করেছেন। ডোরেমন এবং নবিতার সাইডে যে কালারটা করেছেন এই কালারটির কারণে আর্টটি আরো বেশি সুন্দর লাগছে।

 2 years ago 

বাহ্ দাদা। আপনি তো একেবারে আসল ডোরেমন আর নবিতা এঁকে ফেললেন। পুরো একদম ওদের মতোই দেখাচ্ছে। খুব সুন্দর করে আর্টটি সম্পূর্ণ করেছেন আপনি। আমার সবচাইতে প্রিয় কার্টুন এই ডোরেমন। আর সেই কার্টুন এর এতো সুন্দর আর্ট দেখতে পেয়ে খুব ভালো লাগলো।

 2 years ago 

জাষ্ট অসাধারণ হয়েছে আপনার অংকনটি দাদা। হুট করে কোন একটি জিনিস দেখে আঁকতে পারাটা অনেক বড় দক্ষতা দাদা। ডোরেমন কার্টুন অনেক দেখেছি, আর আজ আপনার চমৎকার অংকনটি দেখলাম। কালার কম্বিনেশন জাষ্ট অসাধারণ লেগেছে আমার কাছে। ধন্যবাদ দাদা এই চমৎকার অংকনটি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

দোয়া রইল পুরো পরিবারের জন্য 🥀

 2 years ago 

দাদা আমি কিন্তু এখনো সময় পেলে কার্টুন দেখি। বিশেষ করে ডোরেমন আর গোপাল ভাঁড় আমার ভীষণ প্রিয়। ডোরেমন জনপ্রিয় একটি কার্টুন চরিত্র। ছোট বড় সবাই ডোরেমন কে পছন্দ করে। আমি অবশ্য বাংলা সিরিজটাই দেখি। ডোরেমনের অভিনয় দক্ষতা আমার ভীষণ ভালো লাগে। আসলে এই কার্টুন চরিত্রগুলো এত সুন্দর ভাবে অভিনয় করে নিজের চরিত্রগুলোকে উপস্থাপন করে দেখতে ভীষণ ভালো লাগে। কার্টুন চরিত্র ডোরেমন সবার মনে জায়গা করে নিয়েছে। জনপ্রিয় কার্টুন চরিত্র ডোরেমনের সুন্দর একটি আর্ট করে আমাদের মাঝে শেয়ার করেছেন এবং রংয়ের মাধ্যমে ফুটিয়ে তুলেছেন দেখে ভালো লাগলো। দারুন এঁকেছেন দাদা।👌👌

 2 years ago 

ডোরেমন আর নবিতা কে খুবই অসাধারণ হাতের দক্ষতায় চিত্র অঙ্কন করেছেন। ডোরেমন ক্যারেক্টার টা যেত খুব জনপ্রিয় এবং বাচ্চারা খুব পছন্দ করে আর মাঝে মাঝে বাচ্চাদের সাথে বসে আমিও ডোরেমন কার্টুন দেখেছি আমারও বেশ ভালো লেগেছে। ভালো লাগা কার্টুনের চিত্রাংকন টি দেখে বেশ ভালো লাগলো।

 2 years ago 

ডোরেমন কার্টুন আমার তো দেখতে অনেক ভালো লাগে। বিশেষ করে ডোরেমনের অভিনয় গুলো খুবই হাস্যকর লাগে আমার কাছে। কিন্তু আপনি ডোরেমনের কার্টুন এর দারুন চিত্র অঙ্কন করলেন। একেবারে অবিকল কার্টুনগুলোকে দেখতে দেখাচ্ছিল। বিশেষ করে কার্টুনের চিত্রের চারপাশের ব্যাকগ্রাউন্ডটা আমার কাছে অসাধারণ লাগলো। এত সুন্দর কার্টুন অংকন করে আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

দারুন হয়েছে দাদা। আপনি খুব সুন্দর করে ডোরেমন আর নবিতাকে এঁকে ফেললেন। খুবই সুন্দর হয়েছে। আমি ডোরেমন অনেক পর্বই দেখেছি বেশ ভাল লাগে আমার কার্টুন দেখতে।আপনি হুবহু টিভিতে দেখা ডোরেমনকে যেন এঁকে নিলেন।কার্টুনের পাশে হালকা রঙ করাতে আরো বেশি সুন্দর লাগছে। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ দাদা।

 2 years ago 

অও দাদা,আপনি আপনার চিন্তা দিয়ে খুবই সুন্দর একটি কার্টুন এঁকেছেন।এটি বিশেষ চরিত্র বলা যায়, যদিও সিরিজ অনুযায়ী আমার এই কার্টুন দেখা হয় নি।তবুও আমি কার্টুন দেখার খুব ভালো ভক্ত বলতে পারেন।দিনে সময় পেলেই দুই থেকে তিনটি কার্টুন দেখি।এখন অবশ্য ভুতের গুলোকেই বেশি দেখি।যাইহোক আপনি খুবই নিখুঁত ও সুন্দর করে এঁকেছেন।যেটা দেখতে দুর্দান্ত হয়েছে।বিশেষ করে কার্টুনের গাঁয়ের কালারটি অসাধারণ হয়েছে।আমার মনে হয় কার্টুন অঙ্কন সহজ হলেও এর চোখ অঙ্কন করা খুবই কঠিন কাজ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ডরেমন আমার অসম্ভব পছন্দের কার্টুন ছিলো একটা সময়ে।কি যে মার খেয়েছি এই কার্টুনটার জন্যে ভাবলেও অবাক লাগে।আপনার ড্রয়িং এর জন্যে আজকে অনেকদিন পর দেখলাম।এই দৃশ্যটার পার্টটাও আমি দেখেছি।

 2 years ago 

কাটুন দেখেই আপনি ডরিমন আকাঁঝোকা করে ফেললেন দাদা। অনেক ক্রেয়েটিভিটি রয়েছে বুঝা যাচ্ছে। এটা তো ছোটরা দেখে, কিন্তু আপনি কেন দেখছিলেন বলবেন দাদা? যাই হোক ডরিমন দেখে আপনার আকাঁ ডরিমন বেশ হয়েছে দাদা।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 62763.51
ETH 2579.20
USDT 1.00
SBD 2.72