পিকাচু এর চিত্র অঙ্কন ।। অরিজিনাল আর্টওয়ার্ক

in আমার বাংলা ব্লগ2 years ago
হ্যালো বন্ধুরা, সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে আজকের ব্লগটি শুরু করছি।

আজকে আপনাদের সাথে একটা আর্ট শেয়ার করে নেবো। আজকেও একটি কার্টুনের চিত্র তৈরি করেছি। তবে এই কার্টুনকে মূলত কার্টুনের মতো দেখতে হলেও এটি একটি ভিডিও গেমের মতো দেখতে যা এনিমেটেড করা। এটি পিকাচু কার্টুন নামে পরিচিত থাকলেও মূলত বেশিরভাগ পোকেমন নামে জানা গিয়ে থাকে। যারা একসময় পোকেমন গেম খেলেছেন তারা জানতে পারবেন। এটি পোকেমন গেমেও এনিমেটেড করা ছিল। এই পিকাচুর অনেক সিরিজও আছে এবং এটি বহু পুরানো। এর সিরিজ বিভিন্ন প্লাটফর্ম এ আছে, আমি নেটফ্লিক্স এ গেমে এটি একদিন দেখেছিলাম, সিরিজ ছাড়া মুভি আকারেও আছে । এই পিকাচু বা পোকেমন একটি জাপান ভিত্তিক এবং অরিজিনাল ভাষা জাপানি, তবে এতদিনে বিভিন্ন ভাষায় বেরিয়ে গেছে, তবে বাংলা ভাষায় এটি খুঁজে পাইনি, হিন্দিতে দেখেছিলাম কয়েকটা পর্ব খারাপ না একেবারে। যাইহোক আজকের এই পিকাচু এর আর্টটা আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।


☫উপকরণ:☫

আর্ট পেপার
বোর্ড
স্কেচ পেন্সিল
কালার পেন্সিল
পেন
রাবার

✎এখন আর্ট এর প্রতিটা ধাপ নিচের দিকে তুলে ধরবো--

❖প্রথম ধাপে, পিকাচু বা পোকেমন এর মুখমন্ডলের দিকে এঁকে নিয়েছিলাম এবং চোখ, মুখ এঁকে পরে লম্বা লম্বা দুটি কানের দিকটা এঁকে নিয়েছিলাম।

❖দ্বিতীয় ধাপে, ছোটখাটো দুটি হাত এঁকে দিয়েছিলাম।

❖তৃতীয় ধাপে, সম্পূর্ণ বডিটা এঁকে দিয়েছিলাম এবং পরে ছোট ছোট দুটি পায়ের দিকে এঁকে দিয়েছিলাম। এরপর পিছনে আঁকাবাঁকা লেজের মতো দেখতে এঁকে দিয়েছিলাম।

❖চতুর্থ ধাপে, অঙ্কনের সমস্ত কিছু পেন্সিল দিয়ে এঁকে কমপ্লিট করার পরে পেনের কালী দিয়ে চিত্রটি ভালোভাবে ফুটিয়ে তুলেছিলাম।

❖পঞ্চম ধাপে, পিকাচুর দুটি কান, মুখের ভিতরে এবং পিছনে লেজের দিকে কালার করে দিয়েছিলাম।

❖ষষ্ঠ ধাপে, সম্পূর্ণ মুখমন্ডলটিকে কালার করে দিয়েছিলাম।

❖সপ্তম ধাপে, সর্বশেষ পিকাচুর সম্পূর্ণ বডি, হাত এবং পায়ের দিকে কালার দিয়ে অঙ্কনটির সমাপ্তি করেছিলাম।

আর্ট বাই, @winkles

শুভেচ্ছান্তে, @winkles


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

পিকাচু এর চিত্র অঙ্কন খুবই সুন্দর চিত্র অঙ্কন করেছেন সত্যি দাদা আপনার চিত্রাঙ্কন দেখতে পেয়ে মুগ্ধ হয়ে গেলাম এই চিত্রটি একদম অরজিনাল হুবহুব চিত্র অঙ্কন করেছেন।আজকের এই চিত্র অংকনটি ধাপে ধাপে দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। সত্যি দাদা আপনার চিত্রাংকন আমার খুবই ভালো লাগে। যত দেখি ততই ভালো লাগে। আপনার চিত্র অংকন দক্ষতা অসাধারণ। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

দাদা আপনি আজ খুব সুন্দর একটি আর্ট আমাদের উপহার দিলেন। অসাধারণ হয়েছে। পিকাচু কর্টুন চরিত্র টি অনেক বেশি কিউট লাগছে। আপনি খুব সুন্দরভাবে ধাপে ধাপে তুলে ধরেছেন অংকনটি।দেখতে দারুন লাগছে। কালার করার পর আরও বেশি সুন্দর হয়ে ফুটে উঠেছে। কোনকিছু আঁকার মাধ্যমে ফুটিয়ে তোলাটা খুব দক্ষতার কাজ।আর সেই কাজটাই আপনি খুব সুন্দরভাবে উপস্হাপন করলেন।শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ দাদা।

 2 years ago 

পোকেমন সিরিজ এক সময় আমি অনেক দেখেছি। এই সিরিজের অন্যতম ক্যারেকটার হচ্ছে পিকাচু। আপনি সেই পিকাচুর খুব সুন্দর একটি চিত্র অংকন করেছেন। চিত্রটি ধাপে ধাপে একে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। পিকাচুর চিত্র আমার কাছে খুব ভাল লেগেছে। ধন্যবাদ দাদা ।

 2 years ago 

দাদা আপনার ইউনিক চিন্তাধারা দেখে সত্যিই মুগ্ধ হয়ে যাই। আপনার দক্ষতা যতই দেখি ততই অবাক হয়ে যাই। সত্যি দাদা আপনার মাথায় এরকম চিন্তা আসে কি করে সেটাই ভেবে পাইনা। কয়েকদিনের জন্য আপনার মাথা ধার নিতে হবে মনে হচ্ছে🤭। আমার তো আর্ট করতে বসলে একই ধরনের আর্ট হয়ে যায়। পিকাচু কার্টুন দেখতে খুবই সুন্দর লাগছে। যদিও এর সাথে আমি আগে থেকে পরিচিত নই। কারণ পোকেমন গেম কখনো খেলা হয়নি। আর পিকাচুর কোন সিরিজ দেখার সুযোগ হয়নি দাদা। তবে আপনার আর্ট দেখে অনেক ভালো লাগলো। একেবারে কিউট একটি কার্টুন চরিত্রকে আর্টের মাধ্যমে উপস্থাপন করেছেন। সব মিলিয়ে দারুন হয়েছে দাদা। অনেক অনেক ধন্যবাদ আপনাকে এই দারুন চিত্রটি অঙ্কন করে শেয়ার করার জন্য।

 2 years ago 

পিকাচু কার্টুন ক্যারেক্টারটি আমারও ভীষন পছন্দের! যদিও সেটা জাপানি ভাষায় নির্মিত। তবে ভালোই লাগতো দেখতে। আপনার আর্টের মাধ্যমে পিকাচুর ক্যারেক্টারটি খুব সুন্দর করে ফুটিয়ে তুলেছেন দাদা। সুন্দর হয়েছে 🌼

 2 years ago 

দাদা আপনি তো খুব সুন্দর চিত্র অংকন করতে পারেন। এর আগেও খুব সুন্দর চিত্র অঙ্কন করে দেখিয়েছিলেন। আজকে খুব সুন্দর একটি কার্টুনের পিকাচু যেটা অনেক সুন্দর করে অঙ্কন করেছেন। ছোটবেলা কার্টুন দেখতে খুবই ভালোবাসতাম। অনেক ভালো লাগলো অঙ্কনটি।

 2 years ago 

পোকেমন সিরিজের অন্যতম ক্যারেক্টার হচ্ছে পিকাচু। যদিও এগুলো সেভাবে আমার দেখা হয় না।এই পিকাচু কার্টুন চরিত্রটি জাপান ভিত্তিক এবং অরজিনাল ভাষা জাপানি তা জানা ছিল না। তবে এর আগে এর সম্বন্ধে কিছু আমি জানতাম। অর্থাৎ পিকাচু নামটা আমি শুনেছিলাম। যাইহোক দাদা আপনি খুব সুন্দর করে আপনার দক্ষতা দেখিয়েছেন এখানে। আপনার তৈরি করা পিকাচুর আর্ট দেখে আমি মুগ্ধ হলাম। দারুন একটি আর্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ দাদা।

 2 years ago 

ভাইয়া আপনার পিকাচু আর্টটি সত্যিই চমৎকার হয়েছে । একদম বাস্তবে টিভির পিকাচুর মতই লাগছে । এরকম একটি পিকাচু পেনসিল কাটার আমার মেয়ের ছিল । সত্যি দেখতে বেশ চমৎকার হয়েছে । বোঝাই যাচ্ছে না যে এটি একটি আর্ট । বেশ ভালো লাগলো । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

পিকাচু এবং পোকেমন এর নাম শুনেছি। কিন্তু আমার কখনো দেখা হয়নি। পোকেমন এর সিরিজ কখনো দেখা হয়নি। এছাড়াও পোকেমন গেমটাও কখনোই খেলা হয়নি। আপনার মাধ্যমে ই আসলে আজকে পিকাচু সম্পর্কে অনেক কিছুই জানতে পারলাম। শুধুমাত্র এই কার্টুনটার ছবি দেখেছি অনেক। আপনি আজকে পিকাচু কার্টুনের চিত্রাংকন করেছেন দেখে ভীষণ ভালো লাগে। আসলে আপনার আর্ট গুলোর পেছনে অনেক চিন্তা ধারা থাকে। বিশেষ করে যেটাই আর্ট করেন না কেন এর পেছনের কারণগুলো কিংবা রহস্য গুলো জানতে পারি। যেটা কিনা আমার জানাই ছিল না। তাছাড়া আপনার আর্ট ও অসাধারণ হয়েছে। সব সময় আমাদের মাঝে খুব সুন্দর আর্ট উপস্থাপন করেন। বিশেষ করে এরকম কার্টুন গুলো দেখতেও ভালো লাগে।

 2 years ago 

আজকে তো দেখছি একদম ভিন্ন ধরনের একটি চিত্রাংকন করেছেন। কার্টুন চরিত্রগুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। কিন্তু এমনিতে কার্টুন খুব একটা দেখা হয় না। বিশেষ করে পোকেমন কিংবা পিকাচু জাপানি ভাষায় রয়েছে এই বিষয়টাই আমার জানা ছিল না। এমনিতে আমি পিকাচু সম্পর্কে শুনেছি। আবার অনেক সময় এর ছবি দেখেছি নেটে। কিন্তু পিকাচু সম্পর্কে এত বেশি তথ্য জানা ছিল না। তাছাড়াও পোকেমন গেমস রয়েছে এই বিষয়টাও আমি জানতাম না। আপনার পোস্ট পড়ে আজকের পিকাচু, পোকেমন সম্পর্কে অনেক কিছুই জানতে পারলাম। তবে আপনার আর্ট কিন্তু সবসময়ই অসাধারণ হয়। আজকের আর্ট খুব সুন্দর ভাবে আমাদের মাঝেও উপস্থাপন করেছেন। এই ধরনের আর্ট গুলো কিন্তু আমার কাছে ভীষণ ভালোই লাগে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 60984.95
ETH 2351.90
USDT 1.00
SBD 2.47