একটি গৃহপালিত প্রাণী গরু ও তার বাচ্চার সম্পূর্ণ চিত্রাঙ্কন ।। অরিজিনাল আর্টওয়ার্ক

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে আজকের ব্লগটি শুরু করছি।

বেশ কিছুদিন পর আপনাদের সামনে একটা নতুন অঙ্কন নিয়ে হাজির হলাম। আজকে আমি আমাদের সবার পরিচিত একটি পোষ্য প্রাণীর চিত্র অঙ্কন করেছি। আর এই অঙ্কনটি হলো একটি গরু ও তার বাচ্চার ছবি। এই অঙ্কনটি একটু প্রাকৃতিক দৃশ্যকে উল্লেখ করে অঙ্কন করেছি। এখানে আমি প্রধান যে বিষয়টি দেখিয়েছি সেটি হলো গরুটি মাঠের সবুজ ঘাসের মধ্যে দাঁড়িয়ে তার বাচ্চাকে দুধ খাওয়াচ্ছে। আশা করি আপনাদের সবার ভালো লাগবে।


✽উপকরণ:✽

আর্ট পেপার ( A4 )
বোর্ড
স্কেচ পেন্সিল
রাবার
কালার পেন্সিল

এখন আমি অঙ্কনটির ধাপগুলো নিচে উল্লেখ করবো--


➤প্রথম ধাপে আমি গরুটির মুখ, চোখ, কান, মাথা, শিং, ঘাড় আর পিঠ অঙ্কন করে নিয়েছিলাম । এরপর তার বাচ্চাটিরও একই ভাবে অঙ্কন করে নিয়েছিলাম এবং শেষে একটা লেজ অঙ্কন করে রেখেছিলাম।

➤দ্বিতীয় ধাপে গরুটির পিঠের থেকে বাকি অংশটা অঙ্কন করে নিয়েছিলাম এবং লেজটি অঙ্কন করে নিয়েছিলাম। এরপর গরুটি এবং তার বাচ্চাটির চারটি পা অঙ্কন করে নিয়েছিলাম। এরপর গরুটির কপালে একটা চিহ্ন এঁকেছিলাম অর্থাৎ যেটাকে গ্রামীণ ভাষায় কপাল চিতে এইরকম একটা বলে।

➤তৃতীয় ধাপে আমি গরুটির গলা সম্পূর্ণভাবে অঙ্কন করে নিয়েছিলাম।

➤চতুর্থ ধাপে আমি গরুটির মুখে অর্থাৎ নাকের স্থানটিতে কালী দিয়ে গাঢ় করে দিয়েছিলাম। এরপর পিছনের দিকে একটা বট গাছের মতো দেখতে অঙ্কন করে দিয়েছিলাম। এরপর পাশ দিয়ে ছোট করে ঝাউ গাছের মতো দেখতে যা হয় একটা কিছু অঙ্কন করে নিয়েছিলাম।

➤পঞ্চম ধাপে নীল কালার দিয়ে আকাশি ভাব নিয়ে আসলাম।

➤ষষ্ঠ ধাপে বট গাছটিতে সবুজ কালার করে দিয়েছিলাম এবং গাছের গায়ে কালার করে নিয়েছিলাম।

➤সপ্তম ধাপে গরুটির গায়ে সাদামাটা কালার এবং শিং এ কালো কালার করে দিয়েছিলাম। আর কপালের সেই চিহ্নটিতেও কালার করে দিয়েছিলাম। এরপর সেই ঝাউ এর মতো দেখতে যেটা অঙ্কন করেছিলাম সেটাতে সুক্ষভাবে সবুজ কালার করে দিয়েছিলাম।

➤অষ্টম ধাপে আমি বাচ্চাটির গায়ে লালচে কালার করে দিয়েছিলাম।

➤নবম ধাপে আমি মাঠ ভরা সবুজ ঘাস অঙ্কন করে দিয়েছিলাম।

➤দশম ধাপে অর্থাৎ সর্বশেষ ধাপে আমি কিছু পাখির উড়ে যাওয়ার দৃশ্য অঙ্কন করে দিয়েছিলাম।

আর্ট বাই, @winkles

শুভেচ্ছান্তে, @winkles

______

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 3 years ago 

বাহ, আপনার পেইন্টিং খুব ভাল, এবং আপনি ধাপগুলো বিস্তারিতভাবে ব্যাখ্যা করেছেন, আমি সত্যিই আপনার পেইন্টিং পছন্দ করি বন্ধু।

ভাগ করে নেওয়ার জন্য ধন্যবাদ

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

তোমার রেসিপির সাথে সাথে অঙ্কনের গুন ও অনেক। একটা বাছুর যখন তার মা অর্থাৎ গাভীর দুধ পান করছে সেই চমৎকার মুহূর্ত অঙ্কন করেছো অনেক নিপুন ভাবে। এক কথায় অসাধারণ। শুভেচ্ছা রইলো শারদীয়ার।

 3 years ago 

তোমাকেও শারদীয়ার শুভেচ্ছা। ধন্যবাদ তোমাকে তোমার মন্তব্যের জন্য।

দাদা আপনার ড্রইং গুলো সব সময়ই খুবই সুন্দর হয়। আপনে বাস্তব বিষয়টাকে বাস্তবের মতোই ড্রইং করার চেষ্টটা করেন। আজকের গৃহপালিত পশু অংকনটা খুবই সুন্দর হয়েছে। শুভেচ্ছা রইল দাদা।

 3 years ago 

প্রথমে ধন্যবাদ জানাই সুন্দর মন্তব্যের জন্য। আসলে অঙ্কন করার সময় বিষয়গুলোকে একটু বাস্তবতার সাথে মিলিয়ে করার চেষ্টা করি।

 3 years ago 

অসাধারণ ও দুর্দান্ত হয়েছে দাদা আর্টটি।আপনে বাস্তব বিষয়টাকে বাস্তবের মতোই ড্রইং করেছপন। সেই সাথে সুন্দর বর্ণনা করেছেন।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার মতামতের জন্য।

 3 years ago 

আপনার গাছের পাতা রঙ করার ধরণটি আমার কাছে বেশি ভালো লেগেছে ভাইয়া। গাড় সবুজের সাথে হাল্কা সবুজটা একদম খুব সুন্দর ভাবে মিক্স করেছেন। আর সম্পূর্ণ আর্ট ওয়ার্কটিই খুবই ভালো হয়েছে। খুব সুন্দর আঁকেন আপনি।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

ভাই সত্যিই আপনি একজন প্রকৃত আর্ট শিল্পী। অসম্ভব সুন্দর হয়েছে আপনার আর্ট।আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার প্রতিভা প্রশংসার যোগ্য। শুভকামনা রইল আপনার জন্য ভাই।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই সুন্দর একটা মন্তব্য করার জন্য ।

 3 years ago 

আপনার এই গরু এবং গরুর বাচ্চার ছবি অঙ্কন করা দেখে আমি সত্যিই মুগ্ধ হয়ে গেছি।গ্রামের মানুষ গরু এবং গরুর বাচ্চাদের খুবই আদর করে। আর এই সুন্দর দৃশ্যটি গ্রাম বাংলার মাঠে ঘাটে দেখা যায়। গরু তার বাচ্চাকে দুধ পান করাচ্ছে, সত্যিই গ্রামের মাঠে সৌন্দর্য দৃশ্য ফুটে উঠেছে। আপনি সুন্দরভাবে উপস্থাপন করেছেন।

 3 years ago 

এই অঙ্কনটি আমি একটা প্রাকৃতিক দৃশ্যকে কল্পনা করে বাস্তবতার সাথে মিলিয়ে আনার চেষ্টা করেছিলাম অঙ্কনের মাধ্যম। আপনাকে অনেক ধন্যবাদ ভালো একটা মন্তব্য তুলে ধরার জন্য।

 3 years ago 

দাদা অসাধারণ হয়েছে আপনার অঙ্কনটি। আপনি চমৎকারভাবে গৃহপালিত প্রাণী গরু ও তার বাচ্চার চিত্র অঙ্কন করেছেন। নীল আকাশে পাখি উড়ার দৃশ্য এবং মাঠ ভরা সবুজ ঘাসের উপর গরু ও তার বাচ্চা দাঁড়িয়ে সব মিলে চিত্রটি অসাধারণ হয়েছে দাদা। এত সুন্দর একটি চিত্র অঙ্কন করে আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইলো দাদা। সেই সাথে জানাচ্ছি শারদীয় শুভেচ্ছা।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ খুবই সুন্দর একটা মতামতের জন্য। আর আপনাকেও শারদীয়ার অনেক শুভেচ্ছা।

 3 years ago 

অসাধারণ ও দুর্দান্ত হয়েছে দাদা আর্টটি।প্রকৃতির সবুজ ঘাসের দৃশ্য ও বড়ো গরুটি দেখলে জাস্ট মন ভরে যায়।আমার পোষা প্রাণীর মধ্যে গরু সবথেকে প্রিয়।অনেক ধন্যবাদ দাদা।

 3 years ago 

আমারো গরু অনেক প্রিয়, গরু একটা বন্ধুসুলভ প্রাণী। তোমাকেও ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

ভাইয়া আপনার ছবি অংকন এর প্রশংসা করতেই হবে। ছবি দেখে মনে হচ্ছে যেন ছোট বেলার কোন একটা বই তে অংকন করা দৃশ্য দেখছি। ভালোবাসা রইল ভাইয়া।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর একটি মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 64252.58
ETH 3398.15
USDT 1.00
SBD 2.50