মুগ ডাল দিয়ে সবজির রেসিপি |shy-fox এর জন্য ১০% beneficiaries |

আমার বাংলা ব্লগের সবাইকে আন্তরিকভাবে অভিনন্দন ও ধন্যবাদ । আশা করি আপনারা সবাই ভাল আছেন। আল্লাহর রহমতে আমিও ভাল আছি। আমার ব্লগ একটি জনপ্রিয় কমিউনিটি স্টিমিটে। আমার বাংলা ব্লগে আমি মুগ ডাল দিয়ে সবজির রেসিপি রান্না শেয়ার করব শীতকালীন সবজি এবং মুগডাল দিয়ে সবজি রান্না করলে খুব সুস্বাদু হয়।


20220223_191624_0000.png


রান্নার উপকরসমূহ


উপকরসমূহপরিমাণ
ডাল১ কাপ
টমেটো৩/৪ পিছ্
ফুলকপি১/২ অংশ
পেয়াজ৩/৪টা
রসুন. ৫০-১ টা
বেগুন১ টা
হলুদের গুঁড়ো১.৫চামচ
মরিচের গুঁড়ো১ চামচ
মসলার গুড়ো. ৫ চামচ
জিরা গুড়ো.৫ চামচ
কাঁচা মরিচ৬/৭ পিছ্

ধাপ ১


20220220_172013.jpg20220220_172003.jpg

প্রথম যে সকল উপাদান দিয়ে রান্না করা হবে তার পরিমাণ নিধারন করতে হবে। আামি রান্না করর জন্য আলু,ফুলকপি,টমেটো, বেগুন, নিয়ে নিলাম এবং এগুলো ভালভাবে ধুয়ে নিতে হবে নিয়ে সাইজ মত কেটে নিতে হবে।

ধাপ ২


20220220_172515.jpg20220220_172522.jpg

মসলাগু কেটে নিতে হবে সাইজ অনুসারে, পিঁয়াজ, রসুন,আদা,কাঁচা মরিচ। হালকা কিছুটা পেস্ট করে নিলে ভাল হয়। মুগডাল ভিজিয়ে রাখতে হবে।

ধাপ ৩


20220220_173053.jpg20220220_172914.jpg

কড়াইতে তেল দিয়ে দিতে হবে এবং পেঁয়াজ, রসুন সহ ধাপে ধাপে দিয়ে দিতে হবে। এবং একটু পরে মুগের ডাল দিয়ে দিতে হবে। কিছুখন ডালগুলো কসিয়ে নিতে হবে ৩/৪ মিনিট।

ধাপ ৪


20220220_173436.jpg20220220_173240.jpg

এবার সব সবজিগুলো দিয়ে দিতে হবে এবং সব সবজির সাথে টমেটো দেওয়া যাবে না। তাহলে টমেটো গলে যাবে। অর্ধ সিদ্ধ হলে টমেটোগুলো দিয়ে দিতে হবে।

ধাপ ৫


20220220_175145.jpg20220220_174043.jpg

সবজিগুলো মসলার সাথে মিক্সিং করে দিতে হবে। সবজি মিক্স করার পর হালকা পানি দিয়ে দিতে হবে এবং ঢাকনা দিয়ে ঢেকে দিতে হবে মিনিমাম ১০/১৫ মিনিট ধরে সিদ্ধ করতে হবে।

ধাপ ৬


20220220_175145.jpg

১০/১৫ মিনিট আগুনে তাপ দিলে ডাল এবং সবজি সিদ্ধ হয়ে যাবে। সিদ্ধ হয়ে যাবার পর একটি সুন্দর কালার আসবে এবং আঠালো হয়ে যাবে।


Photographerwasim81
PhonesamsungSM- A205F
LocationBangladesh
EditorNo
Sort:  
 3 years ago (edited)

প্রথমেই বলি আপনার পোস্ট এর কোয়ালিটি অনেক ভালো এবং আপনি অনেক সুন্দর ভাবে সব কিছু বিষয় উপস্থাপন করতে পারেন কিন্তু দুঃখের বিষয় আপনি কমিউনিটিতে নিয়মিত নন। আপনি নিয়মিত পোস্ট করেন না। আপনার এংগেজমেন্টেও ঠিক নেই। সেক্ষেত্রে আপনি যদি নিয়মিত না হন তাহলে আমরা আপনাকে লিস্ট থেকে বাদ দিতে বাধ্য হব, ধন্যবাদ।

আসলে আমি এনগেজমেন্ট ঠিকমত দিতে পারি না। কিন্তু আমার বাংলা ব্লগ এ কেমন যেন ভাল লাগা কাজ করে। ভাই পড়া এবং চাকরির প্রিপারেশন সব মিলিয়ে সময় হয় না ভাই। তবুই স্টিমিটের প্রতি মায়া কাজ করে। তাও চেষ্টা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি লেগে থাকার জন্য।

 3 years ago 

মুগডাল আমার অনেক পছন্দ। আর সেটা যদি কোন সবজির সাথে রান্না করা হয় তাহলে তো আর কোন কথাই নয়। আপনাকে অসংখ্য ধন্যবাদ ,এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনি প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার চেষ্টা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

জ্বি ভাই মুগ ডাল দিয়ে সবজির রেসিপি দারুন হয়ে থাকে আপনি ঠিকই বলেছেন

 3 years ago 

বিভিন্ন প্রকার সবজির সাথে মুগ ডালের রেসিপি দারুন হয়েছে। দেখে বোঝা যাচ্ছে আপনার এই রেসিপি খেতে খুবই সুস্বাদু হয়েছে। আপনার তৈরি করা এই মজাদার সবজি ও মুগ ডালের রেসিপি আমার কাছে ভালো লেগেছে। মজাদার একটি রেসিপি তৈরি করে সকলের মাঝে শেয়ার করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

আপনাকে ও ধন্যবাদ, আসলে হোস্টেল লাইফে মাঝে মাঝে রান্না করি তাই শেয়ার করার চেষ্টা করি

 3 years ago 

আপনার তৈরি করা মুগ ডাল দিয়ে সবজি রেসিপি অনেক সুন্দর হয়েছে। রেসিপিটি সুন্দরভাবে তৈরি করার পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন । এত সুন্দর একটি রেসিপি নিজের হাতে তৈরি করে সেটি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।
আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

মুগ ডাল দিয়ে সবজি রান্না করলে আমার কাছে ভালো লাগে। অনেকগুলো শব্দের সমন্বয়ে রেসিপিটা অনেক পুষ্টিকর ও স্বাস্থ্য সম্মত হবে। খেতে খুব ভালো লাগবে মনে হচ্ছে। সুন্দর করে ধাপে ধাপে আপনি দেখিয়েছেন।ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

মুগডাল আমি খেতে অনেক ভালোবাসি এটি অনেক সুস্বাদু একটি খাবার। আপনি মুগ ডাল এবং সবজি দিয়ে দারুন একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন এই রেসিপিটা দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। তা ছাড়া সবজি আমাদের শরীরের জন্য অনেক গুরুত্বপূর্ণ আপনি অনেক পুষ্টিকর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আমার বাংলা ব্লগের এটাই বিশেষত্ব। অনেক সুন্দর এবং লোভনীয় রেসিপি দেখা যায়। মুগ ডাউল দিয়ে সবজি টা দারুণ তৈরি করেছেন। বেশ সুস্বাদু এবং পুষ্টিকর একটি রেসিপি। ফুলকপি এবং টমেটো আমার খুবই পছন্দ। ধন্যবাদ আমাদের সাথে সুন্দর রেসিপি টা শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60938.00
ETH 2386.38
USDT 1.00
SBD 2.57