বৃক্ষ মেলার কিছু ফলের গাছ ও পাতাবাহার গাছের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে বৃক্ষ মেলার কিছু ফলের ও পাতাবাহার গাছের ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি। ছোট ছোট ফল গাছগুলোতে ফল ধরে থাকা দেখতে খুবই চমৎকার লাগে। এবারের বৃক্ষ মেলায় বেশ কিছু ফলের গাছ এসেছিল ।তার মধ্যে সবচেয়ে বেশি জনপ্রিয় হয়ে উঠেছিল আম গাছগুলি। ছোট ছোট আম গাছগুলিতে এত এত আম ধরেছিল যা যে কেউ দেখলেই তার কাছে খুবই ভালো লাগবে এবং আম গাছ গুলো কিনতে মন চাইবে। যদিও আম গাছগুলোর দাম তুলনামূলকভাবে বেশি ছিল।তারপরও অনেকেই ক্রয় করছিল। সে ফটোগ্রাফি গুলোই এখন আপনাদের সঙ্গে শেয়ার করব। আশা করছি আপনাদের ভালো লাগবে।


বৃক্ষ মেলার কিছু ফলের গাছ ও পাতাবাহার গাছের ফটোগ্রাফি



Polish_20220902_210141354.jpg

বৃক্ষ মেলায় যেতে আমার কাছে বেশ ভালই লাগে। বিভিন্ন রকমের গাছ গাছালি দেখতে ভালো লাগে। চারপাশে শুধু সবুজ আর সবুজ দেখে চোখ ফেরানো যায় না ।এজন্য প্রতিবারই আমি চেষ্টা করি বৃক্ষ মেলায় যেতে এবং কিছু গাছ কিনতে।


IMG-20220802-WA0015.jpg

IMG-20220802-WA0014.jpg

এই ফটোগ্রাফটি তে দেখা যাচ্ছে বেশ কিছু আমের গাছ। প্রতিটা গাছেই আম ঝুলে আছে। এই ফটোগ্রাফ গুলো খুব কাছ থেকে নেয়া হয়নি তার কারণ হচ্ছে এরা এদের কাজগুলোকে বেশ প্রটেকশন এর মধ্যে রেখেছিল। খুব কাছ থেকে ছবি নেওয়া সম্ভব হয়নি হয়তো লোকজন আম ছিড়ে ফেলতে পারে এই ভয়ে এরা এদের দোকানটিকে নেট দিয়ে ঘিরে রেখেছিল।এখানে গৌরমতি আম গাছ ছিল যার দাম ছিল 6000 টাকা।বেশির ভাগ গাছ গুলোর দাম এমনই ছিল।

IMG-20220802-WA0011.jpg

এই ফটোগ্রাফি তে দেখা যাচ্ছে বেশ কিছু ফলের গাছ ।তার মধ্যে ছিল জাম্বুরা ও মাল্টা গাছ। প্রচুর ফল ধরেছিল গাছ গুলোতে।

IMG-20220802-WA0023.jpg

IMG-20220802-WA0019.jpg

IMG-20220802-WA0008.jpg

IMG-20220802-WA0010.jpg

এখানে ছিল বেশ কিছু পাতাবাহার গাছ। যেগুলো দেখতে খুবই চমৎকার। এগুলো ঘরের ভেতরে রাখলে ঘরের সৌন্দর্য বৃদ্ধি পায়। এ গাছগুলো আমার কাছে বেশ ভালো লাগে। এখানে বিভিন্ন প্রজাতির পাতাবাহার গাছ ছিল।

IMG-20220802-WA0020.jpg

এই ফটোগ্রাফটিতে বেশ কয়েক ধরনের গাছ ছিল ।এর মধ্যে গোলাপ গাছ, জবা গাছ, ক্রিসমাস ট্রি ,বিভিন্ন ঝাউ গাছ, ক্যাকটাস বিভিন্ন প্রজাতির গাছ ছিল।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:Narzo50i
লোকেশনফরিদপুর বৃক্ষ মেলা

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovfEfMUsxphK2C94MUmPesRzxucV6L5C5WztC1e4L1hqcx2mH3BcV9oEFqiwTsErcMQNvVa4puc9hxr4N1FcnerVs (1).gif

Sort:  

Securing life 🧬🌱🛡 in its most organic state.🙏👍

 2 years ago 

জি আপু ঠিকই বলেছেন এমন আম গাছ গুলো দেখলে সত্যি ক্রয় করার ইচ্ছে সবার মনেই জাগবে। আমার তো ইচ্ছে করছে আম গাছ থেকে আমগুলো ছিঁড়ে খেয়ে ফেলি 😁। বৃক্ষ মেলায় নানান ধরনের বৃক্ষ দেখা যায়।আমারতো ইচ্ছে করে সব জাতের একটা করে বৃক্ষ নিয়ে আসি😁।ফটোগ্রাফি গুলো বেস্ট ছিল আপু।

 2 years ago 

হ্যাঁ আপু আপনার মত আমারও বৃক্ষ মেলার অসংখ্য গাছ ক্রয় করতে ইচ্ছে করে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

সুন্দর কিছু মূহূর্ত ছবি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু যা দেখে খুবই ভালো লাগলো।আম সহ আম গাছ ক্রয় করার ইচ্ছা আছে এবার।বৃক্ষ মেলার অপেক্ষায় আছি। সময় সুযোগ পেলে কিছু গাছ কিনবো ইনশাআল্লাহ। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর কিছু গাছের ছবি শেয়ার করার জন্য। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া এ গাছগুলোর দাম একটু বেশি হলেও এগুলো ক্রয় করলে খুব শীঘ্রই আমের দেখা পাবেন ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

গৌরমতি এই জাতের আম আগে কখনো দেখিনি তাই বলে এত দাম এই গাছের। আমার মনে হয় বৃক্ষ মেলা সেজন্য হয়তো বেশি চাইতেছে দামটা। বৃক্ষ মেলায় ঘুরলে মনটা ভালো হয়ে যায়। বেশ সুন্দর লিখেছেন আপু। ধন্যবাদ আপনাকে।।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া এই আম গাছের দাম একটু বেশি। তবে এখানে মনে হচ্ছে আরো অনেক বেশি চাচ্ছে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

এবারের বৃক্ষ মেলাতে আম গাছের ছবিগুলা অনেক সুন্দর ভাবে আপনি ফুটিয়ে তুলেছেন ।কারণ আমগাছ অনেক উঠেছিল এবং এত পরিমাণে আম ধরেছিল যে সত্যিই আমার কাছেও ভালো লেগেছে ।এছাড়া জাম্বুরা এবং মালটার গাছের ফটোগ্রাফিও আমার কাছে ভালো লেগেছে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ মন্তব্য করে পাশে থাকার জন্য ।সব সময় ভালো থাকবেন ,শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59295.75
ETH 2607.30
USDT 1.00
SBD 2.41