মেথি শাক রান্নার রেসিপি||১০%বেনিফিশিয়ারি আমার প্রিয় shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন? আশা করছি সবাই অনেক ভাল আছেন ।আমিও আল্লাহর রহমতে মোটামুটি বেশ ভালো আছি।



আজ আমি আপনাদের সামনে একটি শাক রান্নার রেসিপি নিয়ে এসেছি। আর সেটি হচ্ছে মেথি শাক রান্নার রেসিপি ।শীতকালীন সময়ে এই শাকটি প্রচুর পরিমাণে পাওয়া যায়। এটি খেতে বেশ ভালোই লাগে। শীতের সময় আমি এই শাকটি প্রতিবছর রান্না করে থাকি ।তাই আজ আমি মেথি শাক রান্নার রেসিপি আপনাদের সঙ্গে শেয়ার করব। আশা করছি আপনাদের কাছে আমার রেসিপিটি ভালো লাগবে ।তাহলে চলুন শুরু করা যাক আমার আজকের রেসিপি মেথি শাক রান্নার রেসিপি।



মেথি শাক রান্নার রেসিপি



Polish_20220117_202229512.jpg

Polish_20220117_144100377.jpg

উপকরণপরিমান
মেথি শাক২ আঁটি
পেঁয়াজের ফুল১০টি
পেঁয়াজ কুচি৩টি
কাঁচা মরিচ৬টি
লবনস্বাদমতো
রসুন কুচিপরিমাণ মত
তেলপরিমাণমত

প্রস্তুত প্রণালীঃ



ধাপ-১

20220115_135245.jpg20220115_135302.jpg
প্রথমে চুলায় একটি কড়াই বসিয়ে দেই। তারপর মেথি শাক গুলো দিয়ে দেই ও পেঁয়াজের ফুল দিয়ে দেই।

ধাপ-২

20220115_135446.jpg20220115_135508.jpg
তারপর পেঁয়াজ কুচি ও কাঁচামরিচ দিয়ে দেই।

ধাপ-৩

20220115_135518.jpg20220115_135610.jpg
তারপর লবণ দিয়ে ভালো মতো নেড়েচেড়ে নেই।

ধাপ-৪

20220115_135700.jpg20220115_140646.jpg
তারপর সামান্য একটু পানি দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে কিছুক্ষণ রান্না করি।

ধাপ-৫

20220115_140825.jpg20220115_141041.jpg
এখন পানি শুকিয়ে এলে একটি বাটিতে শাকগুলি তুলে রাখি ।তারপর একটি কড়াইয়ে তেল দিয়ে দেই।

ধাপ-৬

20220115_141129.jpg20220115_141302.jpg
তেল গরম হলে পেঁয়াজ কুচি ও রসুন কুচি দিয়ে ভালো করে বাদামি করে ভেজে নেই।

ধাপ-৭

20220115_141329.jpg20220115_141449.jpg
এখন ভাল মত নেড়েচেড়ে নেই ।ব্যাস এভাবেই হয়ে গেল আমার মেথি শাক রান্না।

ধাপ-৮

20220115_141733.jpg

এখন একটি বাটিতে তুলে রাখি। এভাবে গরম ভাতের সঙ্গে পরিবেশন করলে খুবই ভালো লাগবে ।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন। আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য

Sort:  
 3 years ago 

মেথি শাক নাম শুনেছি শুধু খাওয়া হয়নি কখনো। আপনার মাধ্যমে খুব সুন্দর একটি রেসিপি দেখতে পেলাম। এর জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইলো আপনার জন্য আপু। আশা করি সামনে আরো সুন্দর সুন্দর রেসিপি দেখতে পাবো।

 3 years ago 

ভাইয়া একবার খেয়ে দেখবেন নিশ্চয়ই ভালো লাগবে ।এভাবেই মন্তব্য করে পাশে থাকবেন। আপনার জন্য শুভকামনা রইল। ধন্যবাদ।

 3 years ago 

আপনি অনেক মজাদার রেসিপি শেয়ার করছেন,শাক খাওয়া খুবই ভালো প্রতিটা ধাপ আমাদের অনেক সুন্দর করে বুজিয়ে দিছেন।শুভ কামনা রইল আপনার জন্য

 3 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো। এভাবে মন্তব্য করে পাশে থাকবেন। আপনার জন্য শুভকামনা রইল ।ভালো থাকবেন। ধন্যবাদ।

 3 years ago 

শাক আমার খুবই পছন্দের। যেকোনো শাক আমার খেতে খুবই ভালো লাগে। আজকে আপনি মেতি শাক রান্না করেছেন দেখতে খুবই লোভনীয় লাগছে। আর খেতেও মনে হয় খুবই মজার হবে কিন্তু আমি মেথিশাক কখনো নাম শুনি নি, আর আগে কখনো খাইনি। হয়তো খেয়েছি অন্য নামে চিনি এটা হতে পারে তবে আপনার রান্না টা দেখে খুবই সুস্বাদু মনে হচ্ছে। ধন্যবাদ আপনাকে

 3 years ago 

হ্যাঁ ভাই আপনি ঠিকই বলেছেন হয়তো এই শাক আপনাদের এলাকায় অন্য নামে থাকতে পারে ।আপনার মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এই শাকটি খেতে কিন্তু খুবই ভালো লাগে।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

মেথি শাক আমি আগে কখনো খাইনি কিন্তু আপনার তৈরি করা এই মেথি শাক রেসিপি দেখে মনে হচ্ছে খুবই মজাদার এবং সুস্বাদু রেসিপি তৈরি হয়েছে। ধন্যবাদ আপনাকে এমন পুষ্টিকর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

হ্যাঁ ভাইয়া শাকটি খেতে খুবই সুস্বাদু ।আপনার মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল। ভালো থাকবেন।ধন্যবাদ।

 3 years ago 

মেথি শাক আমি আর কখনো খাইনি আপু। আপনার কাছে প্রথম শুনলাম এবং দেখলাম। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে ধন্যবাদ রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপু এই শাকটি হয়তো আপনাদের এলাকায় অন্য নামে পরিচিত হতে পারে ।আপনার সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ।আপনার জন্য শুভকামনা রইল। ভালো থাকবেন।

 3 years ago 

মেথি শাক জীবনে কখনো খাওয়া হয়নি । একেবারে নতুন ইউনিক আমার কাছে । খুবই সুন্দর ভাবে শাক রান্না আমাদের সামনে তুলে ধরেছেন । মনে হয় অনেক ভালোই হবে । ধাপে ধাপে উপস্থাপনাটি খুব সুন্দর ছিল ।যদি আমাদের বাজারে পাওয়া যায় তবে কিনে ট্রাই করে দেখবো । ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য ।

 3 years ago 

হ্যাঁ ভাইয়া বাজারে পেলে খেয়ে দেখবেন ।আমাদের এখানে তো এইশাক প্রচুর পরিমাণে বাজারে পাওয়া যায় ।ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য। ভালো থাকবেন।

 3 years ago 

মেথি শাক আমার পছন্দনীয় একটি শাক। এই শাক খেতে আমার ভালোই লাগে। সব শাকই ভীষণ উপকারী। আপনার রান্নাটি অনেক ভালো হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

এ শাকটি আপনার কাছে ভালো লাগে জেনে খুবই ভালো লাগলো। আপনার সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

 3 years ago 

মেথি শাক খাওয়া খুবই ভালো। আমাদের বাড়িতেও প্রায় এই শাকটি হয়ে থাকে। আপনার শাকটি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল খেতে। আপনি খুব সুন্দর ভাবে এই শাক রেসিপিটি প্রতিটি ধাপে উপস্থাপন করে দেখিয়েছেন। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

মেথি শাকের নাম আপু আমি প্রথম শুনছি। কখনো আমি শুনিনি মেথি শাকের কথা।রেসিপিটি দেখে নতুন একটি শাক চিনে নিলাম। মেথি শাক ভাজি দেখে মনে হচ্ছে সত্যিই অনেক সুস্বাদু হয়েছে। আরেকটি কথা আপু, আমি শাক খেতে খুবই পছন্দ করি।তাই আপনার এই শাক ভাজি দেখে সত্যিই আমার জিভে জল এসে যাচ্ছে।মেথি শাক ভাজি করার প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।অসংখ্য ধন্যবাদ এতো সুস্বাদু এবং পুষ্টিকর মেথি শাক ভাজি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 56787.81
ETH 2507.96
USDT 1.00
SBD 2.24