স্বরচিত কবিতা ||অচেনা ভালোবাসা

in আমার বাংলা ব্লগ9 months ago

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে আবারো একটি নতুন কবিতা নিয়ে হাজির হয়েছি । আসলে কবিতা লিখতে এখন বেশ ভালই লাগে । তাই প্রতি সপ্তাহে চেষ্টা করি একটি করে কবিতা পোস্ট শেয়ার করার জন্য । এটি আমার চৌদ্দতম কবিতা । যদিও কমিউনিটিতে অনেকে অনেক সুন্দর সুন্দর কবিতা লিখেন । আমি নতুন নতুন লিখছি এবং শিখছি । জানিনা কতটুকু লিখতে পারছি । তবুও প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি ভালো কিছু আপনাদেরকে উপহার দেওয়ার জন্য । আসলে কমিউনিটির সবার কবিতা পড়েই মূলত কবিতা লেখার অনুপ্রেরণা পেয়েছি । আর এবিবি ফানে আমার প্রথম কবিতা লেখা শুরু । যাইহোক আর কথা না বাড়িয়ে চলে যাচ্ছি কবিতার মূল সারমর্মে।


আসলে মানুষ যখন কাউকে ভালোবেসে তাকে হারিয়ে ফেলে তখন তার কথা খুব মনে পড়ে। কিন্তু তখন ভালোবাসার মানুষটিকে তার কাছে অন্যরকম মনে হয়। মনে হয় যেন আগের মত সে নেই ।তাকে ছেড়ে সে অন্যরকম হয়ে গিয়েছে ।হয়তো অন্য কাউকে ভালবেসে সেখানেই ব্যস্ত হয়ে গিয়েছে ।যার কারণে তাকে আর মনেও করে না ।আর নিজে একা একা কষ্ট পায় এবং নিজের মতো করে সবকিছু ভাবতে থাকে। নিজেকে বদলাতে যেয়েও ভালোবাসার মানুষটির জন্য বদলাতে পারে না। হয়তো তার ভালোবাসার মানুষটি কষ্ট পাবে এই কথা চিন্তা করে। যাইহোক আর কথা না বাড়িয়ে মূল কবিতায় চলে যাচ্ছি।


heart-1809673_1280.jpg

source

অচেনা ভালোবাসা


আজ তোমাকে বড্ড অচেনা লাগছে
এই তুমি কি সেই তুমি?
যেই তুমি কে আমি চিনতাম।
আজ তোমায় এত অচেনা কেন লাগছে?
তোমাকে ভেবেছিলাম একরকম,
আজ হয়েছো তুমি অন্যরকম।
অচেনা অজানা অন্য কেউ মনে হচ্ছে,
যাকে কোন দিন দেখি নি আমি।
মানুষের পরিবর্তন হয় জানি
কিন্তু এত দ্রুত কি করে হয় বলো?
ভাবতে পারি নি আমি।
আমি তো সেই আগের মতই আছি
যেমন রেখে গিয়েছিলে তুমি।
বদলাতে যেয়েও পারি নি আমি
তুমি কষ্ট পাবে বলে।
তোমার কথা ভেবেছি বার বার শতবার
ভাবতে পারবে না তুমি।
সেই মন আজ নেই তোমার
তুমি যে আজ তুমি নেই।
হারিয়েছ অন্য তে।


আশা করছি আপনাদের কাছে আমার আজকের কবিতাটি ভালো লেগেছে ।কেমন লেগেছে মন্তব্য করে জানাতে ভুলবেন না। ভুল ত্রুটি হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।


আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি একজন হাউজ ওয়াইফ। সমাজবিজ্ঞানে অনার্স মাস্টার্স করেছি।ঘুরে বেড়াতে , ঘুমাতে এবং গান শুনতে আমি ভীষন পছন্দ করি।বাগান করা আমার শখ।এছাড়াও আর্ট , বিভিন্ন রেসিপি ট্রাই করতেও ভালো লাগে। আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 9 months ago 

আমিও চেষ্টা করি প্রতি সপ্তাহে একটি করে কবিতা শেয়ার করার করতে, আসলে নিয়মিত কবিতা লিখলে আলাদা অভিজ্ঞতা হয়। ভালোবাসা কেন্দ্রিক দারুন একটি কবিতা লিখেছেন লাইনগুলো বেশ ভালো লেগেছে আমার কাছে। শুভকামনা রইলো আপু।

Posted using SteemPro Mobile

 9 months ago 

ভাই আপনিও সপ্তাহে একটি করে কবিতা শেয়ার করেন জেনে বেশ ভাল লাগলো ।অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 9 months ago 

আপু আপনি আজকে খুব চমৎকার একটি কবিতা লিখেছেন। আপনার লেখা কবিতাটি পড়ে ভীষণ ভালো লেগেছে। কবিতার নামটাও খুব সুন্দর দিয়েছেন অচেনা ভালোবাসা। কবিতার প্রতিটা লাইন খুবই চমৎকার ভাবে লিখে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 9 months ago 

ভাইয়া আপনার কাছে আমার কবিতাটি ভালো লেগেছে জেনে ভালো লাগলো ।আর কবিতার নামটিও পছন্দ করেছেন এটিও বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 9 months ago 

সত্যিই যখন কেউ ভালোবাসার মানুষকে হারিয়ে ফেলে তখন তার মনের ভিতর সেই মানুষটি কে নিয়ে বিভিন্ন চিন্তা ঘোরাঘুরি করে। তখন যেন সেই মানুষটি কে আরও বেশি মনে পড়ে। যাই হোক আপনি খুব সুন্দর কবিতা লিখেছেন। আপনার কবিতা পড়ে অনেক ভালো লেগেছে। প্রতিটা লাইন খুব সুন্দর ভাবে মিলিয়ে লিখেছেন। ধন্যবাদ আপু এত সুন্দর কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 9 months ago 

আপু আপনার কাছে আমার কবিতাটি ভালো লেগেছে জেনে ভালো লাগলো ।অনেক অনেক ধন্যবাদ মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য। ভালো থাকবেন।

 9 months ago 

আপনার অচেনা ভালোবাসা কবিতা পড়ে খুব ভালো লাগলো। কবিতার প্রতিটি ছন্দ সত্যি সত্যি দুর্দান্ত। ভালোবাসার মানুষকে কল্পনা করে বেশ সুন্দর কবিতা লিখেছেন। কবিতা এই লাইন গুলো খুবই দুর্দান্ত হইছে।

বদলাতে যেয়েও পারি নি আমি
তুমি কষ্ট পাবে বলে।
তোমার কথা ভেবেছি বার বার শতবার
ভাবতে পারবে না তুমি।

এত সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 9 months ago 

ভাইয়া আপনার কাছে আমার কবিতাটি দুর্দান্ত লেগেছে জেনে সত্যিই ভীষণ ভালো লাগলো। এত সুন্দর একটি মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 9 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে দারুন একটি কবিতা লিখে শেয়ার করেছেন। আপনার লেখা কবিতার প্রতিটি লাইন আমাকে বেশ মুগ্ধ করেছে। আসলে প্রতিটা মানুষ ভালোবাসার পর খুব দ্রুত পরিবর্তন হয় এটা আমি নিজের মাধ্যমে উপলব্ধি করতে পেরেছি। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি কবিতা লিখে শেয়ার করার জন্য।

 9 months ago 

ভাইয়া প্রতিটা মানুষ ভালোবাসার কারণে পরিবর্তন হয় এটা আপনি নিজের থেকে উপলব্ধি করেছেন জেনে ভালো লাগলো ।অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 9 months ago 

খুব সুন্দর এটা কবিতার নাম দিয়েছে অচেনা ভালোবাসা,, ঠিক তেমনি কবিতার লাইনগুলোও ছিল খুবই চমৎকার মন ছুয়ে গেছে। মাঝে মাঝেই আপনার কবিতা পড়া হয় আপনি বেশ চমৎকার লিখেন।

 9 months ago 

ভাইয়া আপনি আমার কবিতা গুলো পড়েন এবং আমার কবিতা আপনার কাছে ভালো লাগে জেনে বেশ ভালো লাগলো। অনেক অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 9 months ago 

আপনার লেখা অচেনা ভালোবাসা কবিতাটি পড়ে আমার খুবই ভালো লেগেছে। বিশেষ করে আপনার এই কবিতার মাঝে ভালোবাসার মানুষের প্রতি মনের চমৎকার একটি অনুভূতি ফুটিয়ে তুলেছেন। সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 9 months ago 

ভাই আপনার কাছে আমার লেখা কবিতাটি ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো ।অনেক অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য। ভালো থাকবেন।

 9 months ago 

অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন আপু। আসলেই যখন মানুষ তার ভালোবাসার মানুষটিকে হারিয়ে ফেলে তখন নিজের মধ্যেই নানারকম কথা কল্পনা করতে থাকে, ভেবে নেয় তার ভালোবাসার মানুষটি বদলে গিয়েছে। যদিও সেগুলো বাস্তব নয়। শুধুমাত্রই তার কল্পনা। তা সত্ত্বেও এগুলো ভেবে নিজে নিজেই সে কষ্ট পায়।

 9 months ago 

আপু মনোযোগ দিয়ে আমার কবিতাটি পড়ে দারুন একটি মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ। ভালো থাকবেন সবসময় ।শুভকামনা রইল।

 9 months ago 

আসলে এটা কিন্তু সত্য প্রিয় মানুষটাকে হারালে সেই মানুষটার কথা সবসময় মনে পড়ে। অচেনা ভালোবাসা কবিতাটা আপনি অনেক সুন্দর ভাবে লিখেছেন এবং কবিতাটা লেখার টপিক ও বেশ ভালো লেগেছে। আপনার লেখা কবিতা এমনিতেই অনেক সুন্দর হয় আর আমার কাছেও খুব ভালো লাগে। অসম্ভব দারুন ছিল আপনার পুরো কবিতাটা এটা বলতে হয়।

 9 months ago 

আপু আমার কবিতা গুলো আপনার কাছে ভালো লাগে জেনে সত্যি ভীষণ ভালো লাগলো ।অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য ।ভালো থাকবেন সব সময়।

 9 months ago 

বিভিন্ন টপিক নিয়ে কবিতা লিখলে অনেক ভালো লাগে। আর যদি সেই কবিতাটা লেখা হয় ভালোবাসার মানুষটাকে নিয়ে তাহলে তো কোনো কথা নেই। ভালোবাসার মানুষটাকে হারিয়ে ফেললে তার কথা অনেক বেশি মনে পড়ে , আর তখন নিজের মনের মধ্যে অনেক রকম চিন্তা ভাবনা কাজ করে। আপনি অচেনা ভালোবাসা কবিতাটা শুরু থেকে শেষ পর্যন্ত খুবই সুন্দর ভাবে লিখেছেন যেটা পড়ে আমার কাছে অনেক ভালো লেগেছে।

 9 months ago 

ভাই আপনার কাছে আমার কবিতাটি ভালো লেগেছে জেনে ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য ।আপনার জন্য শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 67538.43
ETH 3518.61
USDT 1.00
SBD 2.81