রঙিন কাগজ দিয়ে মাছ তৈরি||১০% বেনিফিশিয়ারি আমার প্রিয় @shy-foxএর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে আবারও একটি ডাই পোস্ট নিয়ে হাজির হয়েছি। প্রতিদিন বিভিন্ন ধরনের ডাই পোস্ট করতে আমার কাছে বেশ ভাল লাগে ।তাইতো সময় পেলেই রঙিন কাগজ নিয়ে নতুন নতুন কিছু তৈরী করে ফেলি ।আর সেগুলো কমিউনিটিতে শেয়ার করি ।নিশ্চয়ই আপনাদের কাছে আমার তৈরী ডাই পোস্টগুলি ভালো লাগে ।আজ আমি রঙিন কাগজ দিয়ে একটি মাছ তৈরি করেছি। আশা করছি আপনাদের কাছে আমার তৈরী মাছ টি ভালো লাগবে ।তাহলে আর কথা না বাড়িয়ে চলুন শুরু করছি আমার আজকের ডাই রঙিন কাগজ দিয়ে মাছ তৈরি ।

রঙিন কাগজ দিয়ে মাছ তৈরি



20220417_121133.jpg



  • কাগজ
  • কলম
  • কাঁচি

প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20220417_114625.jpg20220417_114739.jpg

প্রথমে একটি কাগজ নেই। তারপর কাগজটি এভাবে ভাঁজ করে কাঁচি দিয়ে কেটে নেই।

ধাপ-২

20220417_114842.jpg20220417_114949.jpg

তারপর এভাবে এভাবে করে দুটি ভাঁজ দেই।

ধাপ-৩

20220417_115118.jpg20220417_115209.jpg

তারপর দুই পাশ থেকে দুটি ভাঁজ দেই।

ধাপ-৪

20220417_115300.jpg20220417_115352.jpg

তারপর এভাবে করে ভাঁজ দেই।

ধাপ-৫

20220417_115454.jpg20220417_120041.jpg

তারপর ভাঁজ খুলে এভাবে করে নেই।

ধাপ-৬

20220417_120220.jpg20220417_120445.jpg

তারপর দুই পাশ থেকে ভাঁজ দিয়ে নিচের দিকে এভাবে করে নেই।

ধাপ-৭

20220417_120623.jpg20220417_120727.jpg

তারপর এভাবে ছবির মত করে ভাঁজ দিয়ে নেই।

ধাপ-৮

20220417_120851.jpg20220417_120927.jpg

তারপর মাথার দিকটা ভাঁজ দিয়ে উল্টো করে নেই।

ধাপ-৯

20220417_121133.jpg

তারপর কলম দিয়ে চোখ এঁকে নেই। ব্যাস তৈরি হয়ে গেল আমার রঙিন কাগজের মাছ।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

ওয়াও আপু আপনি অনেক সুন্দর একটি মাছ তৈরি করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার রঙিন কাগজের তৈরি করা মাছ। আপনি অনেক দক্ষতার সাথে এই মাছটি তৈরি করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ রঙিন কাগজের এত সুন্দর একটি মাছ তৈরি শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমি আপনার ডাই পোস্টগুলো দেখি।প্রতিটা পোস্ট দেখেছি এবং ভীষণ ভালো লাগে। আসলে এগুলো করতে অনেক দক্ষতার প্রয়োজন হয় এবং সময়ের প্রয়োজন হয়। আপনি দারুণ দক্ষতায় রঙ্গিন কাগজ দিয়ে মাছের অরিগামি সম্পন্ন করেছেন। বেশ ভালো লাগলো আপু। আপনার জন্য অসংখ্য ধন্যবাদ। এত সুন্দর একটি কাজ শেয়ার করার জন্য

 2 years ago 

নিঃসন্দেহে আপনার ইউনিক পোস্ট গুলো আমাদের খুবই ভালো লাগে, আমরা সবাই চাতক পাখির মত তাকিয়ে থাকি নতুন নতুন পোস্ট গুলোর জন্য, আপনি তো প্রতিনিয়ত অনেক সুন্দর সুন্দর ইউনিক পোস্ট শেয়ার করে থাকেন, যেটি আমার কাছে খুবই ভালো লাগে, তেমনি ভাবে আজকের মাছ তৈরি পদ্ধতি আমার খুবই ভালো লেগেছে, শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক চমৎকার ভাবে একটি মাছ তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তৈরীকৃত এই রঙিন কাগজের মাছ দেখতে অসম্ভব সুন্দর দেখাচ্ছে একদম সত্যি কারের রূপচাঁদা মাছের মতোই।

নিশ্চয়ই আপনাদের কাছে আমার তৈরী ডাই পোস্টগুলি ভালো লাগে

সত্যি বলতে আপনার এই ডাই পোস্টগুলো আমার কাছে খুবই ভালো লাগে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ওয়াও আপু সত্যি খুব সুন্দর একটি রঙিন কাগজ দিয়ে মাছ তৈরি করেছেন। আপনার দক্ষতা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। সত্যিই অসাধারণ ভাবে আপনি মাছটি তৈরি করেছেন এবং ধাপগুলো খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা দেখে আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার ডাই পোস্ট গুলো খুবই সুন্দর হয়। প্রত্যেকটা পোস্টটি ভাল লাগে। আজকে আপনি খুবই সুন্দরভাবে ধাপে ধাপে মাছ তৈরি করেছেন এবং এই রঙিন কাগজের মাছ তৈরি উপস্থাপন আমার ভালো লেগেছে।

 2 years ago 

আপু আপনার মত আমার কাছেও খুব বেশি ভালো লাগে নতুন নতুন diy পোস্ট করতে। তবে সময়ের জন্য তা হয়ে উঠে না আর। আপু রঙিন কাগজ দিয়ে আপনি অনেক সুন্দর করে মাছ তৈরি করেছেন।আমার কাছে আপনার মাছ তৈরি টা সত্যি খুব ভালো লেগেছে আপু। আপু এভাবেই নতুন নতুন ব্লগ আমাদের উপহার দিবেন। আপনার জন্য অনেক শুভকামনা রইলো আপু।

 2 years ago 

ঠিক বলেছেন আপু নতুন নতুন ড্রাই প্রজেক্ট তৈরি করতে বেশ ভালই লাগে। আপনার রঙিন কাগজের তৈরি মাছ দেখতে কিন্তু অনেক সুন্দর হয়েছে। আমার কাছে মনে হচ্ছিল দেখতে কালারফুল একটা মাছের মত। আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অনেক ভালো লাগলো আপু।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু আমার কাছে অনেক ভালো লাগে ডাই পোস্টগুলো করতে। তাই আমি যখন সময় পাই তখনই কিছু না কিছু বানানোর চেষ্টা করি আর নিয়ে চলে আসে আপনাদের সাথে শেয়ার করতে। আপনার আজকের বানানো মাছটি খুবই সুন্দর হয়েছে বিশেষ করে মাছের কালারটা আমার কাছে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

কাগজের ভাঁজে অনেক সুন্দর একটি মাছ তৈরি করেছেন বিশেষ করে মাছের ছোট্ট চোখ যেন সৌন্দর্য বড় উদাহরণ। মাছ তৈরি করার প্রতিটি ধাপ এবং মাছ তৈরি করতে কিভাবে ভাঁজ গুলো দিতে হয় সেটা তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74