টমেটো, আলু ও বেগুন দিয়ে বাইম মাছ রান্নার রেসিপি||১০%বেনিফিশিয়ারী আমার প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই যে যেখানে আছেন সুস্থ আছেন, নিরাপদে আছেন। আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভালো আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি রেসিপি নিয়ে এসেছি।আর সেই রেসিপিটি হচ্ছে টমেটো, আলু, বেগুন দিয়ে বাইম মাছ রান্নার রেসিপি।বাইম মাছ আমার খুবই পছন্দের একটি মাছ। এই মাছ আলু ,বেগুন দিয়ে রান্না করলে খুবই সুস্বাদু লাগে খেতে। কিন্তু এতে যদি টমেটো দেওয়া হয় তাহলে এর স্বাদ আরো বহুগুণে বেড়ে যায় আজ আমি আলু বেগুন ও টমেটো দিয়ে বাইম মাছ রান্না করেছি। আশা করছি আপনাদের কাছে রেসিপিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করছি আমার আজকের রেসিপি টমেটো, আলু ,বেগুন দিয়ে বাইম মাছ রান্নার রেসিপি।



টমেটো ,আলু, বেগুন দিয়ে বাইম মাছ রান্নার রেসিপি



20220211_152300.jpg



উপকরণপরিমাণ
বাইম মাছ৮পিছ
আলু২টি
বেগুন২টি
টমেটো২টি
পেঁয়াজ কুচি৩ টি
কাঁচা মরিচ৪ টি
পেঁয়াজ বাটা৩ টেবিল চামচ
আদা বাটা১চা চামচ
রসুন বাটা১চা চামচ
হলুদ গুঁড়া২ চা চামচ
লাল মরিচ গুঁড়া১চা চামচ
ধনিয়া গুঁড়া১চা চামচ
জিরা গুঁড়া১চা চামচ


Polish_20220215_205338943.jpg



প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20220211_141424.jpg20220211_141500.jpg

প্রথমে একটি কড়াইয়ে তেল দিয়ে দেই ।তেল গরম হলে পেঁয়াজ কুচি দিয়ে দেই।

ধাপ-২

20220211_141630.jpg20220211_141643.jpg

পেঁয়াজ বাদামি করে ভাজা হলে পেঁয়াজ বাটা, আদা বাটা ও রসুন বাটা দিয়ে ভালো করে নেড়েচেড়ে নেই।

ধাপ-৩

20220211_141803.jpg20220211_141818.jpg

তারপর সব গুঁড়া মসলা ও লবণ দিয়ে ভালো মতো নেড়েচেড়ে নেই।

ধাপ-৪

20220211_141914.jpg

তারপর মাছগুলি দিয়ে দেই।

ধাপ-৫

20220211_142159.jpg20220211_142400.jpg

এখন মাছগুলি মসলার সঙ্গে ভালো মতো মিশিয়ে একটু পানি দিয়ে দেই।

ধাপ-৬

20220211_142932.jpg20220211_143110.jpg

তারপর মাছগুলো কষানো হয়ে গেলে একটি বাটিতে তুলে রাখি।

ধাপ-৭

20220211_143031.jpg20220211_143048.jpg

তারপর টমেটো কুচি ও আলু বেগুন দিয়ে দেই।

ধাপ-৮

20220211_143134.jpg20220211_143241.jpg

তারপর ভালোমতো নেড়েচেড়ে একটু পানি দিয়ে কিছুক্ষণ রান্না করি।

ধাপ-৯

20220211_144033.jpg20220211_144124.jpg

তারপর মসলা কষানো হয়ে গেলে ঝোলের জন্য বেশি পানি দিয়ে দেই।

ধাপ-১০

20220211_144158.jpg20220211_144213.jpg

তারপর কাঁচামরিচ ও কষানো মাছ গুলি দিয়ে দেই।

ধাপ-১১

20220211_145735.jpg20220211_145748.jpg

তারপর কিছুক্ষণ রান্না করার পর ব্যাস হয়ে গেল আমার টমেটো ,আলু ,বেগুন দিয়ে বাইম মাছ রান্না।

ধাপ-১২

20220211_152300.jpg

এখন একটি বাটিতে বেড়ে গরম গরম পরিবেশন করতে হবে।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

Sort:  
 2 years ago 

টমাটো আলু দিয়ে মাছের রেসিপি খুবই দারুন লাগে।মাঝেমধ্যেই বাসায় এটি খাওয়া হয়।আপনি খুব সুন্দর করে রেসিপিটি উপস্থাপন করেছেন।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।এভাবে মন্তব্য করে পাশে থাকবেন আশা করছি ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার তৈরি করা টমেটো এবং বাইম মাছের রেসিপি টা দেখতে সত্যিই অনেক লোভনীয় লাগছে। আমি বাইম মাছ খেতে অনেক ভালোবাসি অনেক দিন হলো এই মাছটি খাওয়া হয়না। আপনি অনেক চমৎকার ভাবে আমাদের মাঝে রেসিপিটি উপস্থাপন করেছেন তাছাড়া ধাপে ধাপে আপনাকে সুন্দরভাবে রেসিপিটি বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুস্বাদু একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য 🥰❤️

 2 years ago 

বাইম মাছ খেতে যে আপনার ভালো লাগে জেনে খুবই ভালো লাগলো ।আমার রেসিপিটি আপনার কাছে ভাল লেগেছে জেনে সত্যিই অনেক ভালো লাগলো ।এভাবেই মন্তব্য করে পাশে থাকবেন আশা করছি ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি টমেটো এবং বাইম মাছের অসাধারণ একটি রেসিপি তৈরি করেছেন। দেখেই জিভে জল চলে আসলো। অনেকদিন হলো বাইম মাছ খাওয়া হয় না। আপনার বাপ মাছের রেসিপি টা দেখে অনেক লোভ লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভাইয়া এভাবে একদিন বাইম মাছ রান্না করে খেয়ে দেখবেন আপনার কাছে নিশ্চয়ই ভালো লাগবে। আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

 2 years ago 

ওয়াও আপু জাস্ট অসাধারণ হয়েছে আপনার রেসিপিটি আপনি অনেক সুন্দর ভাবে প্রতিটি দাও আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার রেসিপি দেখে অনেক লোভনীয় মনে হচ্ছে। ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।এভাবেই মন্তব্য করে পাশে থাকবেন আশা করছি ।আপনার জন্য শুভকামনা রইল।

আহ্ রেসিপি 😋😋। টমেটো, আলু ও বেগুন দিয়ে বাইম মাছ রান্নার রেসিপিটি অনেক সুন্দর হয়েছে বাইম মাছ এমনিতেই খেতে অনেক সুস্বাদু হয় এই মাছের কাঁটা থাকে না চচ্চড়ি এবং ঝোল যেকোনো রেসিপি মাছ অনেক সুস্বাদু লাগে খেতে সঙ্গে আপনি শীতকালীন সবজি টমেটো আলু এবং বেগুন মিশ্রন করেছেন আর রেসিপিটি লোভনিয় হয়ে উঠেছে ধন্যবাদ এত সুন্দর একটি আমাদের মাঝে পরিবেশন করার জন্য

 2 years ago 

হ্যাঁ ভাইয়া এই তিনটি সবজির মিশ্রণে বাইন মাছ খুবই সুস্বাদু লাগে ।আপনি ঠিকই বলেছেন এই মাছটায় কাঁটা একটু কম থাকে ।বিভিন্ন ভাবে এটি খাওয়া যায়। আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 
আমি আগে এই মাছ পছন্দ করিনি কিন্তু আমার যখন বেবি হলো তখন ডাক্তার বেশি করে খেতে বলেছে। তখন থেকে অনেক পছন্দ করি। আপনার রেসিপি দেখে খুব খেতে ইচ্ছা করছে। রেসিপি তৈরির ধাপগুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।
 2 years ago 

আপু আপনি যে এই মাছটি নতুন করে খাওয়া শুরু করেছেন জেনে খুবই ভালো লাগলো। এই মাছটি খেতে কিন্তু খুবই সুস্বাদু ।আপনার সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

টমেটো, আলু ও বেগুন দিয়ে বাইম মাছ রান্নার রেসিপি দেখি অনেক সুস্বাদু মনে হচ্ছে,তাই বারবার খেতে ইচ্ছা করছে। আপনি খুবই সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করলেন। আপনার উপস্থাপন দেখে আমি শিখতে পারলাম। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

আমার রেসিপি দেখে যে আপনি শিখতে পেরেছেন জেনে খুবই ভালো লাগলো ।আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

 2 years ago 

আমার বাইম মাছ খেতে কেমন জানি লাগে।তবে আপু আপনার তৈরি বাইম মাছের তরকারি মনে হচ্ছে অনেক টেস্টি হয়েছে কালার দেখে মনে হলো।তাছাড়া টমেটো এবং বেগুনের তরকারি আমার কাছে ভালো লাগে।আপু আপনার উপস্থাপনা অনেক সুন্দর হয়।ধন্যবাদ আপু।

 2 years ago 

আপু বাইম মাছ খেতে খুবই সুস্বাদু হয় ।আপনি এভাবে একদিন খেয়ে দেখবেন আপনার কাছে নিশ্চয়ই ভালো লাগবে ।আপনার সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

 2 years ago 

ওয়াও আপু আপনার যত্নসহকারে তৈরি করা টমেটো, আলু ও বেগুন দিয়ে বাইম মাছ রান্নার রেসিপিটা বেশ সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। যা দেখে খুবই ভালো লাগলো আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

আমার পোস্টটি আপনার কাছে ভালো লেগেছে জেনে সত্যিই অনেক ভালো লাগলো ।এভাবে সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

 2 years ago 

বাইম মাছ আলু আর বেগুন দিয়ে রান্না করলে যত টেস্ট হয় তা আর অন্য কোন সবজি দিয়ে রান্না করলে হয়না । তারপরে যদি টমেটো দেওয়া হয় তাহলে তো এর স্বাদ অনেক বেড়ে যাবে ।এটা দেখে মনে হচ্ছে খুবই মজা হয়েছে মজা করে খেয়েছেন নিশ্চয়ই ভালো লাগলো দেখে।

 2 years ago 

আমার তরকারি টি আপনার কাছে ভাল লেগেছে জেনে সত্যিই অনেক ভালো লাগলো ।হ্যাঁ আপনি ঠিকই বলেছেন বাইম মাছ আলু বেগুন দিয়ে অনেক বেশি মজার হয়। যা অন্য কোন সবজি দিয়ে হয় না ।আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 65771.81
ETH 3174.77
USDT 1.00
SBD 2.61