এক বিকেলে ফুচকা খাওয়ার অনুভূতি||১০%বেনিফিশিয়ারি আমার প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একদিন বিকেলে ফুচকা খাওয়ার কিছু অনুভূতি শেয়ার করতে এসেছি। ফুচকা খেতে আমার কাছে বেশ ভালো লাগে। তবে দীর্ঘদিন হয় বাইরে যেয়ে ফুচকা খাওয়া হয়না ।তাই একদিন আমার হাজবেন্ড বললো চলো তোমাদেরকে নিয়ে ফুচকা খেয়ে আসি। আমাদের শহরে নতুন একটি ফুচকার দোকান হয়েছে। সেখানে বেশ কয়েক রকমের ফুচকা পাওয়া যায়। যেগুলো এর আগে কখনো খাওয়া হয়নি। তাই আমি আর আমার মেয়ে খুব আগ্রহ নিয়ে সেখানে যেতে চাইলাম ।অবশেষে আমরা রেডি হয়ে সেখানে গেলাম। সেই ফুচকা খাওয়ার অনুভূতিই আজ আমি আপনাদের সঙ্গে শেয়ার করব ।আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


এক বিকেলে ফুসকা খাওয়ার অনুভূতি



Polish_20220518_215844274.jpg

তারপর আমরা সেই ফুচকার দোকানে গেলাম ।যাওয়ার পর তো পুরা অবাক হয়ে গেলাম ।দুই রুমের একটি দোকান যেখানে সবগুলো টেবিলে লোকজনে পরিপূর্ণ ছিল। বসার কোন জায়গা ছিল না ।তারপর একটা বিব্রতকর পরিস্থিতির সম্মুখীন হলাম। কিছুক্ষণ দাঁড়িয়ে থাকার পর একটা টেবিল খালি হল সেখানে বসে পড়লাম ।ফুচকার দোকান হলেও দেয়ালে এদের বেশ কিছু পেইন্টিং ছিল চমৎকার ।দেখতে বেশ ভালো লাগছিল। তাই সেগুলোর কিছু ফটোগ্রাফি তুলে নিলাম। সেগুলো ধারাবাহিকভাবে আপনাদের সঙ্গে শেয়ার করছি।

20220509_204224.jpg

এটি হচ্ছে সেই ফুচকার দোকান ।যেখানে লোকজনে পরিপূর্ণ ছিল। বেশ একটি জমজমাট পরিবেশের সৃষ্টি হয়েছিল। তারপর যখন আমরা একটি টেবিলে বসলাম ।তখন প্রথমে ভেবেছিলাম ওরা এসে অর্ডার নিয়ে যাবে ।পরে দোকানের একজন লোক জানালো কাউন্টারে যেয়ে অর্ডার করে বিল জমা দিয়ে আসতে হবে। তারপর আমার হাজবেন্ড কাউন্টারে গিয়ে দুই রকমের ফুচকা, ভেলপুরি,জিরা পানি ,ড্রিংস অর্ডার করলো এবং টাকা জমা দিয়ে আসলো ।এদের সিস্টেম হল টাকা দেওয়ার পর এরা একটি টোকেন দেবে ।তারপর সেই টোকেন অনুযায়ী খাবার পরিবেশন করবে।

20220509_201642.jpg

20220509_200805.jpg

20220509_201635.jpg

20220509_200743.jpg

এটি হচ্ছে দেয়ালের পেইন্টিং। আমার কাছে বেশ ভালো লেগেছিল। আমি বসে বসে দেয়ালের ফটোগ্রাফি করছিলাম।চমৎকার চমৎকার সব পেইন্টিং দোকানটির সৌন্দর্য যেন বাড়িয়ে দিচ্ছিল।
তারপর অর্ডার করার পর আমরা বেশ কিছুক্ষণ বসে আছি। কিন্তু খাবার আসছে না ।বেশ কিছুক্ষণ বসে থাকার পর দোকানের একজন লোক এসে বলল আপনারা যেগুলো অর্ডার করেছেন সেগুলো সব শেষ হয়ে গিয়েছে। এখন শুধু নরমাল ফুচকা আছে। শুনে ভারি রাগ হচ্ছিল ।এতক্ষণ বসে থাকার পর ,অর্ডার নেওয়ার পর এই কথা শুনে কার না মেজাজ খারাপ হয় বলুন ?আমার হাজবেন্ড তো রেগে বলল যে চলো আমরা এখান থেকে চলে যাই। আমি বললাম এতদূর যখন এসেছি থাক আমরা নরমাল ফুচকা টাই খেয়ে যাই। তারপর নরমাল ফুচকা টাই দিতে বললাম।

20220509_203355.jpg

20220509_203401.jpg

তারপর আরো কিছুক্ষণ পর তারা ফুচকা টি দিয়ে গেল। কিন্তু শুধু জিরা পানি দিল অন্য ড্রিংস গুলো দিল না ।তখন আমরা বললাম থাক আর দেওয়া লাগবে না ।তবে এদের ফুচকাটা কিন্তু খুবই সুস্বাদু ।এদের যতটা নাম শুনেছিলাম এদের ফুসকা খেয়ে মনে হল ঠিকই আছে। এদের খাবারের মান বেশ ভালো ।তারপর ফুসকা টি শেষ করে আমরা বেরিয়ে পড়লাম ।আজকের মতো এখানেই শেষ করছি। আশা করছি আপনাদের কাছে আমার ব্লগটি ভাল লেগেছে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

আপনার ফুচকা খাওয়ার অনুভূতিটা অসাধারণ ছিল আপু। ফুচকা খেতে আমি অনেক পছন্দ করি । বিকেলে আপনার কাটানো মুহূর্তগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার প্রতি রইল বিশেষ শ্রদ্ধা। আশা করি ভবিষ্যতে এমন সুন্দর পোস্ট আমাদের মাঝে আরও শেয়ার করবেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনিও ফুচকা খেতে পছন্দ করেন জেনে বেশ ভালো লাগলো। এভাবে মন্তব্য করে পাশে থাকবেন। আশা করছি ভালো থাকবেন।

 2 years ago 

ফুচকার এই দোকান টা বেশ চমৎকার, ভিতরের ডিজাইন গুলো এবং দেয়ালের চিত্রগুলো বেশ দারুন লাগছে, ফুচকা সাথে অনেক রকমের টক দেখা যাচ্ছে। ফুচকার গুলো দেখতে অনেক সুন্দর লাগছে।

 2 years ago 

ফুচকার দোকান টা আসলেই অনেক চমৎকার। সুন্দর সুন্দর ডিজাইন করা এবং এদের ফুচকা খেতে বেশ সুস্বাদু ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

দারুণ পরিবেশ এ ফচকা খেলেন আপু। দেখে অনেক ভালো লাগলো। অনেকদিন হলো ফুচকা খাওয়া হচ্ছেনা। একবার খাইতে হবে কালকে গিয়ে। শুভকামনা রইলো আপু।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া পরিবেশ টা বেশ সুন্দর ছিল ।আপনিও কালকে যেয়ে ফুচকা খেয়ে আসবেন ।ফুচকা খেতে বেশ ভালোই লাগে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

কয়েকদিন থেকে ভাবতেছি বিকেলে ফুচকা খেতে যাব। কিন্তু সময়ই হচ্ছে না বাহিরে যাওয়ার। আমার মনের সাথে আপনার এই পোস্টটি কালেকশন হয়েছে। ফুচকা খাওয়ার অনুভূতি অনেক আনন্দদায়ক। বন্ধুদের সাথে বিকেলে ফুচকার দোকানে গিয়ে ফুচকা খেতে খুব মজা। কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন যা দেখে মুগ্ধ হয়েছি। আপনাকে অনেক অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

হ্যাঁ ভাই আপনি ঠিকই বলেছেন বন্ধুদের সঙ্গে বিকেলে ফুচকা খাওয়ার অন্যরকম মজা ।ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য। ভালো থাকবেন।

 2 years ago 

ফুচকার এও দোকানের পরিবেশ টা কিন্তু আসলেই দারুণ ছিলো আপু। একম মনোরম আর সৌখিন কারুকাজে ঘেরা জায়গাটা দেখতে খুব সুন্দর লাগলো। আর ফুচকা দেখেই বোঝা যাচ্ছে খাবারের মান বেশ ভালোই হবে। সব মিলিয়ে অসাধারণ অনুভুতি শেয়ার করেছেন ।

 2 years ago 

হ্যাঁ ভাই ফুসকা টি বেশ সুস্বাদু ছিল। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। ভালো থাকবেন।

 2 years ago 

মেয়েরা অনেক ফুসকা খেতে ভালবাসে। খাবারটি বেশ ভালই মজার। আমি আবার অত খাই না। আপনার ফুসকা খেতে যাওয়ার গল্প টি পড়ে আনন্দ পেলাম। দোকানটি সুন্দর আছে। পরিবেশনও বেশ ভাল। কয়েকরকমের টক দিয়েছে দেখলাম । ভাল লাগলো পড়ে।

 2 years ago 

আমার কাছে ফুচকা আগে অতটা ভাল লাগত না ।কিন্তু এখন বেশ ভালই লাগে এবং এদের ফুসকা টিও খেতে বেশ মজার। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আমি আগে ফুচকা একেবারেই খেতাম না কিন্তু এই দোকানে খাবার পর ফুচকা এখন রীতিমত আমার কাছে ভালই লাগে। তবে দোকানটায় সবসময়ই ভীর থাকে। আর পছন্দের ফুচকা গুলো বেশিরভাগ ক্ষেত্রেই পাওয়া যায় না। যাই হোক ভালো লাগলো আপনার ফুচকা খাওয়ার অভিজ্ঞতা।আরেকবার ট্রাই করে দেখতে পারেন

 2 years ago 

হ্যাঁ ভাইয়া আরেকবার যাওয়ার ইচ্ছা আছে। কারণ এদের ফুচকাটা আমার কাছে বেশ ভালই লেগেছে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনি আজকে চমৎকার ভাবে বিকেলে ফুচকা খাওয়ার অনুভূতি শেয়ার করেছেন। দেখে অনেক ভালো লাগলো। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন সুস্থ থাকুন।

 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।সবসময় ভালো থাকবেন ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার ফুচকা খাওয়ার পোস্ট দেখে আমার আগের কথাগুলো মনে পড়ে গেছে। আমরা যখন সকল বন্ধুরা মিলে একসাথে ফুচকা খেতে হবে তখন অনেক আনন্দ হতো। কিছুদিন আগেও আমরা একটি ফুচকার দোকানে গিয়ে ফুচকা খেয়ে ছিলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমার ফুচকা খাওয়ার অনুভূতি দেখে যে আপনার পুরোনো কিছু স্মৃতি মনে পড়েছে জেনে বেশ ভালো লাগলো ।এভাবে মন্তব্য করে পাশে থাকবেন। ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনার ফুচকা খাওয়ার অনুভূতি দেখে অনেক ভালো লাগলো। ফুচকার ফটোগ্রাফি দেখে জিভে জল চলে এলো। আপনি অনেক সুন্দর লাগে ফুচকা হওয়ার অনুভূতি আমাদের মাঝে শেয়ার করেছেন ধন্যবাদ আপনাকে। ‌‌আপনারজন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আমার ফুসকার ফটোগ্রাফি গুলো দেখে যে আপনার জিভে জল চলে এসেছে জেনে বেশ ভালো লাগলো আপু ।এভাবে মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.034
BTC 63212.56
ETH 3233.70
USDT 1.00
SBD 3.88