চিকেন কারি রেসিপি🍗🍗

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি রেসিপি পোস্ট নিয়ে এসেছি। আমার আজকের রেসিপিটি হচ্ছে চিকেন কারি রেসিপি ।এই রেসিপিটি আমরা সবাই কমবেশি পছন্দ করে থাকি। কারণ এই রেসিপিটি আমাদের সকলের বাসায় মাঝেমধ্যেই করা হয়ে থাকে ।এটি খুবই সহজ ও জনপ্রিয় একটি রেসিপি। তবে সবার রান্নার ধরন এক রকম নয় ।একেকজনের রান্নার ধরণ একেক রকম ।আজ আমি চিকেন গুলোকে একটু ভেজে নিয়ে তারপর রান্না করেছি। এভাবে রান্না করে খেতে বেশ সুস্বাদু লাগে। তাহলে আর কথা না বাড়িয়ে চলুন দেখে আসি আমার আজকের রেসিপি চিকেন কারি রেসিপি।


চিকেন কারি রেসিপি



Polish_20220806_000456201.jpg





উপকরণপরিমান
মুরগির মাংস৭০০গ্রাম
আলু২ টি
পেঁয়াজ কুচি১কাপ
কাঁচা মরিচ৪ টি
আদা বাটা২ চা চামচ
রসুন বাটা২ চা চামচ
হলুদ গুঁড়া২ চা চামচ
লাল মরিচ গুঁড়া২ চা চামচ
ধনিয়া গুঁড়া২ চা চামচ
জিরা গুঁড়া২ চা চামচ
গরম মসলা গুঁড়া১/২চা চামচ
এলাচ৩টি
লবঙ্গ৫টি
লবনস্বাদমতো
তেলপরিমাণমত


Polish_20220806_002648883.jpg



প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20220805_124812.jpg20220805_124828.jpg

প্রথমে একটি কড়াইয়ে তেল দিয়ে দেই। তেল গরম হলে আলু গুলি দিয়ে দেই।

ধাপ-২

20220719_130739.jpg20220719_130745.jpg

আলুগুলি বাদামি করে ভাজা হলে একটি বাটিতে তুলে রাখি ।তারপর ওই তেলের মধ্যে চিকেন গুলি দিয়ে দেই।

ধাপ-৩

20220719_131657.jpg20220719_131833.jpg

তারপর চিকেন গুলি লাল লাল করে ভেজে একটি বাটিতে তুলে রাখি।

ধাপ-৪

20220719_131840.jpg20220719_132426.jpg

তারপর ওই তেলের মধ্যে পেঁয়াজ কুচি দিয়ে দেই ও পেঁয়াজ কুচি বাদামি করে ভেজে নেই।

ধাপ-৫

20220719_132505.jpg20220719_132609.jpg

তারপর পেঁয়াজকুচি বাদামি করে ভাজা হলে আদা বাটা ,রসুন বাটা ,লবণ ও সব গুঁড়ো মসলা দিয়ে দেই।

ধাপ-৬

20220719_132650.jpg20220719_132722.jpg

তারপর মসলাটা ভালো মতো নেড়েচেড়ে একটু কষিয়ে নেই। মসলা কষানো হয়ে গেলে ভেজে রাখা চিকেন গুলি দিয়ে দেই।

ধাপ-৭

20220719_132802.jpg20220719_132910.jpg

মাংসটা মসলার সঙ্গে ভালো মতো নেড়ে চেড়ে একটু পানি দিয়ে দেই।

ধাপ-৮

20220719_133156.jpg20220719_133450.jpg

তারপর ভেজে রাখা আলুগুলো দিয়ে ভালোমতো নেড়েচেড়ে ঢাকনা দিয়ে ঢেকে কিছুক্ষণ রান্না করি।

ধাপ-৯

20220719_134333.jpg20220719_134546.jpg

তারপর ঝোলের জন্য বেশি পানি দিয়ে দেই। পানি ফুটে উঠলে জিরা গুঁড়ো দিয়ে দেই।

ধাপ-১০

20220719_134642.jpg20220719_134811.jpg

তারপর গরম মসলার গুড়ো ও কাঁচা মরিচ দিয়ে আরো বেশ কিছুক্ষণ রান্না করার পর ব্যাস তৈরি হয়ে গেল আমার চিকেন কারি রেসিপি।

ধাপ-১১

20220719_135539.jpg

এখন একটি বাটিতে বেড়ে গরম গরম পরিবেশন করতে হবে ।আশা করছি আপনাদের কাছে আমার রেসিপিটি ভালো লেগেছে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

আপনার প্রস্তুত করা চিকেন কারি দেখেই জিভে জল চলে আসলো খেতে নিশ্চয়ই খুব মজা হয়েছিল। প্রস্তুত প্রণালী খুব সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে উপস্থাপন করেছেন। রেসিপিটির কালার দেখেই বোঝা যাচ্ছে অনেক মজাদার এমন মজাদার রেসিপি দেখলে সবারই মন চাইবে খেয়ে দেখতে

 2 years ago 

হ্যাঁ ভাইয়া খেতে বেশ মজার হয়েছিল ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।এভাবেই পাশে থাকবেন আশা করছি।

 2 years ago 

চিকেন কারি রেসিপি যেটা দারুন খাবার। এ ধরনের মজা দেয় ক রেসিপি দেখলেই না খেয়ে থাকা যায় না। সত্যিই অনেক সুন্দর রেসিপি আজ আমাদের মাঝে উপহার দিয়েছেন যেটা দেখে খাওয়ার লোভ জাগলো।

 2 years ago 

আমার রেসিপিটি দেখে আপনার লোভ লেগেছে জেনে সত্যি ভীষণ ভালো লাগলো ।অনেক ধন্যবাদ মন্তব্য করার জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

ওয়াও আপনি অনেক সুন্দর ভাবে চিকেন কারি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করছেন । আসলেই আপনার চিকেন কারি রেসিপিটা দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে এমন ধরনের রেসিপি খেতে অনেক ভালো লাগে ।ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ আপু খেতে বেশ সুস্বাদু হয়েছিল ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। ভালো থাকবেন।

 2 years ago 

আপু আপনি ঠিক বলেছেন চিকেন তেলে ভেজে রান্না করলে খেতে খুবই সুস্বাদু হয়। আপনার রান্না করা রেসেপিটি দেখতে বেশ লোভনীয় লাগছে, এখনই খেতে ইচ্ছে করছে। কালারটা ও দারুন ছিল আপু। দোয়া রইল

 2 years ago 

ভাই আমার রেসিপিটি দেখে আপনার কাছে লোভনীয় লাগছে এবং খেতে ইচ্ছে করছে জেনে বেশ ভালো লাগলো। অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

আপু আজকের শেয়ার করা চিকেন কারি টা দেখে বেশ সুস্বাদু আর লোভনীয় মনে হচ্ছে। স্বাদে গন্ধে বেশ হওয়ার কথা।
এমন সব ভালো ভালো রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া রেসিপিটি বেশ সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

চিকেন কারি রেসিপি দেখে অনেক মজাদার মনে হচ্ছে। সত্যি আপনার রেসিপি পরিবেশের আমার কাছে অনেক ভালো লেগেছে। সুন্দরভাবে ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করলেন, শুভকামনা রইল।

 2 years ago 

আপনার মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।সবসময় ভালো থাকবেন এই শুভকামনা রইল।

 2 years ago 

বাহ এতগুলো মসলা দিয়েছেন টেস্টি না হয়ে কোথায় যাবে। সবগুলো মসলা যখন একসাথে কষিয়ে নিয়েছেন তখনই মনে হচ্ছে রান্নাটা বেশ ভালো হবে। আমার কাছে আবার এরকম ভাবে চিকেন রান্না করলে খেতে ভীষণ ভালো লাগে। দুর্দান্ত একটি রেসিপি উপস্থাপন করেছেন।

 2 years ago 

আপু আপনার কাছে আমার রেসিপিটি ভালো লেগেছে জেনে সত্যি অনেক ভালো লাগলো ।এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

 2 years ago 

একদম ঠিক বলেছেন আপু সবার রান্নার ধরন একরকম নয়। একই খাবার একেকজনের হাতে একেক রকম স্বাদ পাওয়া যায়। আপনার আজকের চিকেন কারি দেখতে এত লোভনীয় হয়েছে যে মুখে পানি চলে এসেছে। এভাবে চিকেন ভেজে রান্না করলে খেতে খুবই মজা হয় তা আপনার রান্নার পদ্ধতি দেখেই বোঝা যাচ্ছে।

 2 years ago 

আমার চিকেন কারি দেখে আপনার জিভে জল চলে এসেছে জেনে বেশ ভালো লাগলো ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

আপু মনি আপনার রান্নার পদ্ধতি আমার খুবই ভালো লেগেছে, আপনি আগে চিকেন গুলো ভেজে নিয়েছেন, যেটি সত্যি খাবারে অনেক স্বাদ নিয়ে আসে, রান্নাটি দেখেি বুঝা যাচ্ছে অনেক সুস্বাদু এবং মজাদার হয়েছে, এছাড়াও উপস্থাপনা অনেক সুন্দর ছিলো, এতো সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু মনি।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া রান্নাটি সুস্বাদু হয়েছিল ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। এভাবে সুন্দর মন্তব্য গুলি নিয়ে পাশে থাকবেন আশা করছি ।ভালো থাকবেন।

 2 years ago 

আপনি আজকে আমাদের মাঝে অনেক সুন্দর ভাবে মুরগির মাংস এবং আলু দিয়ে আপনি অনেক সুন্দর একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে রেসিপি তৈরি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে। ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া রেসিপিটি খেতে বেশ সুস্বাদু হয়েছিল ।আপনার মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59907.23
ETH 2647.48
USDT 1.00
SBD 2.43