ঝিঙে আলু দিয়ে পাবদা মাছ রান্নার রেসিপি||১০% বেনিফিশিয়ারি আমার প্রিয় @shy-foxএর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি রেসিপি নিয়ে এসেছি। আর আমার আজকের রেসিপিটি হচ্ছে ঝিঙে ও আলু দিয়ে পাবদা মাছের রেসিপি। ঝিঙে আলু দিয়ে পাবদা মাছ রান্না করলে এটি খেতে বেশ সুস্বাদু হয় ।এমনিতে আমি পাবদা মাছ ভুনা করে খাই। কিন্তু যখন এই ঝিঙে বাজারে পাওয়া যায় তখন আমি ঝিঙে দিয়ে এই পাতলা ঝোল টি করে থাকি। এটি খেতে বেশ সুস্বাদু লাগে ।আপনারাও একবার খেয়ে দেখতে পারেন আপনাদের কাছেও ভাল লাগবে ।তাহলে আর কথা না বাড়িয়ে চলুন শুরু করছি আমার আজকের রেসিপি ঝিঙে আলু দিয়ে পাবদা মাছের রেসিপি।


ঝিঙে আলু দিয়ে পাবদা মাছের রেসিপি



20220509_134337.jpg





Polish_20220516_225645689.jpg



উপকরণপরিমান
পাবদা মাছ৬টি
ঝিঙে২ টি
আলু২ টি
পেঁয়াজ কুচি৩ টি
কাঁচা মরিচ৪ টি
পেঁয়াজ বাটা৩ টেবিল চামচ
আদা বাটা১/২ চা চামচ
রসুন বাটা১/২ চা চামচ
হলুদ গুঁড়া১ চা চামচ
লাল মরিচ গুঁড়া১ চা
ধনিয়া গুঁড়া১ চা চামচ
জিরা গুঁড়া১ চা চামচ
লবনস্বাদমতো
তেলপরিমাণমত


প্রুস্তুতপ্রণালী



ধাপ-১

20220509_130154.jpg20220509_130339.jpg

প্রথম একটি কড়াইয়ে তেল দিয়ে দেই। তেল গরম হলে পেঁয়াজ কুচি দিয়ে দেই।তারপর পেঁয়াজ কুচি বাদামি করে ভেজে নেই।

ধাপ-২

20220509_130418.jpg20220509_130509.jpg

তারপর সব বাটা মসলা ও সব গুঁড়া মসলা দিয়ে দেই।

ধাপ-৩

20220509_130530.jpg20220509_130558.jpg

তারপর ভালোমতো নেড়েচেড়ে সামান্য একটু পানি দিয়ে মসলা কষিয়ে নেই।

ধাপ-৪

20220509_130631.jpg20220509_130657.jpg

তারপর মাছ গুলো দিয়ে ভালোমতো নেড়েচেড়ে নেই।

ধাপ-৫

20220509_130741.jpg20220509_131044.jpg

তারপর সামান্য একটু পানি দিয়ে মাছগুলি কষিয়ে নেই।

ধাপ-৬

20220509_131143.jpg20220509_131200.jpg

মাছগুলো কষানো হয়ে গেলে একটি বাটিতে তুলে রাখি ।তারপর সবজিগুলো দিয়ে দেই।

ধাপ-৭

20220509_131234.jpg20220509_131307.jpg

তারপর ভালোমতো নেড়েচেড়ে একটু পানি দিয়ে কিছুক্ষণ রান্না করি।

ধাপ-৮

20220509_133026.jpg20220509_133057.jpg

তারপর সবজি সিদ্ধ হয়ে এলে ঝোলের জন্য বেশি পানি দিয়ে দেই।

ধাপ-৯

20220509_133130.jpg20220509_133518.jpg

তারপর কাঁচামরিচ ও মাছ গুলি দিয়ে আরও কিছুক্ষণ রান্না করি।

ধাপ-১০

20220509_133557.jpg20220509_133913.jpg

তারপর জিরা গুড়া দিয়ে আরও কিছুক্ষণ রান্না করি। ব্যাস এভাবেই হয়ে গেল আমার ঝিঙে আলু দিয়ে পাবদা মাছ রান্না।

ধাপ-১১

20220509_134337.jpg

এখন একটি বাটিতে বেড়ে গরম গরম পরিবেশন করতে হবে ।আশা করছি আপনাদের কাছে আমার রেসিপিটি ভালো লেগেছে।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

ঝিঙে আলু দিয়ে পাবদা মাছ রান্নার রেসিপি অনেক সুন্দর হয়েছে। দেখে অনেক ভালো লাগলো। লোভ সামলাতে পারলাম না খেতে ইচ্ছা করছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আমার রেসিপিটি দেখে যে আপনার খেতে ইচ্ছে করছে জেনে বেশ ভালো লাগছে। এভাবে সুন্দর মন্তব্যগুলি পেলে কাজের উৎসাহ বেড়ে যায়। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

ঝিঙে আলু দিয়ে পাবদা মাছ রান্না করলে এটি খেতে বেশ সুস্বাদু হয়

সেই বিষয়টি তো আমার খুব একটা ভালো ভাবে জানা ছিলো না। আমি সবসময়ই পাবদা মাছ এবং টমেটো ভাবনা করে খেয়ে থাকি। আপনার পোষ্টের মাধ্যমে আমি নতুন ধরনের একটি পাবদা মাছের রেসিপি সম্পর্কে অবগত হলাম।

 2 years ago 

ভাইয়া সত্যি আপনি এভাবে একদিন খেয়ে দেখবেন নিশ্চয়ই ভালো লাগবে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভাল থাকবেন।

 2 years ago 

পাবদা মাছ আমার বাসাতেও বেশিরভাগ সময়ই ভুনা করে রান্না করা হয়। এভাবে কখনো ঝিঙ্গে দিয়ে পাবদা মাছ রান্না করে খাওয়া হয়নি। তবে আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে এভাবে পাবদা মাছ রান্না করে খেতে বেশ সুস্বাদু হবে। এরপর বাজারে পাবদা মাছ পেলে নিয়ে এসে এভাবেই ঝিঙ্গে দিয়ে রান্না করে খাব। ধন্যবাদ আপু এত সুন্দর কি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার কাছে রেসিপিটি ভালো লেগেছে এবং আপনি এভাবে রান্না করে খেতে চেয়েছেন, বেশ ভালো লাগলো ।সবসময় ভালো থাকবেন শুভকামনা রইল।

 2 years ago (edited)

ঝিঙে আলু এবং পাবদা মাছ দিয়ে খুব সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন, যেটি দেখেই মনে হচ্ছে খুব সুস্বাদু হয়েছে ধন্যবাদ আপনাকে। ভাল থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনা করি।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া তরকারি টি খেতে বেশ সুস্বাদু হয়েছে ।আপনার মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন।

 2 years ago 

পাবদা মাছ খেতে অনেক অনেক ভালোবাসি এই মাছ আমার পছন্দের তালিকার একটি মাছ।আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খুবই মজার ছিল। ঝিঙে খুবিই ভালো একটি সবজি এর পাশে মাছ ভালোই ছিল।ধন্যবাদ আমাদের মাঝে প্রেজেন্ট করার জন্য

 2 years ago 

পাবদা মাছ আপনার পছন্দের একটি মাছ জেনে বেশ ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। সব সময় ভালো থাকবেন ।শুভকামনা রইল।

 2 years ago 

পাবদা মাছ খেতে বেশি ভালো লাগে আমার কাছে। আপনি খুব সুন্দর করে ঝিঙ্গা এবং আলু দিয়ে পাবদা মাছের রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপা রেসিপি দেখে বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। সেইসাথে উপস্থাপনা গুলো অনেক ভাল ছিল।ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

হ্যাঁ ভাই আমার রেসিপিটি বেশ সুস্বাদু হয়েছিল। আপনার কাছে আমার রেসিপিটি ভালো লেগেছে জেনে বেশ ভাল লাগল ভাই ।এভাবে মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন।

 2 years ago 

মজাদার একটি রেসিপি শেয়ার করেছেন। পাবদা মাছ অনেক খাওয়া হয়। ভাল লাগে খেতে। কালার ভাল এসেছে আপনার রান্না করা তরকারির। গুছিয়ে উপস্থাপন ও করেছেন। ভাল লাগলো। ধন্যবাদ

 2 years ago 

পাবদা মাছ খেতে আপনার ভালো লাগে জেনে বেশ ভালো লাগলো ভাইয়া। মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।ভাল থাকবেন।

 2 years ago 

ঝিঙে আলু দিয়ে পাবদা মাছের রেসিপি খুব ভালো লাগছে। পাবদা মাছ আমার অনেক প্রিয় একটি মাছ। আমার সামনে যদি অনেকগুলো মাছের রেসিপি রাখা হয় তার মধ্যে যদি পাবদা মাছ থাকে আমি অবশ্যই পাবদা মাছ চয়েস করব। আপনিসুন্দর একটি রেসিপি তৈরি করেছেন এবং ধাপে ধাপে আমাদের মাঝে তুলে ধরেছেন। এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সব মাছের মধ্যে পাবদা মাছ আপনার সবথেকে বেশি পছন্দ জেনে বেশ ভালো লাগলো আপু। আর এভাবে মন্তব্য করে আমার পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন আপু।

 2 years ago 

পাবদা মাছ খুবই সুস্বাদু মাছ। ঝিঙে এবং আলু দিয়ে খুব সুন্দর করে পাবদা মাছের রেসিপি তৈরি করেছেন। যেটা দেখে খেতে ইচ্ছে করছে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমাকে রেসিপিটি দেখে আপনার খেতে ইচ্ছে করছে জেনে বেশ ভালো লাগলো ।এভাবে মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ ।ভাল থাকবেন।

 2 years ago 

ঝিঙে খেতে আমার খুবই ভালো লাগে। আপনিতো খুব সুন্দর করে ঝিঙ্গে আলু দিয়ে পাবদা মাছের রেসিপি তৈরি করেছেন। দেখতে খুবই লোভনীয় লাগছে খেতেও নিশ্চয়ই খুবই সুস্বাদু হয়েছিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ আপু এভাবে রান্না করলে খেতে বেশ সুস্বাদু হয় ।আপনিও একদিন খেয়ে দেখবেন। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61498.89
ETH 2962.80
USDT 1.00
SBD 2.49