স্বরচিত কবিতা || প্রিয় তুমি

in আমার বাংলা ব্লগlast year (edited)

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।


বন্ধুরা আজ আবারো আপনাদের মাঝে হাজির হয়েছি নতুন একটি কবিতা নিয়ে । এটি আমার তৃতীয় কবিতা । কবিতা লেখায় যদিও আমি ততটা পারদর্শী নই ।তারপরেও চেষ্টা চালিয়ে যাচ্ছি। এবিবি ফানের মাধ্যমে আমার কবিতা লেখার হাতে খড়ি। এখন একটু একটু করে লেখার চেষ্টা করছি । যদিও আমাদের কমিউনিটির অনেকেই এই কমিউনিটিতে এসেই কবিতা লেখা শিখেছে । আমিও তাদের মতোই একজন । হয়তো তাদের মত এত ভালো কবিতা এখনো লিখে উঠতে পারিনি, তবুও আমি চেষ্টা চালিয়ে যাচ্ছি । ভুল ত্রুটি হলে আপনারা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। তাহলে আর কথা না বাড়িয়ে শুরু করছি আমার আজকের কবিতা ।


কবিতাটি শুরু করার পূর্বে কবিতাটি নিয়ে সামান্য একটু আলোচনা করব । আজ আমি যে কবিতাটি লিখেছি এটি মূলত কাল্পনিক একজন প্রিয় মানুষ কে নিয়ে লিখেছি। যার সঙ্গে প্রিয় কিছু মুহূর্ত কাটানো হয়েছে । যাকে কখনো চোখের আড়াল করা হয়নি । সব সময় তার পাশে থেকেছি ।ভুল হলেও ভুলগুলো ক্ষমা করে আপন করে নিয়েছি।আসলে ভালোবাসা তো এমনই হওয়া উচিত।


for-you-gfc806d370_1280.png

Source

প্রিয় তুমি


কখনো তোমায় ছেড়ে থাকতে হবে
ভাবতেই বুকের মধ্যে হাহাকার লাগে ।
কখনো তোমায় ছেড়ে থেকেছি কি দূরে ?
রেখেছি কি একা অগোছালো করে,
সব সময় থেকেছি কাছে
দেইনি যেতে দূরে ।
মান অভিমানেও থেকেছি পাশে
চলে যাইনি ছেড়ে ।
আমি আছি পাশাপাশি
তোমার খুব কাছাকাছি
বুঝতে পারছো কি প্রিয় ?
আমি তোমায় যেমন করে
ভালোবাসি আপন ভেবে,
ভুল করলেও ভুলে যাই
নিজের ভেবে কাছে যাই,
সব কিছু ভুলে গিয়ে
নতুন করে বাঁচতে শেখাই ।
এইতো আমি তোমারই আমি
চিনতে পারছো কি প্রিয় ?
ভালোবাসি ভালোবাসি
বলি আমি দিবানিশি ।
তোমার জন্য দিশেহারা
আমার সকল সারাবেলা ।
ভালো লাগছে কি প্রিয় ?



আশা করছি আপনাদের কাছে আমার আজকের কবিতাটি ভালো লেগেছে । আপনাদের উৎসাহ পেলে পরবর্তীতে আরো নতুন নতুন কবিতা নিয়ে আবারো হাজির হব ।সেই প্রত্যাশায় আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।


ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 last year 

ভালোবাসার মানুষকে ঘিরে আজ আপনি আমাদের মাঝে অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন, যে কবিতাটি আবৃতি করতে আমার অনেক ভালো লাগলো। যেন ভালোবাসার মানুষের প্রতি আরো ভালোবাসা সৃষ্টি হল মনের গভীরে‌। আশা করি এভাবে আপনি আরো ভালো লাগার কবিতা আমাদের মাঝে শেয়ার করবেন।

 last year 

ভাইয়া আপনি আমার কবিতাটি আবৃত্তি করে পড়েছেন জেনে বেশ ভালো লাগলো । অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য । ভালো থাকবেন।

 last year 

আসলে প্রিয় মানুষের ভুলগুলো ক্ষমা করে তার সাথে থাকাটাই হল ভালোবাসা। আপনি অনেক সুন্দর করে প্রিয় মানুষকে নিয়ে কবিতাটা লিখেছেন। আসলে সবাই নিজের প্রিয় মানুষকে নিয়ে অনেক সুন্দর কবিতা লিখে, আর সেগুলো পড়তে খুব ভালো লাগে। আপনার লেখা প্রিয় তুমি কবিতাটা পড়ে মনটা ভরে গেল আমার। এরকমটা টপিক নিয়ে একটা কবিতা লিখে সবার মাঝে শেয়ার করলেন দেখে ভালো লাগলো।

 last year 

আপু আপনার কাছে আমার কবিতার টপিকটা ভালো লেগেছে জেনে সত্যি ভীষণ ভালো লাগলো । অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য ।ভালো থাকবেন সবসময়।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66330.08
ETH 3331.87
USDT 1.00
SBD 2.70