রঙিন কাগজ দিয়ে লাভ শেপের বুকমার্ক তৈরি

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।




বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি ডাই পোস্ট নিয়ে হাজির হয়েছি । আজ আমি রঙিন কাগজ দিয়ে লাভ শেপের একটি বুকমার্ক তৈরি করেছি ।বুকমার্কটি দেখতে কিন্তু খুবই চমৎকার হয়েছে ।আসলে আমরা যারা বই পড়তে ভালোবাসি তাদের জন্য এ ধরনের বুকমার্ক খুবই কার্যকরী । কেননা অনেক সময় বিভিন্ন বই পড়া হয় যার ফলে সবগুলো বইয়ের কতটুকু পড়েছি মনে রাখা সম্ভব হয় না ।সেক্ষেত্রে বুকমার্ক গুলি খুবই কাজে দেয় । আর দেখতে সুন্দর বুকমার্ক গুলি আরও বেশি ভালো লাগে । আর লাভের বুকমার্ক সে তো খুবই চমৎকার । আর কথা না বাড়িয়ে চলুন দেখে আসি কিভাবে আমি বুক মার্ক তৈরি করেছি ।

রঙিন কাগজ দিয়ে লাভ শেপের বুকমার্ক তৈরি


Polish_20230529_232257257.jpg



  • রঙিন কাগজ

প্রুস্তুতপ্রণালী


20230529_203956.jpg20230529_204043.jpg

প্রথমে দশ সেন্টি মিটারের একটি কাগজ কেটে নিয়েছি ও মাঝখান থেকে একটি ভাঁজ দিয়েছি ।

20230529_204116.jpg20230529_204157.jpg

তারপর আরেক পাশ থেকে একটি ভাঁজ দিয়ে নিচের দিক থেকে একটি ভাঁজ দিয়েছি ।

20230529_204247.jpg20230529_204326.jpg

তারপর দুই কোনায় ভাঁজ দিয়ে নিয়েছি ।

20230529_204406.jpg20230529_204456.jpg

তারপর নিচের দিকে একটি ভাজ দিয়ে উপরের দিকে আরেকটি ভাঁজ দিয়েছি ।

20230529_204542.jpg20230529_204647.jpg
20230529_204727.jpg20230529_204750.jpg

তারপর উল্টো করে ফটোগ্রাফির মত করে একে একে ভাঁজ দিয়ে নিয়েছি ।

20230529_204858.jpg20230529_205007.jpg

তারপর দুই কোণা ভাঁজ দিয়ে মাথার দিকে ভাঁজ দিয়েছি ।

20230529_205104.jpg20230529_205133.jpg

তারপর দুই পাশে ভাঁজ দিয়ে নিয়েছি ।

20230529_205334.jpg20230529_205457.jpg

তারপর উল্টো করে নিয়েছি । ব্যাস এভাবেই তৈরি হয়ে গিয়েছে আমার লাভ শেপের বুকমার্ক । আশা করছি আপনাদের কাছে ভালো লেগেছে ।





আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 last year 

আসলেই যারা বই পড়তে অনেক বেশি পছন্দ করে তাদের জন্য বুকমার্ক অত্যন্ত গুরুত্বপূর্ণ। আপনি খুবই সুন্দর একটা লাভ শেপের বুকমার্ক তৈরি করেছেন রঙিন কাগজ দিয়ে। রঙিন কাগজের তৈরি এই বুকমার্কটি খুবই সুন্দর লাগছে দেখতে। ভাঁজে ভাঁজে অনেক সময় দিয়ে এটি তৈরি করেছেন দেখেই বুঝতে পারছি। ভাঁজে ভাঁজে যে কোন কিছু তৈরি করলে অনেক সময় লেগে যায়। যাইহোক আপনার দক্ষতার প্রশংসা তো করতে হয়।

 last year 

হ্যাঁ ভাইয়া যারা বই পড়ে তাদের জন্য বুক মার্ক খুবই জরুরী । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য । ভালো থাকবেন ।

 last year 

বাহ খুব সুন্দর বুকমার্ক বানিয়েছেন আপু। লাভ শেপের বুকমার্ক বলেই এর কালার লাল দিয়েছেন। আমার কাছে দারুন লেগেছে। আমি অনেক দিন ধরে ভাবছি একটা বুকমার্ক বানাবো। রঙিন কাগজ দিয়ে যেকোনো জিনিস বানালে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপু এত সুন্দর ডাই প্রজেক্ট শেয়ার করার জন্য।

 last year 

হ্যাঁ আপু লাভ এই জন্য লাল কাগজ দিয়েছি । লাল ছাড়াতো আবার লাভ হয় না । আপনিও একবার চেষ্টা করে দেখতে পারেন । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 last year 

বাহ্ আপু আপনি তো খুবই সুন্দর একটি লাভ শেপের বুকমার্ক তৈরি করে ফেলেছেন রঙিন কাগজ দিয়ে। সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

ভাইয়া আপনার কাছে আমার লাভ শেপের বুকমার্কটি ভালো লেগেছে জেনে ভালো লাগলো । অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য ।

 last year 

লাভ শেপের অনেক সুন্দর একটি বুকমার্ক তৈরি করেছেন। এটা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনার তৈরি করা সবগুলো বুকমার্কই আমার কাছে অনেক ভালো লাগে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর সুন্দর বুকমার্ক তৈরি করে আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

আমার তৈরি করা বুকমার্ক আপনার কাছে ভালো লাগে জেনে ভালো লাগলো । অসংখ্য ধন্যবাদ আপু মন্তব্য করে পাশে থাকার জন্য । ভালো থাকবেন ।

 last year 

রঙ্গিন কাগজ দিয়ে তৈরি বুকমার্ক টি শেয়ার করেছেন আপু।এটা খুবই গুরুত্বপূর্ণ একটি জিনিস শেয়ার করেছেন আপু।আমি আপনার পোস্টের প্রতিটি ধাপ দেখে দেখে এরকম করে একটি বুকমার্ক তৈরি করবো।তার কারন আমি নিয়মিত কিছু ধর্মীয় বই পড়ার চেষ্টা করি। অনেক সময় দেখা যায় দুই একদিন পড়তে না পারলে ভুলে যাই তখন কোন পৃষ্ঠা বা অধ্যায় থেকে শুরু করবো বুঝতে পারিনা।কাগজ দিয়ে রাখি অনেক সময় পাতা উল্টানোর সময় অন্য দিকে চলে যায়। রঙ্গিন কাগজ দিয়ে বুকমার্ক তৈরি করে বইয়ের পাতায় মার্ক করে রেখে দিবো।অনেক সুন্দর গুরুত্বপূর্ণ একটি জিনিস শেয়ার করেছেন তার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আপু।❤️

 last year 

হ্যাঁ আপু অবশ্যই আপনিও এভাবে বানিয়ে দেখবেন ।তাহলে আপনার কাজে দেবে । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 last year 

ঠিক বলেছেন আপু, আমরা অনেক সময় বিভিন্ন ধরনের বই পড়ে থাকি, আর সেই সব বইগুলোর কতটুকু পড়েছি তা বোঝার জন্য আপনার তৈরি বুক মার্কগুলো খুবই প্রয়োজন হয়। আপনি খুব চমৎকার করে রঙিন কাগজ দিয়ে বুকমার্ক তৈরি করেছেন আপু, দেখে খুবই ভালো লাগলো। আপনি কিভাবে এই বুকমার্ক তৈরি করেছেন তার প্রতিটি ধাপ তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last year 

হ্যাঁ ভাইয়া এটি বেশ কাজের । আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো । অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য ।

 last year 

ঠিকই বলেছেন আপু একটা বই পড়লে কতটুকু পড়েছি সেটা মনে থাকেনা এরকম একটি বুকমার্ক থাকলে সহজে খুঁজে পাওয়া যায়। আর বইয়ের পাতাও ভাঁজ করতে হয় না । আপনার বুকমার্কটি কিন্তু অনেক সুন্দর হয়েছে। আমিও এটি বানিয়েছিলাম এরকম তবে আমারটা এতটা ভালো হয়নি আপনারটা অনেক ভালো লাগলো আমার কাছে।

 last year 

আপু আপনারটা অনেক ভালো হয়েছিল । আমার কাছে তো বেশ ভালো লেগেছিল । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে রঙিন কাগজ দিয়ে লাভ শেপের বুকমার্ক তৈরি করে শেয়ার করেছেন। আসলে কাগজ দিয়ে যে কোন জিনিস তৈরি করতে হলে অনেক সময় এর প্রয়োজন হয়। অনেক ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে তৈরি করে আমাদের মাঝে স্টেপ বাই স্টেপ শেয়ার করার জন্য।

 last year 

হ্যাঁ ভাই এগুলো তৈরি করতে একটু সময়ের প্রয়োজন হলেও বেশ ভালো লাগে করতে । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য । ভালো থাকবেন ।

 last year 

একদম ঠিক বলছেন আপু অনেক সময় বই পড়ে সেটা কতটুকু পড়েছি তা মনে থাকে না। এ ধরনের যদি বুকমার্ক দিয়ে রাখা হয় তাহলে পরবর্তীতে পড়াটা খুঁজে পাওয়া যায়। অনেক সুন্দর করে লাভ শেপ দিয়ে আপনি বুকমার্ক তৈরি করেছেন রঙিন কাগজ দিয়ে দেখতে অনেক ভালো লেগেছে।

 last year 

হ্যাঁ আপু অনেক সময় পড়া খুঁজে পাওয়া যায় না এজন্যই তো এই বুকমার্ক গুলো বানানো জরুরী ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য । ভালো থাকবেন ।

 last year 

যারা বই পড়তে অনেক বেশি পছন্দ করে, আর পড়া দাগিয়ে রাখতে পারে না অথবা ভুলে যায় তাদের জন্য এই বুকমার্ক অত্যন্ত গুরুত্বপূর্ণ। লাভ শেপের বুকমার্ক দেখে বেশ ভালো লেগেছে। অনেক সময় ব্যবহার করে এবং দক্ষতার সাথে এবং ভাঁজে ভাঁজে এটি তৈরি করেছেন আপনি দেখে বোঝা যাচ্ছে। বইয়ের মধ্যে লাগানোর পরে এই লাভ শেপের বুকমার্কটি দেখতে আরো বেশি ভালো লাগছে। সব মিলিয়ে অসাধারণ একটা পোস্ট নিয়ে আমাদের মাঝে হাজির হলেন দেখে ভালো লাগলো।

 last year 

হ্যাঁ আপু বইয়ের মধ্যে লাগানোর কারণে এটি দেখতে আরো বেশি সুন্দর লাগছিল। আর এটি যারা বই পড়ে তাদের জন্য বেশ কার্যকরী। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 55885.64
ETH 2358.26
USDT 1.00
SBD 2.31